রেসিপি//টিপ পিঠা রেসিপি//১০% ল্যাজুক খ্যাকের জন্য।

নমস্কার বন্ধুরা,

সবাই কেমন আছেন? আশা করছি ঈশ্বরের কৃপায় আপনারা সবাই সুস্থ। আমি আজ ফের আপনাদের সাথে আরো একটি রেসিপি নিয়ে হাজির হলাম। আজকের রেসিপিটি হলো টিপ পিঠা । ময়দার পিঠা আমার খুবই পছন্দ তাই আমি অবসর সময়ে পেলে ময়দার রেসিপি তৈরি করি। তাহলে চলুন দেরি না রান্না করা শুরু করি।

1650758905765.jpg

প্রয়োজনীয় উপকরনের পরিমান তুলে ধরলাম।

নামপরিমান
ময়দা৩০০ গ্রাম
লবণ২ চামচ
চিনি১৫০ গ্রাম
তেল২০০ গ্রাম

টিপ পিঠা রেসিপি কীভাবে তৈরি করলাম তা নিচে ধাপে ধাপে তুলে ধরলাম

প্রথম ধাপ

প্রথমে আমি একটি পরিষ্কার বাটিতে নেব।তারপর ময়দা,লবণ,চিনি উপকরণ নিয়ে নেব।

1650758905980.jpg

দ্বিতীয় ধাপ

তারপর আমি উপকরণ গুলোর মধ্যে পরিমাণ মতো জল দিয়ে হাত দিয়ে ভালো করে মোথে নেব। ভালো করে মোথে নিয়ে একটি বড় ডো তৈরি করে নেব।
1650758905959.jpg1650758905942.jpg

তৃতীয় ধাপ

এরপর আমি বড় ডো থেকে একটি ছোটে ডো থেকে একটি বড় রুটি তৈরি করে নেব।তারপর আমি রুটি থেকে একটি বোতলের ক্যাপ দিয়ে গোল গোল করে আরও ছোটে রুটি তৈরি করে নিলাম।

1650758905933.jpg1650758905925.jpg

চতুর্থ ধাপ

এবার আমি বোতলের ক্যাপ দিয়ে গোল রুটি তৈরি করে নেওয়ার পর এখন রুটিটিকে মাঝামাঝি ভাঁজ করে নেব।এরপর ভাঁজ করা দুই মাথা আবার আঙ্গুল দিয়ে এক সাথে চেপে দেবে। এভাবে তৈরি করে নেব সব টিপ পিঠা গুলো।

1650758905872.jpg1650758905863.jpg1650758905855.jpg1650758905881.jpg

পঞ্চম ধাপ

পিঠা তৈরি শেষ করার পর একটি পরিষ্কার কড়াই উনুনের মধ্যে বসে নেব।কড়াই মধ্যে তেল দিয়ে ১ মিনিট ধরে তেল গুলোকে উনুনে জ্বাল দিয়ে গরম করে নেব।

1650758905830.jpg

ষষ্ঠ ধাপ

তেল গরম করার পর আমি এক এক করে পিঠা গুলো কড়াই মধ্যে দিয়ে দেব।এরপর উল্টাপাল্টা করে ভেঁজে নেব।

1650758905821.jpg

সপ্তম ধাপ

সবশেষে আমি টিপ পিঠা গুলোকে ৭ মিনিট ধরে ভালো করে ভেঁজে নেব।টিপ পিঠা ভালো করে ভেঁজে নেওয়া হলে একটি বাটিতে তুলে নেব।

1650758905813.jpg

IMG_20220424_145111.jpg

রেসিপিটিপ পিঠা রেসিপি
Making@pro12
photographer@pro12
LocationBangladesh
Deviceredmi9
..💘💘💘ধন্যবাদ সবাইকে💘💘💘 💕 ...
Sort:  
 2 years ago 

ময়দা দিয়ে তৈরি পিঠা গুলো আমারও খুব খেতে ভালো লাগে। বিভিন্ন রকম পিঠা খুব সহজে ময়দা দিয়ে তৈরি করা যায়। সেরকমই আপনি খুব সহজ টিপ পিঠা রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। রেসিপিটি দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। নামের সঙ্গে সৌন্দর্যের অনেক মিল খুঁজে পেলাম। টিপ পিঠার রেসিপিটি আমাদের মধ্যে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

আমার পোস্টটি দেখে সুমতামতের জন্য ধন্যবাদ।

 2 years ago 

বাহ খুব সহজেই টিপ পিঠার রেসিপি তৈরি করেছেন ।যেটা আগে কখনও আমার খাওয়া হয়নি। এটা প্রথম দেখা খুব ভালো লাগলো একসময় এভাবে তৈরী করে খাওয়ার চেষ্টা করব।

অসংখ্য ধন্যবাদ পোস্টটি পড়ে সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

ভাইয়া আপনার পোষ্টের মাধ্যমে নতুন একটি রেসিপি দেখতে পেলাম। নিত্য নতুন আইটেমের রেসিপিগুলো দেখতে বেশ ভালই লাগে। কেননা আমরা আইটেম গুলো শিখে বাসায় তৈরি করে খেতে পারি। আপনার তৈরি পিঠা দেখে মনে হচ্ছে খেতে অনেক অনেক মজার হয়েছে। এত মজার একটি রেসিপি আমাদের মাঝে ধাপে ধাপে তুলে ধরার জন্য অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি।

আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

এই পিঠা কখনো খায় নাই ভাইয়া। এটি আমার কাছে একদম নতুন লাগলো। আসলে আপনাদের মাধ্যমে অনেক দারুন কিছু এটা সম্পর্কে জানতে পারি। এটা ভালো ছিল। প্রতিটি থাকুক সুন্দর করে উপস্থাপন করেছেন। প্রয়োজনীয় উপকরণগুলি সুন্দরভাবে তুলে ধরেছেন।আপনার প্রক্রিয়ার মাধ্যমে বেশ ভালো ছিল এবং সুন্দর বর্ণনা ছিল। আপনার জন্য শুভকামনা রইল।

ধন্যবাদ আপনার সুচিন্তিত মন্তব্যর জন্য।

 2 years ago 

টিপ পিঠা আমার কাছে অনেক ভালো,বিশেষ করে শীতের দিনে খাইতে অনেক ভালো লাগে। আপনি খুবই মজাদার রেসিপি শেয়ার করছেন ধাপ গুলো খুবিই সুন্দর করে আমাদের মাঝে তুলে ধরছেন। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

টিপ পিঠা এই প্রথম দেখলাম আমি।এটার নাম ও আমি প্রথম শুনলাম দেখে মনে হচ্ছে খুবই লোভনীয় হবে।ধন্যবাদ ভাই সুন্দর সুস্বাদু লোভনীয় পিঠার রেসিপি শেয়ার করার জন্য।

জি ভাই অনেক সুস্বাদু। ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আমার খুবই প্রিয় পিঠা তৈরি করেছেন আপনি।আপনার টিপ পিঠা কে আমরা আমাদের এখানে শিমের ফুল পিঠা বলে থাকি। খুবই সুস্বাদু হয়েছে দেখে মনে হচ্ছে। এমনিতেও এই পিঠা তৈরি করলে অনেক সুস্বাদু হয়ে থাকে। আমার কাছে খুবই ভালো লাগে খেতে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর পিঠা তৈরি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

ধন্যবাদ আপু পোস্টটি পড়ে সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

টিপ পিঠার নাম আমি এই প্রথম শুনেছি। দেখে মনে হচ্ছে খুবই মচমচে পিঠা গুলো। পিঠার কালার খুব দারুণ হয়েছে আপু। এ ধরনের মিষ্টি পিঠা আমার কাছে খুবই ভালো লাগে।আপনি ধাপে ধাপে পিঠাগুলো বানিয়ে দেখিয়েছেন। ধন্যবাদ শেয়ার করার জন্য

অনেক ধন্যবাদ আমার পোস্টটি পড়ে সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আমরা এটাকে ডিমের ফুল পিঠা বলে থাকি। যাইহোক কি পিঠে খেতে অনেক মজা হয়ে । আমরা এটার সাথে আটা করার সময় একটা ডিম ভেঙে দেয়। যাইহোক আপনার পিঠাটি দেখে মনে হচ্ছে খেতে অনেক মুচমুচে এবং মজাদার ছিল। আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া টিপ পিঠা রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভেচ্ছা রইল।

অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74