পুজোর আগেই টুকটাক পুজোর শপিং

in আমার বাংলা ব্লগlast year

নমস্কার বন্ধুরা


আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সকলেই খুব ভাল আছেন। আমিও ভাল আছি। আপনাদের সকলের সুস্থতা কামনা করেই আমার আজকের ব্লগটি শুরু করতে চলেছি।

পুজোর শপিং আমি সাধারণত পুজোর ১৫ দিন আগেই করি। তবে কিছু কিছু ক্ষেত্রে দেখা যায় যে পুজোর এক মাস আগেও করা হয়। কারণ পুজোর সময় জামা কাপড়ের জন্য নতুন কালেকশন অনেক সময় মাস খানেক আগেই চলে আসে। আবার শেষের দিকে গেলে ভালো কিছু পাওয়া যায় না। এজন্য আগে ভাগেই মার্কেট সেরে ফেলে দেই। যদিওবা অনলাইন শপিং করতে আমার বেশ ভালই লাগে। দেখা গেল দশটা ড্রেস অর্ডার দিলাম তার ভেতর দুটো রাখলাম পছন্দমত বাকিগুলো ফেরত দিয়ে দিলাম, এই সুবিধাটা রয়েছে। কিন্তু অফলাইনে একবার কিনে বাড়ি আনার পর সেটা আর ফেরত দেয়ার কোন অপশন থাকে না। হয়তো এক্সচেঞ্জ করা যেতে পারে। যদিও বা ওখানে গিয়ে দেখে তারপর কিনে আনা যায় এই একটা সুবিধা রয়েছে। যাইহোক আমি বেশ কিছুদিন ধরে অনলাইনে কয়েকটা কুর্তি দেখছি। তবে দামের দিক থেকে কম মনে হলেও কোয়ালিটি কিন্তু যথেষ্ট ভালো মনে হয়েছে আমার কাছে। এদিকে অনেক অনলাইন প্রোডাক্ট এর উপর আবার বিশ্বাস করা যায় না, তারা দেখায় একরকম এবং ডেলিভারি দেয় অন্যরকম।

InShot_20230725_203535853.jpg

InShot_20230725_204223328.jpg
যাইহোক সেজন্য আসলে গত পরশুদিন গিয়েছিলাম একটু শপিং করার জন্য স্পেনসারে। আমাদের বাড়ির পাশেই স্টার মল রয়েছে, তবে এখানে নাকি এখনো পুজোর কালেকশন আসেনি। এই জন্য সেখানে সময় নষ্ট না করে চলে গেলাম সরাসরি চাপাডালি মোড়, বিগ বাজারে। যদিও এখন বিগবাজার নেই তবে নামটা বিগ বাজার রয়ে গেছে আর কি। যাইহোক স্পেনসারে ঢুকেই তো আমি রীতিমত অবাক হয়ে গেলাম। পুজোর এত নতুন নতুন কালেকশন এসছে আসলে দেখেই চোখ ছানাবড়া হয়ে গেছে। মোটামুটি কোন দিক থেকে দেখা শুরু করব এটাই বুঝতে পারছিলাম না, এত সুন্দর সুন্দর কুর্তি এসেছে। যদিও আমারও উদ্দেশ্যই ছিল কুর্তি নেওয়া। প্রথমে তো কম দামি দিয়ে শুরু করলাম। এখানে দেখলাম স্টার্টিং রয়েছে 599 টাকা থেকে এবং উপরে তো অনেক রয়েছে টাকার দিক থেকে। তবে ৫৯৯ টাকা যেগুলো পাওয়া যাচ্ছিল ওগুলো মোটামুটি ভালো অর্থাৎ ঘরে পরা যায়। কিন্তু কোন অনুষ্ঠানে পরে বের হওয়ার মতো ছিল না। তাছাড়াও এগুলোর উপর আরেকটু অফার ছিল যে দুটো কিনলে ৩০ পার্সেন্ট অফ দিচ্ছে। তবে এত গুলোর ভিতরে দুই একটা বেছে নেওয়া বেশ মুশকিল হয়ে গেছিল। তারপরও দুটো বেছে নিলাম ঘরে পরার জন্য।

20230721_122853.jpg

InShot_20230725_204158477.jpg

এরপর চলে গেলাম দামি কুর্তির দিকে। আসলে দামের কোন শেষ ছিল না। পনেরশো টাকা থেকে শুরু করে ৭০০০ টাকা পর্যন্ত ছিল বা তার বেশিও হয়তো ছিল। আমি অতদূর অব্দি যাইনি, মোটামুটি আমার বাজেট ছিল 3000 টাকার মত। এর ভিতর একটা পুজোর জন্য কিনব। আমাকে ঘোরাঘুরি করতে দেখে দেখলাম একজন মেয়ে আসলো অর্থাৎ ওখানকার সেলসম্যান। তিনি এসে আমাকে বলল যে দিদি আপনার কি লাগবে আপনাকে অনেক সময় ধরে দেখছি ঘুরাঘুরি করছেন। হয়তো আপনি পছন্দ করতে পারছেন না বা আপনার পছন্দমত আপনি খুঁজে পাচ্ছেন না। আপনি আমাকে বলুন আমি আপনাকে হেল্প করে দিচ্ছি। যাই হোক আমি আমার বাজেট উনাকে খুলে বললাম এবং উনি ঠিক সেই সেই জায়গা গুলো আমাকে দেখিয়ে দিল, যে এই দামের ভিতরে আমি এই জিনিসগুলো এখানে পেয়ে যাবো। সত্যি কথা বলতে এতগুলো কালেকশন এর ভিতরে আমি আসলে আমার পছন্দ মত চয়েস করতে পারছিলাম না। তখন আবার আমার প্রিয় মানুষটাকে ফোন করলাম এবং তাকে যত দ্রুত সম্ভব এখানে চলে আসতে বললাম। মোটামুটি ফোন করার আধা ঘন্টা পরে এসে সে উপস্থিত হল। তবে তারও আসলে এত কুর্তির কালেকশন দেখে মাথা ঘুরে যাওয়ার মত অবস্থা হয়েছিল। আমাকে তো রীতিমতো ধমকি দিয়ে বলল যে, তোমার জিনিস তুমি পছন্দ করে নিতে পারো না। আমি তো আরো কিছু বুঝতে পারছি না।

20230721_123212.jpg

InShot_20230725_204131135.jpg
যাইহোক কি আর করা যাবে তার পছন্দমত বেশ কয়েকটা ট্রায়াল দিলাম। মোটামুটি সবগুলোতেই আমাকে একটু একটু সুন্দর লাগছিল। সব মিলিয়ে সাতটা আটটা ড্রেস ট্রায়াল দেওয়ার পর সেখান থেকে দুটো ড্রেস আমার খুব পছন্দ হল। একটার দাম ছিল মনে হয় ১৫০০ টাকা আর একটা ছিল ১৭০০ টাকা। এটাই শেষ পর্যন্ত ফাইনাল করলাম। এরপর সেখান থেকে বিল মিটিয়ে দুইজনে চলে গেলাম টুকটাক খাওয়া দাওয়া করার জন্য। এরপর সেখান থেকে খাওয়া দাওয়া করে সোজা বাড়ি চলে আসলাম। যদিও আমার পুজোর কেনাকাটা এখানেই শেষ হয়নি। পুজোর সময় হয়তো আরো কিছু কেনাকাটা করব তবে আপাতত এ পর্যন্তই কেনাকাটা ছিল। মোটামুটি এতদিনে যে কয় টাকা জমিয়েছিলাম তার থেকে বেশ কিছু টাকা বেরিয়ে গেল আর কি। যদিও আমি তাতে খুব বেশি একটা কষ্ট পাইনি। কারণ আমার পছন্দমত কয়েকটা ড্রেস তো কিনে নিয়েছি।

20230721_123409.jpg

InShot_20230725_204112348.jpg

20230721_124014.jpg

InShot_20230725_204051788.jpg

InShot_20230725_204234468.jpg


ডিভাইসrealme 8i
ফটোগ্রাফার@pujaghosh
লোকেশনবারাসাত

আজ আর নয়। আজ এই পর্যন্তই শেষ করছি। ভালো থাকবেন সকলে আর সুস্থ থাকবেন। দেখা হবে পরবর্তীতে আবারও নতুন কোনো পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব।

Sort:  
 last year 

মোটামুটি এতদিনে যে কয় টাকা জমিয়েছিলাম তার থেকে বেশ কিছু টাকা বেরিয়ে গেল আর কি। যদিও আমি তাতে খুব বেশি একটা কষ্ট পাইনি।

আমি তো মনে করি মনে মনে আপনি ভীষণ খুশি। আসলে নিজের টাকায় নিজের জন্য কিছু করতে পারাটা অনেক বড় ব্যাপার। আর প্রিয় মানুষটা এসে যখন পছন্দ করতে হিমসিম খাচ্ছিল সত্যিই আমি বেশ হেসে উঠলাম শুনে 😄
যাইহোক নতুন জামার জন্য মোবারক বাদ জানাই ❤️

 last year 

হ্যাঁ ভাই ,নিজের টাকায় নিজের জন্য কিছু কেনা আর নিজের কাছের মানুষদের কিছু কিনে দেওয়াটা সত্যিই খুব আনন্দের। ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 last year 

আসলে আগে আগে কিনে রাখাটাই ভালো হয়। না হলে তো পরে ভালো মানের আর কোন ড্রেস পাওয়া যাবে না। তবে আপনি তো দেখছি শপিং মলে গিয়ে ড্রেস পছন্দ করতে পারছিলেন না। পরে তাহলে প্রিয় মানুষকে ফোন দিয়ে খবর দিয়েছিলেন। সেই প্রিয় মানুষটা কে আমরাও কিন্তু তাকে দেখতে চাই। যাইহোক তিনিও তো এসে পছন্দ করতে পারছিলেন না। পরবর্তীতে দুটি ড্রেস পছন্দ হয়েছিল এবং সেই দুটি কিনেছেন এটা জেনে ভালো লাগলো। সবশেষে তো দেখছি খাওয়া দাওয়াও করা হয়েছিল। যাই হোক আপনার সেই প্রিয় মানুষটাকে দেখার অনেক বেশি আগ্রহী আমি।

 last year 

আমার সেই প্রিয় মানুষটাকে আপনারা সকলেই চেনেন , কিন্তু জানেন না যে সেটাই আমার প্রিয় মানুষ ।যাই হোক ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

এখনও স্পেনসারে সব কালেকশন ঠিকঠাক মতো এসে পারিনি। যদিও মেয়েদের সেকশনে আমি খুব বেশি একটা যাই না। তবে আশা করা যায় পুজোর মাস খানেক আগে সব কালেকশন চলে আসবে নতুন যা আছে। তবে একটা জিনিস চিন্তা করে খুব হাসি পাচ্ছে যে, তোমার প্রিয় মানুষটা এসেও রীতিমতো হিমশিম খেয়ে যাচ্ছিল এত কিছু দেখে। তবে শেষ পর্যন্ত যে তুমি তোমার পছন্দের ড্রেস কিনতে পেরেছ তাতেই খুশি।

 last year 

আসলে তার করুন অবস্থা দেখে , আমার নিজেরও অনেক বেশি হাসি পাচ্ছিল।

 last year 

আসলে আপনি তো পুজোর সময় দেখছি খুব তাড়াতাড়ি কেনাকাটা করে ফেলেন। আমাদের যখন ঈদ হয় তখন আমিও চেষ্টা করি তাড়াতাড়ি করে কেনাকাটা করে ফেলার। তবে প্রিয় মানুষটা কে এটা তো আজ পর্যন্ত জানতেই পারলাম না দিদি। শুধু কি আপনি দেখবেন তাকে আমাদেরকে দেখাবেন না? বুঝতেই পারছি তিনি আপনার কাছে অনেক বেশি স্পেশাল একজন মানুষ। আমি কিন্তু খুবই এক্সাইটেড সেই মানুষটাকে দেখার জন্য। যাইহোক পছন্দ মত দুইটি জামা কিনতে পেরেছিলেন তাহলে।

 last year 

এতদিন আপনাদের দেখায়নি কিন্তু এখন তো দেখিয়ে ফেলেছি আপু । স্টিমিটের কভার ফটোতেই দেওয়া আছে ,আপনারা সকলেই তাকে চেনেন। হ্যাঁ আপু ,পুজোর জন্য দুটো জামা কিনেই ফেললাম।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56688.84
ETH 2388.88
USDT 1.00
SBD 2.28