"এসো নিজে করি"আমাদের বিশ্ব কবি রবীন্দ্রনাথ ঠাকুর ছবি অংকন চিত্র|| 10% Beneficiary To @shy-fox

নমস্কার,
আমি প্রদীপ রায় । আমি বাঙালি, বাংলাদেশের একজন নাগরিক।আমার ইউজার নাম:@pro12 । আশা করি আমার বাংলা ব্লগ কমিউনিটি এর সকল সদস্যবৃন্দ সৃষ্টিকর্তা আর্শিবাদে ভাল আছেন। আমিও ঈশ্বর কৃপায় ভালো আছি।

প্রতিবারের মত আজকেও আমি আপনাদের মাঝে আমার আর্ট নিয়ে হাজির হয়েছি। আমি আজকে আপনাদের মাঝে যে আর্ট টি শেয়ার করব তা হলে আমাদের বিশ্ব কবি রবীন্দ্রনাথ ঠাকুর ছবি আর্ট।

IMG_7458.JPG

আশা করি আপনাদের ভালো লাগবে, যদি আপনাদের ভালো লেগে থাকে তাহলে অবশ্যই কমেন্ট এর মাধ্যমে আমাকে জানাবেন । তাহলে চলুন শুরু করা যাক।

বিশ্ব কবি রবীন্দ্রনাথ ঠাকুর ছবিটি আঁকার জন্য যে সব ম্যাটরিয়াল ব্যবহার করছি।
১.A4 সাইজের পেপার একটা ।
২.একটি পেনসিল।
৩.রাবার।
৪.একটি হার্ডবোর্ড।

প্রথম ধাপ: প্রথমে বিশ্ব কবি রবীন্দ্রনাথ ঠাকুর ছবিটির পেনসিল দিয়ে নাক আর চোখের অংশ আঁকি।

IMG_20210905_121242.jpg

দ্বিতীয় ধাপ:তারপর আমি বিশ্ব কবি রবীন্দ্রনাথ ঠাকুর মাথার আর গালার কিছু কিছু জায়গায় পেনসিল দিয়ে চুলের মতো করে দেয়।

IMG_20210905_121016.jpg

তৃতীয় ধাপ:এরপর আমি বিশ্ব কবি রবীন্দ্রনাথ ঠাকুর দাঁড়ি আর শরীরের কিছু অংশ অঙ্কন করি।দাঁড়িটা আর মাথার উপরে পেনসিল দিয়ে চুলের মতো করে দেয়।

IMG_7456.JPG

IMG_7461.JPG

এভাবে আমি আমাদের বিশ্ব কবি রবীন্দ্রনাথ ঠাকুর ছবি আঁকা শেষ করি ।আশা করি আপনাদের আমার আঁকা ভালো লাগবে।আপনাদের যদি কোনো পছন্দের আর্ট থেকে থাকে তাহলে অবশ্যই আমাকে কমেন্ট মাধ্যেমে জানাবেন আমি আপনাদের মাঝে তা অঙ্কন করে উপহার দেওয়ার চেষ্টা করব।

আন্তরিক ভাবে এই কমিউনিটির সকল সদস্য ধন্যবাদ জানাই ।সবাই ভালো ও সুস্থ থাকবেন।
ধন্যবাদ

Sort:  
 3 years ago (edited)

আপনি পুরোপুরি নিখুঁতভাবে ছবিটি এঁকেছেন। এটি যেন ছবি নয় সশরীরে রবীন্দ্রনাথ ঠাকুর। ভালোবাসা অবিরাম

জ্বি ভাই!আপনাকে অনেক অনেক ধন্যবাদ সু মন্তব্যর জন্য।

 3 years ago 

একদম নিখুঁত হাতের কাজ। অসাধারণ। আমাদের অনুভূতির আরেক নাম রবীন্দ্রনাথ। আমি সত্যি মুগ্ধ হয়ে গেছি আপনার শিপ্লে। ভালো থাকবেন।

ধন্যবাদ দাদা! আপনার সুন্দর মতামতের জন্য ।আর আপনার জন্য শুভ কামনা রইলো দাদা।

 3 years ago 

আমাদের বিশ্ব কবি রবীন্দ্রনাথ ঠাকুর ছবি অংকন চিত্র

অনেক সুন্দর হয়েছে ভাই আপনার জন্য শুভকামনা রইলো 🥀

ধন্যবাদ ভাইয়া !আপনার সুচিন্তিত মতামতের জন্য।

আর্ট টা একদম নিখুঁত হয়েছে।সর্বকালের সর্বশ্রেষ্ঠ কবি ও সাহিত্তিক আমাদের বিশ্ব কবি রবীন্দ্র নাথ।তার কথা আমরা কোন দিন ভুলবো না।তার কর্ম আমাদের মাঝে থেকে যাবে আজীবন।

আপনার জন্য শুভকামনা রইল।

জ্বি ভাইয়া আমি ভালো করার চেষ্টা করছি।আর আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপনার সুমন্তব্যর জন্য ।

 3 years ago 

রবীন্দ্রনাথ ঠাকুরের ছবিটা খুবই সুন্দর হয়েছে।আপনার জন্য শুভকামনা।

ধন্যবাদ আপু আপনার সুন্দর মতামতের জন্য।

 3 years ago 

আপনি খুব ভালো চিত্র অংকন করেন দেখেই বোঝা যাচ্ছে। চেষ্টা চালিয়ে যান ভালো কিছু জন্যে অপেক্ষা করেন

আমি জানি না ভাই,কত ভালো ছবি আঁকি ।কিন্তু আমি চেষ্টা করি ,ভালো করার জন্য ।আমার পোস্টটি দেখার জন্য আর মন্তব্য করার জন্য ধন্যবাদ।

অনেক সুন্দর হয়েছে আপনার আর্টটি। চমৎকারভাবে রবীন্দ্রনাথ ঠাকুরের আটর্টি উপস্থাপন করছেন , তা দেখে যে কেউ সহজের আঁকতে পারবে। এক কথায় অসাধারণ হয়েছে। আপনার জন্য শুভকামনা রইল।

ধন্যবাদ আপু ।আপনার সুচিন্তিত মতামতের জন্য।

 3 years ago 

অনেক মেহনত এর সাথে আপনি আপনার দক্ষতা সাথে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ছবি আট করেছেন তাই আপনাকে আন্তরিক ভাবে ধন্যবাদ।

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাই আপনার সুন্দর মন্তব্য আর আমার পোস্টটি দেখার জন্য।

 3 years ago 

খুব খুব সুন্দর হয়েছে দাদা অঙ্কনটি।দেখে মন ভরে গেল।ধন্যবাদ দাদা নিখুঁত অঙ্কন শেয়ার করার জন্য।

ধন্যবাদ দিদি !হ্যা দিদি আমিও ভালো করে আঁকার চেষ্টা করছি।আপনাকে অনেক ধন্যবাদ দিদি মন্তব্য করার জন্য।

 3 years ago 

আপনার ছবি দেখেই বোঝা যাচ্ছে অল্পের মধ্যে সবটুকু সুখ। অল্প কিছু কাজ করার মাধ্যমেই আপনি অসাধারণ কিছু কাজ আমাদেরকে উপহার দিয়েছেন যা সত্যিই প্রশংসনীয়।

ধন্যবাদ আপনাকে,জানি না তবে আমি আমার অনুভৃতি টাকে কাজে লাগিয়ে ভালো করার প্রচেষ্টা করছি মাএ।আপনাকে অনেক ধন্যবাদ জানাই সু মতামতের জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.12
JST 0.027
BTC 62678.63
ETH 3015.27
USDT 1.00
SBD 2.49