DIY - এসো নিজে করি : একটি গরুর চিত্রাংকন || ১০% লাজুক খ্যাঁক-কে

হাই আমার প্রিয় আমার বাংলা ব্লগের বন্ধুরা,
আপনার সবাই কেমন আছেন? আশা করি সবাই অনেক ভালো আছেন।আমিও অনেক ভালো আছি আপনাদের আর্শিবাদে। আজকে আমি আমার বাংলা ব্লগে একটি নতুন আর্ট নিয়ে হাজির হয়েছি।
আমি আজকেএকটি গরুর চিত্রাংকন নিয়ে হাজির হয়েছি। এই চিত্রাংকন টি মূলত @rme দাদার প্রতিযোগিতার পোস্ট কে কেন্দ্র করে করেছি ।এতে সুন্দর একটা প্রতিযোগিতার আয়োজন করার জন্য দাদাকে অনেক অনেক ধন্যবাদ। আমাদের সবার প্রিয় @rme দাদা খুব সহজেই 2 মিনিটে একটি গরুর স্ট্রাকচার করে দেখিয়েছেন। আমি সেই একই স্ট্রাকচার ফলো করে এই গরুর চিত্রাংকন টি করবো। আশা করছি আপনাদের সবার কাছে আমার এই আর্ট ভালো লাগবে।তাহলে চলুন শুরু করা যাক।

15.JPEG

প্রয়োজনীয় উপকরণ

১.A4 সাইজের সাদা পেপার একটা ।
২.একটি পেনসিল।
৩.রাবার।
৪.একটি হার্ডবোর্ড।

আসুন আমি কীভাবে গরুর চিত্রাংকন করছি,তা নিচে তুলে ধরলাম

১.প্রথমে আমি গরুটির মুখের চিত্রাংকন করার জন্য গুন চিহ্ন এঁকে নিলাম।

1.JPEG

২.এরপর গুন চিহ্নের নিচে গরুর নাক আর গুন চিহ্নের মধ্যেভাগে চোখ এঁকে নিলাম।

2.JPEG

৩.তারপর শিং আঁকার পর গরুটির মুখমন্ডল আর্ট করলাম।

3.JPEG

4.JPEG

5.JPEG

৪.এরপর আমি গরুটির কান আর্ট করে নিলাম।

6.JPEG

৫.এরপর গরুটির শরীরের গঠন চিত্রাংকন করার জন্য, প্রথমে শরীরের উপরের অংশ এরপর শরীরের নিচের অংশটির দুটি পা সহ চিত্রাংকন করলাম।

7.JPEG

8.JPEG

৫.এরপর গরুটির শরীরের পিছেনে লেজ আর পা দুটি পেনসিল দিয়ে এঁকে নিলাম।এভাবে গরুটির শরীরের গঠন চিত্রাংকন শেষ করলাম।

9.JPEG

10.JPEG

৬. গরুটির শরীরের গঠন চিত্রাংকন শেষ করার পর আমি গরুটির মুখমন্ডলের হালকা গাঢ় সেপ করলাম আর নাক ,শিং , চোখ দুটি গাঢ় সেপ করে নিলাম।

11.JPEG

৭.তারপর আমি গরুটির সারা শরীরের পেনসিল দিয়ে হালকা গাঢ় সেপ করে নিলাম।

12.JPEG

৮.সর্বশেষে আমি গরুটির খুর গুলোকে পেনসিল দিয়ে গাঢ় সেপ করে নিলাম।

13.JPEG

14.JPEG

এভাবে এঁকে ফেললাম একটি গরুর চিত্রাংকন ।আশা করি আপনাদের সকলের কাছে আমার অঙ্কনটি ভালো লাগবে।আমার পোস্টটি পড়ার জন্য অনেক ধন্যবাদ।

16.JPEG

সবাই ভালো ও সুস্থ থাকবেন ।ধন্যবাদ।

111.jpg

4444.JPG

ক্যামেরা: redmi9

অভিবাদন্তে: @pro12

Sort:  

অনেক সুন্দর হয়েছে আপনার গরুর চিত্র অংকন টি। আপনি অনেক বুদ্ধিমত্তার সাথে এই কাজটি সম্পন্ন করেছেন। আপনার চিত্রাঙ্গন দেখে আমি সত্যিই অবাক হয়েছি । আপনি সত্যিই অসাধারণ চিত্র অঙ্কন পারেন। আপনার এই অংকন এর প্রশংসা না করলেই নয়। আশা করি সামনের দিনে আরো অনেক সুন্দর সুন্দর চিত্র অঙ্কন করে আমাদের মাঝে উপস্থাপন করবেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

অনেক ধন্যবাদ ভাইয়া আপনাদের আর্শিবাদ থাকলো অবশ্যই আমি ভালো কিছু করতে পারবে।আপনার সুন্দর মন্তব্যর জন্য অনেক ধন্যবাদ।

 3 years ago 

ওয়াও!!!অসাধারণ চিত্র অংকন করেছেন। গরুটি দেখতে অসাধারণ লাগছে। বিশেষ করে মাথার দিক।সুন্দর উপস্থাপন করেছেন।
শুভকামনা রইল

অসংখ্য ধন্যবাদ ভাইয়া!!

বাহ সত্যি সত্যি বলতে হয় অনবদ্য পোস্ট। সত্যিই এটা দক্ষতার সাথে অনেক সুন্দর একটা আর্ট করেছেন আপনি গাভীর। আর তা দেখলেই মনে হচ্ছে কেন যে সত্যি সত্যিই একটা ভাব রয়েছে গাভীর মধ্যে। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য। শুভেচ্ছা ও ভালোবাসা রইলো।

আমি মাএ চেষ্টা করছি ভালো করে আঁকার । অসংখ্য ধন্যবাদ ভাইয়া,পোস্টটি পড়ে সুন্দর মন্তব্যর জন্য।

 3 years ago 

ভাই আপনার গরুর চিত্রাংকনটি অনেক সুন্দর হয়েছে। গরুর চোট দুটো অনেক বেশি সুন্দর হয়েছে। আপনি নিখুঁত ভাবে কাজটি সম্পুর্ন করেছেন। দেখে অনেক ভালো লাগলো এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভকামনা রইলো ভালো থাকুন।

অনেক ধন্যবাদ ভাইয়া!!

 3 years ago 

ওয়াও ওয়াও আপনার চিত্র অঙ্কনের প্রশংসা করতে হয়। সত্যিই অসাধারণ মনে হচ্ছে যেন বাস্তব একটা গরু আমার সামনে দাড়িয়ে আছে। আপনার চিত্র অংকনটি কথা বলছেন। আপনার এত সুন্দর চিত্র অংকন দেখে আমি নিজেই রীতিমত অবাক সত্যিই দেখার মতো ছিল। আপনি অনেক সুন্দর করে একটি গরুর চিত্র অংকন আমাদের উপহার দিয়েছেন। এবং অনেক সুন্দর করে ধাপে ধাপে আমাদের সাথে শেয়ার করেছেন। আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া।

আমার চিএটি দেখে অবাক হয়ে তাকিয়ে থেকেছেন যেন ,আমার অনেক ভালো লাগছে,পোস্টটি পড়ে সুন্দর মতামতের জন্য অনেক ধন্যবাদ।

দারুণ হয়েছে ভাইয়া আপনার গরুর চিত্রাঙ্কনটি।খুব সুন্দরভাবে ধাপে ধাপে ফুটিয়ে তুলেছেন চিত্রটি।উপস্থাপনাও চমৎকার ছিল।পেন্সিল দিয়ে হালকাভাবে কালার করার জন্য এটি আমার কাছে আরো বেশি ভালো লাগছে।শুভকামনা রইলো

অনেক ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

খুব সুন্দর মোটাসোটা একটি গরু আপনি এঁকেছেন গরু দেখতে অনেক ভালো লাগছে। একটা মাথা থেকে আপনি পুরো গরুটা এঁকে ফেললেন প্রতিটি ধাপ আবার খুব সুন্দর করে ধাপে ধাপে দেখিয়েছেন দেখে ভালো লাগলো।

অসংখ্য ধন্যবাদ আপু,আমার পোস্টটি পড়ে সুন্দর মতামতের জন্য।

 3 years ago 

গরুটি একদম বাস্তব গরুর মত দেখাচ্ছে। অনেক সুন্দর করে এঁকেছেন আপনি। বিশেষ করে গরুর মাথা আকার কৌশলটি খুবই ভালো লেগেছে আমার কাছে। শুভেচ্ছা রইল আপনার জন্য।

অনেক ধন্যবাদ ,পোস্টটি পড়ে সুন্দর মতামতের জন্য্

 3 years ago 

ভালো একেছেন তো। এত সহজ ভাবে। ছোট দের দেখালে খুব সহজে এঁকে ফেলতে পারবে। আমি নিজেও বেশ মন দিয়ে দেখলাম সত্যি। ঈশান কে যেন শেখাতে পারি 😊😊😊। ভালো থাকবেন দাদা

অসংখ্য ধন্যবাদ দিদি,আমার আঁকাটি ভালো লেগেছে যেন ভালো লাগলো।

 3 years ago 

আপনার তৈরি করা গরুর চিত্র অংকন টি অসাধারণ সুন্দর হয়েছে। আপনি খুবই দক্ষতার সাথে এটি অঙ্কন করেছেন। যার জন্য এত সুন্দর দেখাচ্ছে আপনার চিএটি। এত সুন্দর একটা গরু চিত্র অংকন করার জন্য ধন্যবাদ ভাই আপনাকে।

আমার পোস্টটি পড়ে সুন্দর মতামতের জন্য অনেক ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.15
JST 0.030
BTC 65185.94
ETH 2630.94
USDT 1.00
SBD 2.83