চাঁদ মুখি পিঠা রেসিপি//১০% লাজুক খ্যাঁকের জন্য!!

নমস্কার/আদাব বন্ধুরা......

হাই আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা সবাই কেমন আছেন? আশা করি সবাই অনেক ভালো আছেন।আমিও অনেক ভালো আছি। অনেক দিন পর আজকে আমি নতুন কিছু নিয়ে হাজির হয়েছি। আজকে আমি আমাদের সকলের প্রিয় 💞আমার বাংলা ব্লগে 💞 সাথে যে রেসিপিটি শেয়ার করতে যাচ্ছি এটি আমার প্রথম বার বাড়ীতে এই রেসিপি করছি।তো আজকে আমি আপনাদেরকে দেখাবো🌷 চাঁদমুখি পিঠা রেসিপি 🌷। আশা করছি আপনাদের সবার কাছে আমার রেসিপি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক.

14.JPEG

..💕💚💛🧡❤️💚💛🧡❤️💚💛🧡❤️💚💛 💕 ...

প্রয়োজনীয় উপকরন সমুহঃ:

ময়দা১৫০ গ্রাম
লবণ২ চামচ
চিনি১০০ গ্রাম
গরম জলপরিমান মতো
তেল১৫০ গ্রাম
..💕💚💛🧡❤️💚💛🧡❤️💚💛🧡❤️💚💛 💕 ...
..💕নিচে উপকরণ গুলোর ছবি তুলে ধরলাম।💕 ...

1.jpeg

লবণ।

2.jpeg

ময়দা।

3.jpeg

চিনি।

..💕💚💛🧡❤️💚💛🧡❤️💚💛🧡❤️💚💛 💕 ...
..💕 চাঁদমুখি পিঠা রেসিপি কীভাবে তৈরি করলাম তা নিচে ধাপে ধাপে তুলে ধরলাম💕 ...
..💕 প্রথম ধাপ💕 ...

প্রথমে আমি ময়দা,চিনি.লবণ সব উপকরণ একটি বাটিতে নেব।তারপর গরম জল দিয়ে ভালো করে মিশে নেব।

4.jpeg6.jpeg
..💕💚💛🧡❤️💚💛🧡❤️💚💛🧡❤️💚💛 💕 ...
..💕 দ্বিতীয় ধাপ💕 ...

সব গুলো উপকরণকে ভালো করে মোথে একটি বড় ডো তৈরি করে নেব।এরপর বড় ডো থেকে আর ছোটে ছোটে ডো তৈরি করে নেব।ছোটে ডো থেকে একটি রুটি তৈরি করে নেব।

22.JPEG7.jpeg8.jpeg
..💕💚💛🧡❤️💚💛🧡❤️💚💛🧡❤️💚💛 💕 ...
..💕 তৃতীয় ধাপ💕 ...

এরপর আমি রুটিকে একটি গ্লাসের মুখ দিয়ে চাঁদের মতো করে পিঠা গুলোকে কেটে নেব।

21.jpeg

..💕💚💛🧡❤️💚💛🧡❤️💚💛🧡❤️💚💛 💕 ...
..💕 চতুর্থ ধাপ💕 ...

এভাবে সব গুলো চাঁদ মুখি পিঠা গুলো তৈরি করে নেব।

9.jpeg10.jpeg
..💕💚💛🧡❤️💚💛🧡❤️💚💛🧡❤️💚💛 💕 ...
..💕 পঞ্চম ধাপ💕 ...

এবার আমি একটি পরিষ্কার কড়াই নেব।তারপর কড়াই মধ্যে আমি পরিমান মতো তেল নেব।

11.JPEG

..💕💚💛🧡❤️💚💛🧡❤️💚💛🧡❤️💚💛 💕 ...
..💕 ষষ্ঠ ধাপ💕 ...

তেল গুলো কিছু সময় গরম করে ।তারপর এক এক করে চাঁদমুখি পিঠা গুলো কড়াই মধ্যে দিয়ে দেব।চাঁদমুখি পিঠা গুলো কড়াই ৫ মিনিট ধরে উল্টো পাল্টে ভালো করে ভেজে নেব।যখন পিঠা কালার ব্রাউন আসবে।তারপর একটি বাটিতে তুলে নেব।

13.JPEG12.JPEG
..💕💚💛🧡❤️💚💛🧡❤️💚💛🧡❤️💚💛 💕 ...

তো এভাবে আমি আজকে চাঁদমুখি পিঠা রেসিপি তৈরি করা শেষ করলাম।আশাকরি আপনাদের সকলের কাছে আমার রেসিপিটি ভালো লাগবে।যদি ভালো লাগে ,তাহলে কমেন্ট করতে ভুলবেন।আর ভুলত্রুটি হলো ক্ষমা দৃষ্টিতে দেখবেন।সবাই ভালো ও সুস্থ থাকবেন।ধন্যবাদ।

..💕💚💛🧡❤️💚💛🧡❤️💚💛🧡❤️💚💛 💕 ...

15.JPEG

..💕💚💛🧡❤️💚💛🧡❤️💚💛🧡❤️💚💛 💕 ...

111.jpg

4444.JPG

রেসিপিচাঁদ মুখি পিঠা রেসিপি
Making@pro12
photographer@pro12
LocationBangladesh
Deviceredmi9
..💕___💘💘💘ধন্যবাদ সবাইকে💘💘💘 ___ 💕 ...
Sort:  
 2 years ago 

চাঁদমুখে পিঠার অনেক মজাদার একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন, পিঠা খেতে আমার খুবই ভালো লাগে আর সেই পিঠা যদি তেলে ভাজি করা হয় তাহলে তো আর কোন কথাই নেই। আপনার এই তেলে ভাজি চাঁদমুখে পিঠা রেসিপি দেখে আমার জিভে জল এসে গেল। শুরু থেকে শেষ পর্যন্ত অনেক চমৎকার ভাবে ধাপে ধাপে রেসিপিটি আপনাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

ধন্যবাদ ভাই।

 2 years ago 

সত্যিই কিন্তু পিঠাগুলো দেখতে একদম চাঁদের মতই। এই পিঠাগুলো কে আমাদের এইদিকে সমুশা পিঠা বলে। আর পিঠাগুলো খেতে বেশ দারুণ সুস্বাদু হয়। আর আপনি খুব সুন্দর ভাবে পিঠাগুলো তৈরি করেছেন ভালো লাগলো অনেক।

আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

চাঁদ মুখি পিঠা রেসিপি খুবই সুন্দর হয়েছে ভাইয়া। এ ধরনের পিঠা কখনো খাওয়া হয়নি। রেসিপিটি আমার কাছে খুবই ভালো লেগেছে। চাঁদমুখি পিঠা গুলো দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে। রেসিপিটা আমার কাছে খুবই ভালো লেগেছে ভাইয়া। শুভকামনা রইল আপনার জন্য।

অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

চাঁদ মুখি পিঠা সত্যি আমি আজ প্রথমবার দেখলাম। আমার কাছে এটি একটি ইউনিক রেসিপি বলে মনে হচ্ছে। আপনার পিঠা দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

আপনাকে অনেক ধন্যবাদ পোস্টটি দেখে সুন্দর মতামতের জন্য।

 2 years ago 

চাঁদ মুখি পিঠা সত্যি নাম টি আমার কাছে একেবারে নতুন , আপনার পিঠা তৈরি রেসিপিটি অনেক সুন্দর ভাবে তুলে ধরেছেন আমাদের মাঝে।চাঁদ মুখি পিঠা খেতে কেমন হবে জানি না তবে আপনার তৈরি রেসিপি দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু এবং মজার হবে। শুভকামনা রইল

অসংথ্য ধন্যবাদ ভাই,পোস্টটি দেখে ও পড়ে সুন্দর মন্তব্যর জন্য।

 2 years ago 

ওয়াও! খুবই চমৎকার একটি রেসিপি শেয়ার করেছেন ভাই। এরকম চাঁদমুখী পিঠা আগে কখনো খাওয়া হয় নাই। আপনার আজকের রেসিপি পোস্ট এর মাধ্যমে এত চমৎকার একটি পিঠা দেখতে পেলাম অবশ্যই বাসায় একদিন তৈরি করে খেয়ে দেখব। নিশ্চয়ই খেতে অনেক সুস্বাদু হয়। অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

জি ভাই খেতে অনেক সুস্বাদু আর মজাদার হয়েছে।ধন্যবাদ।

 2 years ago 

চাঁদমুখী পিঠা কখনো খাওয়া হয়নি। খুব ইউনিক একটি পিঠা রেসিপি শেয়ার করেছেন ভাই। আপনার পিঠা রেসিপি টা আমার কাছে খুবই ভালো লেগেছে। আর দেখতে বোঝা যাচ্ছে যে এটা খেতে খুবই মজার হবে।

জি ভাই বাড়ীতে বানিয়ে তৈরি করে খাইয়েন অনেক মজাদার হয়।পোস্টটি পড়ে সুন্দর মতামতের জন্য ধন্যবাদ।

 2 years ago 

পিঠাটি আমার কাছে সম্পূর্ণ নতুন। কখনোও খাওয়া হয়নি এই ধরনের পিঠা। পিঠার নামটিও বেশ সুন্দর। তৈরীর প্রক্রিয়া এবং বর্ণনা দুটোই সুন্দর ছিল। শুভেচ্ছা রইল। নতুন কিছুর অপেক্ষায় রইলাম ধন্যবাদ।

অবশ্যই দাদা চেষ্টা করবো।পোস্টটি দেখে সুন্দর মতামতের জন্য।

খুবই মজাদার একটি চাঁদ মুখি পিঠার রেসিপি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। কিন্তু চাঁদমুখে পিঠার নাম এই প্রথম শুনলাম। আপনি পিঠা তৈরি করার ধাপ গুলো খুবই সুন্দর ভাবে উপস্থাপন করেছেন আমাদের মাঝে।

আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

প্রিয় ভাইজান আপনি একদম ঠিক বলেছেন
।আপনার রেসিপিটি সত্যিই অসাধারণ ছিলো তাই আমি কমেন্ট করতে চলে আসলাম। আসলে আমার বাংলা ব্লগে আসার পর অনেক নতুন নতুন রেসিপি দেখেছি। চাঁদ মুখি পিঠা না আমি এই প্রথম শুনেছি তবে দেখেই বুঝা যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হবে ।ধন্যবাদ এত সুন্দর একটি পিঠা রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য। চাইলে এখন যে কেউ এই পিঠা তৈরি করতে পারবে।

আপনাকে অনেক ধন্যবাদ,পোস্টটি দেখে পড়ে সুন্দর মতামতের জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74