||ফটোগ্রাফি পোস্ট:-কিছু আচারের ফটোগ্রাফি||

in আমার বাংলা ব্লগ10 months ago
আসসালামু আলাইকুম:-আদাব
কিছু আচারের ফটোগ্রাফি।
"সবার সুস্বাস্থ্য কামনা করছি"
IMG20231020205801.jpg

আমার প্রিয় বাংলা ব্লগ এর ভাই ও বোনেরা, মুসলিম ভাই ও বোনদের জানাই আসসালামু আলাইকুম সনাতন ধর্মালম্বী ভাই ও বোনদের জানাই আদাব এবং অন্যান্য ধর্ম অবলম্বনকারী ভাই ও বোনদের জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। আশা করি মহান সৃষ্টিকর্তার কৃপায় সবাই বাড়ির সকল সদস্যকে নিয়ে ভালো আছেন সুস্থ আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে এবং আপনাদের সকলের দোয়ায় ভালো আছি, সুস্থ আছি।

আজকে আবারো আপনাদের মাঝে আরেকটি বিষয় নিয়ে উপস্থিত হলাম। আজকের বিষয় হচ্ছে আচারের ফটোগ্রাফি ফটোগ্রাফি করতে আমার ভীষণ ভালো লাগে। আচারের নাম শুনলেই তো জিভে জল চলে আসে।আজকে দুপুর বেলা খাওয়া দাওয়া শেষ করে একটু রেস্ট নিলাম। তার পর ভাবতেছি কি পোস্ট করা যায়। ভাবতে ভাবতে দেখি আচারের ফটো।ভাবনা শেষ না হতে সঙ্গে সঙ্গে পোস্ট লেখা শুরু করলাম। আচার আমার অনেক পছন্দের। তবে টক জাতীয় জিনিস মেয়ে মানুষ অনেক পছন্দ করে।যাইহোক দেরি না করে ফটোগ্রাফি গুলো উপস্থাপন করা যাক।

মরিচের আচার
IMG20231020205833.jpg

আপনারা প্রথমে যে ছবিটি দেখতে পাচ্ছেন এটা হলো মরিচের আচার।আচার টি দেখতে যেমন সুন্দর তার স্বাদ টাও কিন্তু দারুণ। তবে নামে তো তার মরিচ। আচারের মধ্যে একটু তো ঝাল হবেই।আমি এখনো কোনদিন মরিচের আচার খাইনি।যাইহোক এটা কেমন লাগলো অবশ্যই জানাবেন।যদি কেউ খেয়ে থাকেন এবং তার স্বাদ কেমন সেটাও জানাতে ভুলবেন না।

চালতার আচার
IMG20231020205829.jpg

এবার যেটা দেখতে পাচ্ছেন এটা হলো চালতার আচার।এটা হয়তো দেখেই বুঝতে পারছেন কিসের আচার।তবে চালতা আমাদের এখানকার ভাষা।এই চালতাকে হয়তো আরো বিভিন্ন নামে পরিচিত। যাইহোক চালতার আচার আমি খেযেছি।এটা খেতে খুবই ভালো লাগে। চালতার আচার আমার অনেক পছন্দের।

বড়ই আচার
IMG20231020205732.jpg

এটা হচ্ছে বড়ইর আচার।আপনারা হয়তো দেখেই বুঝতে পারছেন। বড়ই আচার কিন্তু দারুণ। আমার কাছে ভীষণ ভালো লাগে বড়ইর আচার। এগুলো আচার দেখতে পেয়ে সাথে সাথে আমার জিভে জল চলে আসতেছে। এগুলো দেখলে কার না জিভে জল চলে আসে। খুব লোভনীয় আচার এগুলো।

আমের আচার
IMG20231020205819.jpg

এবার যে ছবিটি উপস্থাপন করছি এটা হয়তো আপনারা দেখেই বুঝতে পারছেন।এটা হলো আমের আচার।আম দিয়ে বিভিন্ন ধরনের আচার তৈরি করা যায়। যার মধ্যে থেকে এটা এক ধরনের আচার।আমের আচার টাও খেতে বেশ দারুণ লাগে। আমের সিজনে আমার আচার একটু বেশি খাওয়া হয়।যাইহোক এটা আচার কেমন লাগলো। অবশ্যই কমেন্ট করে জানাবেন।

তেঁতুল আচার
IMG20231020205738.jpg

এবার যে ছবিটি দেখতে পাচ্ছেন এটা হলো তেঁতুলের আচার।আপনারা হয়তো দেখেই বুঝতে পারছেন। তেঁতুল আমার অনেক পছন্দের। তবে কাঁচা তেঁতুল খেতে পারি না আমি।যদি পাঁকা তেঁতুল হয় তাহলে খুবই ভালো লাগে। আর তার যদি আচার করা যায় তাহলে আর কোন কথায় নেই।তো আপনাদের কাছে তেঁতুলের আচার কেমন লাগে জানাতে ভুলবেন না।

বড়ই আচার
IMG20231020205824.jpg

আপনারা এবার যে ছবিটি দেখতে পাচ্ছেন এটা হলো বড়ইর আচার। এর আগে একটা বড়ইর আচার উপস্থাপন করছি।তবে এটা একটু ভিন্ন স্বাদের আচার।আমি যখন এই আচারের ফটোগ্রাফি করি তখন সেই দোকানদার ভাইয়ের সঙ্গে কথা বলে জানতে পারি।বড়ই একই তবে তার স্বাদ ভিন্ন। যাইহোক আপনাদের কেমন লাগলো অবশ্য জানাবেন।

তো বন্ধুরা আজকের মতো এখানে বিদায় নিলাম। আমার তোলা ফটোগ্রাফি গুলো কেমন লাগলো অবশ্য জানাবেন। আর আপনাদের ফেভারিট আচার কোনটি এটাও জানাবেন।আবার দেখা হবে নতুন কোন ব্লগে। আপনারা সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।



1.png


ছবি সংক্রান্ত তথ্যাবলিঃ
ডিভাইসRedmi 9A
ফটোগ্রাফার@polash123
লোকেশনদিনাজপুর

1000001273.gif

4i88GgaV8qiFU89taP2MgKXzwntUGAvkoQiKU7VxyD37q94i8e38qvF9HBknYTWLbKs3wg1cbtfZvU44CUYbBqLEEX6YDgQznQURMvBExn7FCAPjAUKLwJ1kpe.png

🌸আমার পরিচয়🌸
আসসালামুআলাইকুম,আমার নাম মোঃ পলাশ সরকার রাজু । আমার স্টিমিট ইউজার নেম @polash123 আমি দিনাজপুর জেলার, পার্বতীপুর উপজেলার একজন বাসিন্দা। আমি পড়া শুনা করি এবং পড়াশোনার পাশাপাশি স্টিমিট প্লাটফর্মে কাজ করি। আমি ক্রিকেট খেলতে অনেক ভালোবাসি।আর ক্রিকেট খেলা দেখতেও খুব ভালবাসি।মাঝে মাঝে সময় পেলে যে কোন ধরনের ফটোগ্রাফি করি। আর অংকন করতেও ভালবাসি।আপনারা সবাই ভালো থাকবেন এবং সুস্থ ও নিরাপদে থাকবেন।

4i88GgaV8qiFU89taP2MgKXzwntUGAvkoQiKU7VxyD37q94i8e38qvF9HBknYTWLbKs3wg1cbtfZvU44CUYbBqLEEX6YDgQznQURMvBExn7FCAPjAUKLwJ1kpe.png

You can also vote for @bangla.witness witnesses

3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnpvDGTmz6yM4BdeUwpQ8vMxtR3sQse9kG46R2Lk4NBaGfzPmL5tiA85DdFd7TDvbMGaNMAY2RBgSWfNp5kM1Qjr3515gWKvjxzADBcu4.png
Vote for @bangla.witness

break .png
Banner_Annivr2.png
break .png
Banner.png

আমার বাংলা ব্লগের ডিসকর্ডে জয়েন করুনঃডিসকর্ড লিংক

break .png

Sort:  
 10 months ago 

আপনার ফটোগ্রাফি পোস্টটি দেখে খুবই ভালো লাগলো।সবগুলো ফটোগ্রাফি জাস্ট চমৎকার ছিল।ফটোগ্রাফি দেখেই বুঝতে পেরেছি আপনি বেশ দক্ষ এই বিষয়ে।ধন্যবাদ আপনাকে সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

 10 months ago 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

 10 months ago 

বড়ই এর আচার তালতার আচার আমের আচার এগুলো সব জায়গাই পাওয়া যায়। তবে মরিচের আচার টা আমার কাছে বেশ ইউনিক লেগেছে। এটা কখনো খেয়ে দেখা হয়নি। আচার আমার অনেক পছন্দের। আচারের ফটোগ্রাফি গুলো বেশ দারুণ করেছেন। দেখে বেশ লোভনীয় লাগছে। ধন্যবাদ আপনাকে।।

Posted using SteemPro Mobile

 10 months ago 

ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্য করার জন্য।

 10 months ago 

বাহ! আপনি দেখছি আচারের ফটোগ্রাফি দারুন ভাবে নিলেন। এত রাতে সত্যি আচারের ফটোগ্রাফি গুলো দেখে জিভে জল চলে আসলো। আসলে আচার এমন একটি খাবার যা ছোট বড় সকলেই অনেক বেশি পছন্দ করেন। তাছাড়া আচার দেখলেই লোভ সামলানো যায় না। আপনি বিভিন্ন প্রকারের আচারের ফটোগ্রাফি শেয়ার করলেন। প্রতিটি আচারের ফটোগ্রাফি বেশ লোভনীয় দেখাচ্ছে।

 10 months ago 

ধন্যবাদ আপু সুন্দর ভাবে মন্তব্য পেশ করার জন্য

 10 months ago 

মনে হচ্ছে জীবনে প্রথম দেখলাম এমন আচারের সুব্যবস্থা। তবে একদিন দেখেছি সাতক্ষীরা মুজাফফর গার্ডেন এর মধ্যে দুইটা দোকান রয়েছে, সেখানে খুব সুন্দর ভাবে সাজানো ছিল। যাই হোক দারুন ভাবে ফটোগ্রাফি করেছেন এবং লোভনীয় জিনিস আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে ভালো লাগলো।

 10 months ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 10 months ago 

ভাইয়া ‍এগুলো কি দেখাচ্ছেন। আমি কিন্তুু আচারের পাগল। পরে কিন্তুু আচার খেতে আপনাদের দিনাজপুর চলে আসবো,হে হে হে। সব আচরই খায়ছি কিন্তুু মরিচের আচারটা খেয়ে চলে আসবো। এখানে বেশিক্ষন থাকলে মুখে জল চলে আসবে। ধন্যবাদ।

 10 months ago (edited)

আপনি চলে আসেন মরিচের আচার খাওয়ার দাওয়াত রইলো। ধন্যবাদ ভাই

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.030
BTC 59020.34
ETH 2514.65
USDT 1.00
SBD 2.47