DIY- এসো নিজে করি : একটি ভাঙ্গা আয়নায় একটি মেয়ের প্রতিফলিত মুখের ছবি আর্ট//10% Beneficiary To @shy-fox

হাই সবাইকে নমস্কার ও আদাব,
আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা ভালো আছেন।আমিও আপনাদের আর্শি বাদে ভালো আছি।আজকে আমি আমার বাংলা ব্লগে একটি আর্ট নিয়ে হাজির হয়েছি।আজকে আমি একটি ভাঙ্গা আয়নায় একটি মেয়ের প্রতিফলিত মুখের ছবি আর্ট করছি।আশা করি বন্ধুরা আমার আর্টটি আপনাদের অনেক ভালো লাগবে, তো চলুন বন্ধুরা শুরু করা যাক।

10.JPEG

একটি ভাঙ্গা আয়নায় একটি মেয়ের প্রতিফলিত মুখের ছবিটি আঁকার জন্য যে সব ম্যাটরিয়াল ব্যবহার করছি

১.A4 সাইজের পেপার একটা ।
২.একটি পেনসিল।
৩.রাবার।
৪.একটি হার্ডবোর্ড।

আমি একটি ভাঙ্গা আয়নায় একটি মেয়ের প্রতিফলিত মুখের ছবিটি যে ভাবে আঁকছি তা আমি সু্ন্দর ভাবে নিচে তুলে ধরলাম।

১.প্রথমে আমি পেনসিল আর স্কেল দিয়ে দাগ দিয়ে একটি ত্রিভুজ আঁকি।

1.JPEG

২.ত্রিভুজ আঁকার পর আমি ত্রিভুজে উপরে আরও দুটি দাগ দিয়ে নেওয়া হয়।তার সথে নিচেও দুটি দাগ দেয়।

3.JPEG

৩.এরপর আমি ত্রিভুজটির ভিতরে একটি চোখ আঁকি।

4.JPEG

৪.চোখ আঁকার পর আমি নাক আর ঠোঁট আঁকি।

5.JPEG

৫.ঠোঁট আঁকার পর আমি আয়নার মধ্যে একটি হাত আর নখ গুলো আঁকি।

6.JPEG

৬.চোখের ভুরু আর চোখের মধ্যে পেনসিল দিয়ে কালো আবরণ করি।

7.JPEG

৭. কালো আবরণ করার পর আমি মেয়েটির নখ গুলোতে কালো রং করি। আর চোখের পাতা পেনসিল দিয়ে আঁকি।

8.JPEG

৮.সর্বশেষ আমি একটি ভাঙ্গা আয়নায় একটি মেয়ের প্রতিফলিত মুখের ছবিটির মধ্যে পেনসিল দিয়ে চুলের মতো করে দেয়।

9.JPEG

এভাবে আমি আমার আঁকা শেষ করি।আশা করি আপনাদের অনেক ভালো লাগবে আমার আঁকাটি।

11.JPEG

সবাই ভালো ও সুস্থ থাকবেন ।ধন্যবাদ

111.jpg

4444.JPG

ArtThe art of a girl's face reflected in a broken mirror
photographer@pro12
LocationBangladesh
Deviceredmi9
Sort:  
 3 years ago 

একটি ভাঙ্গা আয়নায় একটি মেয়ের প্রতিফলিত মুখের ছবি টা আপনি অনেক চমৎকার ভাবে আর্ট করেছেন। আপনার আর্ট দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম ভাই। এই ধরনের আর্ট সাধারণত করতে অনেক ধৈর্যের প্রয়োজন হয়। আপনার প্রচুর ধৈর্য আছে দেখেই বোঝা যাচ্ছে। সুন্দর ভাবে প্রতিটা ধাপ আমাদের মাঝে শেয়ার করার জন্যে আপনাকে অসংখ্য ধন্যবাদ

ধন্যবাদ ভাইয়া আমার আঁকা দেখে মুগ্ধ হওয়ার জন্য ।আর আমিও অনেক খুশিহলাম।

আপনার নামের সঙ্গে আর্টের অনেক মিল আছে ভাই। আপনার আর্টি সত্যিই প্রো লেভেলের হয়েছে।

ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

ভাঙ্গা আয়নায় একটি মেয়ের প্রতিবিম্ব আপনি খুব নিখুঁতভাবে অঙ্কন করেছেন তবে মেয়েদের জীবন আসলেই ভাঙ্গা আয়নার মতই । ধন্যবাদ আপনাকে।

সেটা বলতে পারবো আপু,কিন্তু আমার পোস্টটি পড়ে ‍সুন্দর মন্তব্যর জন্য অনেক ধন্যবাদ।

 3 years ago 

অসাধারণ হয়েছে ভাঙ্গা আয়নায় একটি মেয়ের প্রতিফলিত মুখের ছবি আর্ট। আপনার উপস্থাপন অসাধারণ ছিলো সব মিলিয়ে অসাধারণ ছিলো আপনার জন্য শুভ কামনা রইলো

আমার পোস্টটি পড়ে সুন্দর মতামতের জন্য অনেক ধন্যবাদ ভাই।

 3 years ago 

আপনি খুব সুন্দর করে একটি ভাঙ্গা আয়নায় একটি মেয়ের প্রতিফলিত রূপ দেখিয়েছেন। যে টি আমার কাছে খুবই ভালো লেগেছে ।প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর করে দেখিয়েছেন যা দেখে খুব সহজেই আপনার অঙ্কন পদ্ধতি বুঝতে পারছি ।ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য ।আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

আপু আপনার কাছে আমার আঁকাটি ভালো লেগেচে যেন খুব ভালো লাগলো।সুন্দর মতামতের জন্য অনেক ধন্যবাদ।

 3 years ago 

আহারে ভাই মেয়েটার কি এমন কষ্ট যে আয়নাটা ভেঙে আয়নার ভিতর নিজের চেহারাটা দেখছে। খুব সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন আয়নার ভিতর মেয়েটির চেহারাটা ।অনেক সুন্দর হয়েছে আপনার আর্টটি।প্রথম থেকে শেষ পর্যন্ত খুব সুন্দর ভাবে আপনি ধাপে ধাপে শেয়ার করেছেন দেখতে ভালো লাগছে। ধন্যবাদ আপনাকে।

হুম আপু মেয়েটার খুব কষ্ট ।আমার পোস্টটি পড়ে ‍সুন্দর মতামতের জন্য অনেক ধন্যবাদ।

 3 years ago 

ওয়াও ভাই আপনার কাজ টি দেখে তো আমি পুরাই অবাক হয়ে গেলাম।ভাঙ্গা আইনার মধ্যে এতো সুন্দর একটি চিত্র একেছেন।যা আমার কাছে খুবই সুন্দর লেগেছে।

আপনার চিত্র আকার প্রতিটা ধাপ খুব সুন্দর ভাবে গুছিয়ে উপস্থাপন করেছেন।খুব ভাল লাগলো।শুভ কামনা রইলো।

ধন্যবাদ ভাইয়া পোস্টটি পড়ে ‍সুন্দর কমেন্টর জন্য।

 3 years ago 

সত্যিই ভাঙ্গা আয়নার মধ্যেও যে মেয়ে দেখা যায় আপনি অংকন এর মাধ্যমে তুলে ধরেছেন। এটা খুবই ভালো ছিল এবং হাতের অংকন টাও ভালো ছিল।অনেক সুন্দর ভাবে তৈরি করেছেন। বিশেষ করে মেয়েটির চোখটা আমার খুবই ভালো লেগেছে। খুবই দক্ষতার সাথে অঙ্কন করেছেন। প্রতিটি ধাপ আপনি তুলে ধরেছেন। আপনার জন্য শুভকামনা রইল

ধন্যবাদ ভাইয়াে পোস্টটি পড়ে সুন্দর মন্তব্যর জন্য।।

 3 years ago 

দাদা এই ছবি টা কিন্তু সত্যিই দারুন লাগলো। খুব ভালো একেছেন। আপনার কাজ গুলো সব সময় একটা থিম বেজড থাকে। এটা আমার খুব ভালো লাগে। ভালো থাকুন দাদা।

ধন্যবাদ দিদি,সুন্দর মতামতের জন্য।

 3 years ago 

একটি ভাঙ্গা আয়নায় একটি মেয়ের প্রতিফলিত মুখের ছবি আর্টটি খুবই অসাধারণ হয়েছে।চোখ এবং হাতের ছবিটি আমার কাছে সবচেয়ে বেশি আকর্ষণীয় মনে হয়েছে♥♥

ধন্যবাদ আপু আপনার সুন্দর মন্তব্যর জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.029
BTC 57912.75
ETH 3070.69
USDT 1.00
SBD 2.33