ফুলের ফটোগ্রাফি///১০% লাজুক-খ্যাক এর জন্য//

নমস্কার আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা........
আমার বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন।আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।আমিও আপনার আর্শিবাদে অনেক ভালো আছি।আমার প্রিয় ব্লগের বন্ধুরা আজকে আমি কিছু ফুলের ফটোগ্রাফি নিয়ে হাজির হয়েছি।আজকের সব ফটোগ্রাফি গুলো বিভিন্ন স্থান থেকে এই ফটোগ্রাফি গুলো ক্যাপচার করছি।আসলে জানি না ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে কতটুকু ভালো লাগবে।তবে আমি আর্টের সাথে সাথে ফটোগ্রাফি করতে অনেক ভালো বাসি।তো চলুন বন্ধুরা দেখে নেওয়া যাক ফুলের ফটোগ্রাফি গুলো.............

প্রথম

5.JPEG

প্রিয় বন্ধুরা প্রথম যে ফটোগ্রাফিটি দেখতে পারছেন।আমি কম বেশি সকলে এই ফুলকে চেনে বা জানে।এই ফুলের নাম হলো অপরাজিতা ফুল।অপরাজিতা ফুল দেখতে অনেক সুন্দর আর ফুলটি দুই রং বিশিষ্ট হয়ে থাকে।ফুল গুলো কম বেশি সব জায়গায় দেখতে পাওয়া যায়।অপরাজিতার ফুলের গাছ যে কোনে জায়গায় রোপন করা যায়।আমি অপরাজিতা ফুলের ফটোগ্রাফি করি একটি বাগান থেকে।

w3w

দ্বিতীয়

7.JPEG

প্রিয় বন্ধুগন ফুল না কার ভালো লাগে ।পৃথিবীতে এমন মানুষ পাওয়া খুব কষ্ট কর।দ্বিতীয় ফটোগ্রাফি হলো একটি সুন্দর ফুল ।এই ফুলটি আমার অনেক পছন্দর একটি ফুল।ফুলটির নাম হলো রক্তজবা ফুল।এই ফুল গুলো বিভিন্ন ধরনের রংরের হয়ে থাকে।ফুলকে গুলো দেখতে বেশ ভারি চমৎকার।সবার কাছে অনেক পছন্দনীয়।এই গাছ গুলো সব খানে পাওয়া যায়।এটি আমি আমার বাড়ীর উঠান থেকে ক্যাপচার করি।

w3w

তৃতীয়

10.JPEG

তৃতীয় ফটোগ্রাফি হলো নাগবল্লী ফুলের গাছ।তবে সত্যি কথা এই ফুল আজকে প্রথম দেখলাম।কখনো আমার চোখে পরে নাই।এই ফুল গাছটি দেখতে অসাধারণ ,পাতা গুলো অনেক বড় বড় পাতা হয়।এই ফুল গাছের ফুল গুলো হলুদ রং হয়।এটি আমি একটি বাগান থেকে ক্যাপচার করি।

w3w

চতুর্থ

9.JPEG

তারপর ফটোগ্রাফি হলো ডালিয়া ফুলের গাছ।ডালিয়া ফুল ,আমি মনে করি সব মানুষের একটি পছন্দর ফুল।ডালিয়া ফুলের পাপড়ি গুলো দেখে আমি মুগ্ধহয়ে যায়।তাছাড়া্র ডালিয়া ফুল বিভিন্ন রংরের হয়ে থাকে।ডালিয়া একটি লতাজাতীয় উদ্ভিদ।এটি আমাদের বাংলাদেশে খুব পরিচিত ফুল।এই ফুলটি আমি একটি বাগান থেকে ক্যাপচার করি।

w3w

পঞ্চম

22.JPEG

পঞ্চম ফটোগ্রাফিটি হলো একটি লাল পেয়রা গাছের ফুল।পেয়রা গাছ সারা বছর পাওয়া যায়।আমাদের দেশে কম মূল্য এই পাওয়া যায়। পেয়রা গাছের ডাল ও শাখা-প্রশাখা সব গুলো লাল রং হয়।তাছাড়াও এই ফুল গাছের ফুল এবং ফল এগুলো লাল রং হয়।এগাছের ফল গুলো খেতে অনেক মজাদার হয়।পেয়রা ফুলটি আমি বাড়ীর উঠানে থেকে ক্যাপচার করি।
w3w

111.jpg

4444.JPG

photographer@pro12
LocationBangladesh
Deviceredmi9
...🏵️💕🌹ধন্যবাদ সকলকে🏵️🌹💕 ....
Sort:  
 2 years ago 

অসাধারণ কিছু ফুলের ফটোগ্রাফি দেখতে পেলাম। আপনি খুবই সুন্দরভাবে ফুলের ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে উপস্থাপন করেছেন। যা দেখে খুবই ভাল লাগছে। এত সুন্দর ভাবে ফুলের ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে বর্ণনা করে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

 2 years ago 

অনেক সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি আপনি তুলে ধরেছেন। তবে সবচাইতে বেশি চমৎকার লেগেছে আমার প্রথম এবং দ্বিতীয় ফটোগ্রাফি ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন।

অসংখ্য ধন্যবাদ ,সুন্দর মতামতের জন্য।

 2 years ago 

ভাইয়া ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর হয়েছে। বিশেষ করে ২য় ফটোগ্রাফিটি আমার কাছে অনেক সুন্দর লেগেছে। একদম নিখুঁত ভাবে সব গুলো ফটোগ্রাফি আপনি ধারণ করেছেন। এগিয়ে চলুন শুভ কামনা রইল।

আমার পোস্টটি দেখে সুন্দর মতামতের জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনার ফুলের ছবিগুলো দারুন হয়েছে।
বিশেষ করে নীলকন্ঠ ফুল আমার ভীষণ ভালো লাগে।
ভালো উপস্থাপনা ছিল ভাই দোয়া রইল।

অসংখ্য ধন্যবাদ ,সুন্দর মতামতের জন্য

 2 years ago 

ওয়াও অসাধারণ ফটোগ্রাফি শেয়ার করেছেন ৷প্রতিটা ছবি অনেক সুন্দর ও ভালো লেগেছে আর খুব সুন্দর করে উপস্থাপন করেছেন ৷
ধন্যবাদ ভাই এতো সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য

 2 years ago 

ভাইয়া ফুলের ফটোগ্রাফি আমার খুবই প্রিয়, ফুল যেনো এক ভালোবাসার অংশ, আপনার সব ফুলের ফটোগ্রাফি গুলো আমার ভালো লেগেছে ভাইয়া, তবে সব থেকে রক্ত জবা ফুলের ফটোগ্রাফি বেশি ভালো লেগেছে, এবং প্রতিটি ভুলের অনেক সুন্দর করে বর্ণনা দিয়েছেন, ভালো লাগার ফুল গুলো উপহার দেওয়ার জন্য অনেক অনেক শুভকামনা রইলো আপনার জন্য ভাইয়া।

 2 years ago 

ফটোগ্রাফি পোস্টের শর্ত কমপক্ষে সাতটা ফটোগ্রাফি শেয়ার করতে হবে। যাইহোক আপনার হয়তো জানা ছিল না। ফুলের ফটোগ্রাফি গুলো দারুণ করেছেন। প্রথমটা আমার কাছে সবচেয়ে ভালো লাগছে। ধন্যবাদ আপনাকে।।

 2 years ago 

দারুন কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন আপনি। নীল অপরাজিতা ফুল আমার খুবই পছন্দের
তবে আপনার দ্বিতীয় ছবির ফুলটি রক্ত জবা কিনা সে ব্যাপারে আমার সন্দেহ আছে। রক্ত জবা টকটকে লাল বর্ণের হয়ে থাকে। ধন্যবাদ সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনি অনেক সুন্দর সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি করেছেন। ফুলের ফটোগ্রাফি দেখতে বেশ ভালই লাগে। এখানে সবগুলো ফুলের মধ্যে অপরাজিতা ফুল আমার কাছে বেশি ভালো লাগে। তাছাড়া অপরাজিতা ফুলের কালার অনেক সুন্দর। আপনি ফুটবলের সম্পর্কে খুব সুন্দর বর্ণনাও করেছেন। আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56477.82
ETH 2390.38
USDT 1.00
SBD 2.33