//ফটোগ্রাফি পোস্ট:-আমার তোলা ভিন্ন ভিন্ন কিছু ফটোগ্রাফি//

in আমার বাংলা ব্লগ26 days ago
আসসালামু আলাইকুম:-আদাব
"আমার তোলা সুন্দর কিছু এলোমেলো ফটোগ্রাফি"
"সবার সুস্বাস্থ্য কামনা করছি"

IMG_20240629_131853_974.jpg

আমার প্রিয় বাংলা ব্লগ এর ভাই ও বোনেরা, মুসলিম ভাই ও বোনদের জানাই আসসালামু আলাইকুম সনাতন ধর্মালম্বী ভাই ও বোনদের জানাই আদাব এবং অন্যান্য ধর্ম অবলম্বনকারী ভাই ও বোনদের জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। আশা করি মহান সৃষ্টিকর্তার কৃপায় সবাই বাড়ির সকল সদস্যকে নিয়ে ভালো আছেন সুস্থ আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে এবং আপনাদের সকলের দোয়ায় ভালো আছি, সুস্থ আছি।

প্রতি দিনের মত আজকেও আপনাদের মাঝে আরেকটি বিষয় নিয়ে উপস্থিত হলাম। আজকের বিষয় হচ্ছে আমার তোলা ভিন্ন কিছু ফটোগ্রাফি আমি ফটোগ্রাফি করতে ভীষণ ভালো বাসি।তবে ফটোগ্রাফি গুলো যদি ভিন্ন হয় তাহলে আরো বেশি ভালো লাগে। আমার কাছে এলোমেলো ফটোগ্রাফি গুলো দেখতে ও করতে খুবই ভালো লাগে। কারন এলোমেলো ফটোগ্রাফির মধ্যে আমরা বিভিন্ন ধরনের ফটোগ্রাফি উপভোগ করতে পারি। এই জন্য এলোমেলো ফটোগ্রাফি আমার কাছে বেস্ট।আমার বাংলা ব্লগে সবাই অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে উপহার দেয়। আমিও চেষ্টা করি আপনাদের মাঝে সুন্দর কিছু ফটোগ্রাফি উপহার দেওয়ার। তবে জানি না আমার ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে কেমন লাগে। আপনাদের মন্তব্য ও উৎসাহিত পেয়ে ফটোগ্রাফি করার আগ্রহ বেড়ে যায়। তবে একটা কথা হচ্ছে যে,কিছু জিনিস কাউকে দিলে সেটার যদি ভালো উৎসাহিত পাওয়া না যায় তাহলে সেটা দ্বিতীয় বার আর করতে ইচ্ছে করে না।ঠিক তেমনি আপনাদের সুন্দর মন্তব্য পেয়ে ফটোগ্রাফি করার আগ্রহ বেড়ে যায় আমার।তো বন্ধুরা দেরি না করে শুরু করা যাক।

IMG_20240628_103504_214.jpg

তো আপনাদের মাঝে যে প্রথম ফটোগ্রাফিটি শেয়ার করলাম। এই ফটোগ্রাফি আমাদের সবার পরিচিত। এই ফটোগ্রাফি হচ্ছে আমের ফটোগ্রাফি। তবে আমের ফটোগ্রাফি হলে কি হবে? আম টা কিন্তু দেখতে অনেক সুন্দর।আম টা যেমন সুন্দর আমি ঠিক তেমনি ফটোগ্রাফি করার চেষ্টা করছি। এই আমকে আমরা বাড়ি ফল আম বলে থাকি। কারণ বাসার সামনে কিছু আমগাছ লেগে থাকি যেগুলো অনেক বড় বড় আম হয়ে থাকে। এই আমটি হয়তো ফোনে অনেক ছোট দেখা যাচ্ছে কিন্তু বাস্তব দেখতে অনেক বড়। তো এই আমের ফটোগ্রাফি টি কেমন হয়েছে আপনারা কমেন্ট করে জানাবেন।

IMG_20240629_132244_457.jpg

এবার আপনারা যে ফটোগ্রাফিটি দেখতে পাচ্ছেন। এটা আপনারা দেখেই সবাই বুঝতে পেরেছেন এটা কিসের ফটোগ্রাফি। এটা হচ্ছে কচু পাতার ফটোগ্রাফি। ছোট বেলায এই কচুর পাতার মধ্যে অনেক খেলা খেলছিলাম।আমরো তো সবাই জানে যে কচুর পাতার মধ্যে পানি দিলে সেটা আটকে থাকে না। এমনকি এই কচুর পাতা নিয়ে আগে অনেক কুইজ খেলতাম।তো আমিও চেষ্টা করছিলাম কচুর পাতার মধ্যে পানি দিয়ে ভিজিয়ে রাখতে।কিন্তু কোনভাবেই পানিটা সে পাতার মধ্যে থাকতে চায় না। উপস্থিত আমরা সেই পাতার মধ্যে পানি রাখতে পারব। কিন্তু পাতাটি কোনো ভাবেই ভিজাতে পারবে না।যাইহোক এই ফটোগ্রাফিটি অনেক সুন্দর ভাবে উপস্থাপন করার চেষ্টা করছি। আশা করছি এটাও অনেক ভালো হয়েছে।

IMG_20240629_132028_583.jpg

এবার আমি যে ফটোগ্রাফিটি আপনাদের মাঝে শেয়ার করলাম। এই ফটোগ্রাফিটি হচ্ছে আম পাতার ফটোগ্রাফি। আমি মূলত বৃষ্টি এবং দুটোই ফটোগ্রাফি করার চেষ্টা করছি।পাতার মধ্যে ঝিরঝির বৃষ্টি পড়লে সেই পাতাটি দেখতে অনেক ভালো লাগে। তবে বেশ কিছুদিন ধরে সব জায়গায় অনেক বৃষ্টি হচ্ছে। আমি এই বৃষ্টির মধ্যে অনেক সুন্দর সুন্দর কিছু বৃষ্টি ভরা পাতার ফটোগ্রাফি করছি।তো পাতাটি দেখতে যেমন সুন্দর তার সবুজ ভরা পাতাটি একেবারে সুন্দরভাবে ফুটে উঠেছে। আমি আশা করছি এই ফটোগ্রাফিটি আপনাদের কাছে ভীষণ ভালো লেগেছে।

IMG_20240629_131920_117.jpg

IMG_20240629_131908695_BURST0002.jpg

এবার আপনারা যে ফটোগ্রাফি দেখতে পাচ্ছেন। এই ফটোগ্রাফিটি আপনাদের সবার পরিচিত। এই ফটোগ্রাফিটি হচ্ছে মরিচ পাতার ফটোগ্রাফি।মরিচ পাতাটি দেখতে যেমন সুন্দর ঠিক তেমনি এই পাতার মধ্যে তার সৌন্দর্যটা আরো বৃদ্ধি পেয়েছে। তার সৌন্দর্য বৃদ্ধির কারণ হচ্ছে ঝিরঝির বৃষ্টি পরা। পাতাটির উপর বৃষ্টি পড়ে পাতাটি দেখতে আরো সুন্দর লাগতেছে। আমার কাছে এই ফটোগ্রাফি টি ভীষণ ভালো লেগেছে।যখন এই ফটোগ্রাফিটি করি অনেক সুন্দর ভাবে ফটোগ্রাফিটা করার চেষ্টা করছি।আশা করছি আপনাদের কাছে এটা অনেক ভালো লেগেছে।

1720015236476.jpg

এবার আপনারা যে ফটোগ্রাফিটি দেখতে পাচ্ছেন। এই ফটোগ্রাফির সাথে আমরা সবাই পরিচিত আবার অপরিচিত।কারণ এই ফটোগ্রাফি টি হচ্ছে যারা গ্রামে বসবাস করে তারা বুঝতে পারবে।এই ফটোগ্রাফিটি হচ্ছে বাঁশের ফটোগ্রাফি।বাঁশটি যখন নতুন গজায় ঠিক তেমনি এরকম দেখতে লাগে। তো এইরকম ছোট ছোট বাঁশ গুলো যখন গজায় তখন দেখতে অনেক ভালো লাগে। আমি যখন এই বাঁশটি দেখি তখন সাথে সাথে তার ফটোগ্রাফি করি।আশা করছি বাঁশটিকে আমরা সবাই চিনতে পারছি এবং ফটোগ্রাফি টাও বেশ অনেক সুন্দর হয়েছে।

IMG_20240629_132104_526.jpg

এবার আমি যে ফটোগ্রাফিটি আপনাদের মাঝে শেয়ার করলাম। এই ফটোগ্রাফিটির নাম হচ্ছে হেলেঞ্চা শাকের ফটোগ্রাফি। শাকটি এমনি দেখতেই অনেক ভালো লাগে কিন্তু বৃষ্টির মধ্যে দেখতে আরো কিউট লাগতেছে। আমি বৃষ্টির মধ্যে অনেক কয়টা ফটোগ্রাফি করছি তার মধ্যে এই কয়েকটা ফটোগ্রাফি।আসলে পাতা বা কোন কিছুর উপর বৃষ্টি পড়লে সেই জিনিসটার সৌন্দর্যটা আরো বৃদ্ধি পায়। এই হেলেঞ্চা শাকের মধ্যে বৃষ্টি পড়ার কারণে দেখতে আরো বেশি ভালো লাগতেছে। তো আশা করছি এই ফটোগ্রাফি টাও আপনাদের কাছে অনেক ভালো লেগেছে।

তো বন্ধুরা এই ছিল আমার আজকের এলোমেলো ফটোগ্রাফি। আমার তোলা ফটোগ্রাফি গুলো কেমন হয়েছে আপনার অবশ্যই কমেন্ট করে জানাবেন। আশা করছি সবগুলো ফটোগ্রাফি আপনাদের কাছে ভীষণ ভালো লেগেছে। তো আজকের মত এখানে বিদায় নিলাম। আপনারা সবাই ভাল থাকবেন ও সুস্থ থাকবেন।



1.png


ছবি সংক্রান্ত তথ্যাবলিঃ
ডিভাইসTecno camon 20
ফটোগ্রাফার@polash123
লোকেশনদিনাজপুর

1000001273.gif

4i88GgaV8qiFU89taP2MgKXzwntUGAvkoQiKU7VxyD37q94i8e38qvF9HBknYTWLbKs3wg1cbtfZvU44CUYbBqLEEX6YDgQznQURMvBExn7FCAPjAUKLwJ1kpe.png

🌸আমার পরিচয়🌸
আসসালামুআলাইকুম,আমার নাম মোঃ পলাশ সরকার রাজু । আমার স্টিমিট ইউজার নেম @polash123 আমি দিনাজপুর জেলার, পার্বতীপুর উপজেলার একজন বাসিন্দা। আমি পড়া শুনা করি এবং পড়াশোনার পাশাপাশি স্টিমিট প্লাটফর্মে কাজ করি। আমি ক্রিকেট খেলতে অনেক ভালোবাসি।আর ক্রিকেট খেলা দেখতেও খুব ভালবাসি।মাঝে মাঝে সময় পেলে যে কোন ধরনের ফটোগ্রাফি করি। আর অংকন করতেও ভালবাসি।আপনারা সবাই ভালো থাকবেন এবং সুস্থ ও নিরাপদে থাকবেন।

4i88GgaV8qiFU89taP2MgKXzwntUGAvkoQiKU7VxyD37q94i8e38qvF9HBknYTWLbKs3wg1cbtfZvU44CUYbBqLEEX6YDgQznQURMvBExn7FCAPjAUKLwJ1kpe.png

You can also vote for @bangla.witness witnesses

3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnpvDGTmz6yM4BdeUwpQ8vMxtR3sQse9kG46R2Lk4NBaGfzPmL5tiA85DdFd7TDvbMGaNMAY2RBgSWfNp5kM1Qjr3515gWKvjxzADBcu4.png
Vote for @bangla.witness

break .png
Banner_Annivr2.png
break .png
Banner.png

আমার বাংলা ব্লগের ডিসকর্ডে জয়েন করুনঃডিসকর্ড লিংক

break .png

Sort:  
 26 days ago 

খুবি সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন। প্রত্যেকটা ফটোগ্রাফি দেখে অনেক ভালো লাগলো। এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 22 days ago 

ধন্যবাদ ভাইয়া এতো সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 26 days ago 

খুবই সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন। প্রত্যেকটা ফটোগ্রাফি থেকে ভালো লাগলো। কচুর পাতার উপর পানির দৃশ্যটি আমার কাছে অসাধারণ লেগেছে।

 22 days ago 

ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্য করার জন্য।

 26 days ago 

বেশ কিছু বৃষ্টি ভেজা ফটোগ্রাফি আমাদের মাঝে উপস্থাপন করেছেন দেখে অনেক ভালো লাগলো। দেখতে বেশ ভালো লেগেছে আপনার ধারণাম করা এই বাঁশের ফটোটা। তবে বলতে পারি সব মিলে অসাধারণ ছিল আজকের পোস্ট।

 22 days ago 

ধন্যবাদ আপু এতো সুন্দর মন্তব্য করার জন্য।

 25 days ago 

সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে তুলে ধরেছেন সবগুলো ফটোগ্রাফি অনেক সুন্দর ছিল। তবে কচু পাতার ফটোগ্রাফি টি সবচেয়ে বেশি ভালো লেগেছে উপরে পানি জমে আছে বলে সৌন্দর্যটা পুরোপুরি উপভোগ করা যাচ্ছে যাই হোক শেয়ার করার জন্য ধন্যবাদ।

 22 days ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 25 days ago 

বাহ আজকে আপনি অসাধারণ কিছু ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো দেখে অনেক ভালো লাগলো। আমের ফটোগ্রাফি তো দেখে খেতে মন চাইতেছে। এবং বাঁশের ফটোগ্রাফি অসাধারণ হয়েছে। তবে এটি ঠিক গ্রামাঞ্চলে যারা আছে বাঁশ দেখতে পারে। তবে সবগুলো ফটোগ্রাফি অনেক সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন বর্ণনা দিয়ে।

 22 days ago 

ধন্যবাদ ভাইয়া সব সময় সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 24 days ago 

অসাধারণ ভাইয়া অসাধারণ কিছু বৃষ্টিস্নাত গাছ গাছালি ও শাক, ফল,সবজির ফটোগ্রাফি করেছেন ।ভীষণ সুন্দর হয়েছে আপনার ফটোগ্রাফি গুলো। আম,বৃষ্টি স্নাত মরিচ পাতা,কচুপাতায় টলমল জল,বৃষ্টি স্নাত আম পাতা,বাঁশের কুরুল, হেলেঞ্চা শাক সব গুলোই অসাধারণ সুন্দর ফটোগ্রাফি হয়েছে। ধাপে ধাপে সবগুলো মিষ্টি স্নাত ফটোগ্রাফি গুলো অসাধারণ সুন্দর হয়েছে।

 22 days ago 

ধন্যবাদ আপু এতো সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68125.63
ETH 3308.80
USDT 1.00
SBD 2.74