রেসিপি//কুচি পিঠা রেসিপি//১০% ল্যাজুক খ্যাকের জন্য।

নমস্কার বন্ধুরা,

সবাই কেমন আছেন? আশা করছি ঈশ্বরের কৃপায় আপনারা সবাই সুস্থ। আমিও আপনাদের আশির্বাদে ভালো আছি। আমি আজকে আবার আপনাদের সাথে নতুন একটি রেসিপি নিয়ে হাজির হলাম। আজকের রেসিপিটি হলো কুচি পিঠা ।এই রকম বিকালের নাস্তা বানাতে আমার‌ অনেক ভালো লাগে। তাছাড়াও আমার ময়দার পিঠা আমার খুবই পছন্দ করি। আমার খেতে অনেক ভালো লাগে।তো চলুন দেরি না রান্না করা শুরু করি যাক.......

IMG_20220508_200901.jpg

প্রয়োজনীয় উপকরনের পরিমান ও ছবি তুলে ধরলাম।

নামপরিমান
ময়দা৩০০ গ্রাম
লবণ২ চামচ
চিনি১৫০ গ্রাম
তেল২৫০ গ্রাম

IMG_20220508_181938.jpg

ময়দা

IMG_20220508_182041.jpg

লবণ

IMG_20220508_182115.jpg

চিনি

কুচি পিঠা রেসিপি কীভাবে তৈরি করলাম তা নিচে ধাপে ধাপে তুলে ধরলাম

..💕💘💘💘প্রথম ধাপ 💘💘💘 💕 ..

প্রথমে আমি সব গুলো উপকরণ একটি পরিষ্কার বাটিতে নেব।

IMG_20220508_182130.jpg

..💕💘💘💘 দ্বিতীয় ধাপ 💘💘💘 💕 ..

তারপর আমি পরিমাণ মতো জল নিয়ে বাটিতে নেওয়া উপকরণ গুলোকে ভালো করে মোথে নেব।এমন করে মোথে নেব ,যেন শক্ত একটি ময়দার বড় ডো তৈরি করে নেব।

IMG_20220508_183237.jpg

..💕💘💘💘 তৃতীয় ধাপ 💘💘💘 💕 ..

ময়দা শক্ত বড় ডো তৈরি করার পর আমি আরও ছোটে ছোট্ট ডো তৈরি করে নেব।

IMG_20220508_183315.jpg

..💕💘💘💘 চতুর্থ ধাপ 💘💘💘 💕 ..

তারপর আমি ছোটে ডো গুলোকে ব্যালেন দিয়ে চাপ দিয়ে একটি রুটি তৈরি করে নেব।

IMG_20220508_183400.jpg

..💕💘💘💘 পঞ্চম ধাপ 💘💘💘 💕 ..

রুটির দুদিকে চাকু দিয়ে কেটে নিয়ে একটি আয়তাকার রুটি তৈরি করে নেব।

IMG_20220508_183441.jpg

..💕💘💘💘 ষষ্ঠ ধাপ 💘💘💘 💕 ..

রুটিকে মাঝামাঝি কেটে নেওয়ার পর এক একটি রুটি তিন অংশে কেটে নেব।

IMG_20220508_183501.jpg

IMG_20220508_183634.jpg

..💕💘💘💘সপ্তম ধাপ 💘💘💘 💕 ..

এরপর আমি ছোটে আয়তাকার রুটির এক মাথায় দুই আঙ্গুল দিয়ে একপাশে রুটির মাঝামাঝি চাপ দেব।তারপর আবার অন্য একপাশে দুই আঙ্গুল দিয়ে রুটির মাঝামাঝি চাপ দিয়ে কুচি পিঠা তৈরি করে নেব।

IMG_20220508_184932.jpg

IMG_20220508_184945.jpg

..💕💘💘💘অষ্টম ধাপ 💘💘💘 💕 ..

তো এভাবে আমি সব গুলো কুচি পিঠা তৈরি করে নেব

IMG_20220508_185941.jpg

..💕💘💘💘নবম ধাপ 💘💘💘 💕 ..

আমি একটি পরিষ্কার কড়াই উনুনে বসে নেব।তারপর কড়াই তেল দিয়ে গরম করে নেব

IMG_20220508_192139.jpg

..💕💘💘💘 দশম ধাপ 💘💘💘 💕 ..

তারপর তৈরি করা কুচি পিঠা গুলো কড়াই দিয়ে ৫-৬ মিনিট ধরে ভালো করে ভেঁজে নেব। পিঠা ব্রাউন কালার আসলে একটি পরিষ্কার বাটিতে তুলে নেব।

IMG_20220508_192244.jpg

IMG_20220508_192717.jpg

তো এভাবে আমি কুচি পিঠা রেসিপি তৈরি করা শেষ করলাম। আশাকরি আপনাদের সকলের কাছে আমার কুচি পিঠা রেসিপি ভালো লাগবে।ভূল ত্রুটি হলে ক্ষমা দৃষ্টি দেখবেন। ধন্যবাদ

IMG_20220508_201102.jpg

111.jpg

4444.JPG

..💕💚💛🧡❤️💚💛🧡❤️💚💛🧡❤️💚💛 💕 ...
Sort:  
 2 years ago 

এই পিঠার নাম আমি কখনো শুনি নাই। তবে নানু বাড়িতে গেলে অনেক ধরনের পিঠা খাওয়া হতো। আজকে আপনার মাধ্যমে নতুন ধরনের একটি পিঠার নাম জানলাম ভাই। আপনি খুব সুন্দর করে কুচি পিঠা রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। প্রতিটি ধাপের বর্ণনা শেয়ার করেছেন। সেইসাথে আপনার উপস্থাপনা অনেক ভাল ছিল। ধন্যবাদ এরকম আনকমন একটি পিঠা রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

ধন্যবাদ ভাইয়া পোস্টটি পড়ে সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

মনে হচ্ছে কুচি পিঠার নাম প্রথম শুনলাম। কিন্তু পিঠা গুলো দেখতে খুবই সুন্দর। দেখে মনে হচ্ছে অনেক মজা হবে খেতে। ভাবছি আপনার মত করে কখনো তৈরি করে দেখব। এত সাধারন একটি পিঠা রেসিপি নিয়ে আসার জন্য অনেক ধন্যবাদ।

ধন্যবাদ আপু আপনার সুমতামতের জন্য।

 2 years ago 

কুচি পিঠা নাম প্রথম শুনলাম। কখনো খাওয়া হয়নি। তবে আপনি অনেক সুন্দর করে পিঠা তৈরি পদ্ধতি গুলো আমাদের মাঝে শেয়ার করেছেন। এজন্য খুব সহজেই আপনার পদ্ধতি ফলো করে বাসায় তৈরি করা যাবে। আমি একদিন আপনার পদ্ধতি ফলো করে বাসায় তৈরি করার চেষ্টা করব। শুভেচ্ছা রইল আপনার জন্য

ধন্যবাদ আপনার সুমতামতের জন্য।

 2 years ago (edited)

আপনি খুবই চমৎকার ভাবে কুচি পিঠা রেসিপি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন আপনার এই কুচি পিঠা রেসিপি দেখে বোঝা যাচ্ছে অনেক বেশি সুস্বাধু। শুরু থেকে শেষ পর্যন্ত আমাদের মাঝে ধাপে ধাপে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

ধন্যবাদ আমার পোস্টটি দেখে সুন্দর মন্তব্যর জন্য।

 2 years ago 

আপনার কুচি পিঠা রেসিপি অনেক সুন্দর হয়েছে আমি কখনো এই ধরনের পিঠা খাইনি তবে আপনার পিঠা দেখে মনে হচ্ছে অনেক টেস্টি। আপনি খুব সুন্দর ভাবে ধাপে-ধাপে পিঠা আমাদের মাঝে তুলে ধরেছেন এবং নিখুঁত ভাবে বর্ণনা করেছেন। এত সুন্দর একটি পিঠা আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার সুচিন্তিত মন্তব্যর জন্য।

 2 years ago 

কুচি পিঠা নাম কখনো শুনিনি । তবে আমরা এইভাবে করে এই ডিজাইনের ডিম দিয়ে ডিমের পিঠা বানায়। আপনার কুচি পিঠা দেখে মনে হচ্ছে এটি খেতে খুবই মুচমুচে এবং মজাদার। খেতে মনে হয় অত্যান্ত সুস্বাদু হয়েছে। খেয়ে দেখলে ভালো লাগতো। কিন্তু খেতে তো পারবোনা এমন ভালো ভালো রেসিপি গুলো সব সময় দেখেই যেতে হবে। আপনাকে ধন্যবাদ ভাইয়া কুচি পিঠা রেসিপি টা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনার জন্য শুভেচ্ছা রইল।

অনেক ধন্যবাদ আপু, পোস্টটি দেখে সুন্দর মন্তব্যর জন্য।

 2 years ago 

যেকোনো পিঠা খেতেই আমার কাছে বেশ ভাল লাগে। আজকে আপনি কুচি পিঠা রেসিপি শেয়ার করেছেন এই পিঠা নামটা যেমন প্রথম শুনেছি তেমনি পিঠাটা আগে কখনোই খাওয়া হয়নি। তবে আপনার রেসিপি দেখে শিখে নিলাম পিঠা বানানোর পদ্ধতি ধন্যবাদ আপনাকে।

ধন্যবাদ ভাই ,আপনার সুন্দর মতামতের জন্য।

 2 years ago 

আপনার কুচি পিঠা রেসিপি ভালো ছিল 😋
আমার মা তৈরি করতো মাঝে মাঝেই।
ভীষণ স্বাদের পিঠা এটি।
ভালো উপস্থাপনা ছিল।
শুভ কামনা রইল 🥀

ধন্যবাদ ভাইয়া ,সুন্দর মতামতের জন্য।

 2 years ago 

আপনি অনেক সুন্দর সুন্দর পিঠা রেসিপি শেয়ার করেন। তেলে ভাজা কুচি পিঠা রেসিপি দেখতে বেশ লোভনীয় ছিল। সাধারণত তেলে ভাজা পিঠা গুলো বেশ সুস্বাদু হয় নিশ্চয়ই খেতে অনেক মজার ছিল।

হুম ভাই অনেক সুস্বাদু হয়েছে,অনেক ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68125.63
ETH 3308.80
USDT 1.00
SBD 2.74