মা এবং মেয়ের ভালোবাসার ডিজিটাল আর্ট//১০% লাজুক-খ্যাক এর জন্য//

নমস্কার বন্ধুরা ...

আমার প্রিয় ব্লগের সকল বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই ভালো আছেন। আমিও ভালো আছি। বন্ধুরা সবাইকে জানাই মা দিবসের অনেক অনেক শুভেচ্ছা।আসলে মা বিহীন জীবন আমি মনে করি অচল।কিন্তু জানি না অন্যজনদের কাছে কী।পৃথিবীতে যার মা নাই সে বুঝে মায়ের অভাব ।তাছাড়াও মা প্রত্যেক সন্তানের কাছেই সবচেয়ে নিরাপদ এবং শান্তির আশ্রয়। আমরা আমাদের সুখ দুঃখ, অভাব অভিযোগ সব মায়ের কাছে জানাই। বাবা যেমন বাড়ির বাইরের দিকটা সামলে পরিবারকে টেনে নিয়ে যান তেমনই মা ঘরের সমস্ত কাজ সুষ্ঠুভাবে সম্পন্ন করে পরিবারকে ভেতর থেকে পুষ্টি যোগান। মা শুধু আমারই নয়, সমগ্র পরিবারের ভালো-মন্দের খেয়াল রাখে।তাই আমি আজকে মা দিবসের উপলক্ষে আমি একটি আর্ট আপনাদের মাঝে শেয়ার করব। মা এবং মেয়ের ভালোবাসার একটি চিত্রাংকন আপনাদের সাথে তুলে ধরলাম।আশাকরি আপনাদের সকলের কাছে ভালো লাগবে।তো চলুন দেখা যাক আমার আর্টটি......

MOTHER DAY.jpg

প্রয়োজনীয় উপকরণ সমূহঃ

১.Auto cad software .
২.Adobe Photoshop CS5.

আজকের মা এবং মেয়ের ভালোবাসার ডিজিটাল আর্টটি কীভাবে অঙ্কন করলাম তা নিচে সুন্দর করে তুলে ধরলাম :

প্রথম ধাপ

প্রথমে আমি অটোকার্ড দিয়ে মা এবং মেয়ের ভালোবাসার ডিজিটাল আর্টটির লাভ নকশা এঁকে নেব।

5.JPG

দ্বিতীয় ধাপ

তারপর আমি অটোকার্ডের বিভিন্ন ধরনের টুলস দিয়ে মেয়েটির মাথা ,চোখ,নাক ,মুখ আর চুল এঁকে নেব।

6.JPG

তৃতীয় ধাপ

এরপর আমি মা এবং মেয়ের ভালোবাসার ডিজিটাল আর্টটির মায়ের সম্পূর্ণ মুখমন্ডল এঁকে নেব।

7.JPG

চতুর্থ ধাপ

অটোকার্ড দিয়ে মা এবং মেয়ের ভালোবাসার ডিজিটাল আর্টটি নকশা করার পর আমি পি ডি এফ করার পর Adobe Photoshop CS5 দিয়ে কালার কাজ শুরু করি।প্রথমে আমি মা ও মেয়ে চোখ ভুরু মধ্যে কালো রং করে নেব।

1.JPG

পঞ্চম ধাপ

মা ও মেয়ের মাথায় চুল গুলোকে শ্বেত গোলাপি রং করে নেব।

2.JPG

ষষ্ঠ ধাপ

তারপর আমি মা ও মেয়ের সম্পূর্ণ মুখমন্ডলে খয়রি রং করে নেব।

3.JPG

সপ্তম ধাপ

সর্বশেষে আমি মা মেয়ের লাভটির মধ্যে লাল রং করে নেব।

4.JPG

তো এভাবে মা এবং মেয়ের ভালোবাসার ডিজিটাল আর্টটি শেষ করলাম। আশাকরি আপনাদের সকলের কাছে অনেক ভালো লাগবে।আমার আর্টটি ভালো লাগলে অবশ্যই মন্তব্য করবেন।সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।
ধন্যবাদ

111.jpg

4444.JPG

..💕💚💛🧡❤️💚💛🧡❤️💚💛🧡❤️💚💛 💕 ...
Sort:  
 2 years ago 

বাহ, ভাইয়া আপনিতো ডিজিটাল আর্ট একদম প্রফেশনাল ভাবে করতে পারেন। মা এবং সন্তানের ভালোবাসা দেখে মনের ভিতর যেন অন্যরকম একটা আকাঙ্ক্ষা কাজ করছিল। পৃথিবীর মধ্যে মা এবং সন্তানের ভালোবাসা সবচেয়ে নিঃস্বার্থ এবং আশ্চর্যজনক ভালোবাসার মধ্যে উল্লেখযোগ্য। ডিজিটাল আর্ট টা দেখে আমি খুবই আনন্দিত আপনার প্রতি বিশেষ শ্রদ্ধা ভাইয়া।

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া পোস্টটি পড়ে সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

মা এবং মেয়ের ডিজিটাল আর্ট দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। ভাইয়া আপনি অনেক সুন্দর ভাবে এই ডিজিটাল আর্ট করেছেন। আমার কাছে আপনার এই আর্ট অনেক ভালো লেগেছে। কত সুন্দর ভাবে মা তার মেয়েকে আগলে রেখেছে সেই দৃশ্যটা খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটা আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

ধন্যবাদ আমার পোস্টটি পড়ে সুচিন্তিত মন্তব্যর জন্য।

 2 years ago 

মা এবং মেয়ের খুবই দারুন একটি ডিজিটাল অংকন শেয়ার করেছেন আপনি ভাই খুবই সুন্দর হয়েছে খুব গুছিয়ে উপস্থাপনা করেছেন ধন্যবাদ এবং শুভ কামনা রইলো।

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

জ্বি ভাইয়া মা বাসার ভিতরের সব কাজ গুলোও সামলে নেয়, আপনার মা এবং মেয়ের ডিজিটাল আর্টটি আমার খুবই ভালো লেগেছে, একদম নিখুঁত ভাবে ডিজিটাল আর্টটি সম্পূর্ণ করেছেন, শুভকামনা রইলো প্রিয় ভাইয়া।

অনেক ধন্যবাদ ভাইয়া পোস্টটি পড়ে সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

মা এবং মেয়ের ভালোবাসার ডিজিটাল আর্ট করেছেন। দেখতে অসাধারণ হয়েছে। নিখুঁত ভাবে পুরো কাজটি সম্পুর্ন করেছেন আপনার প্রশংসা করতে হয়। দেখে মুগ্ধ হয়ে গেলাম। এভাবেই এগিয়ে যান।

অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর মতামতের জন্য।

 2 years ago 

আপনার আর্ট টি অসাধারণ হয়েছে ভাইয়া। আমি মুগ্ধ হয়ে গেলাম এটা দেখে। কত সুন্দর ভাবে মা মেয়েকে আগলে রেখেছে। সত্যিই দারুন হয়েছে এটি। আপনাকে ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি ডিজিটাল আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইলো।

অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আসলে মায়ের ভালোবাসা কখনো তুলনা হয়না।। আপনি খুবই সুন্দর ভাবে মা ও মেয়ের ভালবাসার দৃশ্যের ডিজিটাল চিত্র অঙ্কন করেছেন। যা আমার কাছে বেশ ভালো লেগেছে ।।
শুভকামনা রইল আপনার জন্য।

আমার পোস্টটি দেখে সুমতামতের জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

মা দিবস কে কেন্দ্র করে সুন্দর একটি ডিজিটাল আর্ট সম্পন্ন করেছেন ভাই। পৃথিবীর সকল মা সন্তানের কাছে শ্রেষ্ঠ। মা এবং সন্তানের ভালোবাসা খুব সুন্দর ভাবে ফুটিয়ে তুলতে পেরেছেন আপনার ডিজিটাল আর্ট এর মাধ্যমে। ধন্যবাদ ভাই।

আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আপনি ডিজিটাল আর্টের মাধ্যমে মা ও মেয়ের ভালবাসার বন্ধন ফুটিয়ে তুলেছেন। এটা বেশ দারুন ছিল। এই কাজটির জন্য প্রশংসার দাবিদার। দুর্দান্ত ছিল। আপনার জন্য শুভকামনা রইল এই কাজগুলো করতে যথেষ্ট পরিশ্রম করতে হয়। আমিও করি বুঝতে পারি

অনেক ধন্যবাদ আপনার সুচিন্তিত মন্তব্যর জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 60023.73
ETH 3191.15
USDT 1.00
SBD 2.45