//ফটোগ্রাফি পোস্ট :-আমার তোলা সুন্দর কিছু এলোমেলো ফটোগ্রাফি //

in আমার বাংলা ব্লগlast month
আসসালামু আলাইকুম:-আদাব
"আমার তোলা কিছু এলোমেলো ফটোগ্রাফি"
"সবার সুস্বাস্থ্য কামনা করছি"
IMG-20240412-WA0012.jpg

আমার প্রিয় বাংলা ব্লগ এর ভাই ও বোনেরা, মুসলিম ভাই ও বোনদের জানাই আসসালামু আলাইকুম সনাতন ধর্মালম্বী ভাই ও বোনদের জানাই আদাব এবং অন্যান্য ধর্ম অবলম্বনকারী ভাই ও বোনদের জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। আশা করি মহান সৃষ্টিকর্তার কৃপায় সবাই বাড়ির সকল সদস্যকে নিয়ে ভালো আছেন সুস্থ আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে এবং আপনাদের সকলের দোয়ায় ভালো আছি, সুস্থ আছি।

প্রতি দিনের মত আজকেও আপনাদের মাঝে আরেকটি বিষয় নিয়ে পোস্ট শেয়ার করতে আসলাম। আজকের বিষয় হচ্ছে এলোমেলো কিছু ফটোগ্রাফি আমি ফটোগ্রাফি করতে ভীষণ ভালো বাসি। আমার চোখের সামনে কিছু পরলে সেটা সাথে সাথে ফটোগ্রাফি করার চেষ্টা করি। তবে জানি না আমার ফটোগ্রাফি গুলো আপনাদের কেমন লাগে। আপনাদের সুন্দর মন্তব্য গুলো দেখে আমি ফটোগ্রাফি করতে বেশি আগ্রহী।আমার বাংলা ব্লগে সবাই অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেন।আমার কাছে ফটোগ্রাফি পোস্ট দেখতে ও করতে খুবই ভালো লাগে। তো বন্ধুরা দেরি না করে শুরু করা যাক।

IMG-20240412-WA0015.jpg

প্রথমে আপনারা যে ফটোগ্রাফি টি দেখতে পাচ্ছেন, এটা হলো সবার পরিচিত কৈলাশ গাছ।আমি এই গাছটি অনেক বার দেখছি,কিন্তু কোন ভাবেই নাম জানতাম না। আমি এই ফটোগ্রাফি টি অনেক আগে করে রাখছি।আজকে গ্যালারি চেক করতে গিয়ে এই ছবি টি দেখতে পেলাম। আমার কাছে গাছি টি খুবই ভালো লেগেছে। গাছি যেমন পুরো লাল তেমনি দেখতেও ভীষণ ভালো। যাইহোক এটা ফটোগ্রাফি কেমন হয়েছে আপনারা জানাবেন।

IMG-20240412-WA0011.jpg

এবার যে ফটোগ্রাফি টি আপনাদের কাছে শেয়ার করছি,এটা সবার পরিচিত গোলাপ ফুল। গোলাপ ফুল বিভিন্ন কালারের হয়ে থাকে। কিন্তু গোলাপ ফুল এর মত কোন ফুলের ঘ্রাণ ভালো লাগে না আমার।তবে জবা ফুল টি আমার কাছে ভীষণ ভালো লাগে। গোলাপ ফুল টি যখন দেখলাম,আমি সাথে সাথে ফটোগ্রাফি করে নিলাম। তো এটা কেমন হয়েছে আপনারা কমেন্ট করে জানাবেন।

IMG_20240510_104258_553.jpg
IMG_20240510_104223_907.jpg

আপনাদের মাঝে এবার যে ফটোগ্রাফি টি উপস্থাপন করলাম, এটা আপনারা সবাই চিনেন।এই ফটোগ্রাফি টি হচ্ছে ধানের ফটোগ্রাফি। গ্রাম অঞ্চলে যারা বসবাস করে তারা এই ধান সম্পর্কে ভালোই জানবে।তো কালকে জমি বাড়িতে গিয়ে আমি এই ফটোগ্রাফি টি করছি।ধান গুলো কেবল বের হয়েছে, তবে তার পেটে এখনো চাল আসেনি।কিছু দিন পর ধানটি ভালো ভাবে লেগে যাবে। তো ধানের ফটোগ্রাফি টি কেমন লেগেছে আপনারা জানাবেন।

IMG_20240510_104201_868.jpg

আপনাদের মাঝে এবার যে ফটোগ্রাফি টি শেয়ার করলাম। এটা হলো ধান ক্ষেতের ফটোগ্রাফি। মূলত আমি ফটোগ্রাফি করছি আমি যেই রাস্তা দিয়ে যাচ্ছি সেই রাস্তার। তবে রাস্তা টা ছিল চিকন কিন্তু তার দুই পাশে জমি বাড়ি ছিল। তো দুই পাশে যখন ধান ক্ষেত দেখলাম তখন ফোনের ক্যামেরায় রাস্তা টি বেশ সুন্দর দেখাচ্ছে। তাই আমি দেরি না করে সাথে সাথে আমার ফোনে ছবি টি ক্যাপচার করি।আশা করছি এই ফটোগ্রাফি টি আপনাদের ভালো লেগেছে।

IMG_20240510_102010_086.jpg

এবার যে ফটোগ্রাফি টি আপনাদের মাঝে শেয়ার করছি,এটা হলো নীল আকাশের ফটোগ্রাফি। আকাশ টা একটু মেঘ মেঘ ছিল যার কারনে পুরো আকাশ টি নীল হয়নি।কিন্তু আমি ফটোগ্রাফি করছি আমের পাতার সাথে আকাশের ফটোগ্রাফি। হয়তো এই ফটোগ্রাফি টি আপনাদের কাছে ভালো লাগেনি,তবে আমি যতটুকু পারছি সুন্দর ভাবে ফটোগ্রাফি টি করছি।আশা করছি এই ফটোগ্রাফি টি তেমন খারাপ হয়নি।

IMG_20240510_102055_315.jpg

আমি সবার শেষে যে ফটোগ্রাফি টি আপনাদের মাঝে উপস্থাপন করলাম। এটা হলো সুন্দর প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি। সব দৃশ্যের মধ্যে প্রাকৃতিক দৃশ্য গুলো আমার কাছে ভীষণ ভালো লাগে। আমি মূলত ফটোগ্রাফি করছি বাগানের।বাগান টি ছিল আমার ক্যামেরা থেকে অনেক দূরে। তাই আমি দূর থেকেই ফটোগ্রাফি টি করছি।আবার দেখা যাচ্ছে তার সামনে ধান ক্ষেত।ধান ক্ষেত টিও খুবই সুন্দর ভাবে ক্যামেরা বন্দী হয়েছে। যাইহোক ফটোগ্রাফি টি কেমন লেগেছে আপনারা জানাবেন।

তো বন্ধুরা এই ছিল আজকের এলোমেলো ফটোগ্রাফি। আমার ফটোগ্রাফি গুলো কেমন হয়েছে আপনারা জানাবেন। আমি যতটুকু পারছি আপনাদের মাঝে সুন্দর ভাবে উপস্থাপন করছি।আশা করি আপনাদের কাছে সব গুলো ফটোগ্রাফি ভালো লেগেছে। তাহলে আজকের মত এখানেই বিদায় নিলাম। আপনারা সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।



1.png


ছবি সংক্রান্ত তথ্যাবলিঃ
ডিভাইসTecno camon 20
ফটোগ্রাফার@polash123
লোকেশনদিনাজপুর

1000001273.gif

4i88GgaV8qiFU89taP2MgKXzwntUGAvkoQiKU7VxyD37q94i8e38qvF9HBknYTWLbKs3wg1cbtfZvU44CUYbBqLEEX6YDgQznQURMvBExn7FCAPjAUKLwJ1kpe.png

🌸আমার পরিচয়🌸
আসসালামুআলাইকুম,আমার নাম মোঃ পলাশ সরকার রাজু । আমার স্টিমিট ইউজার নেম @polash123 আমি দিনাজপুর জেলার, পার্বতীপুর উপজেলার একজন বাসিন্দা। আমি পড়া শুনা করি এবং পড়াশোনার পাশাপাশি স্টিমিট প্লাটফর্মে কাজ করি। আমি ক্রিকেট খেলতে অনেক ভালোবাসি।আর ক্রিকেট খেলা দেখতেও খুব ভালবাসি।মাঝে মাঝে সময় পেলে যে কোন ধরনের ফটোগ্রাফি করি। আর অংকন করতেও ভালবাসি।আপনারা সবাই ভালো থাকবেন এবং সুস্থ ও নিরাপদে থাকবেন।

4i88GgaV8qiFU89taP2MgKXzwntUGAvkoQiKU7VxyD37q94i8e38qvF9HBknYTWLbKs3wg1cbtfZvU44CUYbBqLEEX6YDgQznQURMvBExn7FCAPjAUKLwJ1kpe.png

You can also vote for @bangla.witness witnesses

3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnpvDGTmz6yM4BdeUwpQ8vMxtR3sQse9kG46R2Lk4NBaGfzPmL5tiA85DdFd7TDvbMGaNMAY2RBgSWfNp5kM1Qjr3515gWKvjxzADBcu4.png
Vote for @bangla.witness

break .png
Banner_Annivr2.png
break .png
Banner.png

আমার বাংলা ব্লগের ডিসকর্ডে জয়েন করুনঃডিসকর্ড লিংক

break .png

Sort:  
 last month 

ভাই আপনি আজকে আমাদের মাঝে বেশ কিছু অসাধারণ এলোমেলো ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার শেয়ার করা প্রত্যেকটি ফটোগ্রাফি আমার কাছে বেশ ভালো লেগেছে। ফটোগ্রাফি গুলোর সাথে বেশ দারুন বর্ণনা দিয়েছেন আপনি। ধন্যবাদ এত সুন্দর ভাবে পোস্ট তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last month 

বেশ চমৎকার কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন। কৈলাশ গাছটির নাম আমার জানা ছিলো না। আমি ভাবতাম এটা পাতাবাহার গাছ। আজকে আপনার পোস্ট এর মাধ্যমে ধাম জানতে পেয়ে ভীষণ ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে ভাই।

 last month 

ফুলের ফটোগ্রাফী ও প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফী একত্র করে একটি সুন্দর অ্যালবাম সাজিয়েছেন। আপনার ফটোগ্রাফী অ্যালবামের মধ্যকার প্রতিটি ফটোগ্ৰাফী আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। তবে বিশেষ করে আমার কাছে প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফী গুলো একটু বেশি ভালো লেগেছে। এছাড়া ও বাকি সব ফুলের ফটোগ্রাফী বেশ ভালোই লেগেছে।

 last month 

ভাই আপনি আজকে আমাদের মাঝে খুবই সুন্দর সুন্দর বেশ কয়েকটি ফটোগ্রাফি শেয়ার করেছেন। সত্যি ভাইয়া আপনার প্রতিটি ফটোগ্রাফি অসাধারণ ছিল। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলোর মধ্যে ফসলের মাঠ সহ ধান গাছ দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। আসলে এখন ধানের সময় আর ফসল ভরা মাঠের ধানের উদ্দেশ্য দেখে মন ভরে গেল। সাথে সুগন্ধি ফুল গোলাপ ফুল ফটোগ্রাফি টা দারুন ছিল অসংখ্য ধন্যবাদ শেয়ার করার জন্য।

 last month 

ভাইয়া আপনার মত আমিও ফটোগ্রাফি করতে খুব পছন্দ করি। তার জন্য সামনে যা পাই সব কিছু ক্যামেরা বন্দি করার চেষ্টা করি। আপনি আজ বেশ চমৎকার সব ফটোগ্রাফি শেয়ার করেছেন। প্রাকৃতিক এই ফটোগ্রাফি দেখতে সব সময় ভালো লাগে। আপনার প্রতিটা ফটোগ্রাফি খুব সুন্দর হয়েছে। পাকা ধান, নীল আকাশ এবং প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি খুব সুন্দর হয়েছে। তাছাড়া ফটোগ্রাফির পাশাপাশি খুব সুন্দর বর্ণনাও দিয়েছেন। ধন্যবাদ এত সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last month 

আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম ভাইয়া। আপনি ফটোগ্রাফি করতে ভালোবাসেন জেনে খুশি হলাম। প্রত্যেকটি ফটোগ্রাফি এবং তার সাথে বর্ণনা খুব সুন্দর ভাবে গুছিয়ে লিখেছেন। সব মিলিয়ে অনেক ভালো লেগেছে আপনার ফটোগ্রাফি পোস্টটি।

 last month 

আসলে ফটোগ্রাফি করতে আমিও খুবই ভালবাসি। প্রকৃতির এই অপরূপ সৌন্দর্য উপভোগ করার পাশাপাশি। সেটা ফটোগ্রাফির মাধ্যমে আপনাদের মাঝে তুলে ধরার চেষ্টা করি। আপনি আজকে ফুলের ফটোগ্রাফি সোনালী ধান প্রাকৃতিক দৃশ্য সব মিলিয়ে দারুন ফটোগ্রাফি শেয়ার করেছেন। যেটা সবাই উপভোগ করতে পছন্দ করে।

 last month 

আপনার ফটোগ্রাফি গুলো দেখে বেশ ভালো লেগেছে। তবে প্রথমদিকে যে কৈলাস গাছের ছবিটি শেয়ার করেছেন সেটার নাম আজকেই প্রথম জানলাম। আমি জানতাম যে এগুলো পাতাবাহার গাছ। যাইহোক সবগুলো ফটোগ্রাফি দেখে ভালো লাগলো।তবে ধানের ফটোগ্রাফি গুলো অসাধারণ ছিল।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.12
JST 0.028
BTC 63605.39
ETH 3470.79
USDT 1.00
SBD 2.52