||স্মৃতি:-ছোট বেলার এক মজার স্মৃতি||

in আমার বাংলা ব্লগ9 months ago
আসসালামু আলাইকুম:-আদাব
ছোট বেলার এক মজার স্মৃতি।
"সবার সুস্বাস্থ্য কামনা করছি"

children-1822704_1920.jpg

Source

আমার প্রিয় বাংলা ব্লগ এর ভাই ও বোনেরা, মুসলিম ভাই ও বোনদের জানাই আসসালামু আলাইকুম সনাতন ধর্মালম্বী ভাই ও বোনদের জানাই আদাব এবং অন্যান্য ধর্ম অবলম্বনকারী ভাই ও বোনদের জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। আশা করি মহান সৃষ্টিকর্তার কৃপায় সবাই বাড়ির সকল সদস্যকে নিয়ে ভালো আছেন সুস্থ আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে এবং আপনাদের সকলের দোয়ায় ভালো আছি, সুস্থ আছি।

প্রতিদিনের মতো আজকেও আপনাদের মাঝে আরেকটি বিষয় নিয়ে হাজির হলাম। আজকের বিষয় হচ্ছে ছোট বেলার এক মজার স্মৃতি সকাল থেকে একটু ব্যাস্ত ছিলাম। তার পর দুপুরের এই দিকে ফ্রি হয়েছি।দুপুর বেলায় গোসল করে নামাজ পড়তে গেলাম।তার পর বাসায় এসে খাওয়া দাওয়া করলাম। খাওয়া দাওয়া করে ফ্রি হয়ে পোস্ট লিখতে শুরু করলাম।

আমাদের শৈশব কালে আমরা অনেক কিছু করছি।এখন মনে হয় আগের শৈশব কালটি যদি ফেরত পেতাম কতই না ভালো হত।কিন্তু কি আর করার শৈশবকাল সব সময় থাকে না।একদিন না একদিন আপনি বড় হবেন।আজকে আমি শৈশবের এক কাহিনি আপনাদের মাঝে শেয়ার করবো।আশা করি সবার ভালো লাগবে। আমাদের সবার শৈশব কালটি মজার ছিল। আমরা তখন যা করতাম করে ফেলতাম।কিন্তু এখন বড় হয়ে আমরা সেটা করতে পারবো না।যদিও কিছু করি তাহলে ভেবে কাজ করতে হবে।আমি ছোট বেলায় আমার ভাইয়ের সঙ্গে নামাজ পড়তাম। এটা আমার অভ্যাস ছিল যে নামাজ পড়তে হবে।আজান দেওয়ার সাথে সাথে নামাজ পড়তে যেতাম।

sunset-1807524_1920.jpg

Source

আমি এক ওয়াক্ত নামাজ না পড়লে ভাইয়া বকাবকি শুরু করতো।আর তখন আমি আমার ভাইয়াকে অনেক ভয় পেতাম।ছোট বেলায় নামাজ পড়ি।শুধু কি একাই নামাজ পড়ি।আমার সাথে যারা আরো সমবয়সী ছিল তারাও নামাজ পড়তো।এই ভাবে আমরা আমাদের গ্রামের ২-৩ জন রেগুলার নামাজ আদায় করি।ছোট বেলার নামাজ ব্যাপারটা তো বুঝতেই পারছেন। তখন আমাদের মনে হত কখন আজান দিবে আর কখন নামাজ পড়তে যাবো।তখন তো আমরা স্বাধীন ছিলাম। নাই কোন কাজ নাই কোন প্যারা।

তো এই ভাবে যখন আমরা নামাজ পড়া শুরু করলাম। তো একদিন হটাৎ করে এশার ফরজ নামাজ আদায় করে বাইরে সুন্নত নামাজ পড়তে বের হলাম। তখন আমার পাশে আমার এক ভাই ছিল। আমরা দুইজনে সমবয়সী। নামাজ পড়তে পড়তে যখন রুকুতে যাবে তো হটাৎ করে সে রুকুতে গিয়ে উল্টোমাঝি দিয়েছে। এই দৃশ্য দেখার পর নামাজে আর থাকতে পারলাম না।আর ওই দৃশ্য দেখে আমি মুখে হাসি থামাতে না পারি।আমি এমন জোরে হাসি দিছি মসজিদের সবাই শুনতে পেয়েছি।এমন কি যারা ছিল ওখানে তারাও হেঁসে ফেলছে।এই ছোট বেলার নামাজ আদায় করতে গিয়ে এই দৃশ্য হওয়ার পর আমি এখনো মনে করে রাখছি।আমার এখনো ওই কথা গুলো মনে পরে।মাঝে মাঝে এমন হয় যখন কথা গুলো মনে পরে যায় তখন একায় একায় হাঁসি।

এইরকম আরো একদিন কাহিনি হয়েছিল। সেই কাহিনি টা আমার এক সমবয়সী করছে।নামাজ পড়তে পড়তে সে বুট খাইতেছে।নামাজ পড়ার আগে সে বুট কিনে আনছিল। আমরা যখন সেজদায় যাই আর সে তখন বুট চাবায়।তার বুট খাওয়ার শব্দ শুনে হাঁসি থামাতে পারলাম না।আর তখন একটা কাহিনি ছিল যে।একজন হাঁসলে সবাই হাঁসবে।তো আজকের মতো এখানে বিদায় নিলাম। আজকের এই শৈশবের কাহিনি আপনাদের মাঝে শেয়ার করতে পেরে খুবই ভালো লাগলো। আশা করি আমার পোস্ট পড়ে আপনাদেও ভালো লেগেছে। তো বন্ধুরা সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।



1.png


ছবি সংক্রান্ত তথ্যাবলিঃ
ডিভাইসRedmi 9A
ফটোগ্রাফার@polash123
লোকেশনদিনাজপুর

1000001273.gif

4i88GgaV8qiFU89taP2MgKXzwntUGAvkoQiKU7VxyD37q94i8e38qvF9HBknYTWLbKs3wg1cbtfZvU44CUYbBqLEEX6YDgQznQURMvBExn7FCAPjAUKLwJ1kpe.png

🌸আমার পরিচয়🌸
আসসালামুআলাইকুম,আমার নাম মোঃ পলাশ সরকার রাজু । আমার স্টিমিট ইউজার নেম @polash123 আমি দিনাজপুর জেলার, পার্বতীপুর উপজেলার একজন বাসিন্দা। আমি পড়া শুনা করি এবং পড়াশোনার পাশাপাশি স্টিমিট প্লাটফর্মে কাজ করি। আমি ক্রিকেট খেলতে অনেক ভালোবাসি।আর ক্রিকেট খেলা দেখতেও খুব ভালবাসি।মাঝে মাঝে সময় পেলে যে কোন ধরনের ফটোগ্রাফি করি। আর অংকন করতেও ভালবাসি।আপনারা সবাই ভালো থাকবেন এবং সুস্থ ও নিরাপদে থাকবেন।

4i88GgaV8qiFU89taP2MgKXzwntUGAvkoQiKU7VxyD37q94i8e38qvF9HBknYTWLbKs3wg1cbtfZvU44CUYbBqLEEX6YDgQznQURMvBExn7FCAPjAUKLwJ1kpe.png

You can also vote for @bangla.witness witnesses

3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnpvDGTmz6yM4BdeUwpQ8vMxtR3sQse9kG46R2Lk4NBaGfzPmL5tiA85DdFd7TDvbMGaNMAY2RBgSWfNp5kM1Qjr3515gWKvjxzADBcu4.png
Vote for @bangla.witness

break .png
Banner_Annivr2.png
break .png
Banner.png

আমার বাংলা ব্লগের ডিসকর্ডে জয়েন করুনঃডিসকর্ড লিংক

break .png

Sort:  
 9 months ago 

ছোটবেলার দারুন একটি স্মৃতি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। আপনার ভাইয়া নামাজ না পড়লে অনেক বকাবকি করত জেনে বেশ ভালো লাগলো। আসলে ছোটবেলা থেকে কোন কিছু অভ্যাস হয়ে গেলে এটা সারা জীবনই থাকে আমার মনে হয়। আজকে আপনার শৈশবের স্মৃতি পরিবেশ ভালো লাগলো ধন্যবাদ।

 9 months ago 

সুন্দর মন্তব্য করার জন্য অনেক অনেক ধন্যবাদ আপু

 9 months ago 

আসলে ছোটবেলার স্মৃতিগুলো কখনোই ভুলবার মত না। আপনার ছোটবেলার মজার স্মৃতি পড়ে আমার কাছে খুব ভালো লেগেছে। আর আপনার বন্ধু সেজদায় গিয়ে বুট খাওয়ার বিষয়টিও করে বেশ মজার ছিল। আসলে এ ধরনের স্মৃতিগুলো মনে পড়লে বেশ হাসি পায়। আপনি ছোটবেলায় নামাজ পড়তেন এ বিষয়টি আমার কাছে খুব ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে ছোটবেলার স্মৃতি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 9 months ago 

আপনার কাছে ভীষণ ভালো লেগেছে শুনে আমিও অনেক খুশি হলাম। সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য অসংখ্য অসংখ্য ধন্যবাদ আপু।

 9 months ago 

ছোট বেলা তো ছোট বেলায়, ছোট বেলার স্মৃতি কখনো ভুলার মতো নয়।নামাজ পড়ার এমন ঘটনা আরো শৈশবে অনেকেই করে থাকে। আর আপনি ঠিক বলেছেন এই বুট খাওয়ার কথা মনে পড়লে কার না হাসি পায়। যাইহোক সবারই জীবনে শৈশবের স্মৃতি অনেক মধুর হয়। ধন্যবাদ আপনাকে শৈশবের স্মৃতি পড়ে অনেক ভালো লাগলো।

 9 months ago 

সুন্দর মন্তব্য করার জন্য অসংখ্য অসংখ্য ধন্যবাদ।

 9 months ago 

আমিও ছোটবেলায় নামাজ মিস দিতাম না সহজে। ছোটবেলা থেকেই নামাজের অভ্যাস করা এই ব্যাপারটা খুবই ভালো। যাইহোক ছোটবেলায় হয়তো নামাজ কি জিনিস সেটা সিরিয়াসলি বুঝতে পারতো না আপনার সমবয়সী,হয়তো সেজন্য নামাজের সেজদায় গিয়েও বুট চিবিয়ে খেতো। আসলে ছোটবেলার কিছু কিছু স্মৃতি আজীবন মনে থাকে আমাদের এবং সেগুলো হঠাৎ করে মনে পরলে বেশ হাসিও পায়। সবার জীবনেই এমন মজার মজার কিছু স্মৃতি রয়েছে।

 9 months ago 

আপনার সুন্দর মন্তব্য পড়ে খুবই ভালো লাগলো ভাই। মন্তব্য করে পাশে থাকার জন্য অসংখ্য অসংখ্য ধন্যবাদ ভাই।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.030
BTC 66704.41
ETH 3487.40
USDT 1.00
SBD 2.99