DIY- এসো নিজে করি : আমার অরিজিনাল অঙ্কন: !! মৌমাছি ছবি আর্ট//10% Beneficiary To @shy-fox

হাই আমার প্রিয় আমার বাংলা ব্লগের সকল সদ্যসের প্রতি রইল প্রথমে আন্তরিক শুভেচ্ছো....
আপনারা সকলে কেমন আছেন? আশা করি ভাল আছেন। আমিও ভাল আছি।আজকে আমি অন্য আর একটি আর্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি।।সে আর্ট টি শেয়ার করব তার নাম হলো মৌমাছি ছবি ।আশা করি আপনাদের আর্ট ভালো লাগবে।তাহলে চলুন আর্ট শুরু করা যাক।

IMG_1492.JPG

মৌমাছি ছবিটি আঁকার জন্য যে সব ম্যাটরিয়াল ব্যবহার করছি।

১.A4 সাইজের পেপার একটা ।
২.একটি পেনসিল।
৩.রাবার।
৪.একটি হার্ডবোর্ড।
৫.রং পেনসিল।

১.প্রথমে আমি মৌমাছিটির দেহের অর্ধেক অংশ পেনসিল দিয়ে আঁকি।

IMG_1481.JPG

২.তারপর আমি মৌমাছিটির সম্পূন দেহেটি আঁকা শেষ করি।

IMG_1483.JPG

৩. সম্পূন দেহে আঁকার পর আমি পাখা গুলোর মধ্যে পেনসিল দিয়ে আঁকাবাকা করে দাগ দেয়।আর পায়ে ,শরীরে মধ্যে ও দাগ দেয়।

IMG_1485.JPG

৪.মৌমাছিটি আঁকা শেষ করার পর আমি রং পেনসিল দিয়ে চোখের মধ্যে কালো রং করি।

IMG_1487.JPG

৫. চোখের মধ্যে কালো রং করার পর আমি মৌমাছিটির পা আর পিছেনের অংশ গুলোতে কালো রং করি।

IMG_1488.JPG

৬.এরপর আমি মৌমাছিটির পিছনের অংশ আমি খয়রি রং করি।

IMG_1489.JPG

৭.খয়রি রং করার পর আমি সারা শরীরের মধ্যে কচুপাতা রং করি।

IMG_1490.JPG

৮.সর্বশেষে আমি মৌমাছির চোখের মধ্যে আর পাখার মধ্যে ছোট্র ছোট্র করে নীল রংরের দাগ দাগ করে দেয়।

IMG_1491.JPG

এভাবে আমি মৌমাছির ছবি আঁকা শেষ করি।আশা করি আপনাদের সকলের কাছে ভালো লাগবে আমার আঁকা।সবাই ভালো ও সুস্থ থাকবেন।
ধন্যবাদ

IMG_1495.JPG

4444.JPG

Sort:  
 3 years ago 

আপনার অঙ্কিত মৌমাছিটি তো খুব সুন্দর হয়েছে সুন্দর করে ধাপে ধাপে অঙ্কন করে সুন্দর বর্ণনা করেছেন আপনার জন্য শুভকামনা রইল

আপনাকে অনেক ধন্যবাদ !আমার পোস্টটি পড়ে সুন্দর মতামতের জন্য।

 3 years ago 

বাহ্ কি সুন্দর আর্ট করেছেন আপনি। মৌমাছির আকা ছবিটি আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনার জন্য শুভকামনা রইল ভাই।

ধন্যবাদ ভাইয়া ,আপনার সুমতামতের জন্য।

 3 years ago 

দাদা অনেক সুন্দর ভাবে মৌমাছির ছবি টি একেঁছো। অনেক ভালো লেগেছে। ধাপে ধাপে উপস্থাপনা ও দারুন ছিলো সত্যি অনেক নিপুণতার সাথে মৌমাছি টি অংকন করেছেন। শুভেচ্ছা রইলো।

ধন্যবাদ দাদা ,আপনার সুচিন্তিত মতামতের জন্য।

খুব সুন্দর হয়েছে ভাইয়া আপনার মৌমাছির আর্টটি।চিত্রটিতেও মৌমাছির সূক্ষ্ম বিষয়গুলো ফুটিয়ে তোলার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।আর ধাপে ধাপে উপস্থাপনও চমৎকার ছিল।শুভকামনা রইলো ভাইয়া আপনার জন্য।

ধন্যবাদ ভাইয়া ,আপনার সুর্স্পশ মতাতমতের জন্য ।আপনার জন্য শুভ কামনা রইল।

 3 years ago 

মৌমাছি মৌমাছি
কোথা যাও নাচি নাচি
দাঁড়াও না একবার ভাই
ওই ফুল ফোটে বনে।
যায় মধু আহরণে
দাঁড়াবার সময় তো নাই।

তুমি সুন্দর চিত্র অঙ্কন করেছেন। প্রতিভাবান চিত্রাঙ্কন কাদের মধ্যে আপনি অন্যতম
শুভকামনা রইল

ধন্যবাদ ভাইয়া আপনার সুচিন্তিত মতামতের জন্য।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ এবং সাথে শুভকামনা অবিরাম

 3 years ago (edited)

মৌমাছির ড্রইং টি দেখে আমি সত্যিই মুগ্ধ হয়েছি। আমার খুবই ভালো লেগেছে। আপনার জন্য শুভকামনা রইল।

ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্যর জন্য।

চিত্রটিতে মৌমাছির সূক্ষ্ম বিষয়গুলো ফুটিয়ে তোলার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।আর ধাপে ধাপে উপস্থাপনও চমৎকার ছিল।শুভকামনা রইলো আপনার জন্য ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 59634.64
ETH 2590.21
USDT 1.00
SBD 2.47