রেসিপি//মিষ্টি কুমড়ো চপ রেসিপি//১০% লাজুক খ্যাঁকের জন্য!!

আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন। আমিও ভাল আছি ।আজকে আমি আমার বাংলা ব্লগে নতুন একটি রেসিপি নিয়ে হাজির হয়েছি। আজকে আমি যে রেসিপি শেয়ার করবে,তার নাম মিষ্টি কুমড়ো চপ রেসিপি🧆🧆🧆🧆 ।আশা করি আপনাদের সবার কাছে আমার মিষ্টি কুমড়ো চপ রেসিপিটি ভালো লাগবে।তাহলে আমি কীভাবে 🧆🧆🧆🧆 মিষ্টি কুমড়ো চপ রেসিপি তৈরি🧆🧆🧆🧆 করলাম,তা নিচে সুন্দর করে তুলে ধরলাম।

IMG_20220402_185936.jpg

..💕💚💛🧡❤️💚💛🧡❤️💚💛🧡❤️💚💛 💕 ...
আমি কী কী দ্রব্য দিয়ে মিষ্টি কুমড়ো চপ রেসিপি তৈরি করলাম প্রয়োজনীয় উপকরণের পরিমাপ তুলে ধরলাম
নামপরিমান
বেসন১০০ গ্রাম
লবণ১ চামচ
মরিচ২ পিচ
হলুদ১ চামচ
জিরা১০ গ্রাম
কুমড়ো৩০০ গ্রাম
তেল২৫০ গ্রাম
..💕💚💛🧡❤️💚💛🧡❤️💚💛🧡❤️💚💛 💕 ...
মিষ্টি কুমড়ো চপ রেসিপি কীভাবে তৈরি করলাম তা নিচে ধাপে ধাপে তুলে ধরলাম

১.প্রথমে আমি কুমড়োর চপ তৈরি করার জন্য কুমড়োকে একটা সমান সাইজের করে কেটে নেব।

IMG_20220401_083848_1.jpg

২.তারপর আমি সব গুলো উপকরণ একটি বাটিতে নেব।

1649119220492.jpg

৩.এরপর পরিমাণ মতো জল দিয়ে সব উপকরণকে ভালো করে মোথে নেব।যাতে করে বেসন গুলো একটু আঠালো হয়ে।

IMG_20220402_183105.jpg

৪.কুমড়ো চপ তৈরি করার জন্য প্রথমে আমি একটি পরিষ্কার কড়াই নেব।এরপর তেল দিয়ে কিছু সময় ধরে গরম করে নেব।

IMG_20220402_183737.jpg

৫.তারপর আমি মিষ্টি কুমড়ো চপ গুলো কে এক এক করে কড়াই দিয়ে দেব।

IMG_20220402_183830.jpg

৬.সবশেষে আমি তেলে দেওয়া পর প্রায় ২ মিনিট ধরে নেড়েচেড়ে ভালো করে কুমড়ো চপ গুলো ভেঁজে নেব। মিষ্টি কুমড়ো চপের কালার ব্রাউন হলো সাথে সাথে কড়াই থেকে একটি বাটিতে তুলে নেব।

IMG_20220402_184114.jpg

তো এভাবে আমি আজকে মিষ্টি কুমড়ো চপ রেসিপি তৈরি করলাম। আশা করি আপনাদের সকলের কাছে আমার রেসিপিটি ভালো লাগবে।যদি ভালো লাগে অবশ্যই আমাকে কমেন্টর মাধ্যমে জানাবেন।
সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।
ধন্যবাদ 🙏🙏🙏

IMG_20220403_065356.jpg

..💕💚💛🧡❤️💚💛🧡❤️💚💛🧡❤️💚💛 💕 ...

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqrivRDC2WJatmUJwV7gpSZ86fK2xuJETbF84pPPCgXnd52sYasNpZRiY8kiu8VGwBvR3KZ13L (1).jpeg

3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3Ce5iGxBFHw4ocj3yrSdK3NgneJXCEcb33ukzEccWqvmLQxAD8pqCbUVDmSxqRuku138aArjDGr (1).jpeg

রেসপিমিষ্টি কুমড়ো চপ রেসিপি
Making@pro12
photographer@pro12
LocationBangladesh
Deviceredmi9
..💘💘💘ধন্যবাদ সবাইকে💘💘💘 💕 ...
Sort:  
 2 years ago 

এই জীবনে প্রথম দেখলাম এমন সুন্দর ভাবে মিষ্টি কুমড়া চপ রান্না করা হয়। আপনার এই ব্লগ দেখে নতুন একটি বিষয়ে ধারণা লাভ করতে পারলাম।

হুম আমারো প্রথম রেসিপি তৈরি করলাম ভাই।খেতে ভালো হয়েছে। অনেক ধন্যবাদ।

 2 years ago 

মিষ্টি কুমড়া চপ এটা আসলেই অনেক ভালো ছিল। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন এবং মিষ্টি কুমড়া চপ আমি এখনো খাই নাই। খেয়ে দেখতে হবে। আপনার পোস্টের মাধ্যমে আগ্রহ বেড়ে গেল। চেষ্টা করব। আপনার জন্য শুভকামনা রইল

ধন্যবাদ ভাইয়া, পোস্টটি পড়ে সুন্দর মন্তব্যের জন্য।

মিষ্টি কুমড়ো চপ রেসিপি শেয়ার করেছেন ভাই। দেখতে অসম্ভব সুন্দর হয়েছে। আপনার উপস্থাপন ভলো ছিল এবং অনেক সুন্দর লেগেছে আপনার এই রান্না পোস্ট।
ধন্যবাদ ভাই এতো সুন্দর একটা রেসিপি শেয়ার করেছেন এবং আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া। 💞💞

অসংখ্য ধন্যবাদ পোস্টটি দেখে সুমতামতের জন্য।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া নতুন এই রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।সম্পূর্ন নতুন একটি রেসিপি।আমি এর আগে কখনো এটি খাইনি।আমি অবশ্যই এটি একদিন বাসায় ট্রাই করে দেখব।প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন ভাইয়া।আপনাকে অনেক অনেক ধন্যবাদ এবং আপনার জন্য শুভকামনা থাকলো।

অনেক ধন্যবাদ আপু সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

মিষ্টি কুমড়ার চপ জীবনে প্রথম দেখলাম ।মিষ্টি কুমড়া দিয়ে যে চপ বানানো যায় তাই তো জানতাম না। বেগুনি যেভাবে বানানো হয় ঠিক সেভাবেই আপনি মিষ্টি কুমড়া চপটি বানালেন খেতে মনে হয় ভালোই হয়েছে। খুব সুন্দর করে ধাপে ধাপে আপনি রেসিপিটি শেয়ার করেছেন। নতুন একটি রেসিপি আপনার কাছ থেকে শিখতে পারলাম।

জি ঠিক বলছেন ,আসলে নতুন আইডিয়া তৈরি, খেতে অনেক মজা হয়েছে। ধন্যবাদ।

 2 years ago 

অনেক ধরনের চপ খেয়েছি। তবে মিষ্টি কুমড়ার চপ কখনো খাইনি। এর আগে জানতাম এটা দিয়ে শুধু রেসিপি তৈরি করা যায়। চপ টা বেশ সুন্দর তৈরি করেছেন। এবং প্রতিটা ধাপ মোটামুটি ভালোভাবে দেখানোর চেষ্টা করেছেন। সুন্দর ছিল আপনার পোস্ট টা। ধন্যবাদ আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।।

ধন্যবাদ ভাইয়া পোস্টটি পড়ে সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

চপ আমার খুবই প্রিয় খাবার। মিষ্টি কুমড়া দিয়ে তৈরি চপটি দেখতে অনেক সুন্দর হয়েছে। কালার টা দেখার মত। আপনার এই রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করেছেন এর জন্য অনেক ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

অনেক ধন্যবাদ, পোস্টটি পড়ে সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

অনেক সুন্দর একটা রেসিপি শেয়ার করেছেন তো। মিষ্টি কুমড়া চপ আমার কাছে একদম ইউনিক লেগেছে। আমি কখনো এভাবে মিষ্টি কুমড়ার চপ খায়নি। কিন্তু আপনার রেসিপিটি দেখে অনেক ভালো লাগলো। মনে হচ্ছে চপ সবগুলো খেতে খুবই সুস্বাদু হবে। আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

আমার পোস্টটি দেখে সুমতামতের জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

মিষ্টি কুমড়া দিয়ে কখনো চপ খাওয়া হয়নি। আপনার মিষ্টি কুমড়ার চপ দেখে মনে হচ্ছে যে খেতে ভালই মজাদার হবে। রোজার দিনে নতুন একটি আইটেম শিখলাম আপনার কাছ থেকে। খুবই ভালো লাগলো। ধন্যবাদ ভাইয়া ইউনিক একটি চপ তৈরি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

অসংখ্য ধন্যবাদ আপু, আমার পোস্টটি দেখে সুমতামতের জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74