//ফটোগ্রাফি:-আমার তোলা এলোমেলো কিছু ফটোগ্রাফি//

in আমার বাংলা ব্লগ18 hours ago
আসসালামু আলাইকুম:-আদাব
"আমার তোলা এলোমেলো কিছু ফটোগ্রাফি"
"সবার সুস্বাস্থ্য কামনা করছি"
1000014704.jpg

আমার প্রিয় বাংলা ব্লগ এর ভাই ও বোনেরা, মুসলিম ভাই ও বোনদের জানাই আসসালামু আলাইকুম সনাতন ধর্মালম্বী ভাই ও বোনদের জানাই আদাব এবং অন্যান্য ধর্ম অবলম্বনকারী ভাই ও বোনদের জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। আশা করি মহান সৃষ্টিকর্তার কৃপায় সবাই বাড়ির সকল সদস্যকে নিয়ে ভালো আছেন সুস্থ আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে এবং আপনাদের সকলের দোয়ায় ভালো আছি, সুস্থ আছি।প্রতি দিনের মত আজকেও আপনাদের মাঝে আরেকটি বিষয় নিয়ে উপস্থিত হলাম। আজকের বিষয় হচ্ছে আমার তোলা এলোমেলো কিছু ফটোগ্রাফি আমি প্রতি সপ্তাহে একটা করে ফটোগ্রাফি পোস্ট শেয়ার করার চেষ্টা করি।আমার বাংলা ব্লগে সবাই অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেন।তাই আমিও চেষ্টা করি আপনাদের মাঝে সুন্দর কিছু ফটোগ্রাফি করার।যদিও তেমন ভালো ফটোগ্রাফি করতে পারি না, কিন্তু চেষ্টা করি সুন্দর ফটোগ্রাফি করার।যাইহোক তাহলে দেরি না করে শুরু করা যাক।

1000015617.jpg

প্রথমে আপনাদের মাঝে যে ফটোগ্রাফি টি শেয়ার করলাম। এটা হচ্ছে কদম পাতার ফটোগ্রাফি।তবে এই পাতাটি হচ্ছে খুবই নতুন। আর নতুন নতুন পাতা গুলো দেখতে আমার কাছে ভীষণ ভালো লাগে। এই পাতাটি আজকে দুপুরে দেখার সাথে সাথে ফটোগ্রাফি করে রাখছি।এখানে লক্ষ করলে দেখা যাচ্ছে যে,পাতা টি খুবই সুন্দর ও সফট।পাতা টি যখন আরো কিছু বয়স যাবে তখন আরো অনেক বড় হবে।আপনারা হয়তো জানেন যে কদম পাতা খুবই বড় বড়।যাইহোক এই ফটোগ্রাফি টি কেমন হয়েছে অবশ্যই কমেন্ট করে জানাবেন।

1000015618.jpg
1000015619.jpg

এবার আপনারা যে ফটোগ্রাফি টি দেখতে পাচ্ছেন।এটা হয়তো কারো কাছ পরিচিত আবার কারো কাছ অপরিচিত। তবে আমার কাছে এটা পরিচিত কিন্তু তার নাম জানি না। এগুলো পাতা বা গাছ পুকুরে দেখা যায়। আর এগুলো ছোট থেকে শুরু করে অনেক বড় বড় রুপান্তর হয়।আর এটার একটা জিনিস আমি লক্ষ করছি, সেটা হচ্ছে যে কোন পুকুরে এই গাছ গুলো দুই একটা থাকলে কিছু দিন পর পুরো পুকুর ভর্তি হয়ে যায়। বলতে গেলে এটা দিনে দিনে বাড়তেই থাকে। যাইহোক এটা আমি একটা পুকুর থেকে ফটোগ্রাফি করতেছি। ভাবলাম আপনাদের মাঝে এই ফটোগ্রাফি টি শেয়ার করি।

1000014703.jpg

তো বন্ধুরা এবার যে ফটোগ্রাফি টি আপনাদের মাঝে উপস্থাপন করলাম। এটা সবার পরিচিত একটি ফুল,এটা হচ্ছে পাতাবাহারের ফটোগ্রাফি। আমরা এই গাছকে পাতাবার নামে পরিচিত। এই পাতা গুলো কিন্তু বিভিন্ন রকমের হয়ে থাকে।তবে এগুলো পাতা দেখতেই ভীষণ ভালো লাগে। আপনাদের কাছে এই ফটোগ্রাফি টি কেমন লেগেছে অবশ্যই কমেন্ট করে জানাবেন। আশা করছি সবার কাছে ভালো লেগেছে।

1000015616.jpg
1000015615.jpg

আপনাদের মাঝে এবার যে ফটোগ্রাফি টি শেয়ার করলাম। এটা হলো প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি।আমরা সবাই প্রাকৃতিক দৃশ্য গুলো খুবই ভালোবাসি।প্রাকৃতিক দৃশ্য গুলো আমাদের মন কেড়ে নিয়েছে। আসলে আমার কাছেও প্রাকৃতিক দৃশ্য গুলো ভীষণ ভালো লাগে। আমি আজকে দুপুরে এই এই প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি করছি।বাইরে বের হয়ে দেখি আবহাওয়া টা দারুণ ছিলো। আর চার পাশেই সবুজে ভরা ধান ক্ষেত।একেবারে অসাধারণ ছিল দৃশ্য টি।আশা করছি আপনাদের কাছে এই ফটোগ্রাফি টি ভালো লেগেছে।

তো বন্ধুরা এই ছিল আজকের এলোমেলো কিছু ফটোগ্রাফি। আমি সব সময় এলোমেলো ফটোগ্রাফি করতে ও উপভোগ করতে ভীষণ ভালো বাসি।কারণ এগুলোর মধ্যে বিভিন্ন ধরনের ফটোগ্রাফি উপভোগ করা যায়। আশা করছি আমার তোলা সব গুলো ফটোগ্রাফি আপনাদের ভালো লেগেছে। তাহলে আজকের মত এখানেই বিদায় নিলাম। আপনারা সবাই ভালো থাকবেন ও সুস্থ থাকবেন।



1.png


ছবি সংক্রান্ত তথ্যাবলিঃ
ডিভাইসTecno camon 20
ফটোগ্রাফার@polash123
লোকেশনদিনাজপুর

1000001273.gif

4i88GgaV8qiFU89taP2MgKXzwntUGAvkoQiKU7VxyD37q94i8e38qvF9HBknYTWLbKs3wg1cbtfZvU44CUYbBqLEEX6YDgQznQURMvBExn7FCAPjAUKLwJ1kpe.png

🌸আমার পরিচয়🌸
আসসালামুআলাইকুম,আমার নাম মোঃ পলাশ সরকার রাজু । আমার স্টিমিট ইউজার নেম @polash123 আমি দিনাজপুর জেলার, পার্বতীপুর উপজেলার একজন বাসিন্দা। আমি পড়া শুনা করি এবং পড়াশোনার পাশাপাশি স্টিমিট প্লাটফর্মে কাজ করি। আমি ক্রিকেট খেলতে অনেক ভালোবাসি।আর ক্রিকেট খেলা দেখতেও খুব ভালবাসি।মাঝে মাঝে সময় পেলে যে কোন ধরনের ফটোগ্রাফি করি। আর অংকন করতেও ভালবাসি।আপনারা সবাই ভালো থাকবেন এবং সুস্থ ও নিরাপদে থাকবেন।

4i88GgaV8qiFU89taP2MgKXzwntUGAvkoQiKU7VxyD37q94i8e38qvF9HBknYTWLbKs3wg1cbtfZvU44CUYbBqLEEX6YDgQznQURMvBExn7FCAPjAUKLwJ1kpe.png

You can also vote for @bangla.witness witnesses

3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnpvDGTmz6yM4BdeUwpQ8vMxtR3sQse9kG46R2Lk4NBaGfzPmL5tiA85DdFd7TDvbMGaNMAY2RBgSWfNp5kM1Qjr3515gWKvjxzADBcu4.png
Vote for @bangla.witness

banner-abb_New.png

standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

standard_Discord_Zip_2-1.gif

banner-abbVD.png

আমার ব্লগটি ভিজিট করার জন্য সবাইকে অসংখ্য 💞"ধন্যবাদ"💞

Sort:  
 18 hours ago 

আপনি পুকুরের মধ্যে থেকে যে ফটোগ্রাফি টা ধারণ করেছে টোপাপানা অনেকে আবার কচুরিপানা ও বলে। খুব সুন্দর সুন্দর ফটোগ্রাফি ধারণ করেছেন ভাইয়া। আপনার শেয়ার করা প্রতিটি ফটোগ্রাফি দেখে ভীষণ ভালো লাগলো ধন্যবাদ ভাইয়া।

 16 hours ago 

আপনি দেখছি আজকে বেশ কিছু গাছ এবং প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফী আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার তোলা প্রতিটি ফটোগ্রাফি আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে।আপনার মাধ্যমে আজকে বেশ কিছু প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফী দেখার সুযোগ হলো।

 15 hours ago 

বেশ সুন্দর ফটোগ্রাফি করেছেন। প্রতিটি ফটোগ্রাফি দেখতে বেশ সুন্দর লাগছে । আর এ ধরনের ফটোগ্রাফিগুলো দেখতে বেশ ভালো লাগে। সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য ধন্যবাদ ভাইয়া।

 13 hours ago 

পুকুরের মধ্যে এই পাতা গুলোকে আমরা কচুরিপানা নামে চিনি। এগুলো আস্তে আস্তে সাইজে অনেক বড় হয়। আপনার ক্যাপচার করা প্রতিটা ফটোগ্রাফি ভীষণ সুন্দর হয়েছে। ধানক্ষেতের ফটোগ্রাফি গুলো অনেক বেশি ভালো লেগেছে আমার কাছে। সবুজ প্রকৃতি দেখে মুগ্ধ হয়ে গেলাম।

 13 hours ago 

বাহ আপনার করা কিছু চমৎকার ফটোগ্রাফি দেখতে পেলাম। কদম গাছের পাতা এবং কচুরিপানার ফটোগ্রাফি এই দুটো আমার কাছে বেশ ভালো লেগেছে। অনেক অনেক শুভকামনা আপনার জন্য।

 13 hours ago 

ভাইয়া আজ আপনি অনেক চমৎকার কিছু ফটোগ্রাফি করে আমাদের মাঝে শেয়ার করেছেন।আপনার তোলা ফটোগ্রাফি গুলো দেখে আমি মুগ্ধ হয়ে গেছি। প্রতিটি ফটোগ্রাফি অসাধারণ ছিল সাথে বর্ণনা অনেক সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট শেয়ার করার জন্য।

 12 hours ago 

এলোমেলো ফটোগ্রাফি পোস্টগুলো দেখতে অনেক সুন্দর হয়। কেননা একই ফটোগ্রাফি পোস্টের মাধ্যমে বিভিন্ন রকমের ফটোগ্রাফির সৌন্দর্য উপভোগ করা যায়।আজকে আপনার শেয়ার করা প্রত্যেকটা ফটোগ্রাফি বেশ সুন্দর ছিল।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 65754.91
ETH 2670.18
USDT 1.00
SBD 2.88