রেসিপি// শিম ভাজি রেসিপি//১০% @shy-fox এর জন্য!

আমার বাংলা ব্লগে সবাইকে স্বাগতম!!

নমস্কার,
আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা, সবাই কেমন আছেন। আশা করি আপনারা ভালো আছেন।আমিও ভালো আছি।আজকে আমি অন্য আর একটি রেসিপি নিয়ে উপস্থিত হয়েছি ।রেসিপিটির নাম হলো শিম ভাজি রেসিপি ।আমি যে ভাবে শিম ভাজি রেসিপিটি তৈরি করতে হয় তা আপনাদের সামনে উপস্থাপন করব।
আশা করি আপনাদের এই রেসিপিটা ভালো লাগবে।তাহলে চলুন শুরু করা যাক।10% Beneficiaries @shy-fox.

8.jpg

শিম ভাজি রেসিপি তৈরি করতে যে উপকরন গুলো ব্যবহার করছি তা নিচে তুলে ধরলাম

১.শিম ১০০০গ্রাম ।
২.লবণ ২ চামচ ।
৩.হলুদ ১ চামচ।
৪.তেল ২৫০ গ্রাম।
৫.রসুন ১ পিচ।

নিচে আমি উপকরণ গুলোর ছবি তুলে ধরলাম

1.JPEG

শিম

2.JPEG

একটি প্লেটে হলুদ ,রসুন আর লবণ নিয়ে নিলাম।

শিম ভাজি রেসিপি তৈরি করার পদ্ধতি নিচে ধাপে ধাপে সুন্দর ভাবে তুলে ধরলাম ।

১.প্রথমে আমি একটি পরিষ্কার কড়াই নিয়েছি।তারপর কড়াই মধ্যে আমি পরিমান মতো তেল নিয়েছি।তেল গুলোকে কিছু সময় ধরে গরম করে নেব।

3.JPEG

২.তারপর আমি কড়াইয়ে শিম,লবণ,হলুদ আর রসুন নিয়ে নিলাম।

4.JPEG

৩.এরপর আমি শিম গুলোকে একটি খুন্তি দিয়ে ভালো করে নেড়েচেড়ে নেব।

6.JPEG

৪.তারপর আমি একটি ঢাকনা দিয়ে ঢেকে রেখে দেব ২ মিনিটের মতো। ঢাকনা খুলে নেড়েচেড়ে দিতে হবে।এভাবে প্রায় ১৮ মিনিটের মতো শিম গুলোাকে নেড়েচেড়ে ভেঁজে নেব

7.JPEG

11.JPEG

এভাবে তৈরি হয়ে গেল আমার শিম ভাজি রেসিপি।এবার এটি গরম ভাতের সঙ্গে পরিবেশন করতে হবে।গরম ভাতের সাথে খেতে বেশ মজাদার হয়।

10.JPEG

সবাই ভালো ও সুস্থ থাকবেন ।
ধন্যবাদ

111.jpg

4444.JPG

Sort:  
 3 years ago 

বাহ! আপনার তৈরি শিম ভাজি কালার টা খুব সুন্দর দেখাচ্ছে। আর রেসিপিটাও খুবই সহজ এবং চটজলদি। অনেক সহজ করে আপনি আজকে শিম ভাজি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন যা নতুন রাঁধুনিদের জন্য খুবই উপকারী হবে।
ধন্যবাদ আপনাকে রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

হুম ঠিক তাই,এই রেসিপিটি খুব সহজে রান্না করা যায়। পোস্টটি পড়ে সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ।

 3 years ago 

বাহ! খুবই সহজে রেসিপি তৈরী করছেন।রান্না বিষয়ে অনেক অভিজ্ঞ হচ্ছি আমার বাংলা ব্লগে জয়েন হবার পর থেকে ।
ধন্যবাদ সুন্দর রেসিপি শেয়ার করার জন্য।

অসংখ্য ধন্যবাদ ভাইয়া পোস্ট পড়ে সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

অনেক সুন্দর একটা সিম ভাজি রেসিপি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন এর জন্য আপনাকে অশেষ ধন্যবাদ ভাই। আমাদের গ্রামের প্রায় প্রত্যেকটি মানুষই এই রেসিপিটা কে সবথেকে বেশি পছন্দ করে। বিশেষ করে শীতকালে এই রেসিপিটা আমাদের গ্রামের সব থেকে বেশি লক্ষ্য করা যায়।

জি ঠিক বলছেন ভাই আমাদের গ্রামের মানুষের খুব প্রিয় একটা খাবার।এটি খেতে অনেক মজা। পোস্টটি পড়ে সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ।

 3 years ago 

খুবই মজার একটি রেসিপি তৈরি করেছেন। এটা দেখেই বোঝা যাচ্ছে যে খুবই মজার হবে। এটা খেতে আসলেই অনেক মজা হয়। আর আপনি এটা তৈরীর ধাপগুলো খুবই সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন ধন্যবাদ আপনাকে।

হ্যা ভাই খেতে অনেক মজাদার হয়েছে। অনেক ধন্যবাদ ভাইয়া পোস্ট পড়ে সুন্দর মতামতের জন্য।

 3 years ago 

সিম একটি শীতকালীন সবজি সকাল-সকাল শিম ভাজি আর গরম ভাত হইলে খেতে সেইরকম মজা লাগে আপনি খুব দারুণ ভাবে রেসিপিটি প্রস্তুত করেছেন দেখতে অনেক লোভনীয় দেখাচ্ছে খেতেও দারুণ সুস্বাদু হবে দেখেই বোঝা যাচ্ছে

হুম ভাই শিম ভাজি গরম ভাতের সাথে খেতে অনেক মজা লাগে,ঠিক বলছেন।আমার পোস্টটি পড়ে সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ।

 3 years ago 

আপনার তৈরি করা শিম ভাজি রেসিপি টা দেখতে অনেক লোভনীয় লাগছে। এবং আমি ব্যক্তিগতভাবে শিম ভাজি রেসিপি অনেক পছন্দ করি কেননা এই রেসিপিটা ‌তে প্রচুর পরিমাণে প্রোটিন রয়েছে যা দেহের ক্ষয়পূরণ এবং বৃদ্ধি সাধনে এর জন্য অনেক উপকারী। ধন্যবাদ ভাই এত পুষ্টিকর একটি খাবার আমাদের মাঝে শেয়ার করার জন্য।

হুম ভাই ঠিক বলেছেন শিমের মধ্যে অনেক প্রোটিন আছে যা‌দেহের জন্য উপকারী। পোস্টটি পড়ে সুন্দর মন্তব্যের জন্য অনেক ধন্যবাদ।

 3 years ago 

শিম ভাজি আমার খুবই প্রিয় একটি খাবার। আপনি খুবই সুন্দরভাবে শিম ভাজি করেছেন। আপনার পোষ্টের শিম ভাঁজের প্রতিটি ধাপের বর্ণনাগুলো পড়ে আমার খুবই ভালো লেগেছে। ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর হয়েছে। অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56588.25
ETH 2399.94
USDT 1.00
SBD 2.32