রেসিপি//ছিটা পিঠা রেসিপি//১০% ল্যাজুক খ্যাকের জন্য।

শুভ সকালের শুভেচ্ছা রইল আমার প্রিয় ব্লগের সকল বন্ধুদের প্রতি 🙏💞🙏💞

আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা কেমন আছেন? আশা করি সবাই ভালো আছেন। আমিও ভালো আছি ।আজকে আমি আমার বাংলা ব্লগে একটি রেসিপি নিয়ে হাজির হয়েছি। আজকে আমি যে রেসিপি শেয়ার করবে,তার নাম ছিটা পিঠা রেসিপি ।আশা করি আপনাদের সবার কাছে আমার ছিটা পিঠা রেসিপিটি ভালো লাগবে।তাহলে আমি কীভাবে ছিটা পিঠা রেসিপি তৈরি করলাম,তা নিচে সুন্দর করে তুলে ধরলাম।

IMG_20220508_200739.jpg

আমি কী কী দ্রব্য দিয়ে ছিটা পিঠা রেসিপি তৈরি করলাম,সে গুলোর পরিমাণ তুলে ধরলাম

নামপরিমান
ময়দা২০০ গ্রাম
লবণ১ চামচ
চিনি৫০ গ্রাম
তেল২৫০ গ্রাম
জিরা২০ গ্রাম

ছিটা পিঠা রেসিপি কীভাবে তৈরি করলাম তা নিচে ধাপে ধাপে তুলে ধরলাম

👉: প্রথমে আমি একটি পরিষ্কার বাটিতে ময়দা,জিরা,লবণ, চিনি, নিয়ে নেব।

IMG_20220508_190347.jpg

👉: তারপর আমি পরিমাণ মতো জল দিয়ে ময়দা গুলোকে ভালো করে মিশিয়ে নেব। ময়দা গুলো এমন করে মিশে নিতে হবে,যেন খুব পাতলা হয়।

IMG_20220508_190714.jpg

👉:ছিটা পিঠা রেসিপি তৈরি করার জন্য প্রথমে আমি একটি পরিষ্কার কড়াই নেব।এরপর তেল নেব।

IMG_20220508_192144.jpg

👉:তারপর আমি ছিটা পিঠার তৈরি করার জন্য ময়দার মিশ্রণ গুলোকে হাত দিয়ে কড়াই মধ্যে ছিটে ছিটে দেব।ময়দার মিশ্রণ গুলো এমন করে ছিটে দেব,যেন একটার উপর একটা লেগে যায়।

IMG_20220508_194251.jpg

👉: সবশেষে আমি পিঠা গুলো কড়াই দিয়ে প্রায় ২-৩ মিনিট ধরে খুন্তি দিয়ে উল্টো পাল্টা ভালো করে ভেজে নেব। তারপর ভেঁজে হয়ে গেলে একটি পরিষ্কার বাটিতে তুলে নেব।

IMG_20220508_194459.jpg

তো আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা,এমন করে আমার ছিটা পিঠা রেসিপি তৈরি করা শেষ করলাম। আশাকরি আপনাদের সকলের কাছে আমার রেসিপিটি ভালো লাগবে। ভালো লাগলো অবশ্যই আমাকে মন্তব্যের মাধ্যমে জানাবেন। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। ধন্যবাদ

IMG_20220508_201139.jpg

111.jpg

4444.JPG

..💕💚💛🧡❤️💚💛🧡❤️💚💛🧡❤️💚💛 💕 ...
Sort:  
 2 years ago 

ছিটা পিঠা রেসিপি ছোটবেলায় অনেক খেতাম। বেশ দারুন লাগে খেতে। আপনি আবারো তুলে ধরলেন আমাদের মাঝে। প্রয়োজনীয় উপকরণগুলি সঠিক মাত্রায় তুলে ধরেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভকামনা রইল এবং এটি খেতে বেশ মজাদার।

অসংখ্য ধন্যবাদ পোস্টটি পড়ে সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

ছিটা পিঠা আমি বানাতে চাই কিন্তু বানানো আর হয় না। শুনেছি এই পিঠা অনেক মজাদার।
আপনার ছিটা পিঠা বানানোর রেসিপির উপস্থাপনা আমার কাছে খুব ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে।
আপনার জন্য শুভ কামনা রইলো।

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

ছিটা পিঠা নাম আজকে প্রথম শুনলাম, আর এই পিঠা কখনো খাওয়া হয় নায়।রেসিপি দেখে মনে হচ্ছে খুবই অনেক স্বাদের ছিল। আপনি খুবই ভালো ভাবে তৈরী করছেন পিঠাগুলো।ধন্যবাদ ভাই আমাদের মাঝে শেয়ার করার জন্য

ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

ভাইয়া,আপনার তৈরি করা ছিটা পিঠা রেসিপি দেখে সেই অতীতের কথা মনে পড়ে গেল।ছোটবেলায় আমার মা সুস্বাদু এই পিঠা গুলো তৈরি করতেন আর এই পিঠাগুলো খেতে এতটা সুস্বাদু কি আর বলবো। ভাইয়া,আপনার তৈরি করা ছিটা পিঠা রেসিপি গুলো খুবই লোভনীয় হয়েছে নিশ্চয়ই অনেক সুস্বাদু হয়েছে। ধন্যবাদ ভাইয়া, শুভকামনা রইল।।

অনেক ধন্যবাদ পোস্টটি পড়ে সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

ভাই,ছিটা পিঠা রেসিপি খেতে আমার কাছে খুবই ভালো লাগে। এই ছিটা পিঠাটি খেতে অনেক মচমচে হয় তাই আমার কাছে সব থেকে ভালো লাগে। আপনি খুবই সহজ উপায় ও সুন্দর উপস্থাপনার মাধ্যমে ছিটা পিঠা রেসিপি আমাদের মাঝে তুলে ধরেছেন। এজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি। শুভকামনা রইল আপনার জন্য।

অনেক ধন্যবাদ ভাইয়া পোস্টটি পড়ে সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

ভাইয়া ছিটা পিঠা আমি কখনো খাইনি। দেখেছি বলেও মনে হয় না। তবে আপনার রেসিপিটি ইউনিক রেসিপি হয়েছে।আমার খুব পছন্দ হয়েছে। বাসায় একসময় বানিয়ে দেখবো।হয়ত ভালো লাগবে। ধন্যবাদ রেসিপি টি শেয়ার করার জন্য।

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

যেকোনো ধরনের পিঠা আমার কাছে খুব ভালো লাগে খেতে। আপনার পিঠা তৈরি দেখে তো খেতে খুব ইচ্ছে করতেছে। আপনি খুব সুন্দর করে অত্যন্ত দক্ষতার সহকারে ছিটা পিঠা তৈরি করেছেন। দেখে খুব ভালো লাগলো ‌‌। আপনার পিঠে তৈরি পদ্ধতি অসাধারণ। আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

অনেক ধন্যবাদ পোস্টটি পড়ে সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

নতুন একটি রেসিপি সাথে পরিচিত হলাম কারন ছিটা পিঠা সম্পর্কে আগে কোন ধারণা ছিল না আপনার পোস্ট দেখে এই পিঠা সম্পর্কে অবগত হলাম। নতুন একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

ছিটা পিঠা রেসিপি দেখে অনেক সুস্বাদু মনে হচ্ছে, আপনি খুবই সুন্দরভাবে পিঠা রেসিপি তৈরি করলেন, দেখে আমিও শিখতে পারলাম। পরবর্তী তৈরি করব ইনশাল্লাহ,

জি ভাইয়া রেসিপি অনেক সুস্বাদু হয়েছে। অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

এই পিঠা কখনো খাওয়া হয়নি। আপনার এই পিঠা দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হবে।আমি একদিন বাসায় তৈরি করে দেখব। আপনি খুব সুন্দর ভাবে পিঠা তৈরির ধাপ গুলো বর্ণনা করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

আমার পোস্টটি দেখে সুমতামতের জন্য অনেক ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60701.27
ETH 2912.80
USDT 1.00
SBD 2.40