বাংলা নাটক"বেশরম"রিভিউ(১০%পে আউট লাজুক খ্যাকের জন্য)

সবাইকে নমস্কার.....

আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা সবাই কেমন আছেন।আমিও ভালো আছি।বন্ধুরা আজকে আমি আপনাদের সাথে একটি নাটক রিভিউ করতে যাচ্ছি। আশা করি আপনাদের ভালো লাগবে আমি যে নাটকটি রিভিউ করবো তার নাম বেশরম।আশা করি আপনাদের অনেক ভালো লাগবে আমার রিভিউ করা নাটকটি।তাহলে আর দেরি না করে । চলুন শুরু করা যাক।

★ নাটকটির গুরুত্বপূর্ণ তথ্য:

নাটকরিভিউ
নামবেশরম
পরিচালনাজিয়াউদ্দিন আলম
কাহিনী,সংলাপ,চিত্রনাট্যফেরারী ফরহাদ
চিত্রগ্রহণনাহিয়ান বেলাল
প্রযোজনামাজহারুল ইসলাম
অভিনয়নিলয় আলমগীর ,জে এইচ হিমি , সাবেরী আলাম রকি খান ,শাহাবাজ সানি,কাশরী অনন্যা
দেশবাংলাদেশ
ভাষাবাংলা

নাটকের প্রথমে দেখা যাবে….....

নায়ক নায়িকা দেখা যাবে দৌড়াতে থাকবে।তখন আমি ভাবতেছি কে না কে আইতাছে।ভয় পাইতেছি।তাহলে তুমি বুঝে না বুঝে দৌড়াতেছে।ও তাহলে তুমি ওখানে গিয়ে আবার দৌড়াতে থাকো।ভাগো ..................এ কী হইতাছে।ফিল নিতাছি,আবার ফিল নিতাছো।

50.jpeg

আর না না...আমার যে টাকা পয়সা আছে সেটাতে আমি কেন আমাদের দুজনের জীবন পার করে দিতে পারবে।আমার ছেলে দুটোতে বাইরে পরিবার নিয়ে ছেটেল।এখানে যা আছে,তা ওরা কখনো এখানে হাত দিবে না।এজন্য তো বলছি,কেন ধনী পাত্রে দরকার নাই।শুধু আমি বিসিএস পাশ ছেলে হলো চলবে।না না শুধু বিসিএস পাশ ছেলে চাই।

51.jpeg

আচ্ছা আমি তোমার সাথে পরে কথা বলছি।আমার মা ,আমার বাবা।এটা কেেএনাকে তো চিনলাম না।আচ্ছা আগে সালাম করে নেয়।আমার নাম শফিকুল ইসলাম শফি।কিছু আগে কাজী অফিসে আপনার মেয়ে আমি বিয়ে করছি।সেই হিসাবে আপনাদের আমি জামাই।
কী............. কী না আম্মাজান।আর একবার কী সালাম করবে।

স্যাটরাফ ,রানু এসব কি হচ্ছে।মা তুমি তো সব সময় বিসিএস পাশ ছেলে।কিন্তু আমার প্রয়োজন একজন ভালো মানুষ।তাই আমি এর বিয়ে করছি।শফি খুব ভালো মানুষ।এজন্য নিজ দায়িত্ব ,নিজ টাকায় বিয়ে করছি।বাবা বলল ,নিজ খরচে মানে।আমি তো বেকার ।বেকার ছেলে তুমি কী বিয়ে করছে।রানু কেন এমন কাজ করলা।ছি ছি .....মা ছি ছি কী আছে।সে আমার তো এখন স্বামী ।

খালা আম্মা দেখেন খালা আম্মা দেখেন অশিক্ষিত জামাই দেখি নাই।জামাই তো ঘটনা ঘটায় ফেলছে।এভাবে কেমন করে দেখবেন।বাইরে আসেন দেখন....খালা আম্মা দেখেন খালা আম্মা দেখেন কী লিখছেন।সালাম আম্মুজান বার্থরুমের চাপ ছিলে ,এই আবদার টা কী পুরুণ করা যাবে।দাঁড়ান দাঁড়ান আসলে সে আমার জামাই,রানু,ভিডিও করে ভাইরাল করে দেন।

53.jpeg

দরজা দরজা খুলে ,এসব কী হচ্ছে।এই ছেলে তুমি রানুর ঘরে কী করছে।আপন স্বামী আপন বউ এক রুমে এক সাথে এই গুলো করবে।না,তোমাকে তো জামাই হিসাবে মানি নাই।আম্মু তাড়াতাড়ি জামাই হিসাবে মেনে নেন,তাহলে সালাম করে বাসর রাতে করি।স্বামী ও বউ সুখে যে বাধা দেয়,সে আসলে শয়তান।তার উপর গজব পরবো।কী আপনার উপর গজব পরবে এটি আমি বলি নাই।এই ছেলে শুনে আসলে এই পরিবার তুমি পরগাছা।এই কথাটি আমি আবারে স্মরণ করে দিতেছি।

57.jpeg

58.jpeg

এইখানে দশ লক্ষ টাকা আছে।আশাকরি তোমার সারা জীবন চলে যাবে।ডিভোর্স পেপার আছে।আপনি কী আমাকে ডিভোর্স দিতে বলছেন।হ্যা বলছি,আম্মাজান এমন কথা বলবেন না।দেখে যদি এই প্রস্বাব মেনে নিলে দুপক্ষের জন্য ভালো।যদি না করে তাহলে আমাকে অন্য পথ দেখতে হবে।কী পথ ,খুন করে গুম করে দেবেন।আমি একজন মা আমার সন্তানের ভালে জন্য যে কোনে কাজ করতে রাজি আছি।এখানে টাকা রইল আর ডিভোর্স পেপার রইল।দেখে তোমার মা অনেক ভালো।দেখে তোমার জন্য আসলে আমার জন্য একটা বাজে পরিস্থিতির পরতে হলো রে মা ।তোমার জন্য, তোমার জন্য কি হচ্ছে এসব।মারিয়া আমি বলছি..................

হঠাৎ করে রেস্টুরেন্টে নিয়ে আসলে,কোনো গুরুত্বপূর্ণ কথা।হ্যা,তোকে কিছু বলবে বলে নিয়ে এসেছি।কি কথা বাবা,কোনে সমস্যা।না, সমস্যা নেয়।তোকে কিছু বলবে বলে নিয়ে এসেছি মা।কী জানি এখন আমার বেশি বেশি একা লাগে।আর ভালো লাগে,কখনো মন চায় একা একা রাস্তায় দিয়ে অজানা পথে চলি।বাবা মানুষের জীবনে একটা সময় আসে মাটি শিকড় টানে। তুমি একটা কাজ করো না। কিছু দিনের জন্য গ্রামের বাড়ি ঘুরে আসো।এখন তোমার অফুরন্ত সময়।হ্যা এখন আমার অফুরন্ত সময় , কিন্তু মা আমার একটা দায়িত্ব বাকি আছে,তার একটা ব্যবস্থা করে দেওয়া।বাবা আমার এমন বি এ শেষ হোক। তাছাড়াও ভাইরা তো আছে, তুমি এতে টেনশন নিচ্ছে কেন।হ্যা ঠিক বলছিস। তবুও মা তোর ভাইরা তো বিদেশে অনেক ভালো আছে। কিন্তু দেখ আমাদের কি হবে।তোদের আমরা একটুও একটুও করে বড় করছি।ওরা অনেক ভালো আছে,তবে আমার বুকে অনেক কষ্ট হয় তাদের বুকে জড়িয়ে না ধরতে পেয়ে।আমি হঠাৎ করে মরে যাই।তাহলে এক মুঠো মাটিও জুটবে না।বাবা তুমি এসব কথা কেনো বলছো।আমি তোমাকে ছেড়ে কোথায় যাবে না। আচ্ছা তোমার কোনে ছেলে পছন্দ আছে।না বাবা ,তাহলে আমার পছন্দের একটা ছেলেকে দেখনা তোর পছন্দ হয় কি না।মানে তুমি আগাভাগা পাএ রেডি করে ফেলেছে।

68.jpeg

আচ্ছা তোমরা নিজেদের ইচ্ছায় মতো সব কিছু করছোআমাকে একটাবারে জানানের প্রয়োজন বোধ মনে করো নাই।আমি তো বাড়ীর কেউ না।আমি চলে যাচ্ছি......

আম্মা কোথায় যাবেন আপনি।গ্রামের বাড়ীতে যাবেন তো।চলেন আপনি ,আমি গ্রামের বাড়ী চলে যাই।মারিয়া,আসলে আমি কথা গুলো বলার সাহস পাই নাই।একটা বার বলতে পারতে।আমি ছেলেটার সাথে কত খারাপ ব্যবহার করছি।তোমাকে অনেক কষ্ট আর ব্যাথা দিয়েছি।সরি......

না না এটা কোনে ব্যাপাার না।মা সালাম টা ঠিক মতো তরতে পারি নাই।এখন ঠিক মতো করতে পারি।মা সালামি কোনে দরকার নাই এমনি জামাই হিসাবে ।সালাম করে মাকে ,আমাকে .......

62.jpeg

63.jpeg

শিক্ষা:নাটকটি আমার অনেক ভালো লেগেছে।আজকের নাটকটি অনেক শিক্ষনীয় বিষয় হলো আসলে মা বাবা তিনটি সন্তান তার মধ্যে দুই ছেলে এক মেয়ে। আসলে বাবার মন সন্তানদের পাশে নিয়ে থাকতে চায়।কিন্তু দুই ছেলে বউ বাচ্চা নিয়ে বিদেশে আছে।কিন্তু বাবার মন সন্তানদের জন্য অনেক কাঁদে ।আর যেন বাবা কে কাঁদ না হয় সন্তানের জন্য ,এবং বাবা যেন মেয়েকে সব সময় কাছে পায়। তাই বাবা ও মেয়ে বুদ্ধি করে একটা গ্রামের ছেলের সাথে মেয়ের বিয়ে দেয়।মায়ের আশা ছিলে ছেলে কিছু থাক না থাক।কিন্তু ছেলে বিসিএস পাশ লাগবে।এই নিয়ে নাটক তৈরি হয়।আসলে নাটকটি অনেক ভালো লেগেছে।তবে একটি বিষয় হলো পরে মা সব কিছু জানতে পারে।তখন মা জামাই হিসাবে মেনে নেয়।আশাকরি আপনাদের সকলের কাছে ভালো লাগবে।তার মধ্যে নাটকের কিছু কথা তুলে ধরলাম।

★ ব্যক্তিগত নাম্বার:আমার কাছে নাটকটির রেটিং :০৮/১০

নাটকের লিংক:

..💕💚💛সবাইকে অনেক ধন্যবাদ❤️💚💛 💕 ...
Sort:  
 2 years ago 

বৃদ্ধ বয়সে ছেলে মেয়ে হয় বাবা মায়ের লাঠি তাদের ভরসা। অথচ তারা যখন ক‍্যারিয়ারের দোহাই দিয়ে তাদের ছেড়ে চলে যায় ঠিক মতো খোজখবর নেই না। এর থেকে দুঃখের আর কী হতে পারে। দারুণ একটি বিষয়ের উপর নাটকটা নির্মিত। অনেক সুন্দর রিভিউ দিয়েছেন।।

অনেক ধন্যবাদ, সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

নাটকটি এর আগে দেখা হয়নি। তবে আজকে আপনার রিভিউ এর মাধ্যমে নাটকটি দেখার ইচ্ছে জাগলো। খুব সুন্দর একটি নাটকের রিভিউ শেয়ার করেছেন। ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন।

ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

এই নাটক টি আমার এখনো দেখা হয়নি। তবে আপনার লেখাটি পড়ে বেশ ইন্টারেস্টিং লেগেছে। এটি দেখার আগ্রহ বেড়ে গেছে।
নাটকটির প্রথম দিকে কিছুটা ঝামেলা হলেও পরে অনেক টাই মিমাংসা হয়ে আসে।সবার মধ্যে মিল হয়।
ধন্যবাদ আপনাকে ভাইয়া সুন্দর একটি নাটকের রিভিউ শেয়ার করার জন্য ও আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

আপনাকে অসংখ্য ধন্যবাদ পোস্টটি পড়ে সুচিন্তিত মন্তব্যর জন্য।

 2 years ago 

এ নাটকটি আমি দেখেছি। আমাদের নাটকটি থেকে শিক্ষা নেওয়া উচিত। আর হিমির অভিনয় আমার খুব ভালো লাগে। আর নিলয়তো সব সময় অসাধারণ অভিনয় করে যা আমার অনেক অনেক ভালো লাগে। যাইহোক ধন্যবাদ আপনাকে ভাইয়া সুন্দর একটি নাটকের রিভিউ শেয়ার করার জন্য অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য।

ধন্যবাদ আপু, আমার পোস্টটি পড়ে সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আপনি খুবই চমৎকার ভাবে আমাদের মাঝে একটি নাটক রিভিউ শেয়ার করেছেন। যদিও এই নাটকটি আমি এখন পর্যন্ত দেখিনি তবে আপনার এই নাটকের সারাংশ পড়ে বুঝতে পারলাম নাটকটি আসলেই অনেক সুন্দর। আপনি খুবই চমৎকার ভাবে সংক্ষিপ্ত আকারে আমাদের মাঝে শেয়ার করেছেন বুঝতে অনেক সুবিধা হয়েছে। ধন্যবাদ আপনাকে।

পোস্টটি পড়ে সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ।

 2 years ago 

বেশরম নাটকের রিভিউ অসাধারণভাবে দিয়েছেন ভাইয়া । নাটকটি এখনো দেখা হয়নি তবে সময় পেলে দেখে নিব।। ধন্যবাদ আপনাকে।।

অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য

You've got a free upvote from witness fuli.
Peace & Love!

 2 years ago 

অনেকদিন হলো নাটক দেখা হয়না। এ রমজান মাসে নাটক দেখা থেকে বিরত রেখেছি। আপনি খুব সুন্দর করে বেশরম নাটকের রিভিউ দিয়েছেন। অনেক ভালো লাগলো একসময় দেখার চেষ্টা করব।

ধন্যবাদ আপনার সুচিন্তিত মন্তব্যর জন্য।

 2 years ago 

বেশরম নাটকটি আমার দেখা হয়নি। আপনার নাটকের রিভিউটি পড়ে মনে হচ্ছে নাটকটি দেখতে খুবই সুন্দর হবে। কাহিনীতে বেশ ভালো লেগেছে। সময় পেলে অবশ্যই আমি নাটকটি দেখে নেব। আপনাকে ধন্যবাদ ভাইয়া এই নাটকটির রিভিউ আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনার জন্য শুভেচ্ছা রইল।

অনেক ধন্যবাদ আপু সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74