DIY- এসো নিজে করি : আমার অরিজিনাল অঙ্কন: !ভগৎ সিংহর ছবি আর্ট//10% Beneficiary To @shy-fox

হাই আমার প্রিয় আমার বাংলা ব্লগের সকল সদস্যেবৃন্দর প্রতি রইল আমার আন্তরিক ভালোবাসা।

আপনারা সবাই কেমন আছেন?আশা করি বন্ধুরা আপনারা সবাই ভাল আছেন, আমিও ভাল আছি। আজকে আমি আমার বাংলা ব্লগে একটি আর্ট নিয়ে হাজির হয়েছি।সে আর্ট টি শেয়ার করব সেই ছবিটির নাম হলো ভগৎ সিংহ ছবি ।তিনি একজন ভারতীয় উপমহাদেশের ব্রিটিশ বিরোধী স্বাধীনতা আন্দোলনের একজন অগ্নিযুগের শহীদ বিপ্লবী ।আশা করি বন্ধুরা আমার আর্টটি আপনাদের অনেক ভালো লাগবে, তো চলুন বন্ধুরা শুরু করা যাক।

9.JPEG

ভগৎসিংহ ছবিটি আঁকার জন্য যে সব ম্যাটরিয়াল ব্যবহার করছি

১.A4 সাইজের পেপার একটা ।
২.একটি পেনসিল।
৩.রাবার।
৪.একটি হার্ডবোর্ড।
৫.রং পেনসিল।

ভগৎ সিংহ ছবিটি যে ভাবে আঁকছি তা আমি সু্ন্দর ভাবে নিচে তুলে ধরলাম।

১.প্রথমে আমি পেনসিল দিয়ে একটি আঁকাবাকা দাগ দেয়।

1.JPEG

২.আঁকাবাকা দাগ দেওয়ার পর আমি একটি টুপি আঁকি।

2.JPEG

৩.টুপিটি আঁকার পর আমি পেনসিল দিয়ে হালকা আবরণ করি।পেনসিল হালকা আবরণ করার পর আমি কালো রং পেনসিল দিয়ে কালো করি টুপিটাকে।

3.JPEG

4.JPEG

৪. কালো রং পেনসিল দিয়ে রং করার পর আমি ভগৎ সিংহর চোখ দুটি আঁখি।

5.JPEG

৫.চোখ দুটি আঁকার পর আমি ভগৎ সিংহর নাক আর মোজ আঁকি পেনসিল দিয়ে।

6.JPEG

৬.এই দুটি আঁকার পর আমি ভগৎ সিংহর মুখ আর কান দুটি আঁকি।

7.JPEG

৭.সর্বশেষ আমি ছবিটির গোলা আঁকি।

8.JPEG

এভাবে আমি ভারতীয় উপমহাদেশের ব্রিটিশ বিরোধী স্বাধীনতা আন্দোলনের একজন অগ্নিযুগের শহীদ বিপ্লবী ভগৎ সিংহর ছবি আর্ট শেষ করি।আশা করি আপনাদের আমার আঁকাটি ভালো লাগবে।

10.JPEG

55.JPEG

সবাই ভালো ও সুস্থ থাকবেন ।ধন্যবাদ

111.jpg

4444.JPG

Sort:  
 3 years ago 

চমৎকার একটি আর্ট করেছেন ভাই আপনি। আপনি আপনার নিজের আর্ট সুন্দর করে আর্ট করেছেন। ধন্যবাদ আপনাকে এমন সুন্দর একটি আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। শুভ কামনা রইল আপনার জন্য।

ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

ভাই আপনার আর্ট সত্যিই অনেক সুন্দর হয়েছে। এভাবেই কাজ করে যান সামনে আরো ভালো করতে পারবেন। আপনাকে অনেক ধন্যবাদ এবং আপনার জন্য অনেক শুভকামনা রইলো ভাইয়া।

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু ।

বাহ ভাইয়া আপনার অরিজিনাল অংকন অনেক সুন্দর হয়েছে। বিশেষ করে গোঁফ আমার কাছে অনেক ভালো লেগেছে। প্রত্যেকটা ধাপ অনেক সুন্দর করে বুঝিয়ে দিয়েছেন। শুভেচ্ছা ও অভিনন্দন রইল।

ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

ভগৎ সিংহর ছবি আর্ট অনেক সুন্দর ভাবে করেছেন। খুবই ভালো লাগলো দেখে। আপনার অঙ্কনের হাত অনেক ভাল।অনেক সুন্দরভাবে প্রতিটি ধাপ আপনি উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভকামনা রইল

পোস্টটি পড়ে সুন্দর মতামতের জন্য অনেক ধন্যবাদ ।

 3 years ago 

খুব সুন্দর অসাধারণ হয়েছে। আপনি আপনার পেন্সিল এর মাধ্যমে ভগৎ সিংহের অসাধারণ একটি স্কেচ তৈরি করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি স্কেচ আমাদের সামনে উপস্থাপন করার জন্য

ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

আপনি পারবেন নিশ্চই। আপনার অংকন করার প্রক্রিয়া গুলো সুন্দর ভাবে বুঝিয়েছেন। চেষ্টা করলে আপনি আরো ভাল মানের চিত্র শিল্পী হতে পারবেন। ভাল থাকবেন। শুভেচ্ছা।

আপনাকেও অনেক ধন্যবাদ দাদা,পোস্ট পড়ে সুন্দর মতামতের জন্য।

 3 years ago 

ভাই অসাধারন একটি আর্ট করেছেন।আপনার দিন দিন আর্ট দক্ষতা অনেক বৃদ্ধি পাচ্ছে।আপনার জন্য শুভ কামনা রইলো।এগিয়ে যান ভাই।

ধন্যবাদ ভাইয়া ,পোস্টটি পড়ে সুন্দর মন্তব্যর জন্য।

 3 years ago 

আমি একটা আর্ট প্রজেক্ট হাতে নিয়েছি সেখানে ভগৎ সিংয়ের নাম ছিল ।আপনি আমার আগে আর্ট করে ফেলেছেন। আপনার আর্ট কিন্তু অনেক সুন্দর হয়েছে। ধাপে ধাপে সুন্দর করে উনাকে তো আপনি আপনার পেন্সিলের ডগায় অংকন করেছেন । আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি আট আমাদের মাঝে তুলে ধরার জন্য।

ধন্যবাদ আপু,আমার পোস্টটি পড়ে সুন্দর মতামতের জন্য।

 3 years ago 

সত্যি অনেক সুন্দর হয়েছে আপনার অংকন।
খুব ই দক্ষতার সাথে অংকন করেছেন ধাপ গুলো সুন্দর করে উপস্থাপন করেছে।

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যর জন্য।

 3 years ago 

এমন একজন মহান মানুষের ছবি অঙ্কনের জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ দাদা। আপনার চেষ্টা গুলো সত্যিই প্রশংসার দাবি রাখে। নিজের উপর বিশ্বাস রাখুন আর নিজের কাজে লেগে থাকুন। অনেক দূর এগিয়ে যাবেন আপনি। শুভ কামনা রইলো।

আপনাকে অনেক ধন্যবাদ ‍দিদি পোস্টটি পড়ে সুন্দর মতামতের জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.12
JST 0.027
BTC 61195.23
ETH 2975.65
USDT 1.00
SBD 2.47