||ফটোগ্রাফি পোস্ট:- আমার তোলা কিছু ফটোগ্রাফি||

in আমার বাংলা ব্লগ11 months ago
আসসালামু আলাইকুম:-আদাব
আমার তোলা কিছু ফটোগ্রাফি।
"সবার সুস্বাস্থ্য কামনা করছি"
IMG20231030122840.jpg

আমার প্রিয় বাংলা ব্লগ এর ভাই ও বোনেরা, মুসলিম ভাই ও বোনদের জানাই আসসালামু আলাইকুম সনাতন ধর্মালম্বী ভাই ও বোনদের জানাই আদাব এবং অন্যান্য ধর্ম অবলম্বনকারী ভাই ও বোনদের জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। আশা করি মহান সৃষ্টিকর্তার কৃপায় সবাই বাড়ির সকল সদস্যকে নিয়ে ভালো আছেন সুস্থ আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে এবং আপনাদের সকলের দোয়ায় ভালো আছি, সুস্থ আছি।

প্রতিদিনের মতো আজকেও আপনাদের মাঝে আরেকটি বিষয় নিয়ে উপস্থিত হলাম। আজকের বিষয় হচ্ছে আমার তোলা কিছু ফটোগ্রাফি আমার বাংলা ব্লগ কমিউনিটিতে অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করা হয়।তবে আমিও চেষ্টা করি ফটোগ্রাফি গুলো সুন্দর ভাবে করার।আমি ফটোগ্রাফি করতে ভীষণ ভালো বাসি।আমার চোখের সামনে কিছু পরলে বা অদ্ভুত কিছু দেখলে সাথে সাথে সেটার ফটোগ্রাফি করি।আর এখানে সবার ফটোগ্রাফি অনেক হাই কোয়ালিটি। তবে আমি চেষ্টা করি সুন্দর করে ফটোগ্রাফি করার।চেষ্টা করতে তো র কোন ক্ষতি নাই। যাইহোক দেরি না করে ফটোগ্রাফি গুলো দেখে আসা যাক।

IMG20231030103926.jpg

আমি প্রথমে যে ছবিটি উপস্থাপন করছি এটা হলো এক খালি জায়গা। তবে এটা হচ্ছে ধান ক্ষেতে মধ্যে একটি ফাঁকা জায়গা। এই জায়গায় আগে ধান আবাদ করতো।কিন্তু এখন আর ধান আবাদ করে না।হটাৎ করে একটিন ধান ক্ষেতে গেছিলাম তখন এটা চোখে পরে। তাই সঙ্গে সঙ্গে তার ফটোগ্রাফি করি।আপনাদের কেমন লাগলো এই ফটোগ্রাফি। অবশ্যই কমেন্ট করে জানাবেন।

IMG20231027064213.jpg

এবার যে ছবিটি আপনাদের মাঝে শেয়ার করেছি। আপনারা হয়তো দেখেই বুঝতে পারছেন। এটার নাম হচ্ছে খেজুর গাছের পাতা।খেজুর গাছের পাতা গুলো কাটা কাটা হয়ে থাকে।আমি ছোট বেলায় এই পাতা গুলো দিয়ে অনেক খেলছি।এটা রাস্তার মধ্যে দেখলাম এবং সাথে সাথে তার ফটোগ্রাফি করে নিলাম।

IMG20231030122822.jpg

এবার আপনারা যে ছবিটি দেখতে পাচ্ছেন এটা হলো শিম গাছের ফুল।শিম গাছের ফুল গুলোও দেখতে দারুণ। আমার বাসা থেকে এই ফুলের ফটোগ্রাফি করছি।ফুল হয়েছে আবার কিছু দিন পর শিম ধরবে।যাইহোক শিম ফুল আপনাদের কেমন লাগে।অবশ্যই কমেন্ট করে জানাবেন।

IMG20231027064132.jpg

এবার যে ছবিটি আপনাদের মাঝে উপস্থাপন করছি এটার নাম আমার জানা নেই। এটা হচ্ছে নাম না জানা একটি ফটো।তবে এটার বিষয় আমি অনেক কিছু শুনছি।এই লতা গুলো যেকোনো গাছে দিলে ওই গাছে নাকি আর ফল ধরে না।আমি ছোট বেলায় এই লতা নিয়ে অনেক মজা করছি।যারে গাছ পেয়েছি তারে গাছে দিয়ে রাখছি।যাইহোক এটা আপনাদের কেমন লাগলো। অবশ্যই জানাতে ভুলবেন না।

IMG20231016165509.jpg

আপনাদের মাঝে এবার যেই ছবিটি উপস্থাপন করছি।এটা হলো এক মেইন রোডের ফটোগ্রাফি। সকাল সকাল বের হলে এই রাস্তায় তেমন গাড়ি চলাচল করে না।আমি সকাল বেলা হাঁটতে বের হয়ে এই ফটোগ্রাফি করি।তবে রোডের মধ্যে খালি পা হাঁটতে দারুণ লাগে। আমি ভাবলাম আপনাদের মাঝে এই ছবিটি উপস্থাপন করি।আশা করি ভালো লাগবে।

IMG20231023122916.jpg

এবার আপনারা যে ছবিটি দেখতে পাচ্ছেন এটা হলো একটি আম গাছ।আম গাছটির অনেক বয়স। তবে গাছে আম ধরলে খেতে দারুণ লাগে। কাঁচাতে আমটা একটু টক করে কিন্তু পাকলে আমটা খেতে বেশ দারুণ লাগে। গাছটি দেখতে অনেক বড় আকারের।তাই আপনাদের মাঝে এই ছবিটি উপস্থাপন করলাম।

তো বন্ধুরা কেমন লাগলো আমার ফটোগ্রাফি।আশা করি সবার ভালো লেগেছে। ফটোগ্রাফি করতে আমাদের সবার ভালো লাগে।এটা বলতে গেলে এক নেশার মতো।কিছু দেখলেই ফটোগ্রাফি করতে মন চায়।তো আজকের মতো এখানে বিদায় নিলাম। আবার দেখা হবে নতুন কোন ব্লগে। আপনারা সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।



1.png


ছবি সংক্রান্ত তথ্যাবলিঃ
ডিভাইসRedmi 9A
ফটোগ্রাফার@polash123
লোকেশনদিনাজপুর

1000001273.gif

4i88GgaV8qiFU89taP2MgKXzwntUGAvkoQiKU7VxyD37q94i8e38qvF9HBknYTWLbKs3wg1cbtfZvU44CUYbBqLEEX6YDgQznQURMvBExn7FCAPjAUKLwJ1kpe.png

🌸আমার পরিচয়🌸
আসসালামুআলাইকুম,আমার নাম মোঃ পলাশ সরকার রাজু । আমার স্টিমিট ইউজার নেম @polash123 আমি দিনাজপুর জেলার, পার্বতীপুর উপজেলার একজন বাসিন্দা। আমি পড়া শুনা করি এবং পড়াশোনার পাশাপাশি স্টিমিট প্লাটফর্মে কাজ করি। আমি ক্রিকেট খেলতে অনেক ভালোবাসি।আর ক্রিকেট খেলা দেখতেও খুব ভালবাসি।মাঝে মাঝে সময় পেলে যে কোন ধরনের ফটোগ্রাফি করি। আর অংকন করতেও ভালবাসি।আপনারা সবাই ভালো থাকবেন এবং সুস্থ ও নিরাপদে থাকবেন।

4i88GgaV8qiFU89taP2MgKXzwntUGAvkoQiKU7VxyD37q94i8e38qvF9HBknYTWLbKs3wg1cbtfZvU44CUYbBqLEEX6YDgQznQURMvBExn7FCAPjAUKLwJ1kpe.png

You can also vote for @bangla.witness witnesses

3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnpvDGTmz6yM4BdeUwpQ8vMxtR3sQse9kG46R2Lk4NBaGfzPmL5tiA85DdFd7TDvbMGaNMAY2RBgSWfNp5kM1Qjr3515gWKvjxzADBcu4.png
Vote for @bangla.witness

break .png
Banner_Annivr2.png
break .png
Banner.png

আমার বাংলা ব্লগের ডিসকর্ডে জয়েন করুনঃডিসকর্ড লিংক

break .png

Sort:  
 11 months ago 

ফটোগ্রাফি করতে এবং ফটোগ্রাফি পোস্ট দেখতে আমার কাছে খুব ভালই লাগে। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো আমার কাছে খুব ভালো লেগেছে। সবগুলো ফটোগ্রাফির সাথে খুব সুন্দর বর্ণনা দিয়েছেন। তবে ফটোগ্রাফি গুলোর মধ্যে বিশেষ করে আমার কাছে সিম ফুলের ফটোগ্রাফি খুব ভালো লেগেছে। অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 11 months ago 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য

 11 months ago 

ভাইয়া আপনি এলোমেলো ভাবে বেশ কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার প্রতিটা ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লেগেছে। আমার বাংলা ব্লগে জয়েন হওয়ার পর সবার এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি দেখে এখন আমার কাছেও ফটোগ্রাফি করতে অনেক ভালো লাগে। আপনি ফটোগ্রাফির পাশাপাশি খুব সুন্দর বর্ণনা দিয়েছেন। ধন্যবাদ এত সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 11 months ago 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য পেশ করে পাশে থাকার জন্য।

 11 months ago 

বেস চমৎকার কিছু রেনডম ফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইজান। ভাল লাগল আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি। তবে তার মধ্যে আলোক লতা দেখতে পেরে বেশি ভালো লেগেছে আমার, কারণ অনেকদিন এটা দেখা যায় না।

 11 months ago 

ধন্যবাদ ভাই

 11 months ago 

প্রকৃতির ফটোগ্রাফি আমার কাছে বরাবরই ভালো লাগে।তবে আপনার তোলা আম গাছের ফটোটি আমার কাছে বেশি ভালো লেগেছে।আর 5 নং ছবিকে আমরা লতাগুল্মের শিকড় বলতাম ভাইয়া, যেগুলো বেশ বড়ো ও ঝুলন্ত অবস্থায় থাকে শিকড়গুলি। ধন্যবাদ ভাইয়া।

 11 months ago 

নামটি বলার জন্য অসংখ্য অসংখ্য ধন্যবাদ আপু।

 11 months ago 

খুবই সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন। প্রত্যেকটা ফটোগ্রাফি দেখে খুবই ভালো লাগলো। এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 11 months ago 

ধন্যবাদ ভাই

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 62847.35
ETH 2464.17
USDT 1.00
SBD 2.64