রেসিপি// ঝাল নিমকি পিঠা রেসিপি //১০% খ্যাঁকের জন্য!!

আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন। আমিও ভাল আছি ।আজকে আমি আমার বাংলা ব্লগে নতুন একটি রেসিপি নিয়ে হাজির হয়েছি।আসলে এই সব নাস্তা সাধারনত বিকাল বেলায় বেশি খাওয়া হয়।তবে এই সব নাস্তা খেতে অনেক ভালো লাগে।কারণ নাস্তা গুলো খাওয়ার সময় গুরমুরে হয়। আজকে আমি যে রেসিপি শেয়ার করবে,তার নাম হলো🧆🧆🧆🧆 ঝাল নিমকি পিঠা রেসিপি🧆🧆🧆🧆 ।আশা করি আপনাদের সবার কাছে আমার ঝাল নিমকি পিঠা রেসিপিটি ভালো লাগবে।তাহলে আমি কীভাবে 🧆🧆🧆🧆ঝাল নিমকি পিঠা রেসিপি🧆🧆🧆🧆 করলাম,তা নিচে সুন্দর করে তুলে ধরলাম।

14.JPEG

..💕💚💛🧡❤️💚💛🧡❤️💚💛🧡❤️💚💛 💕 ...
আমি কী কী পন্য দিয়ে ঝাল নিমকি পিঠা রেসিপি তৈরি করলাম প্রয়োজনীয় উপকরণের পরিমাপ এবং ছবি গুলো তুলে ধরলাম
নামপরিমান
ময়দা১ কাপ
লবণ১ চামচ
চিনি৫০ গ্রাম
বেসন৫০ গ্রাম
পেঁয়াজ৪ পিচ
কাঁচা মরিচ৪পিচ
গরম জলপরিমান মতো
তেল২৫০ গ্রাম
..💕💚💛🧡❤️💚💛🧡❤️💚💛🧡❤️💚💛 💕 ...

1.JPEG

2.JPEG

24.jpeg

26.jpeg

..💕💚💛🧡❤️💚💛🧡❤️💚💛🧡❤️💚💛 💕 ...
ঝাল নিমকি পিঠা রেসিপি কীভাবে তৈরি করলাম তা নিচে ধাপে ধাপে তুলে ধরলাম
💕প্রথম ধাপ💕

প্রথমে আমি পেঁয়াজ ,মরিচ ভালো করে কুচি কুচি করে কেটে নেব।তারপর একটি বাটিতে সব উপকরণ গুলো নিয়ে নেব।

3.JPEG

💕দ্বিতীয় ধাপ💕

উপকরণ গুলো নিয়ে আস্তে আস্তে ভালো করে মিশে নেব।ভালো করে মিশে নেওয়ার পর আমি হাত দিয়ে মোথে নেব।সুন্দর করে মোথে নেওয়ার পর একটি বড় ডে তৈরি করে নেব।

4.JPEG

💕তৃতীয় ধাপ💕

বড় ডো থেকে এখন আমি ছোটে ছোটে ডো তৈরি করে।তারপর ছোটে ডো থেকে একটি রুটি তৈরি করে।যাতে রুটি গোল আকৃতির হয়।

5.JPEG6.JPEG
💕চতুর্থ ধাপ💕

এবার আমি রুটিকে একটি চাকু দিয়ে লম্বালম্বি ভাবে দুপাশে কেটে নেব।এভাবে ঝাল নিমকি পিঠা গুলো তৈরি করে নেব। তারপর একটি বাটিতে তুলে নেব।

7.JPEG8.JPEG
💕পঞ্চম ধাপ💕

যখন ঝাল নিমকি তৈরি করা শেষ করলাম।তারপর একটি পরিষ্কার কড়াই নেব।পরিষ্কার কড়াইরের মধ্যে তেল দিয়ে তেল গুলো গরম করে নেব।

16.JPEG

💕ষষ্ঠ ধাপ💕

এরপর আমি গরম তেলের মধ্যে এক এক করে ঝাল নিমকি পিঠা গুলো ছেড়ে দেবে।তেলে দেওয়ার পর এভাবে ৩ মিনিট ধরে ভালো করে উল্টোপাল্টে করে ভেঁজে নেব।যখন নিমকি পিঠার রেসিপি কালার ব্রাউন কালার আসবে।তখন একটি বাটিতে তুলে নেব।

![12.JPEG ()

13.JPEG

তো আজকে আমি এমন করে ঝাল নিমকি পিঠা রেসিপি তৈরি করা শেষ করলাম।আশাকরি আপনাদের সকলের কাছে আমার রেসিপিটি অনেক ভালো লাগবে।যদি ভালো লাগে ,অবশ্যই মন্তব্যর মাধ্যেমে জানাবেন।

15.JPEG

সবাই ভালো ও সুস্থ থাকবেন।
ধন্যবাদ।

111.jpg

4444.JPG

..💕💚💛🧡❤️💚💛🧡❤️💚💛🧡❤️💚💛 💕 ...
Sort:  
 2 years ago 

নিমকি খেয়েছি কখনো ঝ্বাল নিমকি খাইনি।তবে আপনার আজকের ঝাল নিমকি রেসিপি দেখে খুবই ভালো লাগছে। আর এটা খেতেও মনে হয় খুবই মজার হবে। রেসিপি তৈরীর পদ্ধতি খুবই সহজ ভাবেই উপস্থাপন করেছেন ধন্যবাদ আপনাকে।

ধন্যবাদ আপনাকে সুমতামতের জন্য।

 2 years ago 

তেলে ভাজা পিঠা এমনিতেই অনেক মজা লাগে তারপরও তেলে ভাজা নিমকি ঝাল পিঠা খেতে আমার কাছে আরো বেশি ভালো লাগে। কিভাবে এই পিঠা তৈরি করতে হয় সেই ধাপগুলো আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইজান

অনেক ধন্যবাদ,পোস্টটি দেখে সুমন্তব্যর জন্য।

 2 years ago 

ঝাল নিমকি পিঠা আমার অনেক প্রিয়। আপনার ঝাল নিমকি রেসিপি টা অনেক সুন্দর হয়েছে। তাছাড়া আপনার উপস্থাপনা অনেক সুন্দর ছিল। আপনার জন্য শুভকামনা রইলো।

ধন্যবাদ আপনাকে ।

 2 years ago 

ভাইয়া আপনি অনেক সুন্দর একটি রেসিপি তৈরি করেছেন। আপনি অনেক সুন্দর ঝাল নিমকি পিঠা তৈরি করেছেন। আমার কাছে খুবই ভাল লেগেছে আপনার ঝাল নিমকি পিঠা তৈরি। ধাপে ধাপে অনেক সুন্দর ভাবে একটি উপস্থাপনা করেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটা রেসিপি আমাদের সবার সঙ্গে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল 😍😍

অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

ঝাল নিমকি পিঠা রেসিপি তৈরি দেখে তো খেতে ইচ্ছে করছে। এই ধরনের ভাজি জাতীয় খাবার খেতে আমি খুবই পছন্দ করি ।এত সুন্দর করে তৈরি করে শেয়ার করার জন্য ধন্যবাদ।

অনেক অনেক ধন্যবাদ ,পোস্টটি পড়ে সুন্দর মতামতের জন্য।

 2 years ago 

তেলে ভাজা পিঠা এমনিতেই অনেক দারুন লাগে খেতে আর নিমকি পিঠা ওয়াও ভাই।লভনীয় লাগছে দেখতে পুরো রেসিপি অনেক সুন্দর ভাবে গুছিয়ে উপস্থাপনা করেছেন ধন্যবাদ শেয়ার করার জন্য ভাই

পোস্টটি দেখে সুন্দর মতামতের জন্য অনেক ধন্যবাদ।

ঝাল ঝাল পিঠা রেসিপি অনেক ভালো লাগে ভাইয়া খেতে। অনেক সুন্দর করে সুন্দর একটা রেসিপি তৈরি করে ফেললেন আপনি। দেখেই বোঝা যাচ্ছে কতটা টেস্ট হয়েছে খেতে। প্রত্যেকটা ধাপ ছিল অসাধারণ। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য।

আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার ঝাল নিমকি রেসিপি দেখতে খুবই লোভনীয় লাগছে ।এগুলো খেতে অনেক সুস্বাদু লাগে। ধাপ গুলো সুন্দরভাবে উপস্থাপন করেছেন যা বুঝতে সুবিধা হয়েছে। শুভকামনা রইল আপনার জন্য।

ধন্যবাদ আমার পোস্টটি পড়ে সুন্দর মতামতের জন্য।

 2 years ago 

আপনার রেসিপি দেখে মনে হচ্ছে এই ঝাল নিমকি পিঠা তৈরি করা খুবই সহজ হবে।আর বিকেলবেলা অথবা এমনিতেই এই ঝাল নিমকি খেতে অসাধারণ লাগবে। আপনার রেসিপিটি দেখে আমার খুবই ভালো লাগছে। এভাবে একদিন তৈরি করতে হবে দেখতেছি।

অবশ্যই আপু খেতে অনেক মজা হয়।অনেক ধন্যবাদ।

 2 years ago 

ঝাল নিমকি অনেক মজা লাগে। আমি বাজারে গেলে নিমকি নিয়ে আসি। বাসার সবাই নিমকি অনেক পছন করে। আপনার ঝাল নিমকির রেসিপি আমার অনেক পছন্দ হয়েছে।

অনেক ধন্যবাদ আপনার সুমতামতের জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 57645.95
ETH 2389.92
USDT 1.00
SBD 2.43