ডিজিটাল আর্ট #৮, একটি গাছের ডালে রঙিন পাখি আর্ট//১০% লাজুক-খ্যাক এর জন্য।

নমস্কার বন্ধুরা.
আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা সবাই কেমন আছেন?আশা করি বন্ধুরা আপনারা সবাই ভাল আছেন, আমিও ভালো আছি।আজকে আমি আমার বাংলা ব্লগে নতুন একটি ডিজিটাল নিয়ে হাজির হয়েছি।আজকে আমি একটি গাছের ডালে রঙিন পাখি আর্ট আপনাদের সাথে শেয়ার করতে এসেছি।আশাকরি আপনাদের সকলের কাছে আমার একটি গাছের ডালে রঙিন পাখি আর্টটি অনেক ভালো লাগবে।তাহলে চলুন বন্ধুরা দেখে নেওয়া যাক আমার ডিজিটাল আর্টটি........

...💕 আমার ফাইনাল আর্ট ছবি 💕 ....

প্রথমে সিথিটিকে তাতাল করতে হবে।তারপর কপালিটিকে ভালো করে জট করতে হবে।সিথির ডানদিকে 2 প্রস্থর মধ্যে 2 উচু করতে হবে।এরপর সম্পূর্ন মাথাটিকে দুটি করে লাইন নিয়ে  12 প্রস্থ নিয়ে  একটি ডানে অন্যটি বামে আঙ্গুল দিয়ে পেছাতে হবে।এলোমেলে চু.JPG

ডিজিটাল আর্টের তৈরি করা প্রত্রিুয়ার সরাঞ্জমসমূহ:

১.Auto cad software .
২.Adobe Photoshop CS5.

...💕 আমি কীভাবে ছবিটি আঁকলাম তা নিচে সুন্দর করে তুলে ধরলাম 💕 ....

১.প্রথমে আমি Auto cad এর বিভিন্ন টুলস দিয়ে গাছের ডাল আর পাতা এঁকে নেব।

10.JPG

২.তারপর আমি পাখির সম্পূর্ণ মাথা আর দেহে এঁকে নেব।

11.JPG

৩.এরপর আমি পাখির লেজ আর গাছের ডাল এঁকে নেব।

14.JPG

৪.একটি গাছের ডালে রঙিন পাখি নকশা আঁকার পর আমি পিডিএফ করে Adobe Photoshop CS5 নিয়ে কালার কাজ করি।তাই প্রথমে আমি গাছের ডালে খয়রি আর গাছের পাতায় সবুজ রং করে নেব।

1.JPG2.JPG

৫.তারপর আমি পাখিটির ঠোঁটে,চোখে আর পায়ে কালো রং করে নেব।কালো রং করার পর আমি পাখির চোখের উপরে আকাশি ,চোখের কাছে কমলা রং করে নেব।

3.JPG4.JPG

৬.এরপর আমি পাখিটির দেহের মধ্যে বেগুনি রং করে নেব।

5.JPG

৭.সর্বশেষ আমি আমার পছন্দ মতো আমি পাখির দেহের শেষ প্রান্তে গাঢ় নীল আর পাখার উপরে হলুদ ,লেজের মধ্যে নীল রং করে নেব।

6.JPG7.JPG

তো এভাবে আমি আজকে আমার ডিজিটাল একটি গাছের ডালে রঙিন পাখি আর্টটি আঁকা শেষ করলাম।আশাকরি আপনাদের সকলের কাছে আমার এই আর্টটি অনেক ভালো লাগবে।তাহলে আপনারা অবশ্যই আমাকে কমেন্টর মাধ্যেমে জানাবেন।ধন্যবাদ।

111.jpg

4444.JPG

💚💛🧡❤️💚💛🧡❤️💚💛🧡❤️💚💛

art@pro12
Character nameএকটি গাছের ডালে রঙিন পাখি আর্ট
makingAuto cad software
colourAdobe Photoshop CS5
LocationBangladesh
...🏵️💕🌹ধন্যবাদ সকলকে🏵️🌹💕 ....
Sort:  
 2 years ago 

ভাই আপনার ডিজিটাল আর্টি খুবই চমৎকার হয়েছে। একটি পাখি গাছে বসে এদিক ওদিক তাকিয়ে থাকার যে ডিজিটাল আর্টটি আপনি শেয়ার করেছেন দেখতে খুবই অসাধারণ লাগছে। তবে পাখিটি মনে হচ্ছে সামনের দিকে তার ব্যালেন্স রাখতে পারছেনা। অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

একদম ঠিক কথাই বলেছেন ভাইয়া খুবই সুন্দর রঙিন পাখি। একটি গাছের ডালে রঙিন পাখি আর্ট দেখে খুবই মুগ্ধ হয়ে গেলাম। বিশেষ করে আপনার আর্ট করা রঙিন পাখিটি আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনি খুব সুন্দর ভাবে ডিজিটাল আর্ট এর প্রতিটি ধাপ তুলে ধরেছেন। এজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

অনেক ধন্যবাদ ভাইয়া, আমার পোস্টটি দেখে সুমতামতের জন্য।

 2 years ago 

বাহ ভাইয়া আপনি তো অনেক সুন্দর আর্ট করতে পারেন। আপনার তৈরি ডিজিটাল আর্ট টি দেখতে অনেক চমৎকার লাগছে। ডিজিটাল আর্ট এর প্রতিটি ধাপ আপনি অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

পাখির ডিজিটাল আর্টটি খুবই সুন্দর হয়েছে। অনেক কালারফুল একটি আর্ট। আপনি প্রতিটি ধাপ খুবই সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। শুভ কামনা রইলো আপনার জন্য।

অনেক ধন্যবাদ সুমতামতের জন্য।

 2 years ago 

খুব চমৎকার করি আপনি গাছের ডালে বসে থাকা পাখির ডিজিটাল আর্ট করেছেন। আপনার ডিজিটাল আর্টটি দেখে আমার খুব ভালো লাগলো। পাখির কালারটা এত সুন্দর হয়েছে যা আপনার পুরো পোস্টকে রঙিন করে তুলেছে। আপনি অনেক চমৎকার করে ডিজিটাল আর্ট এর সবগুলো ধাপ উপস্থাপন করেছেন। আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

ধন্যবাদ ভাইয়া পোস্টটি পড়ে সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

একটি গাছের ডালে বসে থাকা রঙ্গিন পাখির ডিজিটাল আর্ট টি খুবই সুন্দর হয়েছে ভাইয়া। আমার কাছে বিশেষ করে পাখিটি খুবই ভালো লেগেছে। আপনার উপস্থাপনা ও বেশ দারুন ছিল। সব মিলিয়ে আমার কাছে খুবই ভালো লেগেছে। ধন্যবাদ।

ধন্যবাদ আপনাকে পোস্টটি পড়ে সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

ভাই আপনার পাখির ডিজিটাল আর্ট টি কিন্তু অসাধারণ হয়েছে। আমি অটোক্যাড এর কাজটা শিখতে চেয়েও শেখা হলো না। আপনার প্রতিটি ধাপ খুবই সুন্দর এবং স্পষ্ট করে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে ভাই।

আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

ডিজিটাল আর্ট এর মাধ্যমে খুবই সুন্দর ভাবে গাছের ডালে পাখি বসে থাকার একটি চিত্র অঙ্কন করেছেন ভাইয়া। গাছের ডালের পাখিরে দেখতে আসলেই অনেক সুন্দর লাগছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এমন সুন্দর একটি চিত্র অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ।

 2 years ago 

গাছের ডালে বসে থাকা একটি পাখির চমৎকার ডিজিটাল প্রস্তুত করেছেন খুবই ভালো লেগেছে চিত্রটি আমার কাছে বিশেষ করে কালার কম্বিনেশন টা ধন্যবাদ ভাইয়া সুন্দর পোস্ট আমাদের মাঝে তুলে ধরার জন্য

অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.14
TRX 0.12
JST 0.025
BTC 52752.07
ETH 2324.76
USDT 1.00
SBD 2.12