রেসিপি//দেশি মুরগির মাংসের রেসিপি //10% Beneficiaries @shy-fox.

নমস্কার
আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা, সবাই কেমন আছেন। আশা করি আপনারা ভালো আছেন।আমিও ভালো আছি।আজকে আমি দেশি মুরগির মাংসের রেসিপি নিয়ে উপস্থিত হয়েছি ।দেশি মুরগির মাংসের কীভাবে তৈরি করতে হয় তা আপনাদের সামনে উপস্থাপন করব। আশা করি আপনাদের এই রেসিপিটা ভালো লাগবে।তাহলে চলুন শুরু করা যাক।10% Beneficiaries @shy-fox.

15.jpg

দেশি মুরগির মাংসের রেসিপি তৈরি করতে যে উপকরন গুলো ব্যবহার করছি

১.দেশি মুরগি ৫00 গ্রাম।
২.পিঁয়াজ ২৫0 গ্রাম ।
৩.সরিষার তেল ৫00 গ্রাম।
৪.হলুদ ৩ চামচ।
৫.মরিচ গুড়া ৩ চামচ।
৬.লবন ৪ চামচ।
৭.রসুন ২৫0 গ্রাম।

2.JPEG

মুরগির মাংসে

19.JPEG

একটি প্লেটে লবণ,হলুদ,জিরা,ডালচিনি,লং,এলাচ,পিঁয়াজ নিলাম।

দেশি মুরগির মাংসের রেসিপি তৈরি করার পদ্ধতি নিচে তুলে ধরলাম

১. প্রথমে আমি একটি পরিষ্কার কড়াই নিয়েছি।তারপর কড়াই মধ্যে আমি পরিমান মতো তেল নিয়েছি।তেল গুলোকে কিছু সময় ধরে গরম করতে হবে।তেল গরম করার পর কড়াই মধ্যে তেজপাতা আর পিঁয়াজ নিয়ে একটি খুন্তি দিয়ে নেড়েচেড়ে হালকা করে ভেঁজে নেব।

3.JPEG

4.JPEG

২. পিঁয়াজ গুলোকে কিছু সময় ভেঁজে নিলাম।তারপর কড়াই মধ্যে দেশি মুরগির মাংসে দিলাম।

7.JPEG

৩.দেশি মুরগির মাংসে নেওয়ার পরে কড়াই মধ্যে লবণ,হলুদ,মরিচ গুড়া দিয়ে নেড়েচেড়ে মিশিয়ে নেব।

8.JPEG

৪.দেশি মুরগি মাংসে গুলোকে একটি ঢাকনা দিয়ে ঢেকে রেখে দেব ৩ মিনিটের মতো।মাঝে মাঝে ঢাকনা খুলে নেড়েচেড়ে দিতে হবে।এভাবে প্রায় 20 মিনিটের মতো মাংসে গুলোাকে নেড়েচেড়ে ভেঁজে নেব।

9.JPEG

৫.দেশি মুরগির মাংসে ভেঁজে নিলাম।ভেঁজে নেওয়ার পর মাংসে গুলোর মধ্যে রসুন আর মশলা গুড়া দিয়ে নেড়েচেড়ে মিশিয়ে নিয়ে ৩ মিনিট পর্যন্ত ঢাকনা দিয়ে ডেকে রাখতে হবে।৩ মিনিট পরে ঢাকনা খুলে আবার ৫ মিনেটের মতো মাংসে গুলোকে ভেঁজে নিবে।

10.JPEG

12.JPEG

৬.তারপর ভেঁজে নেওয়া মাংসের মধ্যে অল্প পরিমান জল দিয়ে ৩ মিনিটের মতো উনুনে জ্বাল দিয়ে গরম করে ,একটি বাটিতে নেড়েচেড়ে নামিয়ে নিতে হবে ।

14.JPEG

13.JPEG

15.JPEG

তো তৈরি হয়ে গেল আমার দেশি মুরগির মাংসের রেসিপি।এবার এটি গরম গরম ভাতের সঙ্গে পরিবেশন করতে হবে।

16.JPEG

আশা করি আমার আজকের রেসিপিটা আপনাদের সকলের কাছে ভালো লাগবে।
সকলেই ভালো ও সুস্থ থাকবেন।
ধন্যবাদ ।

111.jpg

4444.JPG

Sort:  
 3 years ago 

অনেক সুন্দর দেশি মুরগির মাংস রান্না করেছেন ভাই। রান্না করার পদ্ধতি খুব সুন্দর ভাবে আপনার পোষ্টের মাধ্যমে দেখেছেন। বর্তমানে শহরে অবস্থান করায় তেমন একটা দেশি মুরগি না খাওয়া হলেও, গ্রামের বাসায় গেলে মাঝে মাঝে খাওয়া হয়। রান্না করা মাংসের ছবি গুলো দেখে বোঝা যাচ্ছে, খাবারটি খুব সুস্বাদু হয়েছে। ধন্যবাদ আপনাকে।

জ্বি ভাইয়া ঠিক বলছেন,শহরে তেমন ভাবে দেশি মুরগির মাংসে পা্ওয়া যায় না।অনেক ধণ্যবাদ ,পোস্টটি পড়ে সুন্দর মতামতের জন্য।

 3 years ago 

আপনার রান্না খুব সুন্দর হয়েছে ভাইয়া। দেশী মুরগীর স্বাদ সবসময় আলাদাই হয়। আপনার রান্না সত্যিই খুব সুন্দর হয়েছে। অনেক দিন পর দেশী মুরগীর মাংশ দেখে খেতে ইচ্ছে করতেছে।

তাহলে দাওয়াত না দিয়ে পারি না আপু,তো দেশি মুরগির রেসিপি খাওয়ার দাওয়াত থাকলে আপু।পোস্টটি পড়ে সুন্দর মন্তব্যর জন্য অনেক ধন্যবাদ।

 3 years ago 

দেশি মুরগির অনেক সুন্দর একটি মাংসের রেসিপি আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন ভাইয়া। আপনার রেসিপি টা দেখে মনে হচ্ছে খুব সুস্বাদু হয়েছে, সেইসাথে আপনার রেসিপিটা অনেক লোভনীয় ছিল বটে। আপনার রেসিপি টা দেখে আমার খেতে ইচ্ছে করছে, যদিও খাওয়াটা সম্ভব নয়...! তবে দেশি মুরগির মাংস আমার কাছে খুবই ভালো লাগে, বাসায় গেলে মাঝে মাঝে আমার আম্মু দেশি মুরগি রান্না করে থাকেন। খুবই চমৎকার ভাবে শুরু থেকে শেষ পর্যন্ত দেশি মুরগির মাংস রান্নার রেসিপি টা আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার কাছ থেকে পরবর্তীতে এ রকম মজাদার রেসিপি উপহার পাবো বলে আশা রাখি, শুভকামনা রইল আপনার জন্য।

আমার রেসিপিটি আপনার কাছে লোভনীয় হযেছে জেনে অনেক ভালো লাগলো ভাইয়া।পোস্টটি পড়ে সুন্দর মতামতরে জন্য অনেক ধন্যবাদ।

 3 years ago 

দেশী মুরগির মাংসের স্বাদই আলাদা। আমার কাছে দেশি মুরগীর মাংস খুবই প্রিয়।আপনি খুব সুন্দর করে দেশি মুরগী রান্না করেছেন। দেখে তো মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। 😍😍

জ্বি ভাইয়া অনেক মজাদার হয়েছে।অনেক ধন্যবাদ ।

 3 years ago 
আপনাকে প্রথমে ধন্যবাদ জানাই দেশি মুরগির রেসিপি তৈরি করেছেন। কারণ এখন দেশি মুরগি খুঁজে পাওয়া মুশকিল। তাই এত সুন্দর একটি রেসিপি খুব খাওয়ার ইচ্ছে হচ্ছে। আর রেসিপির কালার টি অসাধারণ হয়েছে ভাই।

হুম আপু ,গ্রামে ছাড়া দেশি মুরগি পাওয়া যায় না।যেহেতু আপনার খেতেই ইচ্ছে করছে ,এজন্য দাওয়াত থাকলো ।ধন্যবাদ আপু।

 3 years ago 

ইস কতদিন দেশি মুরগির মাংস খাইনা আপনার দেশি মুরগির মাংস দেখেতো জিভে পানি চলে আসলো। মাংসটা দেখতে অনেক লোভনীয় হয়েছে।আপনি খুব সুন্দরভাবে প্রত্যেকটা মশলা ঠিক ঠিক করে দিয়ে মাংস রান্না করলেন আমার কাছে মনে হচ্ছে আপনার মাংস খেতে খুবই মজা হয়েছে। দেখে তো মনে হচ্ছে অসাধারন টেস্টি একটি খাবার।

জি আপু দেশি মুরগির মাংসের টেস্ট এ একদম আলাদা।খেতেই অনেক দারুণ মজা হয়েছে।অনেক ধন্যবাদ আপু সুন্দর মন্তব্যর জন্য।

 3 years ago 

অন্যান্য মাংসের তুলনায় দেশি মুরগির স্বাদ অনেক বেশি হয়। তাছাড়াও আপনি বিশেষ করে সরিষার তেল ব্যবহার করার কারণে এর শাদ আরও দ্বিগুন বেড়ে যায়।

সমস্ত উপকরণগুলোর সংমিশ্রণ এবং আপনার অসাধারণ ভাবে ছবিগুলো প্রকাশ সাথে অসাধারণ রাইটিং। যাকে বলে একদম পার্ফেক্ট।

ধন্যবাদ দেশি মুরগির রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য

অনেক ধন্যবাদ ভাইয়া পোস্টটি পড়ে সুন্দর মতামতের জন্য।

 3 years ago 

আপনার প্রতি রইল অনেক অনেক শুভেচ্ছা এবং অভিনন্দন। ভাল থাকুন সুস্থ থাকুন আমার বাংলা ব্লগ এর সাথেই থাকুন

Congratulations, your post has been upvoted by @dsc-r2cornell, which is the curating account for @R2cornell's Discord Community.

Manually curated by @jasonmunapasee

r2cornell_curation_banner.png

Thanks yo so much@dsc-r2cornell, @jasonmunapasee

 3 years ago 
আপনি আজকে দেশি মুরগির মাংসের রেসিপি তৈরি করেছেন। আমার খুবই ভালো লেগেছে। প্রয়োজনীয় উপকরণ সঠিকভাবে দিয়েছেন। রান্নার ধরনটি খুবই ভালো। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন

অনেক ধন্যবাদ ,পোস্টটি পড়ে সুন্দর মতামতের জন্য।

 3 years ago 

তোমার রান্না খুব ভালো লাগছে বন্ধু, তোমার রান্না দেখে আমার ক্ষুধা লাগছে, দেশি মুরগির মাংস খুবই সুস্বাদু এর স্বাদ অনেক আলাদা, শেয়ার করার জন্য ধন্যবাদ

বন্ধু আমার রান্না দেখে আপনার ক্ষুধা ‌‌লাগছে যেন মনটা খারাপ হয়ে গেল।কেন না আমি আপনাকে খাওয়াতে পারলাম না। এজন্য দাওয়াত দিলাম বন্ধু আসিও আমার বাড়ি। অনেক ধন্যবাদ বন্ধু পোস্ট পড়ে সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 62227.11
ETH 2400.78
USDT 1.00
SBD 2.50