||নাটক রিভিউ:- গরিবের বউ||

in আমার বাংলা ব্লগ7 months ago (edited)
আসসালামু আলাইকুম:-আদাব
"নাটক রিভিউ"
"সবার সুস্বাস্থ্য কামনা করছি"

IMG_20231216_151512.jpg

"ফোন থেকে স্কিনশর্ট করা"

আমার প্রিয় বাংলা ব্লগ এর ভাই ও বোনেরা, মুসলিম ভাই ও বোনদের জানাই আসসালামু আলাইকুম সনাতন ধর্মালম্বী ভাই ও বোনদের জানাই আদাব এবং অন্যান্য ধর্ম অবলম্বনকারী ভাই ও বোনদের জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। আশা করি মহান সৃষ্টিকর্তার কৃপায় সবাই বাড়ির সকল সদস্যকে নিয়ে ভালো আছেন সুস্থ আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে এবং আপনাদের সকলের দোয়ায় ভালো আছি, সুস্থ আছি।

নাটকের গুরুত্বপূর্ণ তথ্য
নাটকের নামগরিবের বউ
অভিনয়ইফতেখার ইফতি,আফরিন খান মুমু,অদিতি জামান স্নেহা,লিপু মামা মনি,রিজভিনা মৌসুমি,আঞ্জুম আরা নিশি ইত্যাদি
পরিচালকঈগল টিম
মুক্তির তারিখ১০ ডিসেম্বর ২০২৩
দেশবাংলাদেশ
ভাষাবাংলা
দৈর্ঘ৩৭.৫৬
সংক্ষিপে কাহিনী

IMG_20231216_142901.jpg

IMG_20231216_142913.jpg

"ফোন থেকে স্কিনশর্ট করা"

নাটকের শুরুতেই নায়ক ফেরিওয়ালা ব্যবসা করে।একদিন নায়কের ফেরিওয়ালা ব্যবসা দেখতে পান।আর আগে থেকে নায়িকা নায়ক কে ভালো বাসে।একদিন তাকে ওই ভাবে দেখতে পেয়ে খুবই খারাপ লাগলো। আর পরের দিন নায়িকা তাকে পালায় নিয়ে গিয়ে বিয়ে করে।নায়িকা ছিল চ্যারমানের মেয়ে। বিয়ে করার পর নায়িকা তাদের বাসায় দুইজনে আসলো।আর এইদিকে নায়িকার বড় দুইটি বোন রয়েছে। তাদের সবার বড় লোকের বাসায় বিয়ে হয়েছে। তো সবাই এই কাহিনি দেখে অবাক হয়ে গেলো।

IMG_20231216_142934.jpg

"ফোন থেকে স্কিনশর্ট করা"

এর পর নায়িকার আরো একটা ছোট বোন ছিল সে ক্লাস ১০ এ পড়ে।কিন্তু তার এসএসসি পরিক্ষা। তো মেয়ের বাবা সব জামাইদের কে দাওয়াত দিলো।এমন কি ছোট জামাই কেও দাওয়াত দিলো।তো পরের দিন সবাই এক সঙ্গে হলো।আর সবাই ছোট জামাই এবং ছোট বোনকে নিয়ে হাসি তামাশা শুরু করলো।কারন নায়ক হচ্ছে গরিব এই জন্য।সবাই তাকে খারাপ খারাপ কথা বলে। তার জামাইকে নিয়ে সবাই মজা ঠাট্টা করে।

IMG_20231216_143006.jpg

IMG_20231216_142957.jpg

"ফোন থেকে স্কিনশর্ট করা"

একদিন সব জামাই খেতে বসছে।আর ওই সময় কিন্তু বড় মেয়ে আর মেজো মেয়ে এরা ছিল। সব তরকারি তাদের জামাইদের দিতেছে।আর ছোট জামাইকে শুধু আলু দিতেছে।এই দৃশ্য দেখার পর তাকে খুবই খারাপ লেগেছে। কিন্তু ছোট জামাই কাউকে বড় কথা বলে নাই। সে একটু নরম ভাষার মানুষ। তো সেই এই ধরনের দৃশ্য দেখার পর খাওয়া দাওয়া বাদ দিয়ে বের হয়ে আসছে।কারণ তাকে সবাই নিয়ে মজা ঠাট্টা করতেছে।

IMG_20231216_143029.jpg

IMG_20231216_143020.jpg

IMG_20231216_143038.jpg

"ফোন থেকে স্কিনশর্ট করা"

তো বাড়ির সবার থেকে ছোট বোন যে রয়েছে। মানে যে ক্লাস ১০ এ পড়ে তার এসএসসি পরিক্ষা। তাকে সবাই দোয়া দিতেছে।এমনকি সবাই তাকে বড় বড় গিফট দিতেছে।কেউ গোল্ডেনের চেন দিতেছে আবার কেউ ১০ হাজারের জামা দিতেছে।আর যখন ছোট জামাইয়ের গিফট দেওয়ার পালা।সবাই তার দিকে তাকাই রয়েছে। ছোট জামাই তাকে একটা কলম গিফট করলো। এই কলম গিফট দেওয়া দেখতে আবার সবাই তাদেরকে নিয়ে হাসি ঠাট্টা শুরু করলো। আর ওই সময় ছোট মেয়ে তাদেরকে বলে আমরা আর এই বাড়িতে থাকবো না।আমরা যেই দিন বড়লোক হবো সেই দিন এই বাসায় পা দিবো।এই কথা বলে তারা বিদায় নিলো।

IMG_20231216_143056.jpg

IMG_20231216_143046.jpg

"ফোন থেকে স্কিনশর্ট করা"

তার পর বাসায় এসে তার জামাই বলে এই ভাবে কেউ কথা বলে বাসা থেকে আসে।আমাদের ভুল হয়েছে।তখন তার বউ বলে দেখো আমরা যেইদিন বড়লোক হবো সেই দিন ওই বাসায় যাবো।তখন তার বউ বলে আমিও কালকে থেকে ফেরিওয়ালা হবো।আমিও গ্রামে গ্রামে গিয়ে বিক্রি করবো।পরের দিন থেকে সেও শুরু করলো ফেরিওয়ালা। এমন সময় তার বড় দুই বোনের চোখে পড়লো।এখান থেকে নাটকটি শেষ হয়।

ব্যক্তিগত মতামত

নাটকটি দেখে আমার কাছে ভীষণ ভালো লেগেছে। তবে তাদেরকে যখন খুবই খারাপ ব্যবহার করে আমাকেও তখন খারাপ লেগেছে। এই নাটকের মাধ্যমে আমরা বুঝতে পারি বড়লোকেরা শুধু অহংকার জানে।তাদের অহংকার দিয়ে জীবন যাপন করে।তবে বেশি অহংকার ভালো না।এটার একদিন পতন হবে।বাড়ির সবাই তাদেরকে নিয়ে হিংসা করে।তবে এটার দ্বিতীয় পর্ব দেখে ভালো ভাবে বুঝতে পারবো।তাহলে আজকের মতো এখানে বিদায় নিলাম। আপনারা সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।



👇নাটকের লিংক👇



1.png


ছবি সংক্রান্ত তথ্যাবলিঃ
ডিভাইসRedmi 9A
ফটোগ্রাফার@polash123
লোকেশনদিনাজপুর

1000001273.gif

4i88GgaV8qiFU89taP2MgKXzwntUGAvkoQiKU7VxyD37q94i8e38qvF9HBknYTWLbKs3wg1cbtfZvU44CUYbBqLEEX6YDgQznQURMvBExn7FCAPjAUKLwJ1kpe.png

🌸আমার পরিচয়🌸
আসসালামুআলাইকুম,আমার নাম মোঃ পলাশ সরকার রাজু । আমার স্টিমিট ইউজার নেম @polash123 আমি দিনাজপুর জেলার, পার্বতীপুর উপজেলার একজন বাসিন্দা। আমি পড়া শুনা করি এবং পড়াশোনার পাশাপাশি স্টিমিট প্লাটফর্মে কাজ করি। আমি ক্রিকেট খেলতে অনেক ভালোবাসি।আর ক্রিকেট খেলা দেখতেও খুব ভালবাসি।মাঝে মাঝে সময় পেলে যে কোন ধরনের ফটোগ্রাফি করি। আর অংকন করতেও ভালবাসি।আপনারা সবাই ভালো থাকবেন এবং সুস্থ ও নিরাপদে থাকবেন।

4i88GgaV8qiFU89taP2MgKXzwntUGAvkoQiKU7VxyD37q94i8e38qvF9HBknYTWLbKs3wg1cbtfZvU44CUYbBqLEEX6YDgQznQURMvBExn7FCAPjAUKLwJ1kpe.png

You can also vote for @bangla.witness witnesses

3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnpvDGTmz6yM4BdeUwpQ8vMxtR3sQse9kG46R2Lk4NBaGfzPmL5tiA85DdFd7TDvbMGaNMAY2RBgSWfNp5kM1Qjr3515gWKvjxzADBcu4.png
Vote for @bangla.witness

break .png
Banner_Annivr2.png
break .png
Banner.png

আমার বাংলা ব্লগের ডিসকর্ডে জয়েন করুনঃডিসকর্ড লিংক

break .png

Sort:  
 7 months ago 

ভাই আপনি আজকে যে নাটকটি আমাদের মাঝে শেয়ার করেছেন এই নাটকটি আমি গত দুই দিন আগে দেখলাম। এত একটা চমৎকার নাটক এই নাটকটি যে দেখবে সে পরবর্তী পর্ব দেখার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করবে। ঈগল টিমের এই নাটকটি আমার কাছে খুবই ভালো লেগেছে। সত্যি ভাই খুবই চমৎকার নাটক আমাকে আমাদের মাঝে আজকে শেয়ার করেছেন ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 7 months ago 

আমার কাছেও নাটক টি ভীষণ ভালো লেগেছে। তবে দ্বিতীয় পর্ব দেখার জন্য মন ছটফট করে। যাইহোক এতো সুন্দর একটা মন্তব্য করার জন্য অনেক অনেক ধন্যবাদ ভাইয়া।

 7 months ago 

এই নাটকটা এখনো এখন পর্যন্ত আমার দেখা হয়নি তবে ফেসবুকের মাধ্যমে খন্ড করে কয়েকটি পর্ব দেখেছি। এখানে আসলে গরিব মানুষদেরকে কতটা অবহেলার চোখে দেখা হয় সেটাই পরিলক্ষিত করা যায় বোন হয়ে ওপর আরেকটি বোনকে তারা দেখতে পারে না, সবদিক থেকেই তাদেরকে ছোট করে রাখ। সুন্দর একটা রিভিউ আপনি তুলে ধরেছেন, শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 7 months ago 

ধন্যবাদ ভাই আমার পোস্ট টি পড়ে সুন্দর ভাবে মন্তব্য করার জন্য।

 7 months ago 

ইফতির নাটকগুলো দেখতে বেশ ভালোই লাগে।আমি এই নাটকের কিছু কিছু অংশ দেখেছি।ভালোই লেগেছে। আসলেই কিছু কিছু বড়লোকদের অহংকারের শেষ নাই। যাই হোক ভালো লেগেছে। ধন্যবাদ

Posted using SteemPro Mobile

 7 months ago 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য

 7 months ago 

গরিবের বউ নাটকটা অনেক সুন্দর করে আমাদের মাঝে শেয়ার করেছেন। এরকম নাটক গুলো কিন্তু আমার খুবই ভালো লাগে দেখতে। আমি তো এই নাটকগুলো দেখার জন্য বেশিরভাগ সময় অপেক্ষায় থাকি। তবে এই নাটকটা আমার দেখা হয়নি। এই নাটকটার তো দেখছি আরো বড় হয়েছে। এই নাটকটার রিভিউ পড়ে আমার তো এই নাটকটা দেখার প্রতি আগ্রহ হচ্ছে অনেক বেশি। সময় পেলে অবশ্যই চেষ্টা করব এই নাটকটা দেখে নেওয়ার। আশা করছি নাটকটা দেখলে খুব ভালো লাগবে আমার কাছে।

 7 months ago 

জ্বি আপু সময় পেলে নাটকটি দেখবেন আশা করি ভালো লাগবে। যাইহোক সুন্দর মন্তব্য করার জন্য অসংখ্য অসংখ্য ধন্যবাদ আপু।

 7 months ago 

এরকম অনেক পরিবারই দেখা যায় কেউ একজন একটু আর্থিকভাবে অসচ্ছলতা থাকলে তাকে সবাই পরিহাসের চোখে দেখে। আসলে এগুলো ঠিক না। সবার সামর্থ্যতো আর এক রকম থাকে না। ছোট জামাই গিফট হিসেবে সুন্দর কলম দিয়েছে যার জন্য সবার এরকম হাসাহাসি করা ঠিক হয়নি। যাই হোক ভাইয়া নাটকটি অনেকটা বাস্তবধর্মী লেগেছে আমার কাছে। আপনিও খুব সুন্দর ভাবে রিভিউ উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে।

 7 months ago 

জ্বি আপু আমার কাছেও বাস্তব ধর্মী লেগেছে। ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য

 7 months ago 

খুব সুন্দর নাটক রিভিউ করেছেন ভাই। আপনার নাটক রিভিউ বেশ দুর্দান্ত হয়েছে। গরিবের বউ নাটকটি আমি দেখেছি আমার কাছে ভালো লেগেছে। নাটকের কাহিনী সমাজের বাস্তবতাকে নিয়ে রচিত। বড়লোকেরা টাকার মোহে মনুষত্ববোধ হারিয়ে অহংকারে
লিপ্ত হয়। তারা সব জায়গায় অহংকার প্রদর্শন করে। এত সুন্দর নাটক আমাদের মাঝে রিভিউ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 7 months ago 

ধন্যবাদ ভাইয়া সব সময় সুন্দর সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 7 months ago 

গরিবের বউ নাটকের নামটা প্রথম শুনলাম।বেশ ভালোই রিভিউ দিয়েছেন নাটকটা আগে দেখতে হবে।গল্প পরে যতোটা বুঝেছি দেখলে আরো ভাল বুঝতে পারবো।ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 7 months ago 

ধন্যবাদ ভাই

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 58132.39
ETH 3138.08
USDT 1.00
SBD 2.44