রেসিপি//ফুল পিঠা রেসিপি//১০% ল্যাজুক খ্যাকের জন্য।

নমস্কার বন্ধুরা,

সবাই কেমন আছেন? আশা করছি ঈশ্বরের কৃপায় আপনারা সবাই সুস্থ। আমি আজ ফের আপনাদের সাথে আরো একটি রেসিপি নিয়ে হাজির হলাম। আজকের রেসিপিটি হলো ফুল পিঠা ।এই রকম বিকালের নাস্তা বানাতে আমার‌ অনেক ভালো লাগে। তাছাড়াও আমার ময়দার পিঠা আমার খুবই পছন্দ করি।তাই আমি অবসর সময়ে পেলে ময়দার রেসিপি তৈরি করি। তাহলে চলুন দেরি না রান্না করা শুরু করি।

1650758905772.jpg

প্রয়োজনীয় উপকরনের পরিমান তুলে ধরলাম।

নামপরিমান
ময়দা২০০ গ্রাম
লবণ১ চামচ
চিনি১০০ গ্রাম
তেল২৫০ গ্রাম

ফুল পিঠা রেসিপি কীভাবে তৈরি করলাম তা নিচে ধাপে ধাপে তুলে ধরলাম

..💕💘💘💘প্রথম ধাপ 💘💘💘 💕 ..

প্রথমে আমি সব গুলো উপকরণ একটি বাটিতে নিয়ে পরিমান মতো জল দিয়ে ভালো করে মিশে নেব।তারপর আমি হাত দিয়ে মোথে নেব।

1650758905968.jpg

..💕💘💘💘 দ্বিতীয় ধাপ 💘💘💘 💕 ..

তারপর আমি হাত দিয়ে ভালো করে মোথে নেব। এভাবে মোথে নিয়ে একটি বড় ডো তৈরি করে নেব।

1650758905942.jpg

..💕💘💘💘 তৃতীয় ধাপ 💘💘💘 💕 ..

বড় ডো থেকে আমি এখন ছোটে ছোটে ডো তৈরি করে নেব।তারপর ব্যালেন দিয়ে একটি বড় আকার রুটি তৈরি করে নেওয়ার পর আমি গ্লাসের মুখ দিয়ে ছোটে ছোটে রুটি সাইজের মতো করে নেব।

1650758905942.jpg1650758905917.jpg
..💕💘💘💘 চতুর্থ ধাপ 💘💘💘 💕 ..

এবার আমি ছোটে রুটির চারদিকে চাকু দিয়ে ছয়টি ফুলের পাপড়ি মতো কেটে নেব।তারপর ফুল পিঠা ডিজাইন করার জন্য একটি কাটা চামচ দিয়ে হালকা করে চাপ দিয়ে ডিজাইন তৈরি করে নেব।

1650758905909.jpg1650758905899.jpg1650758905891.jpg
..💕💘💘💘 পঞ্চম ধাপ 💘💘💘 💕 ..

ফুল পিঠা গুলো তৈরি করা শেষ হলো।এবার আমি একটি পরিষ্কার কড়াই উনুনে বসে নেব।তারপর কড়াই তেল দিয়ে গরম করে নেব।

1650758905830.jpg

..💕💘💘💘 ষষ্ঠ ধাপ 💘💘💘 💕 ..

তেল গরম করার পর আমি এখন এক এক তৈরি করা ফুল পিঠা গুলো কড়াই দিয়ে দেব।

1650758905787.jpg

..💕💘💘💘 অষ্টম ধাপ 💘💘💘 💕 ..

পিঠা গুলো তেলে দিয়ে একটি খুন্তি নিয়ে ভালো করে উল্টো পাল্টা করে ভেঁজে নেব।এভাবে ৭ মিনিট ধরে ফুল পিঠা গুলো ভেঁজে নেওয়ার পর একটি বাটিতে তুলে নেব।

1650758905779.jpg

আমার প্রিয় ব্লগের সকল বন্ধুরা, এভাবে আমি আজকে ফুল পিঠা রেসিপি তৈরি করা শেষ করলাম। আশাকরি আপনাদের সকলের কাছে আমার রেসিপিটি ভালো লাগবে।সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। ধন্যবাদ

IMG_20220502_090908.jpg

111.jpg

4444.JPG

..💕💚💛🧡❤️💚💛🧡❤️💚💛🧡❤️💚💛 💕 ...
Sort:  
 2 years ago 

ছোটবেলায় যখন নানু বাড়িতে যাইতাম এই রকম পিঠা অনেক খাওয়াইত। নানি মর্ণী খুব বেশি এই ধরনের পিঠা তৈরি করত।আমরা পিঠা রেসিপি দেখে ভাই ছোটবেলার কথা মনে পড়ে গেল।আর আপনি পিঠা রেসিপি আমার কাছে বেশ ভালো লেগেছে। সাথে খুব সুন্দর করে প্রতিটি ধাপের বর্ণনা আমাদের মাঝে তুলে ধরেছেন। ধন্যবাদ ভাই এরকম সুন্দর একটি পিঠা রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

ধন্যবাদ ভাইয়া আমার পোস্টটি দেখে সুমতামতের জন্য।

 2 years ago 

যেকোনো ধরনের পিঠা খেতে আমার কাছে খুবই ভালো লাগে। আর আপনি তো আজকে ফুল পিঠা তৈরি করেছেন। সেই ফুল পিঠা খেতে আমার কাছে খুবই ভালো লাগে। খুবই সুন্দর হয়েছে আপনার এ ফুল পিঠা গুলো। ফুলের মতো গোল গোল হয়েছে এই ফুলগুলো।

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আপনার ফুল পিঠা রেসিপি খুবই চমৎকার হয়েছে। তেলে ভাজা এই পিঠাগুলো খেতে নিশ্চয়ই অনেক মজা হয়েছে।আপনি পিঠাগুলো ধাপে ধাপে বানিয়ে দেখিয়েছেন তাই আপনাকে অনেক ধন্যবাদ। আপনার জন্য রইল শুভ কামনা।

পোস্টটি পড়ে সুন্দর মন্তব্যের জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

খুব সুন্দর একটি রেসিপি শেয়ার করেছেন। পিঠা টি দেখে মনে হচ্ছে এটি খুবই সুস্বাদু হয়েছে। আপনি খুব সহজে এবং কম উপকরণে তৈরি করেছেন এই পিঠা টি। খুবই লোভনীয় লাগছে দেখতে 😋।
আপনাকে ধন্যবাদ সুস্বাদু একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

অসংখ্য ধন্যবাদ পোস্টটি দেখে সুমতামতের জন্য।

 2 years ago 

ফুল পিঠা বরাবরই আমার খুব ফেভারিট আপনি খুব সুন্দর ভাবে রেসিপিটি প্রস্তুত করে উপস্থাপন করেছেন দেখেই বোঝা যাচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছিল

আমার পোস্টটি পড়ে সুচিন্তিত মন্তব্যর জন্য।

 2 years ago 

ফুল পিঠা রেসিপি দেখে খুবই ভালো লাগলো, কারণ আগামীকাল ঈদ আর আপনার ফুলপিঠার রেসিপিটা আমি দেখে ভাল করে শিখে নিলাম, পরবর্তীতে তৈরি করব ইনশাল্লাহ।

ধন্যবাদ ভাইয়া পোস্টটি পড়ে সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

ওয়াও খুব সুন্দর করে ফুল পিঠার রেসিপি তৈরি করেছেন। এই ধরনের মচমচে পিঠা রেসিপি খেতে আমার কাছে অনেক ভালো লাগে‌ আপনার উপস্থাপন বর্ণনা সুন্দর ছিল।

আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া আপনি অনেক সুন্দর করে ফুল পিঠা রেসিপি টি তৈরি করেছেন আপনার এসিপিটি অনেক সুন্দর ও লোভনীয় হয়েছে পিঠার কালার টা অনেক সুন্দর এসেছে, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর ভাবে কষ্ট করে ফুল পিঠা তৈরি করে আমাদের সাথে শেয়ার করার জন্য।

সুচিন্তিত মন্তব্যর জন্য ধন্যবাদ।

 2 years ago 

ফুল পিঠার রেসিপি দেখতে বেশ দারুন লাগছে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছিল। আপনি আপনার তৈরি পদ্ধতি আমাদের মাঝে সুন্দরভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য

ধন্যবাদ, আপনার সুচিন্তিত মন্তব্যর জন্য।

 2 years ago 

এই ফুল পিঠাটি দেখছি খুব কম উপাদান এর সাহায্যে খুব সহজেই তৈরি করে ফেলা যায়। আর দেখে বুঝাও যাচ্ছে যে খেতে বেশ ভালোই হবে। আমি অবশ্যই এটা ট্রাই করে দেখব। ভালো ছিল আপনার উপস্থাপনা ভাইয়া। ধন্যবাদ।

অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74