পোষ্টার কালার দিয়ে গ্রামের প্রাকৃতিক দৃশ্য অঙ্কন

in আমার বাংলা ব্লগlast year

নমস্কার বন্ধুরা


আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সকলেই খুব ভাল আছেন। আমিও ভাল আছি। আপনাদের সকলের সুস্থতা কামনা করেই আমার আজকের ব্লগটি শুরু করতে চলেছি।

আজ আমি আপনাদের মাঝে হাজির হয়েছি একটি আর্ট পোস্ট নিয়ে। প্রতি সপ্তাহেই একটি করে ছবি আঁকার চেষ্টা করি, কিন্তু সময়ের অভাবে সব সময় তা হয়ে ওঠেনা। তবুও দু থেকে তিন দিন আগে পোস্টার কালার ব্যবহার করে ,একটি গ্রামের প্রাকৃতিক দৃশ্য অংকন করেছিলাম ।সেটি আজ আপনাদের মাঝে শেয়ার করব। আশা করি আপনাদের খারাপ লাগবে না। চলুন তাহলে আর দেরি না করে শুরু করা যাক।

IMG_20230626_222148.jpg


এটি হলো আমার আঁকা গ্রামের প্রাকৃতিক দৃশ্যের ছবি।


প্রয়োজনীয় উপকরণ
সাদা কাগজ
পেন্সিল
রবার
মার্কার
তুলি
পোস্টার কালার

অংকন পদ্ধতি:


IMG20230626224923.jpg


প্রথমেই নিয়ে নিয়েছি আমার প্রয়োজনীয় উপকরণ গুলি - সাদা কাগজ, পেন্সিল, রবার ,মার্কার, তুলি আর পোস্টার কালার।

IMG20230621173004.jpg


এবার সাদা কাগজটির চারিদিকে কালো রংয়ের মার্কার দিয়ে দাগ টেনে নিলাম।


IMG20230621174550.jpg


এবার পেন্সিল দিয়ে দুটি ছোট ছোট ঘর এঁকে নিলাম।


IMG20230621175926.jpg


এরপর এঁকে নিলাম একটি গাছ এবং রাস্তা।


IMG20230621180549.jpg


IMG20230621181609.jpg


এরপর সামান্য পরিমাণে নীল আর সামান্য পরিমাণে সাদা রঙ দিয়ে মিশিয়ে আকাশি রং তৈরি করে আকাশটাকে তুলি দিয়ে রং করে নিলাম।

IMG20230621183531.jpg


ঠিক একইভাবে গাছপালা আর মাঠটাকেও সবুজ রং করে নিলাম।


IMG20230621235839.jpg


এরপর সাদা আর সবুজ রং মিশিয়ে কচি কলাপাতার রং তৈরি করে বেশ কিছু জায়গায় দিয়ে দিলাম।


IMG20230622180725.jpg


এরপর হলুদ ,লাল আর কালো রং মিশিয়ে তৈরি করে নিলাম বাদামী রং । বাদামী রং দিয়ে গ্রামের রাস্তা আর গাছের গুড়িটাকে রং করে নিলাম।

IMG20230622182719.jpg


এরপর ঘরের দেওয়াল গুলিকে হলুদ, লাল এবং গোলাপি রঙ দিয়ে রং করে নিলাম। আর ঘরের চালে দিয়ে দিলাম বাদামী রং।

IMG20230622183800.jpg


গাছের গুড়ির নিচের দিকের ফাঁকা অংশটাতে হালকা বাদামী রং দিয়ে মাটির কালার করে দিলাম।


IMG20230622191113.jpg


এরপর ফাঁকা অংশটিতে তুলি দিয়ে আরেকটি ছোট গাছ এঁকে নিলাম আর নিচের দিকটাতে একটি ঝোপ এঁকে নিলাম আর বাড়িটির চারপাশ দিয়ে কালো রং দিয়ে বেড়া দিয়ে দিলাম। এভাবেই তৈরি হয়ে গেল আমার আজকের আঁকা গ্রামের প্রাকৃতিক দৃশ্য।

IMG_20230626_224018.jpg

IMG20230626220557.jpg


এরপর ছবিটির নিচের দিকে সিগনেচার করে নিলাম।


ডিভাইসrealme 8i
ফটোগ্রাফার@pujaghosh
লোকেশনবারাসাত
পোস্ট বিবরণআর্ট

আজ আর নয়। আজ এই পর্যন্তই শেষ করছি। ভালো থাকবেন সকলে আর সুস্থ থাকবেন। দেখা হবে পরবর্তীতে আবারও নতুন কোনো পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব।

Sort:  
 last year 

দিদি পোস্টার কালার দিয়ে গ্রামের অপরূপ সৌন্দর্যের প্রাকৃতিক দৃশ্যে অংকন করেছেন। পোস্টার কালার এভাবে দৃশ্যগুলো অঙ্কন করলে খুবই সুন্দর লাগে দেখতে। আপনি প্রত্যেক সপ্তাহে একটি করে ছবি আঁকার চেষ্টা করেন এটা দেখে এবং জেনে খুব ভালো লেগেছে। দৃশ্যটা অনেক সুন্দর লাগছে। আপনি নিজের দক্ষতাকে কাজে লাগিয়ে এটি অংকন করেছেন যা দেখেই বুঝতে পারছি। কালারটা অনেক সুন্দর ভাবে ফুটে উঠেছে। যা দেখে সত্যি আমি মুগ্ধ।

 last year 

আমার আঁকা গ্রামের প্রাকৃতিক দৃশ্যটি, আপনার ভালো লেগেছে জেনে, অনেক খুশি হলাম আপু। অনেক ধন্যবাদ আপনাকে, সুন্দর মন্তব্য করার জন্য।

You've got a free upvote from witness fuli.
Peace & Love!

 last year 

অসাধারন একটি অঙ্কন করেছেন দিদি। গ্রামের প্রাকৃতিক দৃশ্য অঙ্কন দেখে মুগ্ধ হয়ে গেলাম। এমন সবুজ প্রকৃতির সৌন্দর্য উপভোগ করতে ভীষণ ভালো লাগে। আর আপনি নিখুঁত ভাবে অঙ্কনের মাধ্যমে ফুটিয়ে তুলেছেন। আশাকরি সবাই আপনার প্রশংসা করবে। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইল ভালো থাকবেন।

 last year 

আমার আঁকা টি আপনার ভালো লেগেছে এবং এটা রিস্টিম করার জন্য, অনেক ধন্যবাদ ভাই আপনাকে। সত্যি এরকম, গ্রামের সবুজ প্রাকৃতিক দৃশ্যের মধ্যে থাকতে, অনেক বেশি ভালো লাগে।

 last year 

আপু আমিও আপনার মত পেস্টাল কালার দিয়ে প্রাকৃতিক দৃশ্য অঙ্কন করতাম। কিন্তু বর্তমান সময় এতটা ব্যস্ত হয়ে পড়েছে যে সময় করে উঠতে পারছি না। যাইহোক আপনার পেস্টাল কালার দিয়ে গ্রামের প্রাকৃতিক দৃশঅংকন করেছেন এটা আমার কাছে ভীষণ ভালো লেগেছে। প্রতিটা ধাপ আপনি খুব সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনাকে অনেক ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 last year 

আপনিও আমার মতন পোস্টার কালার দিয়ে এরকম দৃশ্য অঙ্কন করতেন জেনে, ভালো লাগলো। ভাই ধন্যবাদ ,আমার আঁকাটি আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম।

 last year 

ছবি আঁকতে বসলে মন ভালো থাকে। প্রতি সপ্তাহে আপনি একটি করে ছবি আঁকেন জেনে ভালো লাগলো। আপনার পোস্টার কালার দিয়ে গ্রামের দৃশ্যটি দেখে ছোটবেলার কথা মনে পড়ে গেল। ছোটবেলায় এরকম গ্রামের দৃশ্য অনেক এঁকেছি। আপনার গ্রামার দৃশ্যও খুব চমৎকার হয়েছে। কালার কম্বিনেশনের কারণে আরো বেশি ভালো লাগছে।

Posted using SteemPro Mobile

 last year 

ধন্যবাদ আপু আপনাকে, আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 last year 

আপু ইচ্ছে করছে আপনার আঁকা এ গ্রামের দৃশ্যের ভিতরে আমি ঢুকে যাই । গিয়ে এই জায়গাটা থেকে ঘুরে আসি, প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করে আসি।খুব সুন্দর হয়েছে আপনার দৃশ্য আমার কাছে খুবই ভালো লেগেছে। আপু ধন্যবাদ আপনাকে।

 last year 

আপু আপনি, এত সুন্দর একটা মন্তব্য করেছেন ।দেখে মনটা সত্যি খুশি হয়ে গেল, ধন্যবাদ আপনাকে।

 last year 

দিদি আপনার করা আর্ট গুলো আমার খুবই পছন্দের। আপনি এর আগেও অনেক সুন্দর সুন্দর আর্ট করেছিলেন যেগুলো দেখে আমি মুগ্ধ হয়ে গিয়েছিলাম। আজকে পোস্টার কালার দিয়ে গ্রামের প্রাকৃতিক দৃশ্য অঙ্কন করে সবার মাঝে খুব সুন্দর করে ভাগ করে নিলেন। এরকম প্রাকৃতির অপরূপ দৃশ্যের মাঝে দুটি ঘর দেখতে খুব ভালো লাগতেছে। দিদি আপনার কাছ থেকে এরকম আর্টগুলো পরবর্তীতেও দেখতে চাই।

 last year 

আমার আঁকা ,অন্যান্য আর্ট গুলো। আর এই আর্টটি আপনার ভালো লেগেছে জেনে, অনেক খুশি হলাম ভাই। ধন্যবাদ আপনাকে অনেক সুন্দর মন্তব্য করার জন্য।

 last year 

পোষ্টার কালার রং দিয়ে খুব চমৎকারভাবে গ্রামের প্রাকৃতিক দৃশ্য অঙ্কন করেছেন। আপনার গ্রামের প্রাকৃতিক দৃশ্যের অংকন দেখে আমার কাছে অনেক ভালো লাগলো। বিশেষ করে চারপাশে খুব সুন্দর করে সবুজ দেখা যাচ্ছে। এবং ঘরটিও খুব সুন্দর করে ফুটিয়ে তুলেছেন অঙ্কনের মাধ্যমে। আমি নিজেও মাঝেমধ্যে এ ধরনের অংকন গুলো করে থাকি। সত্যি বলতে আপনার আজকের অংকন দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। এবং অনেক সুন্দর করে শুরু থেকে শেষ পর্যন্ত আমাদের মাঝে উপস্থাপনা করেছেন।

 last year 

আমার আঁকা গ্রামের প্রাকৃতিক দৃশ্যের ছবিটি ,আপনার কাছে ভালো লেগেছে জেনে ।অনেক খুশি হলাম আপু। ধন্যবাদ আপনাকে অনেক সুন্দর মন্তব্য করার জন্য।

 last year 

প্রতিনিয়ত আপনি অংকন করার চেষ্টা করছেন এটা জেনে খুবই ভালো লাগলো। আসলে অংকন করতে অনেক বেশি সময়ের প্রয়োজন হয় যার কারণে অনেকেই হয়তোবা সময়ের অভাবে অঙ্কন করতে পারে না। আপনার এই অংকন দেখে খুবই ভালো লাগলো। পোস্টার কালার দিয়ে গ্রামের প্রকৃতির দৃশ্য অংকন দেখে আমি মুগ্ধ। শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 last year 

হ্যাঁ ভাই, সত্যিই অংকন করতে অনেক সময়ের প্রয়োজন হয়।ধন্যবাদ আপনাকে অনেক সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 56560.74
ETH 2390.02
USDT 1.00
SBD 2.34