রেসিপি//ময়দা আর সুজির কুল পিঠা রেসিপি//১০% ল্যাজুক খ্যাকের জন্য।

নমস্কার বন্ধুরা....

আজ
রোজ মঙ্গলবার
২০ ই এপ্রিল ২০২২ খৃস্টাব্দ

আমার বাংলা ব্লগের সকল বাংলাভাষী সদস্যগনকে আমার নমস্কার এবং আদাব নেবেন। সবাই কেমন আছেন ? আশা করি, সবাই মহান সৃষ্টিকর্তার অশেষ কৃপায় অনেক ভালো আছেন। আমি ও আপনাদের মহান সৃষ্টিকর্তার আর্শি বাদে অনেক ভাল আছি। সবাইকে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকে আমার বাংলা ব্লগের আয়োজন নিয়ে।তো আজকে আমার বাংলা ব্লগে নতুন একটি রেসিপি নিয়ে হাজির হয়েছি।তো যে রেসিপিটি শেয়ার করবে তার নাম ময়দা আর সুজির কুল পিঠা রেসিপি ।আশাকরি আপনাদের সকলের কাছে অনেক ভালো লাগবে।তো চলুন দেখে নেওয়া যাক.........

11.JPEG

প্রয়োজনীয় উপকরনের পরিমান তুলে ধরলাম।

নামপরিমান
ময়দা৩০০ গ্রাম
লবণ১ চামচ
সুজি১৫০ গ্রাম
চিনি২০০ গ্রাম
তেল২৫০ গ্রাম

ময়দা আর সুজির কুল পিঠা রেসিপি কীভাবে তৈরি করলাম তা নিচে ধাপে ধাপে তুলে ধরলাম

১.প্রথমে আমি একটি বাটিতে ময়দা,সুজি,লবণ,চিনি সব উপকরণ নিয়ে নেব।

4.JPEG

২.তারপর আমি সব উপকরণ গুলোকে পরিমাণ মতো জল নিয়ে ভালো মোথে একটি বড় ডো তৈরি করে নেব।

66.JPEG

৩.এরপর আমি ময়দা আর সুজির কুল পিঠা রেসিপি তৈরি করার জন্য বড় ডো থেকে এখন ছোটে ছোটে ডো করে নেব।তারপর ছোটে ডো থেকে আমি কুল পিঠা তৈরি করে নেব।

6.JPEG

৪.কুল পিঠা তৈরি করার নেওয়ার পর আমি এখন একটি পরিষ্কার কড়াই উনুনের মধ্যে বসে নেব।কড়াই মধ্যে তেল দিয়ে ১ মিনিট ধরে তেল গুলোকে উনুনে জ্বাল দিয়ে গরম করে নেব।

7.JPEG

৫.তেল গরম হয়ে আসলে কড়াইয়ে আমি এক এক করে ময়দা আর সুজির তৈরি কুল পিঠা গুলো দিয়ে দেবো।

8.JPEG

৬.পিঠা গুলো কড়াইয়ে দেওয়ার পর আমি ৭ মিনিট ধরে তেলের মধ্যে ভালো করে খুন্তি দিয়ে নেড়েচেড়ে ভেঁজে নেব।কুল পিঠা গুলো যখন ব্রাউন কালার আসলে আমি কড়াইয়ে থেকে একটি পরিষ্কার বাটিতে তুলে নেব।

9.JPEG

তো প্রিয় ব্লগের প্রিয় বন্ধুগন এমন করে আমি আজকে ময়দা আর সুজির কুল পিঠা রেসিপি তৈরি করা শেষ করলাম।আশাকরি আপনাদের সকলের কাছে আমার এই কুল পিঠা রেসিপিটি ভালো লাগবে।ভালো লাগলো অবশ্যই আমাকে মন্তব্যর মাধ্যেমে জানাবেন।সবাই ভালো ও সুস্থ থাকবেন ।
ধন্যবাদ

12.JPEG

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqrivRDC2WJatmUJwV7gpSZ86fK2xuJETbF84pPPCgXnd52sYasNpZRiY8kiu8VGwBvR3KZ13L (1).jpeg

3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3Ce5iGxBFHw4ocj3yrSdK3NgneJXCEcb33ukzEccWqvmLQxAD8pqCbUVDmSxqRuku138aArjDGr (1).jpeg

রেসিপিময়দা আর সুজির কুল পিঠা রেসিপি
Making@pro12
photographer@pro12
LocationBangladesh
Deviceredmi9
..💘💘💘ধন্যবাদ সবাইকে💘💘💘 💕 ...
Sort:  
 2 years ago 

তেলে ভাজা পিঠা গুলা আমার কাছে খুবই ভালো লাগে ।।আপনি খুবই সুন্দর ভাবে ময়দা ও সুজির পুলি পিঠা তৈরি করেছেন ।।দেখতে খুবই লোভনীয় লাগছে।। আশা করি খেতেও অনেক সুস্বাদু হয়েছিল ।।শুভকামনা রইল আপনার জন্য।।

ধন্যবাদ, আমার পোস্টটি দেখে সুচিন্তিত মন্তব্যর জন্য।

 2 years ago 

ময়দা আর সুজির ফুল পিঠা রেসিপি দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। আমার কাছে খুবই ভালো লাগে এই পিঠা খেতে। ধাপে ধাপে অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের সাথে ভাগ করে নেওয়ার জন্য। শুভকামনা রইল।

হুম আপু অনেক মজাদার হয়েছে।আপনার সুচিন্তিত মন্তব্যর জন্য ধন্যবাদ।

 2 years ago 

ময়দা আর সুজির কুলপিঠা খুব সুন্দর হয়েছে। বিশেষ করে তেলে ভাজার পর খুব সুন্দর একটা কালার ধারণ করেছে। আমার তো দেখেই মনে হচ্ছে অনেক মজা হয়েছে। শুভকামনা রইলো আপনার জন্য।

অসংখ্য ধন্যবাদ পোস্টটি পড়ে সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

ময়দা আর সুজির কুল পিঠা রেসিপি শেয়ার করেছেন দারুন হয়েছে। দেখে অনেক ভালো লাগলো। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভ কামনা রইলো।

আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

সুজির পিঠা অনেক খেয়েছি কিন্তু আজ ভিন্নধর্মী পিঠা দেখলাম। আপনার ডো-টি অনেক ঘন হয়েছে। আর মনে হচ্ছে হাত দিয়ে কুল তৈরি করেছেন আমার ডো-গুলো অনেক পাতায় হয় আর চামচ দিয়ে তেলের মধ্যে দিতে হয়। যাক নতুন কিছু শিখলাম ভাইাা।এভাবে একবাট চেষ্টা করবো।

ধন্যবাদ আপু আপনার সুচিন্তিত মন্তব্যর জন্য।

 2 years ago 

ময়দা এবং আলু দিয়ে অনেক সুন্দর করে কুল পিঠা তৈরি করেছেন ভাইয়া, আপনাকে কুল পিঠা গুলো খাইতে ইচ্ছে করতেছে, অনেক সুন্দর করে আপনি পিঠা তৈরি পদ্ধতি শেয়ার করেছেন, শুভকামনা রইলো আপনার জন্য।

আমার পোস্টটি পড়ে সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ।

ওয়াও ভাইয়া আমার খুবই পছন্দের একটা কুলি পিঠা তৈরি করেছেন। সত্যি ভাই এই পিঠাটা আমার কাছে খেতে খুবই দারুণ লাগে। বিশেষ করে এটি সবারই পছন্দের একটা পিঠা। যাইহোক ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে এতো সুন্দর একটা লোভনীয় পিঠা তৈরি করে শেয়ার করার জন্য।

ধন্যবাদ আমার পোস্টটি দেখে সুমতামতের জন্য।

 2 years ago 

ওয়াও কী চমৎকার পিঠা ্্👌👌 আপনার এই রেসিপিটি আমার খুবই ভালো লেগেছে।ময়দা ও সুজী দিয়ে তৈরি কুল পিঠা খেতে মনে হয় অনেক সুস্বাদু হয়েছে। আপনার এই রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইলো।

আপনাকে অসংখ্য ধন্যবাদ পোস্টটি দেখে সুমতামতের জন্য।

 2 years ago 

ময়দা ও সুজির কুল পিঠা খেয়েছিলাম।আপনি দারুন ভাবে এটি তৈরি করেছেন।এগুলো খেতে বেশ ভালো লাগে। প্রয়োজনীয় উপকরণগুলো সঠিক মাত্রায় তুলে ধরেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইলো

অসংখ্য ধন্যবাদ পোস্টটি পড়ে সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68125.63
ETH 3308.80
USDT 1.00
SBD 2.74