রেনডম ফটোগ্রাফি|| গ্রীষ্মকালীন ফলের ফটোগ্রাফি||১০% বেনিফিসিয়ারি shy-fox এর জন্য|

নমস্কার আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা........
আমার বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন।আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।আমিও আপনার আর্শিবাদে অনেক ভালো আছি। আজ আমি আপনাদের সামনে আবারো নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি। এখন গ্রীষ্মকাল এই সময়ে আমাদের বাংলাদেশে ফলের সমহার।গ্রীষ্মকালীন সময়ে কম বেশি সব জায়গায় বিভিন্ন ধরনের ফল পাওয়া যায়।তাই আমি আপনাদের সাথে, কয়েকটি ফলের রেনডম ফটোগ্রাফি শেয়ার করতে যাচ্ছে। আশা করি আমার ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লাগবে। চলুন তাহলে আমার আজকের তোলা ফটোগ্রাফি গুলো এক নজর দেখে নেওয়া যাক......

Untitled-1.jpg

আম

6.JPEG

আম একটি গ্রীষ্মকালীন ফল।গ্রীষ্মকালীন সময়ে আম বাংলাদেশে সব জায়গায় পাওয়া যায়।বাংলাদেশে আম বিভিন্ন প্রজাতির হয়।আম একটি রসালো ফল,আমে অনেক পুষ্টি গুণে ভরা।আম খেতে অনেক সুস্বাদু হয়।আম বিভিন্ন আকার হয়।তাছাড়াও আমে অনেক ভিটামিন আছে।আম শরীরর জন্য অনেক উপকারি।এই আমের ছবিটি ক্যাপচার করি।আমার বাড়ীতে উঠানে।

w3w

কলা

1.JPEG

দ্বিতীয় ফটোগ্রাফি হলে কাঁচা কলা।এই কাঁচা কলা বাংলাদেশের সব জায়গায় পাওয়া যায়।তবে গ্র্রামের মধ্যে বেশি পরিমানে কাঁচা কলা পাওয়া যায়।তবে কাঁচা কলার তরকারি ,ভাজি বিভিন্ন ধরনের রেসিপি করে খাওয়া হয়।কিন্তু কাঁচা কলা পাকা খাওয়া যায় না।কারন টা আমি জানি না।যদি আপনারা কেউ জানেন মন্তব্যর করে বলেবেন।কাঁচা কলার ফটোগ্রাফি ক্যাপচার করি আমার বাড়ীর পাশে এ্ক কলা বাগান থেকে।

w3w

পেঁপে

2.JPEG

তারপর ফটোগ্রাফি হলে পেঁপে ,পেঁপে একটি সবজি ও ফল যা আমাদের দেহের জন্য অনেক উপকারি।পাঁকা পেপে খেলে মুখে রুচি বাড়ে, সাথে সাথে খিদে বাড়ে।পেঁপের মধ্যে অনেক পুষ্টিগুণে ভরা।পেঁপের মধ্যে ভিটামিন সি আছে।তাছাড়াও এই ফলটি সব জায়গায় পাওয়া যায়।পেঁপের তরকারি খেতে অনেক মজাদার হয়।এছাড়াও পাকা পেঁপে খাওয়া যায়।

w3w

কাঁঠাল

5.JPEG

কাঁঠাল হলে কাংলাদেশের জাতীয় ফল।গ্রীষ্মকালে এই ফলটি বেশি পাওয়া যায়।ফলটি খেতে অনেক সুস্বাদু আর মজাদার হয়।কাঁঠালে থাকা ভিটামিন এ থাকে ।এই ফল খেলে চোখের সমস্যা দুর হয়।আর চুল শক্তিশালি করার কাজ করে ।তবে এই ফলটি পাকলে অনেক সুস্বাদু হয়।তাছাড়াও কাঁঠাল তরকারি রান্না করে খাওয়া যায়।

w3w

লেবু

3.JPEG

লেবু হচ্ছে একটি খুব গুরুপ্তপূর্ন একটি ফল।এই ফলটি বিভিন্ন মিডিসিন তৈরি করার ক্ষেত্রে ব্যবহার হয়।তবে ফলটি দেখতে অনেক ছোটে ,তবে পুষ্টিগুনে ভরা। লেবু এমনিতে খেলে অনেক উপকার আসে ।লেবু তে ভিটামিন সি আছে।লেবু খেলে মুখের রুচি বাড়ে,মুখের ঘাঁ সারে ।নিয়মিত লেবুর জুস পানি খেলে ধীরে ধীরে ওজন কমাতে সাহয্য করবে।এই ছবিটি আমি ক্যাপচার করি আমার বাড়ীর পাশ থেকে।

w3w

কমলা

4.JPEG

কমলা হলো গ্রীষ্মকালীন ফলের মধ্যে একটি সুস্বাদু ফল।ফলটি দেখতে অনেক সুন্দর আর তার ভিতের থাকে স্বাদময় রস খেতে অনেক মজাদার ।কমলার মধ্যে রয়েছে ভিটামিন-সি, ভিটামিন-এ ।যা বিভিন্ন রোগের জন্য অনেক উপকারি ফল।তবে এই ফলটির সব জায়গায় পাওয়া যায় না।
এই ফলটির জুস তৈরি করে খাওয়া হয়।ফলটি কম বেশি সকলের কাছে প্রিয়।কমলার ফটোগ্রাফি করি আমার এক জ্যাঠের বাড়ী থেকে।

111.jpg

4444.JPG

w3w

photographer@pro12
LocationBangladesh
Deviceredmi9
...🏵️💕🌹ধন্যবাদ সকলকে🏵️🌹💕 ....
Sort:  
 2 years ago 

খুব সুন্দর কিছু রেনডম ফটোগ্রাফি শেয়ার করেছেন ভাইয়া। গ্রীষ্মকালীন ফলের ফটোগ্রাফি গুলো দেখতে বেশ ভালো লাগছে। অনেক ধন্যবাদ আপনাকে ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য

অসংখ্য ধন্যবাদ পোস্টটি দেখে সুমতামতের জন্য।

 2 years ago 

বিভিন্ন ফলের দারুন ফটোগ্রাফি করেছেন ।আমার কাছে ফটোগ্রাফি দেখতে অনেক ভালো লাগে। সুন্দর ফটোগ্রাফি করে আমাদের মাঝে তুলে ধরার জন্য ধন্যবাদ।

ধন্যবাদ আপনার সুমতামতের জন্য।

 2 years ago 

ভাইয়া,আপনার গ্রীষ্মকালীন ফলে রেনডম ফটোগ্রাফি গুলো দেখে সত্যিই চোখ জুড়িয়ে গিয়েছে। এত সুন্দর এবং বিভিন্ন ধরনের ফলের ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। ভাইয়া,সত্যি কথা বলতে কি গ্রীষ্মকালে আমাদের দেশীয় ফল গুলো বাংলাদেশের প্রত্যেকটি জেলাতে হয়ে থাকে বিশেষ করে আম-কাঁঠাল।এছাড়ও অন্যান্য ফল। ভাইয়া,আপনার ফটোগ্রাফির মধ্যে আমার সবচেয়ে বেশি ভালো লেগেছে কাঁঠালের ফটোগ্রাফি ছোট গাছে অনেক কাঁঠাল ধরেছে সত্যি অনেক ভালো লেগেছে।ভাইয়া,ধন্যবাদ 💐

আপনাকে অনেক ধন্যবাদ ,সুন্দর মন্তব্যর জন্য।

 2 years ago 

রেনডম ফটোগ্রাফি খুবই সুন্দর হয়েছে,বেশীরভাগ ফটোই গ্রীষ্মকালীন ফলের। আর কিছুদিন পরেই আম খাওয়ার ধুম হবে।কলা এবং পেপের ফটোগ্রাফি অনেক ভালো ছিল।ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য

অনেক ধন্যবাদ ,সুন্দর মতামতের জন্য।

 2 years ago 

গ্রীষ্মকাল ঋতুকে বলা হয় মধুর ঋতু। এই ঋতুতে দেশের প্রায় সব জনপ্রিয় ফল গুলো পাওয়া যায়। আম জাম কাঁঠাল লিচু থেকে শুরু করে সব ফল পাওয়া যায়। আপনি খুব সুন্দর ভাবে গ্রীষ্মকালের ফলে ফটোগ্রাফি করেছেন। এত সুন্দর ভাবে ফটোগ্রাফি করে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

আমার পোস্টটি দেখে সুন্দর মতামতের জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

গ্রীষ্মকালীন ফলের ফটোগ্রাফি আপনার মাধ্যমে দেখতে পেলাম। বেশ ভালই লাগলো সবথেকে আমের ফটোগ্রাফি টা ভালো ছিল এবং আম খেতে অনেক ভালো লাগে। কাচা আম লবন দিয়ে খেতে বেশ দারুন লাগে। ফটোগ্রাফ সুন্দরভাবে তুলে ধরেছেন পেঁপে একটু বাঁকা হলে বেশ ভালো লাগে খেতে। অনেক সুস্বাদু। আপনার জন্য শুভকামনা রইলো

অসংখ্য ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যর জন্য।

 2 years ago 

আপনার ফটোগুলো দেখে আমি খুবই মুগ্ধ হলাম ।সত্যি অসাধারণ হয়েছে। আপনি খুব সুন্দর করে অত্যন্ত নিখুঁতভাবে আলোকচিত্র গুলো ক্যামেরাবন্দি করেছেন। বেশ দুর্দান্ত হয়েছে‌। বিশেষ করে কমলা ফলের ফটোগ্রাফি দেখে আমার কাছে বেশ ভালো লাগলো ‌। এত অসাধারণ ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

আপনাকে অনেক ধন্যবাদ সুমতামতের জন্য।

 2 years ago 

আপনার অন্যান্য দিনের তুলনায় আজকের এ পোস্টটি আমার কাছে ভালো লেগেছে। সব সময় এমন কোয়ালিটিফুল পোস্ট করার চেষ্টা করবেন, ধন্যবাদ।

অবশ্যই আপু,আমার পোস্ট পড়ে সুন্দর মন্তব্যর জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

ওয়াও ভাইয়া আপনিতো দেখছি একদম প্রফেশনাল ভাবে ফটোগ্রাফি করতে পারেন ।আপনার উপস্থাপন করা প্রত্যেকটি ফটোগ্রাফি খুবই চমৎকার এবং স্পষ্ট ছিল এবং কাঁঠালের ফটোগ্রাফি টা আমার সবচেয়ে বেশি ভাল লেগেছে ধন্যবাদ আপনাকে।

আমার পোস্টটি দেখে সুন্দ মতামতের জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনি খুবই চমৎকার ভাবে আমাদের মাঝে গ্রীষ্মকালীন ফলের কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন দেখে ভাল লাগলো। এখন গ্রীষ্মকাল আর এই গ্রীষ্মকালে অনেক রকম ফল ফলাদি দেখা যায়। আপনার এই ফটোগ্রাফির মধ্যে আমরা কয়েকটি ফল দেখতে পারলাম। এত সুন্দর একটি ফটোগ্রাফিক পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

আপনাকে অনেক ধন্যবাদ।পোস্টটি দেখে সুন্দর মতামতের জন্য।

Coin Marketplace

STEEM 0.29
TRX 0.12
JST 0.034
BTC 63010.40
ETH 3137.33
USDT 1.00
SBD 3.85