রেসিপি//চিড়া পায়েস রেসিপি//১০% লাজুক খ্যাঁকের জন্য!!

আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা কেমন আছেন? আশা করি সবাই ভালো আছেন। আমিও ভালো আছি ।আজকে আমি আমার বাংলা ব্লগে একটি রেসিপি নিয়ে হাজির হয়েছি। আজকে আমি যে রেসিপি শেয়ার করবে,তার নাম চিড়া পায়েস রেসিপি ।আশা করি আপনাদের সবার কাছে আমার চিড়া পায়েস রেসিপিটি ভালো লাগবে।তাহলে আমি কীভাবে চিড়া পায়েস রেসিপি তৈরি করলাম,তা নিচে সুন্দর করে তুলে ধরলাম।

Untitled-1.jpg

..💕💚💛🧡❤️💚💛🧡❤️💚💛🧡❤️💚💛 💕 ...

আমি কী কী দ্রব্য দিয়ে চিড়া পায়েস রেসিপি তৈরি করলাম,সে গুলোর পরিমাণ তুলে ধরলাম

নামপরিমান
দুধ২৫০গ্রাম
চিনি২৫০গ্রাম
তেজপাতা২ পিচ
বাদামপরিমান মতো
এলাচ৫পিচ

১.প্রথমে আমি একটি পরিষ্কার কড়াই নেব।তারপর কড়াই পরিমান মতো দুধ নেব।

3.jpeg

২.কড়াই দুধ নিয়ে ৫ মিনিট ধরে দুধ গুলো গরম করে নেব।তারপর দুধের মধ্যে তেজপাতা,বাদাম,এলাচ দিয়ে নেব।

4.jpeg

৩.এরপর আমি দুধের মধ্যে চিড়া গুলো দিয়ে নেব।

10.jpeg

৪.সবশেষে আমি চিড়া দেওয়ার পর ৭ মিনিট ধরে একটি খুন্তি দিয়ে নেড়েচেড়ে চিড়া পায়েস রান্না করে নেব।

6.jpeg

তো এভাবে আমি চিড়া পায়েস রান্না করা শেষ করলাম।আশাকরি আপনাদের সকলের কাছে আমার রেসিপিটি ভালো লাগবে।ভালো লাগলে অবশ্যই আমাকে মন্তব্যর মাধ্যেমে জানাবেন।
সবাই ভালো ও সুস্থ থাকবেন।
ধন্যবাদ।

8.JPEG

Sort:  
 2 years ago 

খুবই ইউনিক ধরনের একটি পায়েস রেসিপি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন যদিও আপনার মত করে এরকম ভাবে কখনো চিড়া পায়েশ রেসিপি খাওয়া হয়নি। এত মজাদার একটি রেসিপি আমাদের সকলের মাঝে চমৎকার ভাবে উপস্থাপন করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

চিড়ার পায়েস আমার খুবই প্রিয়। আমার মা মাঝে মাঝেই চিড়ার পায়েস রেসিপি তৈরি করেন। অনেকদিন হয়ে গেল চিড়ার পায়েস খাওয়া হয় না। আজকে আপনার রেসিপি দেখে চিড়ার পায়েস খেতে ইচ্ছা করছে। মজার এই রেসিপি তৈরি করে উপস্থাপন করেছেন এজন্য ধন্যবাদ জানাচ্ছি। আপনার জন্য শুভকামনা রইল।

ধন্যবাদ আপনার সুন্দর মতামতের জন্য ।

 2 years ago 

ছেঁড়া দিয়ে পায়েস তৈরি করা যায় এটা জানা ছিল না। দেখে খুবই ভালো লাগলো। নতুন একটা রেসিপ শিখে নিলাম। আমাদের মাঝে শেয়ার করার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

আপনি খুব সুন্দর করে চিড়া পায়েস রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। মিষ্টি জিনিস খেতে আমার ভীষণ ভালো লাগে। ছোটবেলা থেকে মিষ্টি জিনিস এর মধ্যে একটা গান আছে আমার। খুব সুন্দর করে উপস্থাপন করেছেন আপনি। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

চিড়া দিয়ে পায়েস প্রস্তুত করে সম্পূর্ণ নতুন এবং ইউনিকে একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন এভাবে কখনো খাওয়া হয়নি তবে প্রস্তুত প্রণালী দেখে বোঝা যাচ্ছে খেতে খুব মজা হবে

 2 years ago 

সত্যিই আপনি ভিন্ন একটি রেসিপি শেয়ার করেছেন চিড়া দিয়ে যে কোন পায়েস রান্না করা যায় জীবনে প্রথম দেখলাম। জানিনা কেমন লাগে খেতে দেখতেও তেমন একটা ভালো লাগছে না। নতুন একটি রেসিপি সম্পর্কে জানতে পারলাম আপনার পোষ্টের মাধ্যমে।

 2 years ago 

চিড়ার পায়েস এর আগে কখনো খাওয়া হয়নি। আজকে আপনার পোস্টের মাধ্যমে এই প্রথম এই রেসিপি সম্পর্কে জানতে পারলাম। দেখে তো মনে হচ্ছে সুস্বাদু হয়েছে। আমার কাছে আপনার রেসিপিটি অনেক ইউনিক লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুস্বাদু এবং ইউনিক একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

পায়েস আমার খুবই প্রিয় একটি খাবার। আপনি খুব চমৎকারভাবে এটি তৈরি করেছেন। শুরু থেকে শেষ পর্যন্ত আপনার উপস্থাপনা দেখে ভীষণ ভালো লেগেছে। আমার এত পছন্দের একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে। দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে।

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার সুন্দর মতামতের জন্য।

 2 years ago 

অনেক ধরনের পায়েস খেয়েছি, কিন্তু কখনোই চিড়া দিয়ে পায়েস রান্না করে খাওয়া হয়নি। তবে আপনি যে আজকে চিড়ার পায়েস রান্না করেছেন দেখতে তো মনে হচ্ছে খেতে মজার হবে। আর খুব সুন্দর করে উপস্থাপন করেছেন অনেক ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61059.95
ETH 2677.49
USDT 1.00
SBD 2.61