বিশ্ব বাবা দিবস আমার অনুভুতি। ১০% লাজুক-খ্যাক এর জন্য//

নমস্কার বন্ধুরা..........

আমার প্রিয় ব্লগের সকল বন্ধুদের জানাই ,আমার মন থেকে অনেক ভালোবাসা আর অনেক অনেক শুভেচ্ছা।আশাকরি আমার প্রিয় ব্লগের সকলে অনেক ভালো আছেন।আমিও আপনাদের আর্শিবাদে অনেক ভালো আছি।তো আজকের পোস্টটি আমি আমার বাবা দিবস নিয়ে ।আজকে বাবা দিবস হিসাবে আমার বাবার প্রতি রইল অনেক ভালোবাসা আর বিনম্র শ্রদ্ধা ।তার ন্যায় অন্যান্য বাবাদের প্রতি রইল আমার অনেক বিনম্র শ্রদ্ধা।আশাকরি পৃথিবীর সকল বাবা সবাই ভালো আছেন ।পৃথিবীতে এখন অনেক দিবস পালন করা হয়।তার মধ্যে কিছু কিছু দিবস আছে ,যা আমাদের সকলর জন্য অনেক তা ৎপর্যপূর্ণ।

istockphoto-1304406480-612x612.jpg

ছবি সোর্স

আসলে একটি কথায় বলবে পৃথিবীতে এমন কিছু দিন বা দিবস আছে ,যে গুলো দিবসের প্রয়োজন কম আবার কিছু কিছু দিবস আমাদের জন্য অনেক গুরুপ্তপূর্ণ ।তার মধ্যে থেকে যেমন: মা দিবস ,বাবা দিবস,ইত্যাদি এগুলোর জন্য কখনো দিবসের প্রয়োজন হয় না।প্রতিটি সন্তান তার বাবা মাকে অনেক ভালোবাসা আর সব সময়ে তাদের কাছে পেতে চায়।বাবা হচ্ছে একটি সন্তানের সবচেয়ে গুরু বা দেবতা।কারণ একটি সন্তান জন্মারে পরে থেকে তার যত কিছু ভরপোশন ,খাওয়া দাওয়া থেকে সব কিছু বহন করে তার বাবা।এক কথায় একটি সন্তানের মাথার ছায়া বা বটবৃক্ষ ,আশ্রয় স্থল।একটি সন্তানের বাবা যত দিন বেঁচে খাকেবে,তার দু:খ চিন্তা ,ভাবনা,সুখ সব কিছু দেখাশুনার ভার থাকে তার বাবার উপরে।এতে করে বুঝতে পারেনা একটি সন্তান তার দু:খ কষ্ট বেদনা।সন্তান যত দিন তার বাবার আশ্রয় স্থলে থাকে,এতে করে সন্তানেরা কাছে কোনে ঝড়ঝাপটা কিছু স্পর্শ করতে পারে না।

istockphoto-1306687104-612x612.jpg

ছবি সোর্স

একজন বাবা আসলে একটি সন্তানকে মানুষ করার জন্য অনেক কষ্ট স্বীকার করে।অনেক বাবা মা তাদের সন্তানকে মানুষ করার জন্য সারা দিন রাত রোদে আর জলে ভিজে পরিশ্রম করে তার সন্তানকে মানুষ করায়।কিন্তু এখন কার সময় সেই সন্তান গুলো তাদের বৃদ্ধ বয়সে তাদের বাবা মাকে বাড়ী থেকে বের করে বৃদ্ধাশ্রমে রেখে আসে।আবার কেউ কেউ বাঢ়ীতে খেকে বের করে দেয়।প্রাচনি কালে যেীর্থ পরিবারে বাবা মাকে অনেক শ্রদ্ধা সাথে পরিবারের সকল সন্তানরা দেখেশুনা করতে।এখন কালের বিবর্তন সব কিছু পরিবর্তন হয়ে যাচ্ছে।এখন সময়ে কারনে বড়দের প্রতি শ্রদ্ধা ও ভক্তি সব হারিয়ে যাচ্ছে ছোটেদের।এসময়ের সন্তানরা অনেক স্বার্থবাদি ,কারণ তাদের সুখের জন্য ছোটের বেলা থেকে বড় করে মানুষ করা মানুষদের দেখাশুনা করা একটি ঝামলা মনে করে আর তাদেরকে মানুষ বলে মনে করে না।যে মানুষ গুলো তাদেরকে বড় করে মানুষের মতো করলে,বৃদ্ধ বয়সে তাদের ঠিকানা বৃদ্ধাশ্রম আর বাসায় রেখে পরিবার নিয়ে শহরে বসাবাস করা।তাদের বাবার প্রতি কোনে পিছু টান বাধেনা।

তাই আমি মনে করি বাবা দিবসে প্রতি সন্তান যেন ,একবারে তার বাবাকে মনে করে।ছোটে বেলায় যেমন আমরা বাবার কাছে থেকে ভালোবাসা পেয়েছি।তেমনি পরিবর্তিত আমাদের সন্তানরা আমাদের কাছে খেকে অনেক ‍স্নেহ ও ভালোবাসা পায়।তাদের প্রজন্মের মধ্যে বাবার ভালোবাসা এভাবে বিকাশিত হয়।এভাবে বাবা ও সন্তানর মধ্যে ভালোবাসার বন্ধন অটুট থাকে।এভাবে আমি ,আমরা, সবাই ভালো বাবা হওয়ার চেষ্টা করি।
সবশের্ষে আমি সকল বাবার প্রতি আমার অনেক অনেক বিনম্র শ্রদ্ধা আর ভালোবাসা রইল।

তো প্রিয় বন্ধুরা এভাবে আজকে আমি বাবার দিবস বা বাবার প্রতি ভালোবাসার অনুভূতি প্রকাশ করলাম।আশাকরি আপনারে সকলের কাছে আমার লেখাটি ভালো লাগবে।
সবাই ভালো ও সুস্থ থাকেবেন।
ধন্যবাদ।

Sort:  
 2 years ago 

বাবা দিবসে আপনি বাবাকে নিয়ে অসাধারণ লিখেছেন। আপনার কথাগুলো অনেক ভালো লাগলো। আমি আমার বাবাকে অনেক ভালোবাসি। বাবা মানেই একটা আলাদা সাপোর্ট।

আপনাকে অসংখ্য ধন্যবাদ পোস্টটি পড়ে সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আসলে বাবা-মা'র আমাদের জন্য কতটা কষ্ট করে তা বোঝা আমাদের জন্যে অসাধ্য কর। বাবা দিবস উপলক্ষে আপনি আপনার অনুভূতি গুলো অনেক সুন্দর তুলে ধরেছেন। আপনি একটা কথা ঠিক বলেছেন কত বাবা-মা তাদের সন্তানদের জন্য রোদে পুড়ে বৃষ্টিতে ভিজে কষ্ট করে। কিন্তু দেখা যায় যে অনেক সন্তানেরা তা বোঝে না।

অসংখ্য ধন্যবাদ পোস্টটি পড়ে সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

ভাইয়া আপনার পিকটা পরিবর্তন করে নেন। এটা আইস্টক ফটো। কপিরাইটিং সমস্যা হতে পারে। ধন্যবাদ বাবা দিবসে কিছু কথা শেয়ার করার জন্য।

ধন্যবাদ ভাইয়া সুপরামর্শ দেওয়ার জন্য।

 2 years ago 

বাবা দিবস উপলক্ষে লেখা আপনার কথাগুলো পড়ে খুবই ভালো লাগলো আসলে বাবা তো আমাদের মাথার উপরে বট বৃক্ষের মত যার অবদান আমাদের জীবনে কখনো কমতি বুঝতে দেয়নি ভাল থাক পৃথিবীর সকল বাবা

ধন্যবাদ ভাইয়া, পোস্টটি পড়ে সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

প্রথমে আপনাকে বাবা দিবসের অনেক অনেক শুভেচ্ছা এবং অভিনন্দন জানাই।
সকলের বাবাদের প্রতি রইল বিনম্র শ্রদ্ধা এবং ভালোবাসা। আসলে বাবা সন্তানের জন্য বটবৃক্ষ, ভালোবাসার শেষ আশ্রয়স্থল, নির্ভরতার একমাত্র ভরসা। আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.033
BTC 61691.46
ETH 3047.50
USDT 1.00
SBD 3.88