রেসিপি// কাঁচা কলা ও আলু দিয়ে কাবাব রেসিপি //১০% বেনিফিশিয়ারি আমার প্রিয় shy-fox এর জন্য!

.....আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা ....

হাই আপনারা সবাই কেমন আছেন ,আশা করি আপনারা সবাই সৃষ্টিকর্তার আর্শিবাদে ভালো আছেন। আমিও আপনাদের আর্শিবাদে অনেক ভালো আছি।আজকে আমি আমার বাংলা ব্লগে কাঁচা কলা ও আলু দিয়ে কাবাব রেসিপি নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি। আশা করি আপনাদের সকলের কাছে আমার এই কাঁচা কলা ও আলু দিয়ে কাবাব রেসিপিটি ভালো লাগবে।তাহলে চলুন শুরু করা যাক..........

19.jpg

কাঁচা কলা ও আলু দিয়ে কাবাব রেসিপি তৈরীর জন্য প্রয়োজনীয় উপকরন সমুহ:

১.কাচা কলা ১ পিচ।
২.আলু ২ পিচ।
৩.ডিম ১ পিচ।
৪.মরিচ ৩ পিচ।
৫.রসুন ২ পিচ।
৬.পিঁয়াজ ১ পিচ।
৭.লবণ ২ চামচ।
৮,জিরা ৪ গ্রাম।
৯.ধনে পাতা ৪ গ্রাম।
১০.তেল ৫০০ গ্রাম।
১১.হলুদ ১/২ চামচ।

নিচে উপকরণ গুলোর ছবি তুলে ধরলাম।

1.JPEG

কাঁচা কলা

2.JPEG

ডিম

3.JPEG

আলু

4.JPEG

একটি প্লেটে লবণ,কাঁচা মরিচ,জিরা ,ধনে পাতা ,পিঁয়াজ,রসুন নিয়ে নিলাম।

কাঁচা কলা ও আলু দিয়ে কাবাক রেসিপি কীভাবে তৈরি করলাম তা নিচে ধাপে ধাপে তুলে ধরলাম

১.প্রথমে কাঁচা কলা খোসা ছেড়ে নিয়ে একটি পাতিল চুলায় বসে কাঁচা কলা ,আলু দিয়ে ১৫ মিনিট ধরে জ্বাল দিয়ে সিদ্ধ করে নেব।

6.JPEG

7.JPEG

২.কাঁচা কলা ,আলু ভালো করে সিদ্ধ হয়ে গেলে একটি বাটিতে তুলে নেব।এরপর আলু খোসা ছেড়ে নেব।

8.JPEG

9.JPEG

৩.এবার কাঁচা কলা ,আলু গুলোকে একটি গ্লাস দিয়ে ভালো করে মিক্স করে নেব।

10.JPEG

৪.তারপর আমি কাঁচা কলা আর আলু মিক্স করার পর সেখানে ডিম ,লবণ,কাঁচা মরিচ,জিরা ,ধনে পাতা ,পিঁয়াজ,রসুন,হলুদ নিয়ে ভালো ভাবে মিক্স করে একটি ডো বানিয়ে নেব।

11.JPEG

12.JPEG

14.JPEG

৫.তারপর ডো থেকে আরও ছোটে ছোটে ডো তৈরি করে নেব।ছোটে ছোটে ডো থেকে দুহাত দিয়ে গোল গোল কাবাব সেপ তৈরি করে নেব।

24.JPEG

৬.প্রথমে আমি একটি পরিষ্কার কড়াই নিয়েছি।তারপর কড়াই মধ্যে আমি পরিমান মতো তেল নেব।তারপর তেল গুলোকে কিছু সময় ধরে গরম করে নেব।

15.JPEG

৭.তারপর আমি তেলের মধ্যে সব কাবাব সেপ গুলোকে এক এক করে দিয়ে দেব।তেলে দেওয়ার পর আমি ৮ মিনিট ধরে উল্টে পাল্টে ভালো করে ভেঁজে নেব।যখন কাবাবের কালার ব্রাউন আসবে তখন একটি প্লেটে তুলে নেব।

16.JPEG

18.JPEG

এভাবে আমি আমার কাঁচা কলা ও আলু দিয়ে কাবাব রেসিপি তৈরি হয়ে গেলে।আশা করি আপনাদের সকলের কাছে রেসিপিটি ভালো লাগবে।পোস্টটি দেখার জন্য সকলকে অনেক ধন্যবাদ।

20.JPEG

সবাই ভালো ও সুস্থ থাকবেন।

111.jpg

4444.JPG

Sort:  
 3 years ago 

অনেক আগে আমার এক আত্মীয়ের বাড়িতে এরকম একটি কাবাব খেয়েছিলাম। মনে হয় এর স্বাদ এখনও গালে লেগে আছে। কিন্তু আমি জানতাম না এই কাবাবটা কিভাবে বানাতে হয় আজ আপনার পোস্টের মাধ্যমে শিখে নিলাম। অসংখ্য ধন্যবাদ আপনাকে এতো সুন্দর একটা রেসিপি শেয়ার করার জন্য।

অসংখ্য ধন্যবাদ ভাইয়া,পোস্টটি পড়ে ‍সুন্দর মন্তব্যর জন্য।

 3 years ago 

ওয়াও,ভাইয়া আমি আগে কখনো এমন রেসিপি দেখি নি। জেনারেল এর টেস্ট সম্পর্কে আমার কোন ধারণা নেই। তবে আপনার রেসিপিটি দেখে মনে হচ্ছে খুবই মজাদার। রেসিপিটি আমার জানা ছিল না তাই আপনার রেসিপিটি দেখে শিখে নিলাম।

জি আপু খেতে অনেক মজাদার হয়েছে,অনেক ধন্যবাদ পোস্টটি পড়ে সুন্দর মতামতের জন্য।

 3 years ago 

কাঁচকলা এবং আলু দিয়ে কাবাব রেসিপিটি খুবই চমৎকার এবং লোভনীয় লাগছে। কাঁচকলা তে প্রচুর পরিমাণে আয়রন এবং ভিটামিন থাকে। তাছাড়াও পেটের কোন সমস্যা হলেও কাচ কলা খেলে অনেক উপকার পাওয়া যায়। তবে অনেকেই কাচ কলা খেতে চায় না।
কিন্তু এভাবে রেসিপি করলে অনেকটাই মুখরোচক হবে এবং যারা খেতে পারে না তাদের জন্য খুবই উপকারী একটি পোস্ট এটা।
ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

জি একদম ঠিক বলছেন,এভাবে রেসিপি রান্না করলে সবাইরে খাওয়ার রুচি হবে।আর এই রেসিপিটি মানুষের শরীরের জন্য অনেক উপকারি বটে।পোস্টটি পড়ে সুন্দর মতামতের জন্য অনেক ধন্যবাদ।

 3 years ago 

কাঁচকলা এবং আলু দিয়ে আপনি সুন্দর রেসিপি বানিয়েছেন। বিকালে নাস্তা হিসেবে এটি খুব ভালো লাগে খেতে। আমার কাছে আপনার রেসিপিটি ইউনিক লেগেছে। রেসিপি বানানোর প্রক্রিয়া সুন্দরভাবে ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি তুলে ধরার জন্য।

অসংখ্য ধন্যবাদ আপু,আমার পোস্টটি পড়ে কিছু সুন্দর গঠন মুলক মন্তব্যর জন্য।

 3 years ago 

কাঁচা কলা ও আলু দিয়ে আপনি অনেক চমৎকার ভাবে একটি সুস্বাদু রেসিপি আমাদের সকলের মাঝে উপস্থাপন করেছেন ।আপনার এই রেসিপি দেখে সত্যিই আমার জিভে জল এসে গেল ।কাঁচা কলা এবং আলু দিয়ে আমি এভাবে কখনো কাবাব তৈরি করে খাইনি, তবে আপনার রেসিপি টা দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছিল। আপনি আমাদের সকলের মাঝে একটি ইউনিক ধরনের রেসিপি উপস্থাপন করেছেন এত সুন্দর একটি ইউনিক রেসিপি আমাদের সকলের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ ।আপনার কাছ থেকে পরবর্তীতে ওই রকম মজাদার রেসিপি আশা করব।

জি ভাই রেসিপিটি খেতে অনেক সুস্বাদু আর টেস্টি হয়েছে।অনেক ধন্যবাদ পোস্টটি পড়ে সুন্দর মন্তব্যর জন্য।

 3 years ago 

কাঁচা কলা আর আলু দিয়ে অনেক সুন্দর কাবাব রেসিপি তৈরি করেছেন। দেখতে অনেক সুন্দর দেখাচ্ছে। তো মনে হয় অনেক সুস্বাদু হবে। অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটা কাবাব রেসিপি তৈরি করে আমাদের সবার মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল

আমার পোস্টটি পড়ে ‍সুন্দর মতামতের জন্য অনেক ধন্যবাদ আপু।

 3 years ago 

এভাবে কখনও তৈরি করে খাওয়া হয়নি। দারুন রেসিপি শেয়ার করেছেন। কাঁচা কলা ও আলু দিয়ে কাবাব তৈরি করা যায় আমি জানতামই না। ধন্যবাদ আপনাকে।

আপনাকেও অনেক ধন্যবাদ দাদা,পোস্টটি পড়ে সুন্দর মন্তব্যর জন্য।

 3 years ago 

কাঁচা কলা ও আলু দিয়ে কাবাব রেসিপি দেখেই খেতে ইচ্ছা করছে। আপনি খুবই সুন্দর ভাবে এই রেসিপিটি তৈরি করেছেন। আপনার সুন্দর উপস্থাপনার মাধ্যমে রেসিপিটি তৈরি কর আমি শিখতে পেরেছি। আপনার জন্য রইল শুভকামনা

অনেক ধন্যবাদ ভাই,আমার পোস্টটি পড়ে ‍সুন্দর মতামতের জন্য।

 3 years ago 

আমরা এই রেসিপিটিকে কোপ্তা বলি।আমিও কিছুদিন আগে এই রেসিপিটি বানিয়েছিলাম।দারুন স্বাদের খেতে।আর শীতকালে গরম গরম কাবাব খেতে খুবই মজার।আপনার তৈরি কাবাবগুলি ও খুবই সুন্দর ও লোভনীয় হয়েছে।ধন্যবাদ দাদা।

জি দিদি ঠিক বলছেন,খেতে অনেক মজাদার হয়।পোস্টটি পড়ে সুন্দর মতামতের জন্য অনেক ধন্যবাদ ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.15
JST 0.030
BTC 65317.17
ETH 2646.03
USDT 1.00
SBD 2.86