|| স্বরচিত কবিতা: কখনো বৃষ্টি, কখনো ফুল, কখনো মেঘ, কখনো বা উষ্ণ চাদর হবো ||

in আমার বাংলা ব্লগlast year

নমস্কার বন্ধুরা


আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সকলেই খুব ভাল আছেন। আমিও ভাল আছি। আপনাদের সকলের সুস্থতা কামনা করেই আমার আজকের ব্লগটি শুরু করতে চলেছি।

আজ আমি আপনাদের মাঝে হাজির হয়েছি আমার স্বরচিত একটি কবিতা নিয়ে। প্রতি সপ্তাহের মতো এই সপ্তাহেও চেষ্টা করতে করতে একটি কবিতা লিখে ফেললাম। আসলে না পারলেও চেষ্টা করতে তো কোনো ক্ষতি নেই, তাই চেষ্টা চালিয়ে যাই। চলুন তাহলে আর দেরি না করে শুরু করা যাক।


fantasy-3077928_1280.jpg


সোর্স


কখনো বৃষ্টি, কখনো ফুল, কখনো মেঘ, কখনো বা উষ্ণ চাদর হবো


পৃথিবীর বুকে নামবো আমি,
বৃষ্টির ফোঁটা হয়ে,
ভিজিয়ে দেবো সবার শরীর,
দুঃখ - কষ্ট ধুয়ে।

কিংবা আমি গোলাপ হবো,
আমার রূপে মুগ্ধ সবাই,
আমার প্রেমে পাগল।
কখনো আমি প্রেমিকের হাতে,
কখনো বা বন্ধুত্বে।

কিংবা আমি মেঘ হবো,
ভাসবো যে নীল আকাশে।
উত্তপ্ত রোদের সঙ্গী হয়ে,
ছায়া দেবো সদা তোমাদের।

কিংবা আমি গন্ধরাজ হবো,
সকাল - সন্ধ্যা আমার বাগানে,
আমার গন্ধে মাতাল সবাই।
কখনো আমি কোনের খোঁপায়,
কখনো বা রবীন্দ্র মঞ্চে।

শীতের দিনের উষ্ণ চাদর,
হতে চায় একদিন।
বাঁচবে সবাই জড়িয়ে আমায়,
চাইবে যে চিরদিন।

মুক্ত আকাশের,
পাখি হওয়ার সাধ,
এখনও জাগে মনে।
পাখি হলে উড়তাম আমি,
নির্জনতার ভীড়ে।


কবিতার মূলভাব:


এক ঘেয়েমি জীবনে বিরক্ত হয়ে কখনও বৃষ্টির ফোঁটা হতে মন চাই, কখনও আবার বিভিন্ন ধরনের ফুল যেমন গন্ধরাজ , গোলাপ এগুলো হতে মন চাই। আবার কখনও কখনও মেঘ বা কখনও মুক্ত আকাশের পাখি হতে মন চাই। কারণ বৃষ্টির ফোঁটা হলে প্রচন্ড গরমে হলেও আমায় চাইবে সবাই। ফুল হলে কখনও আমার সৌন্দর্য্যে মুগ্ধ হয়ে আবার কখনও আমার সুগন্ধে মাতবে সবাই। আবার যদি মেঘ হয় তপ্ত রোদে খুঁজবে আমায় লোকে। আবার যদি হয় মুক্ত আকাশের পাখি ইচ্ছে মতো উড়ে বেড়াতে পারবো।


পোস্ট বিবরণকবিতা

আজ আর নয়। আজ এই পর্যন্তই শেষ করছি। ভালো থাকবেন সকলে আর সুস্থ থাকবেন। দেখা হবে পরবর্তীতে আবারও নতুন কোনো পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব।
Sort:  
 last year 

একঘেয়েমি জীবনে বিরক্ত হয়ে নিজের কল্পনায় সুন্দর কিছু হওয়া নিয়ে পোস্টটি করেছেন।আপনার কবিতাগুলো বরাবর দারুন হয়।আজকের কবিতাটিও চমৎকার ছিল।ধন্যবাদ আপু সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

 last year 

আমার লেখা কবিতাগুলি সবসময় আপনার কাছে ভালো লাগে জেনে খুশি হলাম আপু । ধন্যবাদ আপনাকে।

 last year 

বরাবরের মতো আপনি আজকেও খুব দারুন একটি কবিতা লিখেছেন। আপনার লেখা কবিতা গুলো পড়তে আমার ভীষণ ভালো লাগে। কবিতার প্রত্যেকটা লাইন আপনি খুব চমৎকারভাবে লিখে থাকেন। আজকের এই কবিতাটি আপনি খুব সুন্দর ভাবে লিখে আমাদের মাঝে শেয়ার করেছেন ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 last year 

অনেক ধন্যবাদ ভাই আপনাকে, অনেক সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 last year 

খুব সুন্দর কবিতা আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার কবিতা পড়ে খুব ভালো লাগলো‌। একঘেয়েমি দূর করতে প্রকৃতির উপমায় বিচরণ করতে মন চায় আপনার। তাইতো কবিতার ছন্দে হৃদয়ের চমৎকার অনুভূতিগুলো শেয়ার করেছেন। কবিতার এই লাইন গুলো পড়ে খুব ভালো লাগলো।

কিংবা আমি গন্ধরাজ হবো,
সকাল - সন্ধ্যা আমার বাগানে,
আমার গন্ধে মাতাল সবাই।
কখনো আমি কোনের খোঁপায়,
কখনো বা রবীন্দ্র মঞ্চে।

এত চমৎকার কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

আপনাকেও অনেক অনেক ধন্যবাদ ভাই ,অনেক সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 last year 

খুবই সুন্দর একটি কবিতা রচনা করেছেন আপনি। এরকম সুন্দর একটি কবিতা রচনা করার মাধ্যমে আপনি আপনার কবি প্রতিভাকে খুবই ভালোভাবেই প্রকাশ করেছেন৷ এভাবেই প্রতিনিয়ত আপনি কবিতা রচনা করতে থাকলে আপনার কবি প্রতিভা অনেকটাই প্রখর হবে৷ এই কবিতার যে লাইনগুলো আমার বেশি পছন্দ হয়েছে সেই লাইনগুলো হল :

শীতের দিনের উষ্ণ চাদর,
হতে চায় একদিন।
বাঁচবে সবাই জড়িয়ে আমায়,
চাইবে যে চিরদিন।

 last year 

চেষ্টা করব সুন্দর সুন্দর কবিতা লিখে নিজের মধ্যের প্রতিভাকে আরও সুন্দর করে ফুটিয়ে তোলার ।ধন্যবাদ ভাই আপনাকে, সুন্দর মন্তব্যের জন্য।

 last year 

প্রতি সপ্তাহের মতো আজকেও আপনি একটি দারুণ কবিতা উপহার দিয়েছেন দিদি।আপনার অনুভুতি গুলো কবিতার মাঝে প্রকাশ করার জন্য ধন্যবার দিদি।

 last year 

ধন্যবাদ ভাই আপনাকে, সুন্দর মন্তব্যের জন্য।

 11 months ago 

জীবনে অনেক কবিতা লিখেছি কিন্তু কখনো এভাবে ভাবেনি সর্ব কিছুকে কেন্দ্র করে সুন্দর একটি কবিতা হবে। আবৃতি কত বেশ ভালো লাগলো আপনার অসাধারণ কবিতাটি। একদম মন ছুয়ে যাওয়ার মত ছিল প্রত্যেকটা লাইন।

 11 months ago 

অনেক অনেক ধন্যবাদ ভাই আপনাকে, অনেক সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59596.75
ETH 2659.83
USDT 1.00
SBD 2.45