বাংলা ব্লগ কনটেস্ট-৯\\জিলাপি দুধ পিঠা রেসিপি 🦐।১০%লাজুক-খ্যাক এর জন্য

সবাইকে নমস্কার....

হ্যালো আমার প্রিয় আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা। আপনারা সবাই কেমন আছেন ,আশা করি আপনারা সবাই সৃষ্টিকর্তার আর্শিবাদে ভালো আছেন। আমিও আপনার আর্শিবাদে অনেক ভালো আছি।

আজকে আমি আমার বাংলা ব্লগের একটি প্রতিযোগিতায় অংশগ্রহণ করছি।প্রতিযোগিতাটির নাম হলো ** তৈরি করুন আপনার পছন্দের শীতের পিঠা। আমার বাংলা ব্লগ কনটেস্ট-৯ **

আমি প্রথমে বিশেষ ভাবে ধন্যবাদ জানাই @rex-sumon এতে সু্ন্দর একটা প্রতিযোগিতার আয়োজন করার জন্য।শীতের পিঠা প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য আমি আমার পছন্দর সেরা পিঠা রেসিপি আপনাদের মাঝে শেয়ার করছি। আশা করি আপনাদের সকলের কাছে আমার এই পিঠার রেসিপি ভালো লাগবে।তাহলে চলুন শুরু করা যাক।

4.jpg

পিঠা তৈরীর জন্য প্রয়োজনীয় উপকরন সমুহ

১.চালের গুড়ো ১/২ কেজি।

২.লবণ ২ চামুচ।

৩.দুধ ১ কেজি।

৪.তেল ১ পোয়া।

1.jpeg

চালের গুড়ো

12.jpeg

লবণ

13.jpeg

দুধ

জিলাপি পিঠা কীভাবে তৈরি করলাম তা নিচে ধাপে ধাপে তুলে ধরলাম

১.প্রথমে আমি চালের গুড়োর মধ্যে দুধ দিয়ে নেবে।দুধ নেওয়ার পর আমি চালের গুড়োরের সাথে ভালো করে মিশিয়ে নিলাম।

2.jpeg

8.jpeg

২.দুধ দিয়ে ভালো করে চালের গুড়ো মিশানের পর আমি ছোটে ছোটে টুকরায় পরিণত করলাম।

11.jpeg

৩.ছোটে ছোটে টুকরা করার পর আমি ছোটে ছোটে টুকরো গুলোকে জিলাপির মতো করে পেছিয়ে নিলাম।

3.jpeg

৪.জিলাপির গুলো বানানের পর আমি এখন একটা কোড়ায় মধ্যে তেল নিয়ে ৪ মিনিটের মতো গরম করার পর সেখানে জিলাপি পিঠা গুলো এক এক করে ছেড়ে দিতে হবে।ছেড়ে দেওয়ার পর ৬-৭ মিনিটের মতো পিঠা গুলোকে ভাজতে হবে। ৬-৭ মিনিট হয়ে গেলে পরে পিঠা গুলোকে একটা বাটির মধ্যে তুলে নিতে হবে।

14.jpeg

৫. এরপর আমি একটি বাটিতে দুধ নেবে।দুধ নেওয়া পর দুধের বাটিতে এক এক করে জিলাপি পিঠা গুলো দিতে হবে।পিঠা গুলো দেওয়ার পর ২ ঘন্টার মতো দুধের মধ্যে ভিজেয়ে রাখতে হবে।

16.jpeg

4.JPEG

6.JPEG

আশা করি আপনাদের সকলের কাছে আমার জিলাপি পিঠা রেসিপি ভালো লাগবে। জিলাপি পিঠা রেসিপিটা কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্যর মাধ্যেমে জানাবেন। সবাই ভালো ও সুস্থ থাকবেন।ধন্যবাদ।

111.jpg

4444.JPG

Sort:  
 3 years ago 

আপনি অনেক সুন্দর জিলাপি দুধ পিঠা বানিয়েছেন। অনেক কম আইটেম দিয়ে খুব সুন্দর একটা পিঠা আমাদের উপহার দিয়েছেন। দেখে মনে হচ্ছে সুস্বাধু হবে। আপনি অনেক সুন্দর করে ধাপে ধাপে দেখিয়েছেন। জিলাপি দুধ পিঠা নাম শুনিনি, দেখিও নাই, আপনার নতুনত্ব নিয়ে আসা জিলাপি দুধ পিঠার দেখতে অসাধারন লেগেছে। আপনার জন্য শুভকামনা রইল।

ধন্যবাদ ভাইয়া ,পোস্টটি পড়ে সুন্দর কিছু মন্তব্যর জন্য।

 3 years ago 

আপনার জিলাপির দুধ পিঠা রেসিপি খুবই সুন্দর হয়েছে, দেখে মনে হচ্ছে রসে টইটম্বুর, মজা আছে খেতে ভারি মজা হবে, প্রতিটি ধাপ খুবই সুন্দর ভাবে আলোকচিত্রসহ সুন্দরভাবে

উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

পোস্টটি পড়ে সু্ন্দর মন্তব্যর জন্য অনেক ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

বাজারের জিলেপি গুলো মিষ্টির রসে দেয়া হয়। কিন্তু আপনার তৈরি আটার জিলেপি গুলো দুধের মধ্যে দিলেন। দারুণ। পিঠার রেসিপি টা সত্যি আমার খুবই পছন্দ হয়েছে। এইরকম পিঠা এর আগে খাওয়া হয়নি।

ধন্যবাদ এতো সুন্দর একটি পিঠার রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।।

ধন্যবাদ ভাইয়া আমার পোস্টটি পড়ে সুন্দর মতামতের জন্য।

 3 years ago 

জিলাপি দুধ পিঠা আজকে আমি নতুন শুনলাম। এটা কখনো খায় নাই। জিলাপি খেয়েছি আসলে জিলাপির সাথে দুধ চমৎকার আইডিয়া ছিলো। আপনি খুব সুন্দর ভাবে প্রতিটি ধাপ উপস্থাপনা করেছেন এবং খুবই ভালো লাগলো আমার ভাইয়া। আপনার জন্য শুভকামনা রইল।

ভাই অনেক ধন্যবাদ রেসিপিটি ভালো লেগেছে যেন।

 3 years ago 

আপনার এই রেসিপি টি দেখে আমার একটি কথা মনে পড়ে গেল। আমি ফরিদপুর জিলা স্কুল এর ছাত্র ছিলাম । সেই সময় আমাদের টিফিন দিত স্কুল থেকে। তো মাঝে মধ্যেই এই ধরনের একটি পিঠা টিফিন দিতো । খেতে খুবি মজা লাগতো। যাই হোক আপনাকে ধন্যবাদ পুড়োন স্মৃতি মনে করিয়ে দেয়ার জন্য। ভাল থাকবেন। শুভেচ্ছা।

অনেক অনেক ধন্যবাদ দাদা পোস্টটি পড়ে সুন্দর কিছু বলার জন্য।

 3 years ago 

ওয়াও ভাইয়া, জিলাপি দুধ পিঠা দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হবে। আমি এরকম পিঠা কখনো খাইনি তবে আপনার এই রেসিপিটি দেখে শিখে নিলাম জিলাপি দুধ পিঠা কিভাবে তৈরি করতে হয়। পিঠা তৈরি করার প্রতিটি ধাপ আপনি সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ধন্যবাদ ভাইয়া শুভকামনা রইল।

জ্বি আপু অনেক সুস্বাদু হয়েছে।ধন্যবাদ আপু সুন্দর মতামতের জন্য।

অনেক সুন্দর একটা রেসিপি শেয়ার করেছেন আজকে। দেখতে ও বেশ ভালই লাগতেছে। আমার কাছেও অনেক পছন্দ হয়েছে আপনার রেসিপি। প্রতিটা ধাপ সুন্দরভাবে উপস্থাপনা ও বর্ণনা করে দিয়েছেন। ভাইয়া দুধ পিঠা রেসিপির ধরন দেখে মনে হচ্ছে খেতে অনেক টেস্টটি হয়েছে। শুভেচ্ছা ও অভিনন্দন রইল।

আপনার কাছে রেসিপিটি ভালো লেগেছে যেন আমি অনেক খুশি হলাম।অনেক ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

খুব সুন্দর রেসিপি শেয়ার করেছেন। এই পিঠাটি নাম এই প্রথম শুনলাম। জিলাপির মত পেঁচিয়ে নেয়ার সময় খুবই সুন্দর দেখাচ্ছিল। দেখে তো মনে হচ্ছে ভীষণ সুস্বাদু হয়েছে। খুব সুন্দর করে প্রত্যেকটি ধাপ আমাদের সামনে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর রেসিপি শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

অনেক ধন্যবাদ আপু,পোস্টটি পড়ে সুন্দর মতামতের জন্য।

 3 years ago 

বাহ! বেশ সুন্দর পিঠা বানিয়েছেন তো। পিঠাটা আমার কাছে নতুন লেগেছে। এর আগে কখনও এ ধরনের পিঠা খাওয়া হয়নি। তবে দুধের সিরাতে ভিজিয়ে অনেক ধরনের পিঠা খেয়েছি।

ধন্যবাদ ভাইয়া!পোস্টটি পড়ে সুন্দর মন্তব্যর জন্য।

 3 years ago 

বাহ,খুবই সুন্দর ও লোভনীয় হয়েছে পিঠাটি।জিলিপি খুবই মজার খেতে।আপনি পিঠা রেসিপিটা খুব সুন্দর হয়েছে দাদা।ধন্যবাদ আপনাকে।

অসংখ্য ধন্যবাদ দিদি।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.12
JST 0.027
BTC 62678.63
ETH 3015.27
USDT 1.00
SBD 2.49