🧆🧆🧆🧆 রেসিপি// মিষ্টি কুমড়ো ফুলের বরা রেসিপি //১০% খ্যাঁকের জন্য!!🧆🧆🧆🧆

..💕💚💛🧡❤️💚💛🧡❤️💚💛🧡❤️💚💛 💕 ...
..💕 আমার বাংলা ব্লগের সকল সদস্যেদের জানাই শুভ সকালের শুভেচ্ছা 💕 ...
..💕💚💛🧡❤️💚💛🧡❤️💚💛🧡❤️💚💛 💕 ...

💚💛🧡❤️💚💛🧡❤️💚💛🧡❤️💚💛

আমার বাংলা ব্লগের বন্ধুরা কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন। আমিও ভাল আছি আপনাদের আর্শিবাদে।শীতকাল মানেই সবজির বাহারি মেলা। শীতকালে আসলে বিভিন্ন রকমের সবজি পাওয়া যায়।আর শীতকালের সবজি স্বাদও থাকে বিভিন্ন স্বাদ ।তাই আজকে আমি আমার বাংলা ব্লগে🧆🧆🧆🧆 মিষ্টি কুমড়ো ফুলের বরার রেসিপি🧆🧆🧆🧆 নিয়ে এসেছি।আশা করি আমার আজকের রেসিপি আপনাদের সবার কাছে ভালো লাগবে।তাহলে আমি কীভাবে 🧆🧆🧆🧆মিষ্টি কুমড়ো ফুলের বরার রেসিপি🧆🧆🧆🧆 করলাম,তা নিচে সুন্দর করে তুলে ধরলাম।

10.JPEG

💚💛🧡❤️💚💛🧡❤️💚💛🧡❤️💚💛

..💕💚💛🧡❤️💚💛🧡❤️💚💛🧡❤️💚💛 💕 ...

প্রয়োজনীয় উপকরণ

মিষ্টি কুমড়ো ফুল১০ পিচ
ময়দা১৫০ গ্রাম
রসুন বাটা৫ গ্রাম
পেঁয়াজ১ পিচ
লবণ১ চামচ
হলুদ১ চামচ
জিরা৫ গ্রাম
তেল১৫০ গ্রাম
..💕💚💛🧡❤️💚💛🧡❤️💚💛🧡❤️💚💛 💕 ...
..💕নিচে উপকরণ গুলোর ছবি তুলে ধরলাম।💕 ...
..💕💚💛🧡❤️💚💛🧡❤️💚💛🧡❤️💚💛 💕 ...

1.jpeg

💚💛🧡❤️💚💛🧡❤️💚💛🧡❤️💚💛

মিষ্টি কুমড়ো ফুল।

..💕💚💛🧡❤️💚💛🧡❤️💚💛🧡❤️💚💛 💕 ...

4.jpeg

💚💛🧡❤️💚💛🧡❤️💚💛🧡❤️💚💛

ময়দা।

..💕💚💛🧡❤️💚💛🧡❤️💚💛🧡❤️💚💛 💕 ...

7.jpeg

💚💛🧡❤️💚💛🧡❤️💚💛🧡❤️💚💛

একটি প্লেটে হলুদ,লবণ,রসুন বাটা,পেঁয়াজ,জিরা ।

..💕💚💛🧡❤️💚💛🧡❤️💚💛🧡❤️💚💛 💕 ...
..💕মিষ্টি কুমড়ো ফুলের বরা রেসিপি কীভাবে তৈরি করলাম তা নিচে ধাপে ধাপে তুলে ধরলাম💕 ...
..💕💚💛🧡❤️💚💛🧡❤️💚💛🧡❤️💚💛 💕 ...

১.প্রথমে মিষ্টি কুমড়োর ফুল গুলোকে একটি চাকু দিয়ে কুচি কুচি করে কেটে নেব।

💞💞
2.jpeg💞💞

💚💛🧡❤️💚💛🧡❤️💚💛🧡❤️💚💛

..💕💚💛🧡❤️💚💛🧡❤️💚💛🧡❤️💚💛 💕 ...

২.তারপর আমি সব উপকরন একটি বাটিতে নেব।এরপর ২ মিনিট ধরে ভালো করে মোথে নেব।

💞💞
8.jpeg💞💞

💚💛🧡❤️💚💛🧡❤️💚💛🧡❤️💚💛

..💕💚💛🧡❤️💚💛🧡❤️💚💛🧡❤️💚💛 💕 ...

৩. এবার আমি একটি পরিষ্কার কড়াই নিয়েছি।তারপর কড়াই মধ্যে আমি পরিমান মতো তেল নেব।

💞💞3.jpeg💞💞

💚💛🧡❤️💚💛🧡❤️💚💛🧡❤️💚💛

..💕💚💛🧡❤️💚💛🧡❤️💚💛🧡❤️💚💛 💕 ...

৪.তারপর তেলটা গরম হয়ে আসলে তেলের মধ্যে মিষ্টি কুমড়ো ফুলের বরা গুলো এক এক করে কড়াইয়ে দিয়ে দেব।

💞💞6.jpeg💞💞

💚💛🧡❤️💚💛🧡❤️💚💛🧡❤️💚💛

..💕💚💛🧡❤️💚💛🧡❤️💚💛🧡❤️💚💛 💕 ...

৫.এভাবে আমি মিষ্টি কুমড়ো ফুলের বরা গুলোকে উল্টে পাল্টে ১০ মিনিট ধরে ভেঁজে নেব।যখন বরা গুলো ব্রাউন কালার আসবে,কড়াই থেকে একটি বাটিতে তুলে নেব।

💞💞

5.jpeg9.jpeg

💞💞
💚💛🧡❤️💚💛🧡❤️💚💛🧡❤️💚💛

..💕💚💛🧡❤️💚💛🧡❤️💚💛🧡❤️💚💛 💕 ...

তো এভাবে আমি আজকে মিষ্টি কুমড়ো বরা তৈরি করা শেষ করলাম।আশা করি আপনাদের সকলের কাছে আমার রেসিপিটি ভালো লাগবে।যদি ভালো লাগে ,তাহলে কমেন্ট করে জানাবেন।আর যদি কোনে ভুলত্রুটি হয় তাহলে ক্ষমা দৃষ্টি দেখবেন।আমার পোস্টটি দেখার জন্য সকলকে অনেক ধন্যবাদ।

11.JPEG

💚💛🧡❤️💚💛🧡❤️💚💛🧡❤️💚💛

..💕💚💛🧡❤️💚💛🧡❤️💚💛🧡❤️💚💛 💕 ...

সবাই ভালো ও সুস্থ থাকবেন।
ধন্যবাদ

111.jpg

4444.JPG

..💕🧆🧆🧆🧆🧆🧆🧆🧆🧆🧆🧆🧆🧆 💕 ...
রেসিপিমিষ্টি কুমড়ো ফুলের বরা রেসিপি
Making@pro12
photographer@pro12
LocationBangladesh
Deviceredmi9
..💕___💘💘💘ধন্যবাদ সবাইকে💘💘💘 ___ 💕 ...
..💕🧆🌺🌺🌺🙏🌺🌺🌺🙏🌺🌺🧆 💕 ...
-
Sort:  
 3 years ago 
  • মিষ্টি কুমড়া ফুলের বড়া আমি কখনো খাইনি। তবে আজকে আপনার এই মিষ্টি কুমড়া ফুলের বড়া রেসিপি দেখে খেতে খুব ইচ্ছা করছে। আমি এই বড়া তৈরি করবো।আপনার জন্য শুভকামনা রইল।

অনেক ধন্যবাদ ভাই।

 3 years ago 

প্রিয় একটি খাবার এটি। আমিও মিষ্টি কুমড়োর ফুলের বড়া তৈরি করেছিলাম,তবে সেটা একটু অন্যরকমভাবে।আপনার এই রেসিপিটি দেখে আমার তৈরি করা সেই বড়ার কথা মনে পড়ে গেল। খুবই টেস্টি হয় এটি।আপনিও খুব সুন্দর করে এটি তৈরি করেছেন। ধন্যবাদ ভাইয়া আমাদের সাথে শেয়ার করার জন্য।

আপনাকে ও অনেক ধন্যবাদ আপু,সুন্দর মতামতের জন্য।

 3 years ago 

মিষ্টি কুমড়ো ফুলের বড়া রেসিপি দেখতে তো খুবই সুন্দর লাগছে। আগে কখনো এই ধরনের রেসিপি খাওয়া হয়নি। আপনি খুব সুন্দর করে মিষ্টি কুমড়ো দিয়ে বড়া রেসিপি তৈরি করেছেন। আমার কাছে খুবই ভাল লাগল চেষ্টা করবো এইভাবে একদিন তৈরি করে খাওয়ার। অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য।

আপনার কাছে আমার রেসিপি ভালো লেগেছে যেন খুব ভালে লাগলো।অনেক ধন্যবাদ পোস্ট পড়ে সুন্দর মতামতের জন্য ।

 3 years ago 

আপনি খুব সুন্দর করে মিষ্টি কুমড়া ফুল দিয়ে বরা তৈরি করেছেন। দেখতে খুব সুন্দর লাগতেছে। আসলে আমি এই ধরনে বড়া কখনো খাইনি। নিশ্চয় অনেক মজা হয়েছে। আপনার জন্য শুভকামনা রইল।

অবশ্যই ভাই অনেক মজাদার হয়েছে।অনেক ধন্যবাদ।

 3 years ago 

অনেক দিন পরে দারুন এই সুস্বাদু মচমচে বরার রেসিপ দেখলাম ভাই।খুবই সুস্বাদু আর মচমচে এটি।ধন্যবাদ শেয়ার করার জন্য।

অসংখ্য ধন্যবাদ,পোস্ট পড়ে সুন্দর মতামতের জন্য।

 3 years ago 

ভালো ছিল পুরো রেসিপি 😋
মিষ্টি কুমড়ার ফুল দিয়ে এই বড়া অনেক খেয়েছি। বেশ দারুন খেতে 😋।
আপনার তৈরি প্রনালী এবং উপস্থাপনা খুব দারুন ছিল ♥️

অনেক ধন্যবাদ ভাইয়া,পোস্টটি পড়ে সুন্দর মন্তব্যর জন্য।

 3 years ago 

মিষ্টি কুমড়ো ফুলের বরা রেসিপি অনেক সুন্দর হয়েছে ভাই দেখে তো লোভ সামলাতে পারলাম না খেতে ইচ্ছা করছে। অনেক সুন্দর করে উপস্থাপনা করেছেন আপনার জন্য শুভকামনা রইলো

দাওয়াত থাকলে ভাই মিষ্টি কুমড়ো বরা খাওয়ার ।অনেক ধন্যবাদ।

 3 years ago 

ভাই আপনার আজকের রেসিপিটি একদম ইউনিক একটা রেসিপি ছিল। মিষ্টি কুমড়ার ফুল দিয়ে এভাবে বরা বানিয়ে খাওয়া যায় আগে কখনও কল্পনাও করিনি। তবে আইডিয়াটা বেশ ভালো ছিল। অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

আপনাকেও অনেক ধন্যবাদ,জি বাড়ীতে তৈরি করে খাইয়েন অনেক মজাদার হয় ।

খুব সুন্দর একটি রেসিপি বানিয়েছেন আপনি। আপনার রেসিপি দেখতে যেমন সুন্দর তেমনি সুস্বাদু হবে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি ছবি শেয়ার করার জন্য।

অনেক ধন্যবাদ পোস্টটি পড়ে সুন্দর মতামতের জন্য।

 3 years ago 

মিষ্টি কুমড়ার ফুলের বড়া রেসিপি আমার কাছে খুব ইউনিক লেগেছে। আমার সাথে বিভিন্ন ধরনের বড়া খেয়ে থাকি কিন্তু মিষ্টি কুমড়ো ফুলের বড়া কখন খাওয়া হয়নি। রেসিপি আপনি সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি নতুন রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

আপনাকেও অনেক ধন্যবাদ আপু,সুন্দর মতামতের জন্য।

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.12
JST 0.026
BTC 56787.81
ETH 2507.96
USDT 1.00
SBD 2.24