"কাঁচা বাজার করার অভিজ্ঞতা"

in আমার বাংলা ব্লগ7 months ago
আসসালামু আলাইকুম:-আদাব
"কাঁচা বাজার করার অভিজ্ঞতা"
"সবার সুস্বাস্থ্য কামনা করছি"
IMG20231119213543.jpg

আমার প্রিয় বাংলা ব্লগ এর ভাই ও বোনেরা, মুসলিম ভাই ও বোনদের জানাই আসসালামু আলাইকুম সনাতন ধর্মালম্বী ভাই ও বোনদের জানাই আদাব এবং অন্যান্য ধর্ম অবলম্বনকারী ভাই ও বোনদের জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। আশা করি মহান সৃষ্টিকর্তার কৃপায় সবাই বাড়ির সকল সদস্যকে নিয়ে ভালো আছেন সুস্থ আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে এবং আপনাদের সকলের দোয়ায় ভালো আছি, সুস্থ আছি।

প্রতি দিনের মতো আজকেও আপনাদের মাঝে আরেকটি বিষয় নিয়ে উপস্থিত হলাম। আজকের বিষয় টি হচ্ছে আমার কাঁচা বাজার করার অভিজ্ঞতা।তাহলে বন্ধুরা দেরি না করে শুরু করা যাক।আসলে মানুষ সব কিছু করতে পারে।তবে যেটা করবে সেটার বিষয় জানতে হবে এবং তার কিছু অভিজ্ঞতা নিতে হবে।ধরেন একটা উদাহরণ দেয়। আমি গরু বা ছাগল কিনতে যাবো।বাজার তখন কম দামে চলতেছ।আর বাজারেও বেশ অনেক গুলো গুরু বা ছাগল উঠেছে। এখন আমি প্রথমে গরু দেখলাম সেটা আমার পছন্দ হয়েছে। কিন্তু গরুর মালিক সেই গরুর দাম চেয়ে বসে থাকে ৫০ হাজার। তবে যেহেতু বাজার কম সেক্ষেত্রে গরুর দাম ও কম হবে।এখানে যদি আপনি তার বিষয় বা তার অভিজ্ঞতা না থাকে তাহলে আপনি পুরো লচ খেয়ে যাবেন।

IMG20231119213622.jpg

এই জন্য আমাদের যেকোনো জিনিস ক্রয় করতে হলে অভিজ্ঞতা নিতে হবে। বাজার কম হলে গরুর দাম ও কম হবে।এই জন্য আজকে আমার বাজার করার অভিজ্ঞতা শেয়ার করবো।আমি কিন্তু বাসার কোনদিন কাঁচা বাজার করি না।আমার বড় ভাই রয়েছে সে সব সময় বাজার করে।তো একদিন আমাকে বললো বাজার করতে।আমি প্রথমে বলছিলাম যে আমার দারায় এগুলো হবে না।তবে কি আর করার আমাকেই করতে হয়েছে। আমি যখন রাতে বাজারে যায় সবাই কম বেশি ডাকাডাকি করে।কিন্তু কার দোকানে কেমন জিনিস সেটা তো আমি জানি না।

IMG20231119213709.jpg
IMG20231119214200.jpgIMG20231119214150.jpg
IMG20231119213625.jpgIMG20231119213556_BURST001_COVER.jpg

তখন আমি আমার মন যেখানে চেয়েছে সেখানেই নিয়েছি।তবে আমি কিন্তু এর আগে অনেক বার বাজারে খরচ করছি কিন্তু বাসায় তেমন একটা আমার সম্পর্কে জানে না।আমি আমার দোকান আলা ভাইয়ের সব খরচ করে দেই।এই জন্য বাজারের সম্পর্কে বা অভিজ্ঞতা সেটা আমার জানা রয়েছে। এই জন্য সব দোকানে ঘুরাঘুরি করে খরচ করছি।কারণ কারো দোকানে এই জিনিস টার এতো দাম আবার কারো দোকানে এতো দাম। এই জন্য আগে আমি সব দোকানে ঘুরে দেখছি। তার পর নিজের খরচ করা শুরু করছি।

IMG20231119213534.jpg

আসলে এখানে যদি আমার কোনো অভিজ্ঞতা না থাকতো তাহলে আমি এখানে পুরো লচ খেয়ে যেতাম।কারণ দোকানদার সব সময় তাদের দাম ধরে থাকবে।আর তাদের দাম ভাঙতে একটু সময় লাগবে।এই জন্য সব কিছু ধৈর্য এবং শান্ত ভাবে করতে হয়।আমার জানা মতে আমি ওইদিন তেমন একটা লচ খায়নি।যাইহোক আজকে আপনাদের মাঝে আমার নিজের অভিজ্ঞতা শেয়ার করে খুবই ভালো লাগলো। আজকের মতো এখানে বিদায় নিলাম।আপনারা সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।



1.png


ছবি সংক্রান্ত তথ্যাবলিঃ
ডিভাইসRedmi 9A
ফটোগ্রাফার@polash123
লোকেশনদিনাজপুর

1000001273.gif

4i88GgaV8qiFU89taP2MgKXzwntUGAvkoQiKU7VxyD37q94i8e38qvF9HBknYTWLbKs3wg1cbtfZvU44CUYbBqLEEX6YDgQznQURMvBExn7FCAPjAUKLwJ1kpe.png

🌸আমার পরিচয়🌸
আসসালামুআলাইকুম,আমার নাম মোঃ পলাশ সরকার রাজু । আমার স্টিমিট ইউজার নেম @polash123 আমি দিনাজপুর জেলার, পার্বতীপুর উপজেলার একজন বাসিন্দা। আমি পড়া শুনা করি এবং পড়াশোনার পাশাপাশি স্টিমিট প্লাটফর্মে কাজ করি। আমি ক্রিকেট খেলতে অনেক ভালোবাসি।আর ক্রিকেট খেলা দেখতেও খুব ভালবাসি।মাঝে মাঝে সময় পেলে যে কোন ধরনের ফটোগ্রাফি করি। আর অংকন করতেও ভালবাসি।আপনারা সবাই ভালো থাকবেন এবং সুস্থ ও নিরাপদে থাকবেন।

4i88GgaV8qiFU89taP2MgKXzwntUGAvkoQiKU7VxyD37q94i8e38qvF9HBknYTWLbKs3wg1cbtfZvU44CUYbBqLEEX6YDgQznQURMvBExn7FCAPjAUKLwJ1kpe.png

You can also vote for @bangla.witness witnesses

3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnpvDGTmz6yM4BdeUwpQ8vMxtR3sQse9kG46R2Lk4NBaGfzPmL5tiA85DdFd7TDvbMGaNMAY2RBgSWfNp5kM1Qjr3515gWKvjxzADBcu4.png
Vote for @bangla.witness

break .png
Banner_Annivr2.png
break .png
Banner.png

আমার বাংলা ব্লগের ডিসকর্ডে জয়েন করুনঃডিসকর্ড লিংক

break .png

Sort:  
 7 months ago 

শুরুতেই সুন্দর একটি উদাহরণ দিয়েছেন ৷ আসলে অভিজ্ঞতা ছাড়া কোনো কাজ'ই সঠিক ভাবে করা যায় না ৷ সেটা যাই হোক , শুধু বাজার করার ক্ষেত্রেই নয় ৷ সব কাজেই অভিজ্ঞতা থাকা ভালো ৷ যাই হোক , আজকাল সব জায়গায় মানুষ মানুষকে ঠকানো চেষ্টা করে ৷ আপনি শুরুতে বাজার ঘুরে দেখেছেন এবং বাজার জেনে বাজার করেছেন জেনে খুশি হলাম ৷ সুন্দর অভিজ্ঞতা ছিলো আপনার ৷ পোস্টটি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ৷

Posted using SteemPro Mobile

 7 months ago 

ধন্যবাদ ভাইয়া এতো সুন্দর একটি মন্তব্য করে পাশে থাকার জন্য।

 7 months ago 

কোন কিছু ক্রয় করতে গেলে আমাদের অবশ্যই অভিজ্ঞতা থাকাটা খুবই জরুরী বলে আমি মনে করি। যেমনটা আপনি গরুর উদাহরণ দিয়ে আমাদের মাঝে চমৎকার ভাবে বুঝিয়েছেন। কোন কিছু ক্রয় করতে গেলে সেই জিনিসটার উপর আমাদেরকে অভিজ্ঞতা অর্জন করতে হবে ঠিক তেমনিভাবে সবজি ক্রয় করতে গিয়েও এরকম একটা পদ্ধতি অবলম্বন করা উচিত বলে আমি মনে করি। দোকানের নির্দিষ্ট একটা দাম ধরে বসে থাকে এবং সেটা যদি দামাদামি না করা হয় তাহলে পুরোটাই লসে চলে যায় এক্ষেত্রে আপনি বুদ্ধি মাত্রার পরিচয় দিয়েছেন। অভিজ্ঞতার গল্প পড়ে ভাল লাগল শেয়ার করার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 7 months ago 

আপনাকেও অসংখ্য অসংখ্য ধন্যবাদ ভাই এতো সুন্দর একটি মন্তব্য করে উৎসাহিত করার জন্য।

 7 months ago 

আপনি ঠিক বলেছেন কোনো কাজ করার আগে অভিজ্ঞতা থাকা খুবই প্রয়োজন তবে অভিজ্ঞতা নেওয়ার জন্য একটু লস খাওয়া প্রয়োজন। হাহাহা যাইহোক মজা করলাম লস না খেয়েও কিন্তু অন্যদেরটা দেখে অভিজ্ঞতা নেওয়া যায়। তবে কোনো না কোনো সময় লস কিন্তু খাওয়াই লাগে। যাইহোক আপনি আজকে কাঁচাবাজার করার অভিজ্ঞতা শেয়ার করলেন দেখে ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে আপনার বাজার করার অভিজ্ঞতাটা আমাদের মাঝে শেয়ার করে নেওয়ার জন্য।

 7 months ago 

ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্য করে উৎসাহিত করার জন্য

 7 months ago 

আমারও কাঁচা বাজার করতে খুব ভালো লাগে।তরতাজা সবজি গুলো দেখলে মনে হয় সব কিনে ফেলি।আসলেই ঠিক বলেছেন এক দোকানে এক দাম তো অন্য দোকানে অন্যদাম।তাই ঘুরে ফিরে যাচাই করে কিনতে হয়।বেশ তরতাজা সব সবজির ফটোগ্রাফি করে শেয়ার করেছেন বেশ ভালো লাগছে।ধন্যবাদ সুন্দর পোস্ট বাজার করার অভিজ্ঞতা শেয়ার করার জন্য।

 7 months ago 

ধন্যবাদ আপু সব সময় সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 7 months ago 

সব ক্ষেত্রে অভিজ্ঞতা প্রয়োজন ছোট কিন্তু বড় যে কোন কাজেই অভিজ্ঞতা ছাড়া কাজটা করা অনেক কঠিন হয়ে পড়ে। অভিজ্ঞতার কারণে বাজার ঘাট করা আমার কাছে অনেক প্যারা দেখ মনে হয়। বাজারে শুরুতে আপনি বাজারটি পুরোপুরি দেখেছেন এ বিষয়টা আমার কাছে অনেক ভালো লেগেছে।

 7 months ago 

আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 7 months ago 

সু স্বাগতম ভাই। ভালো থাকবেন

 7 months ago 

অভিজ্ঞতা জিনিসটা খুবই গুরুত্বপূর্ণ প্রতিটি মানুষের জন্য। যেকোনো বিষয়ে অভিজ্ঞতা অর্জন করতে পারলে পথ চলা অনেকটাই সহজ হয়ে যায়। যাইহোক অভিজ্ঞতা ছিলো বিধায় কাঁচাবাজার করে আপনি ঠকেননি। যেকোনো কিছু কেনাকাটা করতে গেলে অবশ্যই ঘুরাঘুরি করে যাচাই করা উচিত। তাহলে ঠকার সম্ভাবনা অনেকটাই কমে যায়। যাইহোক এতো সুন্দর অভিজ্ঞতা আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 58068.07
ETH 3133.85
USDT 1.00
SBD 2.44