রেসিপি//কুমড়ো ফুল চপ রেসিপি//১০% ল্যাজুক খ্যাকের জন্য।

নমস্কার বন্ধুরা 🙏🙏🙏🙏🙏
হাই আমার প্রিয় ব্লগের সবাই কেমন আছেন? আশা করি সবাই ভালো আছেন।আমিও ভালো আছি। আমার বাংলা ব্লগের সকল খাদ্য প্রেমি বন্ধুরা আজকে আমি আপনাদের মাঝে নতুন একটি রেসিপি নিয়ে হাজির হয়েছি। আসলে বাঙালিরা আমরা খাবার প্রিয় মানুষ এবং বিভিন্ন ধরনের খাবার খেতে অনেক পছন্দ করি। আমি যখন যেটা পারি সেটাই করি এবং তা আমার বাংলা ব্লগে আপনাদের মাঝে শেয়ার করি থাকি।তো আশাকরি আজকের রেসিপিটা আপনাদের ভালো লাগবে। আজকে যে রেসিপি টি শেয়ার করবো,সেটি আমার খুব পছন্দের একটি রেসিপি।আমি কিভাবে রেসিপিটি তৈরি করলাম,তা নিচে সুন্দর করে তুলে ধরলাম।তো চলুন শুরু করা যাক।

1649554982041.jpg

..💕💚💛🧡❤️💚💛🧡❤️💚💛🧡❤️💚💛 💕 ...

রেসিপিটি তৈরি করতে আমার যা যা প্রয়োজনীয় দ্রব্য,দ্রব্য গুলোর ছবি তুলে ধরলাম।

নামপরিমান
বেসন২০০গ্রাম
লবণ১ চামচ
মরিচ২ পিচ
হলুদ১ চামচ
জিরা৮ গ্রাম
কুমড়ো ফুল১২ পিচ
তেল৩০০ গ্রাম
..💕💚💛🧡❤️💚💛🧡❤️💚💛🧡❤️💚💛 💕 ...

1649563942923.jpg

..💕💚💛🧡❤️💚💛🧡❤️💚💛🧡❤️💚💛 💕 ...

1649563929076.jpg

..💕💚💛🧡❤️💚💛🧡❤️💚💛🧡❤️💚💛 💕 ...

1649563911698.jpg

..💕💚💛🧡❤️💚💛🧡❤️💚💛🧡❤️💚💛 💕 ...
কুমড়ো ফুলের চপ রেসিপি কীভাবে তৈরি করলাম তা নিচে ধাপে ধাপে সুন্দর করে তুলে ধরলাম

১.প্রথমে আমি কুমড়ো ফুল,আর সকল প্রকার উপকরণ একটি বাটিতে নেব।

1649563963798.jpg

..💕💚💛🧡❤️💚💛🧡❤️💚💛🧡❤️💚💛 💕 ...

২.তারপর আমি বাটিতে রাখা সব উপকরণ গুলোর সাথে পরিমান মতো জল নিয়ে ভালো করে মিশে নেব। বেসন‌ গুলো এমন করে মিশে নেব,যেন একটু হালকা‌ আঠালো হয়।

1649563978429.jpg

..💕💚💛🧡❤️💚💛🧡❤️💚💛🧡❤️💚💛 💕 ...

৩.এরপর আমি মিশানো বেসনের মধ্যে কুমড়ো ফুল গুলো দিয়ে ভালো করে মিশে নেব।

1649563992538.jpg

..💕💚💛🧡❤️💚💛🧡❤️💚💛🧡❤️💚💛 💕 ...

৪.এবার আমি একটি পরিষ্কার কড়াই নেব।কড়াই মধ্যে পরিমাণ মতো তেল নিয়ে কিছু সময় ধরে গরম করে নেব।

1649555291389.jpg

..💕💚💛🧡❤️💚💛🧡❤️💚💛🧡❤️💚💛 💕 ...

৫.তেল গরম হলো আমি এক এক করে কুমড়ো ফুলের চপ গুলো কড়াই দিয়ে দেব।

1649555264995.jpg

..💕💚💛🧡❤️💚💛🧡❤️💚💛🧡❤️💚💛 💕 ...

৬.সবশেষে এভাবে ৪ মিনিট ধরে ভালো করে নেড়ে চেড়ে ভেঁজে নেব। ভেঁজে নেওয়া হলে তারপর কুমড়ো ফুল চপ গুলো একটি বাটিতে তুলে নেব।

1649554990755.jpg

..💕💚💛🧡❤️💚💛🧡❤️💚💛🧡❤️💚💛 💕 ...

তো আমার প্রিয় বন্ধুরা , এভাবে আমি কুমড়ো ফুল চপ রেসিপি তৈরি করা শেষ করলাম। আশাকরি আপনাদের সকলের কাছে আমার রেসিপিটি ভালো লাগবে। ভালো লাগলো অবশ্যই কমেন্টর মাধ্যমে জানাবেন। ভুলত্রুটি হলে ক্ষমা দৃষ্টি দেখবেন। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। ধন্যবাদ

IMG_20220403_202533.jpg

..💕💚💛🧡❤️💚💛🧡❤️💚💛🧡❤️💚💛 💕 ...

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqrivRDC2WJatmUJwV7gpSZ86fK2xuJETbF84pPPCgXnd52sYasNpZRiY8kiu8VGwBvR3KZ13L (1).jpeg

3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3Ce5iGxBFHw4ocj3yrSdK3NgneJXCEcb33ukzEccWqvmLQxAD8pqCbUVDmSxqRuku138aArjDGr (1).jpeg

রেসিপিকুমড়ো ফুল চপ রেসিপি
Making@pro12
photographer@pro12
LocationBangladesh
Deviceredmi9
..💘💘💘ধন্যবাদ সবাইকে💘💘💘 💕 ...
Sort:  
 2 years ago 

এ রেসিপিটি খুবই কমন একটা রেসিপি, বিশেষ করে অনেক খেয়েছি কুমড়ো ফুলের পকোড়া আপনি যেভাবে বানিয়েছেন এভাবেই বানানো হয়েছে। এটি খুবই সুস্বাদু ধন্যবাদ আপনাকে

অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

ভাইয়া আপনার রেসিপিটি আমার কাছে ইউনিক মনে হলো, কারণ আমি কখনো কুমড়ো ফুলের চপ রেসিপির কথা শুনিনি এবং আমার চোখেও কখন পরেনি, তবে আপনার কুমড়ো ফুলের চপ আমার খুবই ভালো লেগেছে, মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে, ধন্যবাদ ভাইয়া এতো সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ভাই আপনি খুব সুন্দর কুমড়ো ফুলের চপ তৈরি করেছেন। আমি এর আগে কখনও কুমড়ো ফুলের চপ খায়নি দেখিওনী। আপনার কাছ থেকে নতুন একটা রেসিপি শিখলাম। আমিও এটি একদিন বাসায় ট্রাই করে দেখব। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এটি আমাদের মাঝে শেয়ার করার জন্য ।আপনার জন্য শুভকামনা রইল।

আমার পোস্টটি দেখে সুমতামতের জন্য ধন্যবাদ।

 2 years ago 

কুমড়ো ফুলের চপ বা লবণের রেসিপি প্রস্তুত করেছেন তো।
দেখেই বোঝা যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছিল যদিও এর আগে কখনো খাওয়া হয়নি আমার ধাপগুলো সুন্দরভাবে তুলে ধরেছেন শুভেচ্ছা রইল

অনেক ধন্যবাদ পোস্টটি পড়ে সুচিন্তিত মন্তব্যর জন্য।

 2 years ago 

খুব ইউনিটি রেসিপি তৈরি করেছেন আপনি। কুমড়ো ফুলের চপ রেসিপি আমার কাছে খুবই ভালো লেগেছে। ধাপে ধাপে খুব সুন্দর ভাবে আপনার উপস্থাপনা করেছেন। আপনার উপস্থাপনা আমার খুবই ভালো লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য।

আপনার সুচিন্তিত মন্তব্যর জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

কুমড়োর ফুল দিয়ে চপ রেসিপি তৈরি করা যায় সেটা আমার আগে জানা ছিল না ভাই। আপনি খুবই সুন্দর হবে রেসিপির প্রস্তুত প্রণালী আমাদের মাঝে তুলে ধরেছেন। রেসিপির ছবিগুলো দেখে মনে হচ্ছে খেতে ভালই সুস্বাদু হবে। অনেক অনেক ধন্যবাদ এবং শুভকামনা রইল আপনার জন্য।

অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

কুমড়োর ফুল আমার কাছে দেখতে যেমন ভালো লাগে,খেতে ও ভালো লাগে। কুমড়োর ফুল আমি সবসময় মাছ ভুনার সাথে খেয়েছি। কখনোই এই ফুলের চপ খাওয়া হয়নি। কিন্তু দেখেই বোঝা যাচ্ছে কুমড়ো ফুলের চপ খেতে ভীষণ সুস্বাদু হবে। ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য।

অনেক ভালো লাগে কুমড়ো ফুলের চপ। অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

কুমড়োর ফুল আমার অনেক প্রিয়। ফুল দিয়ে পিঠা বা চপ খেতে দারুন স্বাদ লাগে, আমি মাঝেমধ্যে খাই। ক্ষেতের থেকে টাটকা তুলে এনে বানিয়ে খেতে দারুন লাগে, আমাদের এদিকে বাজার থেকে কিনে খেতে গেলে আর হয়ে ওঠে না। আপনার বানানোর পদ্ধতি ঠিক ছিল তবে কিছু কিছু জায়গায় বানান ভুল আছে, ওই গুলো একটু ঠিক করে নেবেন।

ধন্যবাদ দাদা ,অবশ্যই এখনে আমি ঠিক করে নিচ্ছি।আমার ভুল ধরিয়ে দেওয়ার জন্য আরে একবার ধন্যবাদ দাদা।

 2 years ago 

বতর্মানে বাংলাদেশের দেশের আলোচিত বিষয় হচ্ছে কুমড়োর বেগুনি মানে কুমড়ানি হাহা। কিন্তু আপনি আরেকটু আপডেট হয়ে কুমড়োর ফুল এর চপ তৈরি করলেন। এই চপ কখনো খাইনি। দারুণ তৈরি করেছেন ভাই। দেখতে বেশ চমৎকার লাগছে। ধন্যবাদ আমাদের সঙ্গে শেয়ার করে নেওয়ার জন্য।।

আপনাকে অসংখ্য ধন্যবাদ পোস্টটি পড়ে সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.030
BTC 67597.54
ETH 3772.68
USDT 1.00
SBD 3.55