রেসিপি//গাজর হালুয়া রেসিপি//১০% লাজুক খ্যাঁকের জন্য!!

আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা কেমন আছেন? আশা করি সবাই ভালো আছেন। আমিও ভালো আছি ।আজকে আমি আমার বাংলা ব্লগে একটি রেসিপি নিয়ে হাজির হয়েছি। আজকে আমি যে রেসিপি শেয়ার করবে,তার নাম গাজর হালুয়া রেসিপি ।এই রেসিপিটি আমি কখনো বাড়িতে তৈরি করি নাই।তবে জানি না কতটুকু ভালো হবে।আমি চেষ্টা করবো ভালো করার জন্য।আশা করি আপনাদের সবার কাছে আমার গাজরের হালুয়া রেসিপিটি ভালো লাগবে।তাহলে আমি কীভাবে গাজর হালুয়া রেসিপি তৈরি করলাম,তা নিচে সুন্দর করে তুলে ধরলাম।

IMG_20220502_182439.jpg

..💕💚💛🧡❤️💚💛🧡❤️💚💛🧡❤️💚💛 💕 ...

আমি কী কী দ্রব্য দিয়ে গাজর হালুয়া রেসিপি তৈরি করলাম,সে গুলোর পরিমাণ ও ছবি তুলে ধরলাম

নামপরিমান
গাজর৫০০গ্রাম
চিনি২০০ গ্রাম
তেজপাতা৩ পিচ
তেল৫০ গ্রাম
এলাচ৩ পিচ
দুধ১ কাপ

IMG_20220502_181629.jpg

দুধ

IMG_20220502_180556.jpg

তেজপাতা

IMG_20220502_180446_1.jpg

এলাচ

IMG_20220502_180341_1.jpg

চিনি

IMG_20220502_161052_1.jpg

গাজর

গাজর হালুয়া রেসিপি কীভাবে তৈরি করলাম তা নিচে ধাপে ধাপে তুলে ধরলাম

১.প্রথমে গাজর গুলো ভালো করে পরিষ্কার করে নেব।তারপর আমি ছাল ছাড়িয়ে নেব।ছাল ছাড়িয়ে নিয়ে একটি টেটার দিয়ে গাজর গুলোকে মিহি দানা করে গ্রেভ করে নেব।

IMG_20220502_155001_1.jpg

IMG_20220502_161050_1.jpg

২.তারপর আমি একটি পরিষ্কার কড়াই নেব।কড়াই পরিমাণ মতো তেল দিয়ে কিছু সময় ধরে গরম করে নেব।

IMG_20220502_180933.jpg

৩.তেল গরম হয়ে গেল,কড়াই তেজপাতা,এলাচ দিয়ে একটি খুন্তি দিয়ে নেড়ে নেব।

IMG_20220502_181029.jpg

৪.তারপর আমি গাজরের গ্রেভ গুলো কড়াই দিয়ে প্রায় ১০ মিনিট ধরে ভালো করে ভেঁজে নেব।

IMG_20220502_181053.jpg

৫.গাজরের গ্রেভ গুলো ভালো করে ভেঁজে নেওয়ার পর আমি কড়াই দুধ দিয়ে দেব। দুধ দিয়ে ৫ মিনিট ধরে নেড়েচেড়ে ভেঁজে নেব।গাজর গ্রেভ গুলো যতক্ষন না একটি হালকা শক্ত হয়।

IMG_20220502_181712.jpg

৬.সবশেষে আমি গাজর হালুয়া মধ্যে চিনি দিয়ে কিছু সময় ধরে ভেঁজে নেব।তবে হালুয়া গুলো যেন একটু একটু নরম থাকতে ,একটি বাটিতে তুলে নেব।

IMG_20220502_182137.jpg

IMG_20220502_182220.jpg

তো এমন করে আমার গাজরের হালুয়া তৈরি করা শেষ করলাম। আশাকরি আপনাদের সকলের কাছে আমার রেসিপিটি ভালো লাগবে। ভালো লাগলে অবশ্যই মন্তব্যের মাধ্যমে জানাবেন। ভুল ত্রুটি হলে ক্ষমা দৃষ্টি দেখবেন।
ধন্যবাদ

IMG_20220502_182554.jpg

Sort:  
 2 years ago 

গাজরের হালুয়া দেখে খুবই লোভনীয় লাগছে। আমার এই খাবারটি খুবই পছন্দ। আপনার রেসিপি দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। আপনি খুব সুন্দর এবং সহজ ভাবে উপস্থাপন করেছেন আমাদের সাথে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইলো।

জী অনেক লোভনীয় আপু, অনেক ধন্যবাদ সুচিন্তিত মন্তব্যর জন্য।

 2 years ago 

আপনি গাজর হালুয়া রেসিপিটা অসাধারণ ভাবে তৈরি করেছেন। দেখে আমার লোভ লেগে গেল। আপনি খুবই চমৎকার ভাবে এটা উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই ধরনের রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

আমার পোস্টটি দেখে সুমতামতের জন্য ধন্যবাদ।

 2 years ago 

গাজরের হালুয়া আমার অনেক পছন্দের ভাইয়া। আমাদের বাসায় প্রায় অনেক সময় গাজরের হালুয়া তৈরি হয়ে থাকে। গাজরের হালুয়া খেতে অনেক সুস্বাদু হয়। আপনার তৈরি পদ্ধতি ও বর্ণনা দেখে মনে হচ্ছে এটি অনেক সুস্বাদু হয়েছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য

অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

গাজরের হালুয়া রেসিপি দেখি অনেক সুস্বাদু মনে হচ্ছে, আপনি খুবই সুন্দর ভাবে এই রেসিপিটি তৈরি করলেন। আসলে গাজরের হালুয়া রেসিপি আমার খুবই প্রিয়। তাই আপনার রেসিপির উপস্থাপন দেখে শিখে নিলাম, পরবর্তী তৈরি করব।

আপনাকে অনেক ধন্যবাদ পোস্টটি দেখে সুমতামতের জন্য।

 2 years ago 

ওয়াও আপনি আমার প্রিয় একটি রেসিপি তুলে ধরেছেন গাজর হালুয়া আমার বেশ প্রিয় ।আমি নিজে হাতে এটি অনেকবার করেছি এটি খেতে যেমন সুস্বাদু তেমনি পুষ্টিকর। এত সুন্দর ভাবে গাজর হালুয়া আমাদের মাঝে উপস্থাপন করেছেন এবং সুন্দরভাবে বর্ণনা করেছেন। এত সুন্দর একটা রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

গাজর হালুয়া রেসিপি আমি কখনো খাই নায়,আপনার রেসিপি দেখে মনে হচ্ছে অনেক ভালো ছিল,আপনি অনেক যত্ন করে বানিয়েছেন। প্রতিটা ধাপ খুব সুন্দর করে আমাদের মাঝে প্রেজেন্ট করছেন। ধন্যবাদ ভাই

ধন্যবাদ ভাইয়া পোস্টটি পড়ে সুন্দর মন্তব্যের জন্য

 2 years ago 

গাজরের হালুয়া রেসিপি দেখে খুবই ভালো লাগলো ভাইয়া। গাজরের হালুয়া খেতে আমি অনেক পছন্দ করি। অনেক সুন্দর ভাবে আপনি এই মজার রেসিপি তৈরি করেছেন। আপনার তৈরি করা রেসিপি দেখে মনে হচ্ছে খেতে সুস্বাদু হয়েছে। আপনি আপনার রেসিপি তৈরির প্রতিটি ধাপ অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন এজন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ। সেইসাথে আপনার জন্য শুভকামনা রইল।

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

গাজরের হালুয়া আমার অনেক ফেভারিট একটি খাবার আর এই গাজরের হালুয়া তৈরির প্রতিটি ধাপ এত সুন্দরভাবে বর্ণনা করেছেন যা পড়ে অনেক ভালো লাগলো। অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আজ অনেকদিন পর গাজরের হালুয়া রেসিপি দেখলাম। দেখে জিভে জল চলে এলো। এখন গরম পরার কারনে গাজর আমাদের এখানে পাওয়া যাচ্ছে না। যদি আপনি গাজর গুলো প্যাকেট করে পাঠিয়ে দিতেন তাহলে আরো ভালো লাগতো । গাজরের হালুয়ার এত মজাদার রেসিপি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

আপনাকে অসংখ্য ধন্যবাদ পোস্টটি পড়ে সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

গাজর এর হালুয়া যে আমার কতটা পছন্দের তা বলে বোঝাতে পারবো না।
আমিও এই প্রসেস এই গাজর এর হালুয়া তৈরী করি। আপনার তৈরী করা গাজর এর হালুয়া দেখেই তো আমার এখনি খেতে ইচ্ছে। ধন্যবাদ আপনাকে রেসিপি টি গুছিয়ে শেয়ার করার জন্য।

ধন্যবাদ আপনার সুচিন্তিত মন্তব্যর জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74