"আমার বাংলা ব্লগ" //প্রকৃতির ফটোগ্রাফি প্রতিযোগিতা//১০% লাজুক খ্যাক এর জন্য।

হাই আমার প্রিয় আমার বাংলা ব্লগের সকল সদ্যসের প্রতি রইল প্রথমে আন্তরিক শুভেচ্ছো....
আপনারা সকলে কেমন আছেন? আশা করি ভাল আছেন। আমিও ভাল আছি। আজ আমি আপনাদের মাঝে একটি আমার বাংলা ব্লগের একটি সুন্দর প্রতিযোগিতামূলক প্রাকৃতিক ফটোগ্রাফিতে কনটেস্ট আয়োজন করছে আমাদের প্রিয় ভাইয়া @shuvo35।অনেক ধন্যবাদ @shuvo35 ভাইকে এত সুন্দর একটি কনটেস্ট আয়োজন করার জন্য। আশা করি আপনারা সকলে আমার পোস্টটি দেখবেন। আমরা সত্যিই প্রকৃতিকে খুব ভালোবাসি প্রকৃতি দেখলে কার না মন ভরে যায়।তাহলে চলুন শুরু করা যাক।

1.jpeg

w3w

প্রথমে আমি প্রকৃতিকে নিয়ে কিছু আলোকপাত করি। প্রকৃতি বলতে এই পৃথিবীর বুকে যা কিছু সৃষ্টি করছেন সব গুলোকে বলা হয়। প্রকৃতি বলতে আমি বুঝি সৃষ্টিকর্তা যা কিছু আমাদের পৃথিবীর বুকে আমাদের দান করছেন ,তার অর্থে হলে প্রকৃতি।তবে মানুষ বা মানবের কোনে কিছু সৃষ্টি নয়।

2.jpeg

w3w

এই পিকচারটাকে দেখেন সৃষ্টিকর্তার কী লীলাময় ,কত সুন্দর একটি উদ্ভিদকে আমাদের মাঝে দিয়েছে। এই উদ্ভিদটাকে আমরা কমে বেশি সবাই জানেন।এটির নাম হচ্ছে ধান গাছ ,এই ধান গাছ থেকে আমরা চাল পায় ।চাল থেকে আমরা আমাদের ক্ষুদা মিঠায় আরও কত কিছু না তৈরি করে আমাদের জীবনে চাহিদা মিঠাই। আর কেউ কেউ আবার এই চাল বিক্রি করে জীবকা নির্বাহে করছে।এই ধানের গাছটি আবার আমরা খড় হিসাবে ব্যবহার করি আমাদের গৃহপালিতে গরুরের প্রধান খাদ্য হিসাবে ব্যবহার হয়।সৃষ্টিকর্তার অশেষ কৃপায় এর ফলে কত সুন্দর প্রাকৃতিক পরিবেশ ফুটে উঠেছে।যা দেখে আমাদের মন ভরে যাই।

5.jpeg

w3w

সত্যি এই পিকচারটা দেখে আমার অনেক ভালো লাগলো এবং সৃষ্টিকর্তার এমন ভাবে প্রাকৃতিক সৌন্দর্য ফুটে তুলে ধরছে ,তার সব গুনাগুন প্রাকৃতিক ছবির মধ্যে বা ভিতরেই আছে ।এই ছবিটি আমি সংগ্রহে করছি, আমার বাড়ীরে পাশে থেকে জমির চারপাশে রয়েছে কতে না বড় বড় গাছ আর প্রাকৃতিক সৌন্দর্য আকাশ সাদা মেঘে কত না রুপে দেখা যাচ্ছে। ফলে কত সুন্দর প্রাকৃতিক সৌন্দর্য ফুটে উঠেছে।

6.jpeg

w3w

8.jpeg

w3w

এই ছবিটি আমার বাড়ী থেকে প্রায় ২.৫ কিলোমিটার দুরে সকালে অফিস আসার পথে ছবি তোলা।ছবিটি দেখতে অনেক ভালো লাগছে ।এতে সুন্দর আমাদের প্রাকৃতিক যা ভাষায় আমি প্রকাশ করতে পারবো।এই দৃশ্যেটি দেখে কার না ভালো লাগবে।যদি কারো মন খারাপ থাকে ,শুধু একবার সৃষ্টিকর্তার প্রাকৃতিক সৌন্দর্য দিকে কিছু সময় ধরে তাকিয়ে থাকবে।এতে করে মন ভালো হয়ে যাবে।

এভাাবে আমি আজকে প্রকৃতির ফটোগ্রাফি প্রতিযোগিতা লেখা শেষ করলাম। আশা করি আমার পোস্টটি আপনারা সকলে পড়বেন আর মতামতে জানাবেন ।
সবাই ভালো ও সুস্থ থাকবেন ।
ধন্যবাদ

111.jpg

4444.JPG

Sort:  
 3 years ago 

ভাই আপনার প্রকৃতির পটোগ্রাপ গুলো খুবই সুন্দর হয়েছে। উপস্থাপনা অনেক সুন্দর হয়েছে। আপনার তিন নাম্বার ফটোগ্রাফ টা চোখ জুড়ানোর মত প্রকৃতি এবং আকাশের সংমিশ্রণে মেঘের বালিকণা সত্যিই অপূর্ব হয়েছে। আপনার জন্য শুভকামনা রইল ভাই

ধন্যবাদ ভাইয়া আপনার সুমতামতের জন্য।

অনেক সুন্দরভাবে আপনার পোস্টটি উপস্থানপন করেছেন। ছবিগুলো অনেক সুন্দর হয়েছে। প্রকৃতির ছবি দেখলে এমনিতেই চোখ জুড়িয়ে যায়।

ধন্যবাদ আপনাকে আমার পোস্টটি পড়ে সুমন্তব্যর জন্য।

 3 years ago 

আসলে আমরা সকলে প্রকৃতিকে ভালবাসি। বিশেষ করে আপনার উপস্থাপনাটি আমার খুবই ভালো লেগেছে সর্বপ্রথম আমাদের অন্যতম দ্বিতীয় ছবি দিয়েছেন ধান। থেকে আমরা চাল পায় এটি আমাদের খাদ্য জীবনের অন্যতম একটি মাধ্যম তারপর আপনি গাছপালার পাশাপাশি ধানের চারা অনেক সুন্দরভাবে ক্লিক করেছেন। আরো অনেক ছবি দেখলাম আকাশে সৌন্দর্য তুলে ধরেছেন প্রকৃতি সম্পর্কে আপনি যত রকমের কথা আছে সবগুলো ধরেছেন। আপনার জন্য শুভকামনা রইল।☺️

ধন্যবাদ ভাইয়া,আপনার সুচিন্তিত মতামতের জন্য।

আপনার প্রকৃতির ছবি দেখতে খুব অসাধারণ লাগছে। প্রকৃতির ফটোগ্রাফির প্রতিযোগিতায় অংশ গ্রহন করার জন‍্য ধন্যবাদ।

ধন্যবাদ ভাইয়া!!

 3 years ago 

খুব অসাধারণ ফটোগ্রাফি হয়েছে ভাই। শুধু দেখতেই মন চায় এই ছবিগুলো প্রকৃতির মাঝে হারিয়ে যেতে মন চায়। শুভকামনা আপনার জন্য। ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া,আপনার সুমতামতের জন্য।

 3 years ago 

ধান ক্ষেতের ছবিটি খুবই সুন্দর হয়েছে। যতদুর চোখ যায় শুধু মাঠকে মাঠ ধান ক্ষেত। অসাধারণ।

ধন্যবাদ ভাইয়া আপনার সুমতামতের জন্য।

 3 years ago 

আপনি খুব সুন্দর ফটোগ্রাফি করেছেন সেই সাথে সুন্দর বর্ণনা করেছেন আপনার ফটোগ্রাফির মাধ্যমে প্রাকৃতিক সৌন্দর্য খুব সুন্দর ভাবে আপনি উপস্থাপন করেছেন আপনার ফটোগ্রাফি দেখলে যে কেউ মুগ্ধ হয়ে যাবে।বিশেষ করে নীল আকাশের বুকে ভেসে বেড়ানো এক টুকরো সাদা মেঘের ভেলা আপনার জন্য শুভকামনা রইল

আমার পোস্টটি পড়ে ও দেখে সুচিন্তিত মতামতের জন্য অনেক ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

ফোটোগ্রাফিগুলি সুন্দর হয়েছে।সবুজ প্রকৃতি সত্যিই সবার অনেক প্রিয়।উপস্থাপনাটি ও খুব সুন্দর হয়েছে।ধন্যবাদ দাদা।

ধন্যবাদ দিদি ,আপনার সুমন্তব্যর জন্য।

 3 years ago 

আপনার দক্ষতা আপনার ফটোগ্রাফি গুলোর মাধ্যমে প্রকাশ পেয়েছে,, অনেক শুভকামনা ফটোগ্রাফি,,আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল

আপনাকে অনেক ধন্যবাদ আপু ,সুন্দর মতামতের জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 62104.41
ETH 2404.22
USDT 1.00
SBD 2.49