"আমার বাংলা ব্লগ" প্রতিযোগিতা -০৫ ( স্ট্রীটফুড রিভিউ প্রতিযোগিতা ) || "Amar Bangla Blog" Contest - 05 (street food review contest )

আমার বাংলা ব্লগে,
আমি @pro12
আমি একজন বাংলাদেশি ।

সবাই কেমন আছেন? আশা করি আপনারা সকলে ভালো আছেন।আজকে আমি স্ট্রীটফুড রিভিউ প্রতিযোগিতা অংশগ্রহন করতেছি । আমাদের বাড়ী থেকে 10 মিনিট পরে আমার এক দাদার রাস্তার সাথে দোকানে রয়েছে ।রাস্তার পাশ দিয়ে হাটার সময় চোখে পড়লেই সেই দাদার দোকানটা ।কারন আমি অনেক দিন পরে কালকে বাড়ীতে আসলাম। দোকানটি দেখে আর মনকে বেধে রাখতে পারলাম ।কারন দাদার দোকানে অনেক দিন থেকে ভালো মন্দ খা্ই নাই ।আর এই রকম কনস্টেট আয়োজনের করার জন্য @rex-sumon ভাই অনেক অনেক ধন্যবাদ জানাই। আমি বা আমরা সবাই স্ট্রীটফুড পছন্দ করি ।এই আধুনিক যুগে বেশি ভাগে লোকে বাইরে খাবার খেয়ে থাকে।স্কুলে ,কলেজে, আঠ্ঠাবাজিতে ,বন্ধুদের সাথে ঘোরাঘুরিতে এই স্ট্রীটফুড খেয়ে থাকি আমরা সবাই।তাই আজকে আমি আমার পছন্দরে স্ট্রীটফুড নিয়ে আপনাদের সাথে কিছু কথা শেয়ার করার জন্য এখানে হাজির হয়েছি।। আশা করি আপনাদের সবার কাছে আমার আজকের স্ট্রীটফুড রিভিউ পোষ্টটা ভালো লাগবে। তা আমি নিচে তুলে ধললাম:

IMG_20210817_183634.jpg

আমি অফিসে কাজ করার পরে আমি বাড়ীতে যখন যাই ,হাত মুখ ধোয়ার পর আমি বেশির ভাগ সময় বাজারে যাই ।বাজারে গিয়ে আমি বিভিন্ন ধরনের স্ট্রীটফুড প্রচুর খাই । তবে এখন আর ওইভাাবে খাওয়া হয় না ।কারন এই কঠিন রোগ করোনা কালের জন্য বাজারে খাওয়া হয় না।তবে কত কালকে আসার পর আমি আমার দাদার দোকানে গিয়ে আমার প্রিয় স্ট্রীটফুড গুলগুলা খাই ।

IMG_20210817_183046.jpg

what3words
দাদার দোকানটিতে বিভিন্ন ধরনের খাবার বানোনো ছিলে যেমন : পেঁয়াজি, কুরমা ,গুলগুলা আরে অনেক ধরনের তেলে ভাজা জিনিস বিক্রয় করা হচ্ছে। আমার কাছে তেলে ভাজা সব ধরনের খাবারে ভালো লাগে। এ মধ্যে থেকে আমি আমার খুব প্রিয় হলো গুলগুলা ।তখন আমি একটি গুলগুলা ওডার দিলাম। তবে আমি বেশি এই ধরনের খাবার খাই না।পরে যাতে করে পেটের মধ্যে কোনে সমস্যা না বাধে সে দিকে লক্ষ্য রেখে খাই। তাই শুধু আমি গুলগুলা নিলাম।আর গুলগুলাটি অনেক সুন্দর আর খেতে অনেক ভারি মজা ।

IMG_20210817_183115.jpg

IMG_20210817_183210.jpg

what3words

এই ধরনের খাবার আমার প্রিয় কারন ,এসব খাবার কম - বেশির সব জায়গাতেই পাওয়া যায় এবং কম দামে পাওয়া যায়। তাছাড়া খাবার গুলো গরম গরম পাওয়া যায় আর খেতেও খুব সুস্বাদু । এজনই এই সব খাবার আমার কাছে বেশ প্রিয়।সাধারনতে এই সব স্ট্রীটফুড আমাদের হাতের নাগালে পাই ,তাই আমার বা আপনাদের সবার কাছে এটি বেশি প্রিয়। এই ধরনের খাবারের দাম ততটা বেশি হয় না ।কারন এগুলোর আমার আপনার সবার হাতের নাগালের মধ্যে দাম হয় আর স্বাভাবিক মধ্যে হয়ে থাকে। এজন্য এই ধরনের খাওয়া খেতে তেমন কষ্টকর হয় না। তাই স্ট্রীটফুড আমার কাছে খুব খুব বেশি প্রিয়।

IMG_20210817_183131.jpg
what3words

আমি আজকে আমার পছন্দের স্ট্রীটফুডটি নিয়ে কিছু কথা আপনাদের কাছে তুলে ধললাম ।আশা করি আপনাদের সকলের কাছে ভালো লাগবে। আমার মতেই মনে হয় আপনাদের সবারই এই ধরনের খাবার খেতে বেশি পছন্দ করেন।আর বেশি কিছু লিখলাম না । সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

111.jpg

111.png

ধন্যবাদ

Sort:  
 3 years ago 

আমি চমৎকার গুলগুল্লা বানাতে পারি আপনার গুলগুল্লা দেখে আমার বানানো গুলগুল্লার কথা মনে পড়ে গেল। আপনার জন্য অসংখ্য ধন্যবাদ সেই সাথে শুভকামনা

জ্বি আপু আপনাকে অনেক অনেক ধন্যবাদ আমার পোস্ট টি দেখার জন্য।আপু আমারও গুলগুলা অনেক প্রিয় খাবার একটা।

 3 years ago (edited)

আমাদের এইদিকে গুলগুলা পাওয়া যাই না। না হয় খেয়ে দেখতাম এটা খেতে কেমন।

ভাইয়া গুলগুলা খাওয়ার দাওয়াত থাকলো।আসিয়েন আমাদের এই দিকে,খেতে অনেক সুস্বাদু ভাইয়া।

 3 years ago 

অনেক সুন্দর উপস্থাপনা করেছেন।‌‌আমিগুলগুলো খেতে পছন্দ করি। শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

ধন্যবাদ ভাইয়া !!তো আমাদের এইদিকে আসেন গুলগুলা খাওয়ার দাওয়াত দিলাম।

 3 years ago 

খুব ভালো লাগলো। আপনি যে খাবার টা খেলেন ওটা খেয়েছি কিনা আমরাও নিজের ও মনে নেই। তবে কোনো দিন হাতের পেলে টেস্ট করার।ধন্যবাদ আপনাকে ভাই।

ধন্যবাদ দাদা !!অবশ্যই গুলগুলা খেয়ে দেখিয়েন অনেক সুন্দর একটা খাবার দাদা।

 3 years ago 

শুভ কামনা রইলো

ধন্যবাদ ভাইয়া ।আপনারও জন্য রইলো অনেক অনেক শুভ কামনা!

 3 years ago 

আপনার স্ট্রিট ফুডের রিভিউ টা খুব সুন্দর হয়েছে। ধন্যবাদ এরকম পোস্ট শেয়ার করার জন্য।

ধন্যবাদ ভাই !! আমার পোস্টটি দেখার আর মন্তব্য করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 3 years ago 

অনেক সুন্দরভাবে উপস্থাপন করেছেন ভাই! আপনাকে অসংখ্য ধন্যবাদ।

ভালোবাসা অবিরাম ❤️

ধন্যবাদ ভাইয়া,আর মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

খাবার গুলো আমার কাছে খুব একটা পরিচিত না। এ ধরনের স্ট্রিটফুড কখন খাওয়া হয়নি। এসব খাবারের নাম কি ভাই??

ভাইয়া এই খাবার নাম হচ্ছে গুলগুলা ।

 3 years ago 

আগে যখন আমরা স্কুলে পড়তাম স্কুলের বাইরে এরকম একটি গুলগুলার দোকান ছিল যা খেতে খুবই চমৎকার। বর্তমানে এগুলা দেখতে পাওয়া যায় না।

ধন্যবাদ ভাই! হুম ভাই ,তবে ভাই এখন কম দেখা যায়।কারন গুলগুলা বাদে অনান্যে অনেক জনপ্রিয় খাবার তৈরি হয় ফুটপাতে ।তাই এগুলে আর দেখা যায় না।

Coin Marketplace

STEEM 0.26
TRX 0.12
JST 0.031
BTC 61258.08
ETH 2873.80
USDT 1.00
SBD 3.56