রেসিপি //আলু দিয়ে দেশি হাঁসের মাংসের রেসিপি//১০% খ্যাঁকের জন্য!!

আমার বাংলা ব্লগ কমিউনিটির সকল সদস্যদের কে আমার পক্ষ থেকে অনেক আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানাই।

💞💞 হাই আপনারা সবাই কেমন আছেন ,আশা করি আপনারা সবাই ভালো আছেন। আমিও আপনাদের আর্শিবাদে অনেক ভালো আছি।আজকে আমি আমার বাংলা ব্লগে আলু দিয়ে দেশি হাঁসের মাংসের রেসিপি নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি। আশা করি আপনাদের সকলের কাছে আমার এই আলু দিয়ে দেশি হাঁসের মাংসের রেসিপিটি ভালো লাগবে।তাহলে চলুন শুরু করা যাক.......... 💞💞

21.JPEG

..💕 আলু দিয়ে দেশি হাঁসের মাংসের রেসিপি তৈরীর জন্য প্রয়োজনীয় উপকরন সমুহ💕 ...
দেশি হাঁস৫০০ গ্রাম
আলু৩০০ গ্রাম
পেঁয়াজ১০০ গ্রাম
রসুন১২ পিচ
লবণ৩ চামচ
মরিচ৫০ গ্রাম
হলুদ২ চামচ
তেল৩০০ গ্রাম
তেজ পাতা2 পিচ।
জিরা২৫ গ্রাম।
এলাচ১ পিচ।
লং৬ পিচ।
..💕নিচে উপকরণ গুলোর ছবি তুলে ধরলাম।💕 ...

1.JPEG

পেঁয়াজ

2.JPEG

আলু

3.JPEG

রসুন

4.JPEG

হাঁসের মাংসে

5.JPEG

মরিচ

223.JPEG

একটি প্লেটে রসুন ,তেজপাতা ,লবণ,হলুদ,মরিচ গুড়া ,মশলা নিয়ে নেব।

..💕আলু দিয়ে দেশি হাঁসের মাংসের রেসিপি কীভাবে তৈরি করলাম তা নিচে ধাপে ধাপে তুলে ধরলাম💕 ...

১.প্রথমে আমি একটি পরিষ্কার কড়াই নিয়েছি।তারপর কড়াই মধ্যে আমি পরিমান মতো তেল নিয়েছি।তারপর তেলটা গরম হয়ে আসলে তেলের মধ্যে তেজপাতা ,রসুন আর জিরা নিয়ে একটি খুন্তি দিয়ে নেড়েচেড়ে ভেঁজে নেবে।

6.JPEG7.JPEG

২.তারপর আমি হাঁসের মাংসে গুলো দিয়ে নেব।তারপর আমি ১০-১৫ মিনিট ধরে ভালো করে নেড়েচেড়ে ভেঁজে নেব।

8.JPEG

৩.এবার আমি মাংসে গুলোর মধ্যে পরিমান মতো জল নেব।জল দেওয়ার পর একটি ঢাকনা দিয়ে প্রায় ৫ মিনিট ধরে ঢেকে রাখবে।তারপর আমি মাঝে মাঝে ঢাকনা খুলে নেড়েচেড়ে দিতে হবে।এভাবে প্রায় ১৫-২০ মিনিট ধরে হাঁসের মাংসে গুলোাকে ভালো করে নেড়েচেড়ে ভেঁজে নেব।

9.JPEG10.JPEG

৪.তারপর আমি আলু আর রসুন দিয়ে প্রায় ৮-১০ মিনিট ধরে ভালো করে ভেঁজে নেব।

12.JPEG13.JPEG

৫.সর্বশেষ আমি হাঁসের মাংসে রসুন ,মরিচ বাটা দিয়ে ৩ মিনিট ধরে উল্টেপাল্টে ভালো করে ভেঁজে নেব।তারপর আমি একটি বাটিতে তুলে নেব।

15.JPEG18.JPEG

এভাবে আমি আজকের আলু দিয়ে দেশি হাঁসের মাংসের তৈরি করলাম।আশা করি আপনাদের সকলের কাছে আমার রেসিপিটি ভালো লাগবে।যদি ভালো লাগে ,তাহলে মন্তব্য করতে ভুলবেন না।আর যদি কোনে ভুলত্রুটি হয় তাহলে ক্ষমা দৃষ্টি দেখবেন।

19.JPEG

সবাই ভালো থাকবেন।
ধন্যবাদ

111.jpg

4444.JPG

Sort:  
 3 years ago 

মজার একটি রেসিপি দিয়েছেন ভাইয়া।শীতকালে হাঁসের মাংস খাওয়ার মজাই আলাদা।একটু ঝাল ঝাল করে রান্না করলে,খেতে আর কি লাগেআপনার রেসিপিটা সহজ এবং সুন্দর করে।

অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 
  • দেশি হাঁসের মাংস খেতে খুবই সুস্বাদু। আমার খুবই পছন্দ এই হাঁসের মাংস। আপনি হাঁসের মাংস আলু দিয়ে খুবই সুন্দর ভাবে রান্না করেছেন। আপনার এই রেসিপিটি সত্যি দেখে সুস্বাদু মনে হচ্ছে। তাই বারবার খেতে ইচ্ছা করছে। আপনার জন্য রইল শুভকামনা।

অসংখ্য ধন্যবাদ ।

 3 years ago 

আমাদের কমিউনিটি তে হাঁসের মাংসের রেসিপি দেখলাম আজকে দুটো আর দুটো রেসিপি ই দেখতে খুবই লোভনীয় দেখাচ্ছে মনে হচ্ছে খেতেও ভারি মজা হবে আপনারটাও কোন অংশে কম নয় আমি তো দেখে লোভ সামলাতে পারছিনা মনে হচ্ছে এখন একটু তুলে খেয়ে নেই রান্নার প্রস্তুত প্রণালী ও সুন্দরভাবে তুলে ধরেছেন শুভকামনা রইল আপনার জন্য

অসংখ্য ধন্যবাদ ভাই,আমার পোস্টটি পড়ে সুন্দর মতামতের জন্য।

আপনার রেসিপি রান্না করাটা আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনি সত্যি খুব সুন্দর একটা রেসিপি শেয়ার করেছেন আমাদের মাঝে। দেখে ভালোই লাগলো দেখতে খুবই লোভনীয় লাগছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

আমার পোস্টটি পড়ে ‍সুন্দর মতামতের জন্য,অনেক ধন্যবাদ।

 3 years ago 

IMG_20220106_113311.png

2FFvzA2zeqoVJ2SVhDmmumdPfnVEcahMce9nMwwksSDdRvRmybykqUvU4Qriq94s5bwFrDmYZdJgD7bRoaeK4aoq8pZoLdUPeYZ5Pb1dEejRZxkf2Knu1XeHbi1jU.png

আলু দিয়ে দেশি হাঁসের মাংস রেসিপি আপনি অনেক সুন্দরভাবে তৈরি করেছেন ভাইয়া। আমার অনেক ভালো লাগলো। আসলে হাঁসের মাংস আলাদা একটা স্বাদ পাওয়া যায়। আমি খেয়েছিলাম কিছুদিন আগে। আজকেরটা অসাধারণভাবে আপনি রান্না করেছেন


IMG_20220106_113311.png

অসংখ্য ধন্যবাদ পোস্টটি পড়ে সুন্দর মতামতের জন্য।

হাঁসের মাংস পছন্দ করে না এমন মানুষ খুবই কম।কারণ এটি সবার অনেক প্রিয়।তবে কেউ কেউ একে পছন্দ করে না এর চামড়ার জন্য। তবে আমি এটিকে অনেক পছন্দ করি।আর আপনি অনেক সুন্দর করে রেসিপিটি তৈরি করেছেন তা আপনার পোস্ট দেখে বোঝা যাচ্ছে। ধন্যবাদ ভাইয়া আপনাকে

অনেক ধন্যবাদ ,আমার পোস্টটি পড়ে সুন্দর গঠন মুলক মন্তব্যর জন্য।

 3 years ago 

আলু দিয়ে অনেক সুন্দর একটা হাঁসের মাংসের রেসিপি তৈরি করলেন। হাঁসের মাংস খেতে অনেক সুস্বাদু হয়। আর শীতকালে তো হাঁসের মাংস খেতে আরো সুস্বাদু লাগে। আসলেই আপনি অনেক সুন্দর একটা রেসিপি তৈরি করে আমাদেরকে উপহার দিলেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

জি ঠিক বলছেন,শীত কালে হাসের মাংসে অনেক সুস্বাদু লাগে।পোস্টটি পড়ে সুন্দর মতামগের জন্য অনেক ধন্যবাদ।

 3 years ago 
ওয়াও ভাইয়া আপনার হাঁসের মাংস রেসিপি দেখে জিভে জল চলে এলো। সত্যি বলতে এমন কোন লোক পাওয়া যাবেনা হাঁসের মাংস পছন্দ নয়। তাছাড়া ধাপে ধাপে তৈরীর উপকরণ দেখানোয় পোস্টটি অনেক সুন্দর হয়েছে।

ধন্যবাদ ভাই।

 3 years ago 

হাসের মাংস শীতের দিনে অনেক স্বাদ,আপনার রান্নার ছবি গুল দেখে আমার জ্বিবে পানি এসে গেছে। আপনার রান্নার ছবি দেখেই বুজে গেলাম যে আপনি অনেক ভালো রান্না করছেন। আপনার জন্য শুভ কামনা

পোস্টটি পড়ে সুন্দর মতামতের জন্য অনেক ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.031
BTC 58951.49
ETH 2505.59
USDT 1.00
SBD 2.48