DIY- (এসো নিজে করি) একটি মেয়ের রঙিন মুখমন্ডল আর্ট 🐱।১০% লাজুক-খ্যাক এর জন্য🦊

*

         ❣️  ❣️ হ্যালো আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা ❣️ ❣️

কেমন আছেন সবাই?
আশা করি সবাই ভাল আছেন,
আমিও ভালো আছি। আজকে আমি আবার উপস্থিত হয়েছি আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে।যে পোস্টটি শেয়ার করবো তার নাম হলো একটি মেয়ের রঙিন মুখমন্ডল আর্ট।আমি আর্ট করতে খুবই ভালোবাসি। আমার প্রিয় শখের মধ্যে অন্যতম একটি হলো আর্ট।
আশা করি আপনাদের কাছে আমার আর্ট টি ভালো লাগবে।আমি নিচে অঙ্কনের পদ্ধতি ধাপে ধাপে সুন্দর করে তুলে ধরলাম।

16.JPEG

প্রয়োজনীয় উপকরন সমুহঃ:

১.সাদা কাগজ
২. পেন্সিল
৩. কালার পেনসিল।
৪.রাবার
৫.হার্ডবোর্ড

একটি মেয়ের রঙিন মুখমন্ডল আর্ট যে ভাবে আঁকলাম তা নিচে ধাপে ধাপে তুলে ধরলাম

💗 প্রথম ধাপ :প্রথমে আমি ছবিটির মুখ এঁকে নেব।

9.JPEG

💗 দ্বিতীয় ধাপ:তারপর আমি ছবিটির নাক এঁকে নেব।

12.JPEG10.JPEG

💗 তৃতীয় ধাপ:এরপর আমি পেনসিল দিয়ে গাল এঁকে নেব।

1.JPEG


💗 চতুর্থ ধাপ:তারপর আমি চোখ ‍দুটি এঁকে নেব।

2.JPEG


💗 পঞ্চম ধাপ:বাম পাশে চোখে আমি পেনসিল দিয়ে কিছু অংশে এঁকে নেব।

5.JPEG


💗 ষষ্ঠ ধাপ:ছবিটি সম্পূণ ভাবে আঁকা শেষে ,আমি ছবিটির ঠোঁট আর দুটির চোখের উপরে কিছু জায়গায় গোলাপি রং করি।

4.JPEG


💗 অষ্টম ধাপ:তারপর আমি ছবিটির নাক ,ঠোঁটের নিচে আর চোখের ভুরু নীল রং করে নেব।

3.JPEG


💗 নবম ধাপ:এবার আমি গালে আর দুটি চোখের কিছু জায়গায় কমলা রং করে নেব।

6.JPEG


💗 দশম ধাপ:সর্বশেষ আমি ছবিটির চোখের কর্নিয়ায় ,চোখের পাতায় ,মুখে আর নাকের মধ্যে কালো রং করি।

8.JPEG


তো এভাবে আমি একটি মেয়ের রঙিন মুখমন্ডল চিত্রাংকন শেষ করলাম। আশাকরি আপনাদের কাছে আমার আঁকা টি ভালো লাগবে, তাহলে আমাকে কমেন্ট করবেন।সকলকে পোস্টটি দেখার জন্য অনেক ধন্যবাদ।
🙏🙏

11.JPEG


সবাই ভালো ও সুস্থ থাকবেন।
ধন্যবাদ।

আর্টএকটি মেয়ের রঙিন মুখমন্ডল আর্ট
photographer@pro12
LocationBangladesh
Deviceredmi9
Sort:  
 3 years ago 

ভালো ছিল ছবি অংকন এর প্রক্রিয়াগুলো। সাধারণত অনেকে এভাবে মুখের ট্যাটু অংকন করে। সবমিলিয়ে ঠিকঠাক ধন্যবাদ।

জি দাদা ঠিক বলছেন।নানা জনে নানান ভাবে করে মুখের মধ্যে ট্যাটু।অনেক ধন্যবাদ।

 3 years ago 

দাদা,পূর্বের তুলনায় আপনার চেষ্টার অনেক অনেক উন্নতি হয়েছে।যেটি দেখে খুবই ভালো লাগলো।তাছাড়া আমি তো প্রথমে ভেবেছি এটা কম্পিউটারে করা ডিজিটাল আর্ট।খুবই দক্ষতা ও নিপুনতার সঙ্গে অঙ্কনটি করেছেন।একদম নিখুঁতভাবে।ধন্যবাদ ও শুভকামনা রইলো দাদা।

অনেক ধন্যবাদ দিদি।

 3 years ago 

ওয়াও ফেন্টাস্টিক ভাই।অসাধারন আইডিয়া আর দারুন অংকন।খুবই সুন্দর হয়েছে অংকন টি।একদম নিখুত ভাবে প্রতিটা ধাপ করেছেন।শেয়ার করার জন্য ধন্যবাদ।

অসংখ্য ধন্যবাদ ভাই,পোস্টটি পড়ে সুন্দর মতামতের জন্য।

 3 years ago 

ভাই আপনি মেয়ের রঙিন মুখমন্ডল আর্ট করেছেন দারুন হয়েছে দেখে মুগ্ধ হয়ে গেলাম আপনার প্রশংসা করতে হয় আপনার জন্য শুভকামনা রইলো ভালো থাকুন

আমার পোস্টটি দেখে আপনি মুগ্ধ হয়ে যেন অনেক ভালো লাগলো।অনেক ধন্যবাদ।

অসাধারণ ভাই। ❤️।দারুণ লেগেছে আমার কাছে।
খুবি ইউনিক। খুব সুন্দর করে ধাপে ধাপে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে। ❤️

অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

অনেক সুন্দর মুখের অবয়ব অংকন করেছেন।মুখের অবয়ব এ রং করার মনে হচ্ছে ট্যাটু অঙ্কন করেছেন মুখে।অবয়বটি অঙ্কন করার পদ্ধতি খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন।শুভকামনা রইলো আপনার জন্য।

আপনাকে ও অনেক ধন্যবাদ ভাই,সুন্দর মতামতের জন্য।

 3 years ago (edited)

দাদা চমৎকার এঁকেছেন আজ। এরকম করে কারো মুখের ছবি ফুটিয়ে তোলা সহজ ব্যাপার না একদম। আপনি অসাধারন দক্ষতা দেখিয়েছেন সত্যি। আরো সুন্দর সুন্দর কাজ করবেন , এমন প্রত্যাশা রাখছি

অবশ্যই দিদি ভালো কাজ করার চেষ্টা করবো ।পোস্টটি পড়ে সুন্দর মন্তব্যর জন্য অনেক ধন্যবাদ দিদি।

একটি মেয়ের রঙিন মখমন্ডলের আর্টটি জাস্ট ওয়াও লাগছে দেখতে। এত সুন্দর একটি আর্ট করেছেন আমিতো পুরাই মুগ্ধ। একদম হুবহু সত‍্যিকারের মুখমন্ডল মনে হচ্ছে। আপনার সৃজনশীলতার প্রশংসা না করে পারলাম না। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন‍্য। আপনার জন‍্য শুভকামনা রইল।

আপনাকেও অনেক ধন্যবাদ ভাই,পোস্টটি পড়ে সুন্দর মন্তব্যর জণ্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 59056.49
ETH 2597.22
USDT 1.00
SBD 2.44