রেসিপি//ময়দা লুচি রেসিপি//১০% লাজুক খ্যাঁকের জন্য!!

আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন। আমিও ভাল আছি ।আজকে আমি আমার বাংলা ব্লগে নতুন একটি রেসিপি নিয়ে হাজির হয়েছি।আজকে আমি যে রেসিপি শেয়ার করবে,তার নাম হলো🧆🧆🧆🧆 ময়দা লুচি রেসিপি🧆🧆🧆🧆 ।আশা করি আপনাদের সবার কাছে আমার ময়দা লুচি রেসিপিটি ভালো লাগবে।তাহলে আমি কীভাবে 🧆🧆🧆🧆ময়দা লুচি রেসিপি🧆🧆🧆🧆 করলাম,তা নিচে সুন্দর করে তুলে ধরলাম।

9.JPEG

..💕💚💛🧡❤️💚💛🧡❤️💚💛🧡❤️💚💛 💕 ...

প্রয়োজনীয় উপকরণ

ময়দা৩০০ গ্রাম
লবণ২ চামচ
গরম জলপরিমান মতো
তেল১৫০ গ্রাম

|

..💕ময়দা লুচি রেসিপি কীভাবে তৈরি করলাম তা নিচে ধাপে ধাপে তুলে ধরলাম💕 ...
|

১.প্রথমে ময়দা গুলোকে কড়াই মধ্যে নিয়ে পরিমান মতো জল আর লবণ দিয়ে ঢাকনা দিয়ে ঢেকে রেখে। কিছু সময় ধরে জ্বাল দিয়ে সিদ্ধ করে নিলাম।তার পর চামচ দিয়ে ভালো করে নেড়ে নেব।নেড়ে নেওয়ার পর ভালো করে মোথে একটি বড় ডো তৈরি করে।

24.JPEG23.JPEG1.JPEG

২.তারপর বড় ডো থেকে আমি আরও ছোটে ছোটে ডো তৈরি করে নেব।

4.JPEG

৩.এরপর ছোটে ডো থেকে একটি বড় রুটি তৈরি করে নেব।

2.JPEG

৪.রুটিটাকে একটি চাকু দিয়ে কেটে নেব।

3.JPEG

৫.তারপর এভাবে সব ময়দা লুচি তৈরি করে নেব।

8.JPEG

৬. এরপর আমি একটি পরিষ্কার কড়াই নেব।তারপর কড়াই মধ্যে আমি পরিমান মতো তেল নেব।তেল গুলো গরম করে নেব।

5.JPEG

৭.তেল গরম হলো এক এক করে ময়দা লুচি গুলো কড়াই দিয়ে দেব।তারপর এভাবে ১ মিনিট ধরে উল্টোপাল্টে ভেঁজে নেব।তো এভাবে সব গুলো ময়দা লুচি ভেঁজে নেব।

6.JPEG

7.JPEG

আজকে আমি এভাবে ময়দা লুচি রেসিপি তৈরি শেষ করলাম।আশাকরি আপনাদের সকলের কাছে আমার রেসিপিটি অনেক ভালো লাগবে।
যদি ভালো লাগে অবশ্যই কমেন্টর মাধ্যেমে জানাবেন।ভূলত্রুটি হলে ক্ষমা দৃষ্টি দেখবেন।ধন্যবাদ।

10.JPEG

111.jpg

4444.JPG

ক্যামেরা: redmi9

অভিবাদন্তে: @pro12

Sort:  
 2 years ago 

লুচি খেতে আমার ভালো লাগে।আমি ছোট ছোট গোল করে বানাই।আপনার পদ্ধতি টাও ভালো লেগেছে। খুব সহজেই বানিয়ে ফেলা যাবে।ভালো ছিলো।ধন্যবাদ আপনাকে।

ধন্যবাদ আপনাকে সুমতামতের জন্য।

বাহ বাহ অসাধারণ একটা রেসিপি শেয়ার করেছেন আপনি। লুচি খেতে কার না ভালো লাগে। অনেক পছন্দের আমার। এর সাথে যদি আলুর দম তৈরি করতেন কি যে ভালো লাগতো। প্রত্যেকটা ধাপ সুন্দরভাবে উপস্থাপন করে শেয়ার করেছেন আমাদের সাথে। শুভেচ্ছা ও ভালোবাসা রইলো।

 2 years ago 

লুচি খেয়েছি অনেকদিন হয়ে গেল। আপনার লুচি গুলো দেখে আবার খেতে মন চাচ্ছে। অনেক সুন্দর হয়েছে আপনার লুচি গুলো। অনেক সুন্দর ভাবে ফুলে ফেঁপে উঠেছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

অনেক ধন্যবাদ ।

 2 years ago 

লুচি খাইতে আমার খুব ভালো লাগে। সকাল বেলা বুটের ডাল দিয়ে লুচি খাওয়ার মজাটাই অন্য রকম। ভাইয়া আপনার লুচি তৈরীর প্রক্রিয়া গুলো অনেক সুন্দর হয়েছে। ধাপগুলো অনেক সুন্দরভাবে বর্ণনা করেছেন যা আমার কাছে খুব ভালো লেগেছে। আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া।

আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

এই ধরনের লুচি রেসিপি কবে খেয়েছি সেটা মনে পড়ছে না ।সম্ভবত ক্লাস ট্রেনে স্যারের বাড়িতে প্রাইভেট পড়াকালীন লুচি তৈরি করে আমাদের খাওয়ায় ছিল ।আমার কাছে খেতে খুবই ভালো লাগে ।এত সুন্দর করে লুচি তৈরি করে শেয়ার করার জন্য ধন্যবাদ।

পোস্টটি দেখে ও পড়ে সুন্দর মতামতের জন্য অনেক ধন্যবা্দ।

 2 years ago 

এই লুচি দেখে আমার সেই ছোটবেলার কথা মনে পড়ে গেল। যখন আমি ক্লাস নাইনে পড়ি তখন আমার স্যারের বাড়িতে লুচি খেয়ে প্রতিযোগিতা দিয়েছিলাম সেই স্মৃতিগুলো আবার মনে পড়ে গেল। দেখেই তো খেতে মন চাইছে। মজাদার রেসিপি শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া আপনি খুব সুন্দর একটি লুচি রেসিপি আমাদের সাথে শেয়ার করেছেন। আমাদের বাসায়ও মাঝে মাঝে এই লুচি তৈরি করে থাকে। লুচি গুলো খেতে খুবই মজা। লুচি আমার খুবই পছন্দের একটি খাবার। ধন্যবাদ শেয়ার করার জন্য।

আমার পোস্টটি দেখে সুন্দর মতামতের জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

ময়দা লুচি রেসিপি দেখে তো লোভ সামলানো মুশকিল। এর আগে এভাবে খাওয়া দাওয়া হয়নি। তবে শিখে নিলাম। বাসায় তৈরি করে খাবো। ধন্যবাদ আপনাকে ভাইয়া আপনার জন্য শুভ কামনা রইলো

আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

লুচি খেতে আসলেই খুবই ভালো লাগে ,যদি লুচি আলুর দম থাকে তাহলে তো কথাই নেই। আপনার আজকের লুচি বানানোর পদ্ধতি টা আমার কাছে খুবই ভালো লেগেছে। অনেক সুন্দর ভাবে এই লুচি বানানোর পদ্ধতি আমাদের মাঝে উপস্থাপন করেছেন ধন্যবাদ।

পোস্টটি দেখে সুন্দর মতামতের জন্য অনেক ধন্যবাদ।

আপনি খুবই সুন্দর একটা মজাদার ময়দা লুচি দিয়ে রেসিপি তৈরি করেছেন। এতি তৈরি করে আমারাও অনেক খেয়েছি খেতে খুবই লোভনীয় লাগে্।আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.12
JST 0.033
BTC 61821.21
ETH 3068.39
USDT 1.00
SBD 3.84