|| ছোটবেলার একটি মজার কাহিনী ||

in আমার বাংলা ব্লগlast year

নমস্কার বন্ধুরা


আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সকলেই খুব ভাল আছেন। আমিও ভাল আছি। আপনাদের সকলের সুস্থতা কামনা করেই আমার আজকের ব্লগটি শুরু করতে চলেছি।

আজ আমি আপনাদের মাঝে হাজির হয়েছি, আমার ছোটবেলার একটি মজার কাহিনী নিয়ে। ছোটবেলার বিভিন্ন মজার কাহিনী মায়ের মুখ থেকে শুনেছি তার মধ্যে থেকে কিছু কিছু এর আগেও আপনাদের মাঝে শেয়ার করেছি আর কিছু কিছু কাহিনী এখনো বাকি আছে। তার মধ্যে থেকেই একটি নিয়ে আজকে চলে এলাম, চলুন তাহলে আর দেরি না করে শুরু করা যাক।


girl-3402351_1280.jpg

সোর্স


আমি যখন ক্লাস ফাইভে পড়ি তখনকার একটি ঘটনা এটি। আমি সবেমাত্র গ্যাসের উনুন জ্বালানো শিখেছি। কিন্ত মা আমাকে বহুবার করে এই কাজ থেকে আটকানোর চেষ্টা করত । বিশেষ করে যখন কেউ বাড়িতে থাকত না ,তখন তো গ্যাসের উনুনের আশেপাশে যেতে অনেক বার করে বারণ করে দিয়ে যেত। আমি অবশ্য যেতামও না। কিন্তু একদিন মা বাড়িতে ছিল না, বাজেরে গিয়েছিল। বাজার থেকে আসতে গিয়ে বেশ কিছুক্ষণ দেরি হচ্ছে দেখে ,আমি রাস্তার সামনে গিয়ে দাঁড়িয়ে ছিলাম মা এর অপেক্ষায়।


কিন্তু বেশ কিছুক্ষণ সময় পার হয়ে যাওয়ার পরেও তার কোন চিহ্ন আমি দূর থেকেও দেখতে পেলাম না। এদিকে আমার তো প্রচন্ড পরিমাণে খিদে পেয়েছে , আমি ভাবলাম "এত দেরি হচ্ছে মায়েরও নিশ্চয়ই অনেক বেশি খিদে পেয়ে গেছে। তার ওপর আবার এই রোদ্দুরে বাজার থেকে ঘুরে এসে রান্না করতে তার খুব কষ্ট হবে" । এই কথা ভেবে আমি পাশের বাড়ির এক ঠাকুমার কাছে চলে গেলাম, ভাত কিভাবে রান্না করতে হয় জিজ্ঞেস করতে। সে আমাকে বলে দিল আর জিজ্ঞেস করল ,আমি কেন এটা জিজ্ঞেস করছি তার কাছে। আমি বললাম, তোমার থেকে একটু জেনে নিলাম।


kid-6565461_1280.jpg

সোর্স


এছাড়া মায়ের আশেপাশে স্কুল থেকে এসে ঘোরাঘুরি করার সময় ,আমি দেখেছিলাম মা কিভাবে ভাত রান্না করে। সেই কথা মাথায় রেখে, আমি হাড়িতে বেশ কিছুটা চাল আর জল দিয়ে গ্যাসের উনুন জ্বালিয়ে ভাত বসিয়ে দিলাম। কিন্তু দিলাম তো দিলাম, চাল দিয়েছিলাম এক কৌটো, আর জল দিয়েছিলাম এক হাড়ি। পরিমাপ না জানা থাকলে যা হয় আর কী! ইতিমধ্যেই মা বাড়িতে চলে আসলো আর আমাকে ভীষণ বকাবকি শুরু করে দিল, কেন আমি একা একা কেউ বাড়িতে না থাকা সত্ত্বেও গ্যাস জ্বালিয়েছি এটা নিয়ে।


বেশ কিছুক্ষণ বকাবকি করার পর আমাকে বলল, তুই কি ভাত রান্না করতে পারিস? যে ভাত বসিয়েছিস। আর এত জল দিয়েছিস মনে হচ্ছে ,এক পুকুর জলের মধ্যে একটা মাছ। কথাটা শুনে আমার বেশ হাসি পেল। তারপর আমি বললাম, হ্যাঁ হ্যাঁ আমি পারি রান্না করতে, তুমি দেখোই না। তখন মা পাশে বসে থেকে দেখলো আমি কি করি। দেখল, চাল ফুটেছে কিনা অর্থাৎ ভাত হয়েছে কিনা দেখার জন্য ,আমি চামচে করে একটা করে ভাত মুখে দিচ্ছি আর খেয়ে খেয়ে দেখছি। তখন মা তো পাশে বসে হাসতে শুরু করল, কিন্তু এর কারণ আমি উদ্ধার করতে পারলাম।


toddler-7233172_1280.jpg

সোর্স


তারপর বিকেল বেলায় দেখলাম, বেশ কয়েকজনের সাথে কথাটা বলে মা খুব হাসাহাসি করছে। তারাও দেখলাম এই কথাটা শুনে খুব হাসছে। তখন বুঝলাম দুপুরে হাসির কারণটা। এখন কথাগুলো মনে পড়লে আমারও খুব হাসি পায়, ছোট মানুষরা আসলে কত কিছুই না করে। তখন তো আর আমি এটা জানতাম না, ভাত হয়েছে কিনা দেখার জন্য চামচ করে নিয়ে হাত দিয়ে সেটাকে টিপে দেখতে হয়।


আজ আর নয়। আজ এই পর্যন্তই শেষ করছি। ভালো থাকবেন সকলে আর সুস্থ থাকবেন। দেখা হবে পরবর্তীতে আবারও নতুন কোনো পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব।
Sort:  
 last year 

আপু আপনার পোস্ট পড়ে অনেক ভালো লাগল। সত্যি আপু ছোটবেলার ঘটনা গুলো অনেক ভালো লাগে। আর এমন ঘটনা গুলো মনে পড়লে সত্যি হাসি পায়। আর এমন ঘটনা গুলো নিয়ে সবাই হাসাহাসি করে। ধন্যবাদ আপনাকে শৈশবের অনুভূতি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

হ্যাঁ আপু ,ছোটবেলার কথাগুলো মনে পড়লে এখন বড্ড হাসি পায়। ধন্যবাদ আপনাকে।

 last year 

আসলে এ ধরনের ছোটবেলার ঘটনা গুলো মনে পড়লে খুবই ভালো লাগে। আপনার ছোটবেলার কাহিনীটি পড়ে আমার কাছে খুব ভালো লেগেছে। এক কটো চাল দিয়েছেন আর পুরো পাতিল পানি দিয়েছেন। এবং ভাত হয়েছে কিনা তা ভাত টিপে না দেখে খেয়ে দেখেছেন বিষয়টি আসলে বেশ মজার। ধন্যবাদ এত সুন্দর একটি শৈশবের মজার কাহিনী শেয়ার করার জন্য।

 last year 

পোষ্টটি পড়ে সুন্দর মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ আপু আপনাকে।

 last year 

ছোট বেলার স্মৃতি মানেই অনেক মজার স্মৃতিতে ভরপুর। যা মনে পরলেই বেশ হাসি পায়। আবার কিছু স্মৃতি দুঃখের । আপনার ছোট বেলার স্মৃতি পড়ে বেশ মজা পেলাম। অনেক মজার একটি ছোট বেলার স্মৃতি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last year 

ঠিক বলেছেন আপু , ছোটবেলার স্মৃতি মানেই অনেক মজার স্মৃতিতে ভরপুর। ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 last year 

আপু আপনার ছোটবেলার মজার কাহিনীটি পড়ে আমিও বেশ মজা পেলাম। কেননা এক হাড়ি জলে এক কৌটো চাল হাহাহা অভিজ্ঞতা না থাকলে যা হয় আর কি। যেহেতু আপনার বয়সটা অনেক কম ছিল তাই অভিজ্ঞতা না থাকাটাই স্বাভাবিক। তবে হাঁড়ির ভাত টিপে না দেখে খেয়ে দেখার কৌশলটা বেশ ভাল ছিল। ভীষণ মজা পেলাম আপু আপনার ছোটবেলার মাজার গল্পটি পড়ে।

 last year 

হ্যাঁ ভাই অভিজ্ঞতা না থাকলে যা হয়, তাই হয়েছিল আমার সাথে। গল্পটি পড়ে সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ আপনাকে।

 last year 

হা হা হা 😄
দারুন ব্যাপার নিয়ে আজ পোস্ট করেছেন, আমি কিন্তু অনেকক্ষণ হাসলাম। ছোট্ট বেলার কাহিনীগুলো মনে পরলে এখনো হাসি পায় আমারও। যাইহোক এক হাড়ি পানিতে সেদিন ভাত না হলেও একটু খেয়ে দেখে ভাত হয়েছে কিনা সেই মজার অভিজ্ঞতা আজো আপনার মনের কোণে হাসি এনে দেয়। এটা কিন্তু অনেক বড় একটা ব্যাপার।

 last year 

আপনার কাছে বিষয়টি বেশ মজার লেগেছে শুনে আমিও খুশি হলাম ভাই। ধন্যবাদ আপনাকে।

 last year 

ছোটবেলায় আমাদের অনেক মজার মজার কাহিনী আছে। তবে এটি কমেন্টে বললে চলবে না। আমরাও একেক দিন শেয়ার করব। যাই হোক এটা কিন্তু বেশ মজা পেলাম যে ভাত আপনি টিপে না দেখে খেয়ে দেখেছেন। বিষয়টি সত্যিই মজার ছিল। আশা করছি এরকম আরো মজার ঘটনা আপনার কাছ থেকে পড়তে পারব ধন্যবাদ।

 last year 

অপেক্ষায় রইলাম আপু আপনার ছোটবেলার কাহিনী পড়ার । ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 last year 

আপু আপনি আজকে আমাদের মাঝে আপনার ছোটবেলার বেশ দারুন একটি গল্প শেয়ার করেছেন। আসলে প্রত্যেকের জীবনের শৈশবের স্মৃতির কথা যদি মনে পড়ে বেশ ভালোই লাগে। আপনি এক হাড়ি পানির মধ্যে এক কৌটা চাল দিয়েছিলেন বিষয়টা আমার কাছে বেশ হাস্যকর মনে হয়েছে আপু। সত্যি আপু গল্পটা পড়ে বেশ মজা পেলাম। ধন্যবাদ এত সুন্দর একটি গল্প শেয়ার করার জন্য।

 last year 

আপনার কাছে গল্পটি পড়ে মজা লেগেছে জেনে খুশি হলাম ভাই । ধন্যবাদ আপনাকে।

 last year 

শৈশবে কাটানো স্মৃতিগুলো মনে পড়লে খুবই হাসি পায়। আপনার শৈশবের গল্পটি পড়ে অনেক মজা লাগলো দিদি।আপনার ছোটবেলার মজার একটি গল্প আমাদের সঙ্গে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ দিদি।

 last year 

অনেক ধন্যবাদ ভাই আপনাকে, অনেক সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 last year 

হাহা!! এক কৌটে চালে এক হাড়ি পানি দিলেন দিদি 😂। এটা ভেবেই হাসি পাচ্ছে খুব! ভাত কি পরে আপনি খেতে পেরেছিলেন এগুলো 🤔। তবে এখন নিশ্চয় ভাত রান্নাটা শিখে গেছেন

 last year 

হ্যাঁ খেতে পেরেছিলাম ভাই,কারণ মাঝে মাঝে তো খেয়ে দেখছিলাম ভাত হয়েছে কিনা , খাওয়া গেলেই নামিয়ে দিয়েছিলাম। হ্যাঁ এখন খুব ভালো ভাবে শিখে গেছি ভাত রান্না।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 58551.09
ETH 2617.32
USDT 1.00
SBD 2.44