||জেনারেল রাইটিং:-বাজারে ছাগল কেনার অনুভূতি||

in আমার বাংলা ব্লগ4 months ago
আসসালামু আলাইকুম:-আদাব
"বাজারে ছাগল কিনার অনুভূতি"
"সবার সুস্বাস্থ্য কামনা করছি"
IMG20240407105608.jpg

আমার প্রিয় বাংলা ব্লগ এর ভাই ও বোনেরা, মুসলিম ভাই ও বোনদের জানাই আসসালামু আলাইকুম সনাতন ধর্মালম্বী ভাই ও বোনদের জানাই আদাব এবং অন্যান্য ধর্ম অবলম্বনকারী ভাই ও বোনদের জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। আশা করি মহান সৃষ্টিকর্তার কৃপায় সবাই বাড়ির সকল সদস্যকে নিয়ে ভালো আছেন সুস্থ আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে এবং আপনাদের সকলের দোয়ায় ভালো আছি, সুস্থ আছি।

প্রতি দিনের মত আজকেও আপনাদের মাঝে আরেকটি বিষয় নিয়ে উপস্থিত হলাম। আজকের বিষয় হচ্ছে বাজারে ছাগল কিনার অনুভূতি আমি আমার বাংলা ব্লগে সব সময় চেষ্টা করি নতুন কিছু শেয়ার করার।তো আজকে বাজারে গেছিলাম ছাগল কিনতে সেটাই আজকে আপনাদের মাঝে উপস্থাপন করবো।আসলে আমি প্রায় দিনে তারাবির নামাজ পড়ে এসে আপনাদের মাঝে পোস্ট শেয়ার করি।তো আজকেও আপনাদের মাঝে আমি তারাবির নামাজ পড়ে আপনাদের মাঝে পোস্ট টি নিয়ে হাজির হলাম। তাহলে দেরি না করে শুরু করা যাক।

IMG20240407105443.jpg

আসলে যদি জীবনে কিছু খুশির সংবাদ বা খুশির খবর শুনলেই নিজেকে তখন খুবই ভালো লাগে। আর ভালো লাগা টায় হচ্ছে জীবনের অনুভূতি শেয়ার করা। তবে কিছু কিছু অনুভূতে রয়েছে সেগুলো আমরা খারাপ মাইন্ডে দেখি।তো ওইদিকে আর না বলি,এখন আসল কথায় যাওয়া যাক।আমাদের এলাকার মসজিদে সবাই ইফতারি দিয়ে থাকে।আমরাও ছেলে গুলো একটা ডেট নিয়ে ইফতারের আয়োজন করি।তো দেখতে দেখতে ২৭ টি রমজান চলে গেলো।আমাদের ইফতার দেওয়ার ডেট হচ্ছে ২৮ শে রমজান।

IMG20240407105456.jpg

তো ২৭ টি রমজান যেহেতু শেষ কালকেই আমরা ইফতারের আয়োজন করবো।তো কয়েকদিন ধরে আমরা চিন্তা করতেছি কি দিয়ে ইফতার করাবো।মানে কি আর বলবো মাথায় সব সময় খালি ইফতারের কথা মনে আসতো।আমাদের এরাকার কয়েকটি ছেলে মিলে আলোচনা করে ছাগল দিয়ে ইফতার করার প্রস্তুতি নেই। তো আজকেই সেই ছাগলকে নিয়ে আপনাদের মাঝে পোস্ট শেয়ার করা।আমরা চাচ্ছি যে মানুষ খেয়ে যেনো ভালো মন্তব্য করে।যাইহোক আমিও চেষ্টা করি আমার জীবনে যা কিছু হয় আপনাদের মাঝে শেয়ার করার।

IMG20240407105513.jpg

তো আজকে সকালেই আমরা ৩-৪ জন মিলে বাজারে গিয়ে ছাগল দেখা শুরু করলাম। তবে কি আর বরার বর্তমান যে বাজার মনে হচ্ছে সব কিছুর দাম দিগুণ হয়ে গেছে। আমি একটা বিষয় লক্ষ করছি যে নিজে ছাগল কিনতে গেলে অনেক দাম আর বাজারে যদি আমরা বিক্রি করি তখন দাম নেই। যাইহোক আজকে সেম কাহিনি আমরা যখন কিনতে যায় তখন অনেক দাম।

IMG20240407121353.jpg
IMG20240407121345.jpg

তো কয়েকটি ছাগল দেখার পর একটা ছাগল পছন্দ করলাম। কিন্তু দাম চাচ্ছে অনেক। প্রথমে দাম চাইলো ৫৫০০ টাকা আমরা অনেক জরাজরির পর ৫২০০ শত টাকা দিয়ে কিনে নিলাম। তবে ছাগল টি কেনার পর একটু ভালোই লাগলো। যদিও দাম বেশি হয় তার পরেও আমার কাছে ভীষণ ভালো লেগেছে। কারণ এর থেকে ছোট ছাগল গুলোই অনেক দাম।যাইহোক সব মিলে আমার কাছে ছাগলটি ভীষণ ভালো লেগেছে। এইরকম বাজারে খরচ করতে আমার দারুণ লাগে। তো বন্ধুরা আজকের মত এখানেই বিদায় নিলাম। আপনারা সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।



1.png


ছবি সংক্রান্ত তথ্যাবলিঃ
ডিভাইসRedmi 9A
ফটোগ্রাফার@polash123
লোকেশনদিনাজপুর

1000001273.gif

4i88GgaV8qiFU89taP2MgKXzwntUGAvkoQiKU7VxyD37q94i8e38qvF9HBknYTWLbKs3wg1cbtfZvU44CUYbBqLEEX6YDgQznQURMvBExn7FCAPjAUKLwJ1kpe.png

🌸আমার পরিচয়🌸
আসসালামুআলাইকুম,আমার নাম মোঃ পলাশ সরকার রাজু । আমার স্টিমিট ইউজার নেম @polash123 আমি দিনাজপুর জেলার, পার্বতীপুর উপজেলার একজন বাসিন্দা। আমি পড়া শুনা করি এবং পড়াশোনার পাশাপাশি স্টিমিট প্লাটফর্মে কাজ করি। আমি ক্রিকেট খেলতে অনেক ভালোবাসি।আর ক্রিকেট খেলা দেখতেও খুব ভালবাসি।মাঝে মাঝে সময় পেলে যে কোন ধরনের ফটোগ্রাফি করি। আর অংকন করতেও ভালবাসি।আপনারা সবাই ভালো থাকবেন এবং সুস্থ ও নিরাপদে থাকবেন।

4i88GgaV8qiFU89taP2MgKXzwntUGAvkoQiKU7VxyD37q94i8e38qvF9HBknYTWLbKs3wg1cbtfZvU44CUYbBqLEEX6YDgQznQURMvBExn7FCAPjAUKLwJ1kpe.png

You can also vote for @bangla.witness witnesses

3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnpvDGTmz6yM4BdeUwpQ8vMxtR3sQse9kG46R2Lk4NBaGfzPmL5tiA85DdFd7TDvbMGaNMAY2RBgSWfNp5kM1Qjr3515gWKvjxzADBcu4.png
Vote for @bangla.witness

break .png
Banner_Annivr2.png
break .png
Banner.png

আমার বাংলা ব্লগের ডিসকর্ডে জয়েন করুনঃডিসকর্ড লিংক

break .png

Sort:  
 4 months ago 

আপনারা গ্ৰামের ছেলেরা মসজিদের মধ্যে ইফতার করার জন্য বাজারে ছাগল কিনতে গিয়েছিলেন, এটা দেখে বেশ ভালো লাগলো আমার। আপনারা অনেক বড় একটি উদ্যোগ নিয়েছেন। আপনারা বাজার থেকে আপনাদের সামর্থ অনুযায়ী একটি ছাগল কিনে নিয়ে এসেছেন এবং তা বিরিয়ানি রান্না করে মসজিদের মানুষদের কে ইফতারী করিয়েছেন। আপনাদের এতো সুন্দর একটি কাজ দেখে আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে।

 4 months ago 

এখনো ইফতার করায়নি ভাই। আজকে ইফতার করার আয়োজন ছিল। যাইহোক মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ।

 4 months ago 

আপনারা গ্রামের ছেলেরা দেখছি খুব সুন্দর একটি পদক্ষেপ গ্রহণ করেছেন৷ আসলে এরকম পদক্ষেপ আমাদের সকলের গ্রহণ করা উচিত৷ আপনারা গ্রামের সকলে মিলে মসজিদে ইফতার করার জন্য বাজারে ছাগল কিনতে গিয়েছেন এবং আপনাদের সামর্থ্যমতো একটি ছাগল কিনেছেন এবং সেটি দিয়ে বিরিয়ানি রান্না করে মসজিদে মানুষদেরকে ইফতার এর ব্যবস্থা করেছেন শুনে খুবই ভালো লাগছে৷ আসলে এরকম পদক্ষেপ গ্রহণ করার মধ্যে একটা আলাদা ভালোলাগা কাজ করতে থাকে৷

 4 months ago 

আমরা প্রতি বারে কয়েকটি ছেলে মিলে মসজিদে ইফতারের আয়োজন করি।ধন্যবাদ আপনাকে ভাই সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 58734.46
ETH 2636.20
USDT 1.00
SBD 2.43