রেসিপি// ফুল কপি দিয়ে ব্রিগেড মাছের রেসিপি//১০% খ্যাঁকের জন্য!!

হাই আমি @pro12 বাংলাদেশে থেকে লিখছি।

হাই আপনারা সবাই কেমন আছেন ,আশা করি আপনারা সবাই সৃষ্টিকর্তার আর্শিবাদে ভালো আছেন। আমিও আপনাদের আর্শিবাদে অনেক ভালো আছি।আজকে আমি আমার বাংলা ব্লগে ফুল কপি দিয়ে ব্রিগেড মাছের রেসিপি নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি। আশা করি আপনাদের সকলের কাছে আমার এই ফুল কপি দিয়ে ব্রিগেড মাছের রেসিপিটি ভালো লাগবে।তাহলে চলুন শুরু করা যাক.

11.jpg

ফুল কপি দিয়ে ব্রিগেড মাছের রেসিপি তৈরীর জন্য প্রয়োজনীয় উপকরন সমুহ:

১.ফুল কপি ১০০০ গ্রাম।
২.ব্রিগেড মাছ ৫০০ গ্রাম।
৩.কাচা মরিচ ৫ পিচ।
৪.পিঁয়াজ ৩ পিচ।
৫.রসুন ২ পিচ।
৬.লবণ ৪ চামচ।
৭.হলুদ ৩ চামচ।
৮.তেজপাতা ২ পিচ।
৯.জিরা ৫ গ্রাম।
১০.লং ২ পিচ।
১১.তেল ৫০০ গ্রাম।

প্রয়োজনীয় দ্রব্যগুলোর ছবি

1.JPEG

ফুল কপি

2.JPEG

ব্রিগেড মাছ

2.JPEG

একটি প্লেটে পিঁয়াজ,রসুন ,লবণ ,হলুদ ,তেজপাতা,জিরা,লং নিলাম।

ফুল কপি দিয়ে ব্রিগেড মাছের রেসিপি কীভাবে তৈরি করলাম তা নিচে ধাপে ধাপে তুলে ধরলাম

১.প্রথমে আমি একটি পরিষ্কার কড়াই নিয়েছি।তারপর কড়াই মধ্যে আমি পরিমান মতো তেল নিয়েছি।তেল গুলোকে কিছু সময় ধরে গরম করে নেব।তারপর মাছগুলো দিয়ে নেড়েচেড়ে ব্রাউন কালার করে ভেঁজে নেব।তো আমার মাছগুলো ভেঁজে নেওয়া হয়ে গেলে একটি প্লেটে উঠিয়ে নিলাম।

3.JPEG

4.JPEG

7.JPEG

8.JPEG

২.প্রথমে আমি একটি পরিষ্কার কড়াই নিয়েছি।তারপর কড়াই মধ্যে আমি পরিমান মতো তেল নিয়েছি।তেল গুলোকে কিছু সময় ধরে গরম করে নেব।তেল গরম করার পর কড়াইয়ে তেজপাতা ,কাচামরিচ,রসুন নিয়ে একটি খুন্তি দিয়ে নেড়েচেড়ে ভেঁজে নেবে।

5.JPEG

৩.তারপর আমি কড়াইয়ে ফুল কপি ,পিঁয়াজ,হলদু ,লবণ আর কাচা মরিচ দিয়ে ভালো করে মিশে নেব।

6.JPEG

৪.তারপর আমি একটি ঢাকনা দিয়ে ঢেকে রেখে দেব ২ মিনিটের মতো।মাঝে মাঝে ঢাকনা খুলে নেড়েচেড়ে দিতে হবে।এভাবে প্রায় ১৬ মিনিটের মতো ফুল কপি গুলোাকে নেড়েচেড়ে ভেঁজে নেব।

7.JPEG

15.JPEG

৫..তারপর ভালো করে ভেঁজে নেওয়া ‍ফুল কপির মধ্যে পরিমান জল দিয়ে ৩ মিনিটের মতো উনুনে জ্বাল দিয়ে গরম করে নেব।

8.JPEG
.
৬. এরপর আমি ভেঁজে রাখা মাছ গুলো ফুল কপির মধ্যে দিয়ে দিলাম।মাছ গুলো দেওয়ার পর আমি ভালো করে মিশে নেব।

9.JPEG

৭.মাছ গুলোকে ভালো করে মিশে নেওয়ার পর আমি এখানে মশলা বাটা দিয়ে ৩ মিনিট ধরে উনুনে জ্বাল দিয়ে ফুটিয়ে নেব। তারপর একটি বাটিতে তুলে নেব।

16.JPEG

তো এভাবে তৈরি হয়ে গেল আমার "ফুল কপি দিয়ে ব্রিগেড মাছের রেসিপি"।এবার এটি গরম ভাতের সঙ্গে পরিবেশন করতে হবে।গরম ভাতের সাথে খেতে বেশ মজাদার হয়।

12.JPEG

আশা করি আপনাদের সকলের আমার রেসিপিটি ভালো লাগবে।পোস্টটি দেখার জন্য সবাইকে অনেক ধন্যবাদ।

111.jpg

4444.JPG

Sort:  
 3 years ago 

এই শীতে ফুলকপি খুবই সুন্দর লাগে। ফুলকপি দিয়ে ব্রিগেড মাছের রেসিপি অসাধারণ হয়েছে। ধাপে ধাপে সুন্দরভাবে বুঝিয়ে দিয়েছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটা পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

অনেক ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

ফুলকপি দিয়ে ব্রিগেড মাছের রেসিপি অসাধারণ অনেক মজাদার এবং টেস্টি ছিল মনে হয়।এতো সুন্দর একটি রেসিপি সবার সাথে শেয়ার করেছেন দেখে অনেক ভালো লাগলো ভাই।

জি আপু ঠিক বলছেন,অনেক সুস্বাদু হয়েছিলে।পোস্টটি সুন্দর মতামতের জন্য অনেক ধন্যবাদ।

 3 years ago 

ব্রিগেড মাছ কম খাওয়া হয় তবে আপনার রেসিপি দেখে তো খেতে ইচ্ছা করছে ভাই অনেক সুন্দর করে রেসিপি তৈরি করেছেন। এককথায় দারুন হয়েছে। আমিও শিখে নিলাম বাসায় তৈরি করে খাবো ধন্যবাদ আপনাকে ভাইয়া আপনার জন্য শুভকামনা রইলো

অনেক ধন্যবাদ ভাইয়া ,আমার পোস্টটি পড়ে সুন্দর মতামতের জন্য।

 3 years ago 

ভাইয়া আপনার ফুলকপি দিয়ে ব্রিগেড মাছ এর রেসিপিটি খুবই লোভনীয় লাগছে দেখতে। দেখে মনে হচ্ছে যে খুবই সুস্বাদু হবে খেতে। ফুলকপি দিয়ে যে কোন মাছ রান্না করলে সেটি খুব মজাদার হয়। তাছাড়া আপনি এত সুন্দর ভাবে রান্না করেছেন দেখে বোঝা যাচ্ছে ততটা মজাদার হয়েছিল। ধন্যবাদ আপনাকে এত মজাদার একটি ব্রিগেড মাছের রেসিপি আমাকে সঙ্গে শেয়ার করার জন্য।

জি আপু অনেক সুস্বাদু আর মজাদার হয়েছে।আমার পোস্টটি পড়ে সুন্দর মতামতের জন্য অনেক ধন্যবাদ।

 3 years ago 

আমরা সবাই জানি যে ফুলকপি হলো শীতকালীন একটি সবজি। তারপরও ভাইয়া আপনি ছবিগুলা ধাপে ধাপে খুব সুন্দরভাবে বর্ণনা করেছেন। মনে হচ্ছে ফুলকপি এবং ব্রিকেট মাছ রান্না টা খুব টেস্টি হয়েছে। ধন্যবাদ আপনাকে

পোস্টটি পড়ে সুন্দর মতামতের জন্য অনেক ধণ্যবাদ।

 3 years ago 

মাছ ভাজির আমার খুব পছন্দের খাবার।শীতকালীন সবজি গুলোর মধ্যে ফুলকপি খেতেও খুব ভালো লাগে। এ দুইয়ের সমন্বয়ে তৈরি রেসিপি খেতে বেশ সুস্বাদু হবে।রেসিপি বানানোর পদ্ধতি খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন।শুভকামনা রইলো আপনার জন্য।

আপনাকেও অনেক ধন্যবাদ ,পোস্টটি পড়ে সুন্দর মন্তব্যর জন্য।

 3 years ago 

আপনার ফুলকপি দিয়ে রেসিপি রান্না করাটা দেখতে বেশ ভালো লাগলো। বিশেষ করে শীতের সবজির মধ্যে ফুলকপি আমার সবথেকে প্রিয় একটা সবজি। ফুলকপি দিয়ে যে কোন রেসিপি দেখলেই আমার অনেক ভালো লাগে। আপনার রেসিপির গলাটা খুবই সুন্দর এসেছে। খেতেও নিশ্চয়ই অনেক ভালো লাগলো। অনেক ধন্যবাদ আমাদের মধ্যে এত সুন্দর একটি ফুলকপির রেসিপি নিয়ে আসার জন্য।

আমার পোস্টটি আপনার ভালো লেগেছে যেন আমি অনেক খুশি হলাম।পোস্টটি পড়ে সুন্দর মন্তব্যর জন্য অনেক ধন্যবাদ।

 3 years ago 

শীতকালীন সবজি হিসেবে ফুলকপি খুবই জনপ্রিয়। আপনি ফুলকপি দিয়ে ব্রিকেট মাছ এর দারুন একটি রেসিপি তৈরি করেছেন। দেখেই বুঝা যাচ্ছে ফুলকপি দিয়ে ব্রিকেট মাছ রেসিপি খেতে খুবই সুস্বাদু হয়েছে। দারুন একটি মজাদার রেসিপি শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া। শুভকামনা রইল আপনার জন্য।

জি ভাই অনেক সুস্বাদু হয়েছে রেসিপিটি।আপনাকেও অনেক ধন্যবাদ ।

সত্যি ভাই আপনার এই রেসিপিটা খুবই সুন্দর লেগেছে আমার কাছে। এভাবে কখনো এরকম মাছ খাওয়া হয়নি তারপরও দেখতে খুবই সুন্দর লাগছে। শেষ পর্যন্ত আপনার রেসিপিটার কালারটা অসাধারণ হয়েছে ভাইয়া। খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন প্রত্যেকটি ধাপ এবং আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া।

অসংখ্য ধন্যবাদ ভাইয়া ,পোস্টটি পড়ে সুন্দর মতামতের জন্য।

 3 years ago 

ফুলকপি দিয়ে ব্রিগেড মাছের ঝোল রান্নার রেসিপি দেখে বেশ সুস্বাদু মনে হচ্ছে। আর সবগুলো উপকরণ আপনি খুব সুন্দর মতন ধাপে ধাপে উপস্থাপন করেছেন। শীতের মৌসুমে ফুলকপি দিয়ে যে কোন তরকারি রান্না করলে তা খেতে অনেক মজা হয়। ধন্যবাদ আপনাকে আজকে মাছের ঝোলের এই রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।
অনেক অনেক ভালোবাসা রইলো আপনার জন্য ।

অসংখ্য ধন্যবাদ ভাইয়া্।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74