//লাইফস্টাইল:-প্রচন্ড রোদে বাজারে হাঁস কিনার অনুভূতি//

in আমার বাংলা ব্লগlast month
আসসালামু আলাইকুম:-আদাব
"প্রচন্ড রোদে বাজারে হাঁস কেনার অনুভূতি"
"সবার সুস্বাস্থ্য কামনা করছি"
IMG_20240714_100513_699.jpg

আমার প্রিয় বাংলা ব্লগ এর ভাই ও বোনেরা, মুসলিম ভাই ও বোনদের জানাই আসসালামু আলাইকুম সনাতন ধর্মালম্বী ভাই ও বোনদের জানাই আদাব এবং অন্যান্য ধর্ম অবলম্বনকারী ভাই ও বোনদের জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। আশা করি মহান সৃষ্টিকর্তার কৃপায় সবাই বাড়ির সকল সদস্যকে নিয়ে ভালো আছেন সুস্থ আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে এবং আপনাদের সকলের দোয়ায় ভালো আছি, সুস্থ আছি।প্রতি দিনের মত আজকেও আপনাদের মাঝে আরেকটি বিষয় নিয়ে উপস্থিত হলাম। আজকের বিষয় হচ্ছে প্রচন্ড রোদে বাজারে হাঁস কেনার অনুভূতি আমি আমার বাংলা ব্লগে সব সময় নতুন কিছু ব্লগ শেয়ার করার চেষ্টা করি।তো যাইহোক কথা না বাড়িয়ে শুরু করা যাক।

IMG_20240714_101037_339.jpg

আসলে বাজার ঘাট কিন্তু আমাদের পুরনো একটি ঐতিহ্য। এই ধরনের ঐতিহ্যগুলো আমরা সব সময় টিকিয়ে রাখি।যাই হোক বাজারে গেলে আমরা বিভিন্ন ধরনের জিনিস দেখতে পাই এবং চিনতে পারি। তবে কিছু কিছু অভিজ্ঞতা অর্জন করার জন্য বাজারে বাজার করার দরকার।নিজের মধ্যে অভিজ্ঞতা না থাকলে মানুষ কখনো অভিজ্ঞতা দিয়ে যাবে না। তাই আমাদের সবার উচিত কোন না কোন জিনিসের উপর অভিজ্ঞতা থাকা খুবই প্রয়োজন। যাই হোক আমি বেশ কিছুদিন আগে বাজারে হাঁস কিনতে গেছিলাম। হাঁস কেনার একটাই আমাদের লক্ষ্য ছিল যে আমরা ছেলেপেলে পিকনিকের আয়োজন করবো।আমি ইতিমধ্যে আপনাদের মাঝে অনেক পিকনিকের আয়োজন পোস্ট শেয়ার করছি। যেহেতু আমি গ্রাম অঞ্চলে বসবাস করি তাই দুই একজন ছেলেপেলে থাকলে আমরা পিকনিক খাওয়ার চেষ্টা করি।

IMG_20240714_100542_922.jpg

তো আমরা সবাই ভাবলাম যে এবার হাঁস কিনে পিকনিক খাবো।তো আমি এবং আমার এক বন্ধু আমরা দুজনে বাজারে হাঁস কিনতে গেলাম। সেই দিনটা ছিল প্রচুর রোদ এবং তাপমাত্রা অনেক ছিলো।তো বাজারে দেখলাম বিভিন্ন হাঁস এবং অনেক জাতের হাঁস।আসলে বর্তমান আমাদের এইদিকে হাঁসের দাম এখন প্রচুর। আমরা যদি একটা হাঁস কিনতে যাই তাহলে কম পক্ষে ৩৫০ টাকা দিয়ে কিনতে হবে।আর বর্তমান তো হাঁসের জোড়া মনে করেন যে ৮০০ টাকা পর্যন্ত চলতেছে। তো আমরা চাইছিলাম যে একজোড়া হাঁস কিনে পিকনিকের আয়োজন করবো।তো হাঁস অনেকগুলো উঠছে তাই তাই দেখে দেখে নেওয়ার চেষ্টা করতেছি।আর যেই জিনিসের আমদানি বেশি সেখানে কিন্তু অনেক লোক ডাকাডাকি করবে।আমরা কারো ডাক না শুনে আমরা আমাদের নিজেদের মতো হাঁস দেখা শুরু করলাম।

IMG_20240714_100459_790.jpg

তো দেখতে দেখতে একটি জোড়া হাঁস আমাদের পছন্দ হলো।আসলে হাঁসের একটা সিজন রয়েছে যে আগের সিজনের হাঁস অনেক ভালো হবে।এই সিজনে হাঁস গুলো একটু বাচ্চা বাচ্চা মনে হবে।তো আমরা যে জোড়াটি দেখছিলাম সেটা মনে হচ্ছে আগের সিজনের হাঁস তাই ওটা খুব ভালো লেগেছে আমাদের।তো হাঁস গুলো দামাদামি শুরু করলাম তারা ৮০০ টাকার কম হাঁস ছাড়তেছে না। এইভাবে অনেক দামাদামি শুরু হলো।তো পরে তাদেরকে বললাম এতো দামাদামি না করে আমাদের কিনার দাম বলেন। তারা শেষ পর্যন্ত ৭৫০ টাকা হলে হাঁস দুটি ছাড়বে। যেহেতু হাঁস গুলো আমাদের ভালো লেগেছে এবং পিকনিকের আয়োজন করবো তাই হাঁস দুটো কেনার লাগবেই।তো আমরা ৭৩০ টাকা দিয়ে ২ টা হাঁস নিলাম।

IMG_20240714_100507_391.jpg
IMG_20240714_100453_394.jpg

তবে আমি জানিনা আপনাদের ওইদিকে বাজার কেমন। কিন্তু আমাদের এইদিকে একটু বাজার বেশি। হাঁস কিনার অনুভূতিটা আমার অনেক ভালো ছিলো। যেহেতু পিকনিক খাবো এইদিকে হাঁস অনেক গুলো দেখলাম দেখে খুব সুন্দর একটি সময় উপভোগ করছি। যদিও প্রচন্ড রোদ ছিল তার পরেও সেখানে অনেক ভালো লেগেছে।বিশেষ করে দামাদামি জিনিসটা আমার কাছে অনেক ভালো লাগে। কারণ এইভাবে দামাদামি করতে করতে অনেক টাকা কমে আসে যেটা আমাদের জন্য খুব ভালো হয়।যাইহোক খুব সুন্দর একটা সময় উপভোগ করছি।এবং আপনাদের মাঝে সেই অনুভূতি শেয়ার করলাম বেশ ভালো লাগলো। তো আজকের মত আমি এখানেই বিদায় নিলাম। আপনারা সবাই ভালো।থাকবেন ও সুস্থ থাকবেন।



1.png


ছবি সংক্রান্ত তথ্যাবলিঃ
ডিভাইসTecno camon 20
ফটোগ্রাফার@polash123
লোকেশনদিনাজপুর

1000001273.gif

4i88GgaV8qiFU89taP2MgKXzwntUGAvkoQiKU7VxyD37q94i8e38qvF9HBknYTWLbKs3wg1cbtfZvU44CUYbBqLEEX6YDgQznQURMvBExn7FCAPjAUKLwJ1kpe.png

🌸আমার পরিচয়🌸
আসসালামুআলাইকুম,আমার নাম মোঃ পলাশ সরকার রাজু । আমার স্টিমিট ইউজার নেম @polash123 আমি দিনাজপুর জেলার, পার্বতীপুর উপজেলার একজন বাসিন্দা। আমি পড়া শুনা করি এবং পড়াশোনার পাশাপাশি স্টিমিট প্লাটফর্মে কাজ করি। আমি ক্রিকেট খেলতে অনেক ভালোবাসি।আর ক্রিকেট খেলা দেখতেও খুব ভালবাসি।মাঝে মাঝে সময় পেলে যে কোন ধরনের ফটোগ্রাফি করি। আর অংকন করতেও ভালবাসি।আপনারা সবাই ভালো থাকবেন এবং সুস্থ ও নিরাপদে থাকবেন।

4i88GgaV8qiFU89taP2MgKXzwntUGAvkoQiKU7VxyD37q94i8e38qvF9HBknYTWLbKs3wg1cbtfZvU44CUYbBqLEEX6YDgQznQURMvBExn7FCAPjAUKLwJ1kpe.png

You can also vote for @bangla.witness witnesses

3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnpvDGTmz6yM4BdeUwpQ8vMxtR3sQse9kG46R2Lk4NBaGfzPmL5tiA85DdFd7TDvbMGaNMAY2RBgSWfNp5kM1Qjr3515gWKvjxzADBcu4.png
Vote for @bangla.witness

banner-abb_New.png

standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

standard_Discord_Zip_2-1.gif

banner-abbVD.png

আমার ব্লগটি ভিজিট করার জন্য সবাইকে অসংখ্য 💞"ধন্যবাদ"💞

Sort:  
 last month 

আসলে আমাদের অনেক রোদে কোন কিছু কেনা অনেক কষ্টকর।যাইহোক আপনাদের ওদিকে হাঁসের দাম দেখছি অনেক কম। আমাদের এদিকে কমপক্ষে জোড়া ১০০০ করে। যাইহোক আপনারা অবশেষে পিকনিক এর জন্য হাঁস কিনতে পেরেছেন জেনে অনেক ভালো লাগলো। ধন্যবাদ ভাইয়া আপনার অনুভূতি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last month 

আপনাদের ওইদিকে তো আরো বেশি দাম দেখতেছি আপু।আমাদের এইদিকে একটু কম দাম,ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

 last month 

পিকনিকের জন্য হাঁস কিনতে যাওয়ার অনুভূতি বেশ ভালো লাগলো।হাটে হাঁসের ফটোগ্রাফি গুলো সব থেকে বেশি ভালো লাগছে ভাইয়া।কতো কতো হাঁস উঠেছে হাটে।পিকনিক খেতে অনেক ভালো লাগে।হাঁসের মাংস আমার অনেক প্রিয়।আপনি চমৎকার সুন্দর হাটে অনেক হাঁসের ফটোগ্রাফি করেছেন এবং তা আমাদের সাথে ভাগ করে নিয়েছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর পোস্ট টি আমাদের সাথে ভাগ করে নেয়ার জন্য।

 last month 

ধন্যবাদ আপু এতো সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য।

 last month 

পিকনিকের জন্য হাঁস কিনেছেন। সে অনুভূতি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন। এটা ঠিক সব মানুষেরই কমবেশি সবকিছুর অভিজ্ঞতা থাকা প্রয়োজন। বেশ দামাদামি করেই কিনেচ্ছেন হাঁস। মুহূর্তগুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 last month 

ধন্যবাদ আপু মন্তব্য করার জন্য।

 last month 

ভাইয়া বাজারে গেলে যে কোন জিনিস কিনতে গেলে ভালো একটা অভিজ্ঞতা হয়। আপনারা পিকনিকের জন্য হাঁস কিনেছেন। তবে বর্তমান সময়ের সব জায়গাতে হাঁসের জোড়া ৮০০ থেকে ৯০০ টাকা। তবে আপনারা পছন্দমতে এক জোড়া হাঁস ৭৩০ টাকা দিয়ে কিনেছেন। আসলে পছন্দ করে কিছু কিনতে পারলে নিজের কাছে ভালো লাগে। এবং হাঁস কেনার অনুভূতি আমাদের মাঝে অনেক সুন্দর করে শেয়ার করেছেন।

 last month 

ধন্যবাদ আপু এতো সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 last month 

অভিজ্ঞতা অর্জন করার জন্য বাজারে যাওয়া বা বাজার করাটা সত্যিই অত্যন্ত জরুরী। আপনার এই কথাটার সাথে আমি সহমত। তবে আপনাদের হাঁসের মাংস দিয়ে পিকনিক করার প্ল্যানটা আমার কাছে কিন্তু খুব ভালো লেগেছে। যদিও হাঁস অনেক সস্তায় পেয়ে গেছেন আপনারা। আমাদের এখানে তো আরো অনেক বেশি দাম। দুটো হাঁসের দাম ৭৩০ টাকা, তার মানে যথেষ্টই কম।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 58130.32
ETH 2361.48
USDT 1.00
SBD 2.38