DIY - এসো নিজে করি : একটি হাতে বসে থাকা পাখি চিত্রাংকন || ১০% লাজুক খ্যাঁক-কে

হাই আমার প্রিয় ব্লগের সকল বন্ধুরা,

সবাইকে নমস্কার/আদাব
হাই আপনার সবাই কেমন আছেন? আশা করি সবাই অনেক ভালো আছেন।আমিও অনেক ভালো আছি ,আপনাদের আর্শিবাদে। আজকে আমি আমার বাংলা ব্লগে একটি নতুন আর্ট নিয়ে হাজির হয়েছি।আমি আজকে একটি হাতে বসে থাকা পাখি ছবি আর্ট নিয়ে হাজির হয়েছি ।আশা করছি আপনাদের সবার কাছে আমার এই আর্ট ভালো লাগবে।তাহলে চলুন শুরু করা যাক।

9.JPEG

প্রয়োজনীয় উপকরণ

১.A4 সাইজের সাদা পেপার একটা ।
২.একটি পেনসিল।
৩.রাবার।
৪.একটি হার্ডবোর্ড।
৫.কালার পেনসিল।

আমি কীভাবে একটি হাতে বসে থাকা পাখি চিত্রাংকন করছি,তা নিচে তুলে ধরলাম

১.প্রথমে আমি পেনসিল দিয়ে একটি হাত এঁকে নেব।

12.JPEG

২.তারপর আমি হাতের আঙ্গুলে নখ এঁকে নিলাম।

1.JPEG

৩.এরপর আমি হাতরে উপরে একটি পাখি এঁকে নেব।

2.JPEG

৪.তারপর আমি পাখিটির ডানা ,লেজ আর পা দুটি পেনসিল দিয়ে এঁকে নিলাম।

3.JPEG

৫.হাতের আঙ্গুলে নখ গুলোতে নীল রং করে নেব।

4.JPEG

৬.তারপর আমি পাখিটির পায়ে আর ঠোঁটে লাল রং করে নেব।

5.JPEG

৭.এবার পাখিটির শরীরে ,ডানায় আর লেজে আমি কমলা রং করে নেব।

6.JPEG

৮.পাখিটির দেহে জায়গায় জায়গায় হালকা হালকা করে নীল রং করে নেব।

7.JPEG

৯.সর্বশেষ আমি পাখিটির সারা শরীরে ছাই রং করে নেব।

8.JPEG

এভাবে আমি একটি হাতে বসে থাকা পাখি চিত্রাংকনটি আঁকা শেষ করি।আশা করি আপনাদের সকলের কাছে আমার আঁকাটি ভালো লাগবে।ভালো লাগলে অবশ্যই মন্তব্যর মাধ্যেমে জানাবেন।পোস্টটির মধ্যে কোনে লেখা ভুল ত্রুটি হলো ক্ষমা দৃষ্টি দেখবেন। আমার পোস্টটি পড়ে সুন্দর মতামতের জন্য ধন্যবাদ।

10.JPEG

সবাই ভালো ওসুস্থ থাকবেন ।
ধন্যবাদ

111.jpg

4444.JPG

Sort:  
 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই খুব সুন্দর একটি দৃশ্য আপনি অঙ্কন করেছেন। হাতের উপর দোয়েল পাখি বসে আছে। ইউনিক একটি অংকন। আপনার জন্য শুভকামনা রইল ভাই।

আপনাকেও অনেক ধন্যবাদ ,পোস্টটি পড়ে সুন্দর মতামতের জন্য।

 2 years ago 

পাখির চিত্র অংকন টি খুবি সুন্দর হয়েছে। হাতের পর বসে থাকা পাখি মনে হচ্ছে অরজিনাল ভাবে বসে আছে। প্রতিটি ধাপ সুন্দরভাবে উপস্থাপন করেছেন যা দেখে বোঝা যাচ্ছে ।শুভকামনা রইল আপনার জন্য।

অসংখ্য ধন্যবাদ ,পোস্টটি পড়ে সুন্দর মন্তব্যর জন্য।

 2 years ago 

একটি হাতে বসে থাকা পাখির চিত্র অংকন সত্যি ক্রিয়েটিভ চিন্তাভাবনার অংশ। আপনি খুব সুন্দর ভাবে হাত এবং পাখির চিত্র অঙ্কন করেছেন। আমার খুব ভালো লেগেছে। হ্যালো আপনি সুন্দর ভাবে কালার কম্বিনেশন করেছেন যা আরো চমকপ্রদ করেছে। সুন্দর একটি চিত্রের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

অনেক ধন্যবাদ আপু ,পোস্টটি দেখে সুন্দর মতামতের জন্য।

 2 years ago 

ভাইয়া আপনি একটি হাতে বসে থাকা পাখি চিত্রাংকন করেছেন পাখিটি অনেক সুন্দর হয়েছে এবং হাতের আঙ্গুলের নখের অনেক সুন্দর কালার করেছেন দেখতে অনেক সুন্দর হয়েছে। ধন্যবাদ আপনাকে আপনার জন্য শুভকামনা রইলো

ধন্যবাদ ভাই,আপনার গঠন মুলক মন্তব্যর জন্য।

 2 years ago 

জাস্ট অসাধারণ আপনি অনেক সুন্দর একটি অঙ্কন আমাদের মাঝে তুলে ধরেছেন ভাইয়া ।হাতের উপর বসে থাকা পাখির অনেক সুন্দর একটি দৃশ্য আমাদের সকলের মাঝে অনেক চমৎকার ভাবে উপস্থাপন করেছেন আপনার অংকন দেখে সত্যিই আমি মুগ্ধ। খুবই দারুণ ভাবে আপনি অঙ্কন টি শুরু থেকে শেষ পর্যন্ত আমাদের সকলের মাঝে উপস্থাপন করেছেন ,যেটা দেখে সত্যিই আমার অনেক ভালো লাগলো ।প্রতিটি ধাপ আপনি অনেক চমৎকার ভাবে আমাদের সকলের মাঝে তুলে ধরেছেন এত সুন্দর একটি অঙ্কন আমাদের সকলের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

আপনি আমার আর্ট দেখে মুগ্ধ হয়ে যেন অনেক খুশি হলাম,অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্যর জন্য।

 2 years ago 

সত্যি ভাই আপনার চিত্রাংকন এর জুড়ি নেই। একটি হাতে বসে থাকা পাখির চিত্র অংকন অসাধারণ হয়েছে। আপনি খুব সুন্দর করে চিত্রটি অঙ্কন করেছেন। এবং প্রতিটি ধাপ আমাদেরকে দেখিয়েছেন। আমাদের সাথে এত সুন্দর হাতের উপর বসে থাকা পাখির চিত্র অঙ্কন শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

অনেক ধন্যবাদ ভাই,সুন্দর মতামতের জন্য্।

 2 years ago 

আপনি পেন্সিল দিয়ে অনেক সুন্দর একটি হাতে বসে থাকা পাখির চিত্র অঙ্কন করেছেন। যা দেখে খুবই ভালো লাগলো আমার। আর যাই হোক সব মিলিয়ে আপনার পোস্টটি অনেক সুন্দর হয়েছে। আর তাই আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

অনেক ধন্যবাদ !

অনেক সুন্দর চিত্র অঙ্কন করেছেন ভাই ।হাতের আঙুলের উপর পাখির । দেখতে অনেক ভালো লাগছে । ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য ।

আমার আর্টটি আপনার ভালো লেগেছে যেন খুব ভালো লাগলো।অনেক ধন্যবাদ।

 2 years ago 
একটি হাতে বসে থাকা পাখির চিত্র অংকন আপনি খুব সুন্দর ভাবে করেছেন ভাইয়া। দেখে খুবই ভালো লাগলো ভাইয়া। খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল

আপনার ভালো লেগেছে যেন খুব ভালো লাগলো আমার,পোস্টটি পড়ে সুন্দর মতামতের জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

হাতে বসে থাকা পাখি চিত্রাংকন ওয়াও!!!
দেখতে খুব সুন্দর দেখাচ্ছে।
কালার কম্বিনেশন টা দারুণ ভাবে ফুটেছে।
ধাপ গুলো সুন্দর করে উপস্থাপন করেছেন।

অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.12
JST 0.032
BTC 66677.11
ETH 3091.03
USDT 1.00
SBD 3.69