||ফটোগ্রাফি পোস্ট:-আমার তোলা সুন্দর সুন্দর কিছু এলোমেলো ফটোগ্রাফি||

in আমার বাংলা ব্লগ3 months ago (edited)
আসসালামু আলাইকুম:-আদাব
"আমার তোলা সুন্দর সুন্দর কিছু এলোমেলো ফটোগ্রাফি"
"সবার সুস্বাস্থ্য কামনা করছি"
IMG_20240413_221321_930.jpg

আমার প্রিয় বাংলা ব্লগ এর ভাই ও বোনেরা, মুসলিম ভাই ও বোনদের জানাই আসসালামু আলাইকুম সনাতন ধর্মালম্বী ভাই ও বোনদের জানাই আদাব এবং অন্যান্য ধর্ম অবলম্বনকারী ভাই ও বোনদের জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। আশা করি মহান সৃষ্টিকর্তার কৃপায় সবাই বাড়ির সকল সদস্যকে নিয়ে ভালো আছেন সুস্থ আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে এবং আপনাদের সকলের দোয়ায় ভালো আছি, সুস্থ আছি।

প্রতি দিনের মত আজকেও আপনাদের মাঝে আরেকটি বিষয় নিয়ে উপস্থিত হলাম।আজকের বিষয় হচ্ছে আমার তোলা সুন্দর কিছু এলোমেলো ফটোগ্রাফি আমি প্রতি সপ্তাহে একটা করে ফটোগ্রাফি পোস্ট শেয়ার করি।তো আজকে সকাল থেকে ভাবতেছি কি পোস্ট করবো,তো পরে ভাবতে ভাবতে গ্যালারিতে কিছু ছবি ছিল সেগুলোই আপনাদের মাঝে উপস্থাপন করলাম। আমি ফটোগ্রাফি করতে ভীষণ ভালো বাসি,তবে আমার থেকে আরো অনেকে অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে উপহার দিয়ে থাকেন।আমার কাছে সব গুলো ফটোগ্রাফি দেখতে খুবই ভালো লাগে। যাইহোক দেরি না করে শুরু করা যাক।

IMG_20240414_172239_201.jpg

প্রথমে আপনাদের মাঝে যে ফটোগ্রাফি টি শেয়ার করছি আপনারা হয়তো দেখেই বুঝতে পারছেন।এটা হচ্ছে বেলের ফটোগ্রাফি,আমার চাচার বাসায় কিছু বেল ছিল তো তখন দেখার সাথে সাথে ফটোগ্রাফি করছি।বেল গুলো অনেক কয়েকটি ছিল,বেল গুলো আমার চাছি আঁচার বানাবে।আমি বেলের আঁচার খুবই পছন্দ করি।তো আপনাদের মাঝে বেলের ফটোগ্রাফি টি কেমন লাগলো সবাই কমেন্ট করে জানাবেন।

IMG_20240414_123451_953.jpg

এবার আপনাদের মাঝে আমি যে ফটোগ্রাফি টি শেয়ার করলাম এটা আপনারা দেখেই বুঝতে পারছেন। এটা হলো আমাদের পাশের গ্রাম থেকে তোলা ডুমুর ফলের ফটোগ্রাফি।ডুমুর ফল গুলো এখন আমাদের এইদিকে খুবই কম দেখা যায়।তো এগুলো দেখার পর আমি সাথে সাথে তার ফটোগ্রাফি গুলো করে নিলাম। ডুমুর ফলের ভর্তা আমার কাছে ভীষণ ভালো লাগে,তবে অনেক দিন যাবত ডুমুর ফলের ভর্তা খাওয়া হয়নি। তো এই ফটোগ্রাফি টি কেমন লাগলো সবাই জানাবেন।

IMG_20240414_112734_124.jpg

তো এবার আপনাদের মাঝে যে ফটোগ্রাফি টি উপস্থাপন করলাম এটা হলো পুকুরের ফটোগ্রাফি। বর্তমান যে কারেন্টের অবস্থা বাসায় তো থাকায় যায় না।যখন কারেন্ট চলে যায় আমি সঙ্গে সঙ্গে বের হয়ে এই পুকুর পাড়ে বসে থাকি।আমাদের এলাকার সব ছেলে গুলো এই পুকুর পাড়ে বসে থাকে,আমরা সবাই এখানে সুন্দর একটা আড্ডা তৈরি করি।যাইহোক এখানে বসে থাকতে থাকতে আমি এই পুকুরের ফটোগ্রাফি করে নিলাম।

IMG_20240413_221310_009.jpg

আপনারা এবার যে ফটোগ্রাফি টি দেখতে পাচ্ছেন এটা হলো সন্ধ্যা মালতী ফুল। আপনারা সবাই এই ফুলকে চিনে থাকবেন তবে সবার অঞ্চলে একই নামে চিনে না।কেউ কেউ এই ফুলকে ভিন্ন নামে চিনে থাকে,তবে আমাদের অঞ্চলে এই ফুলকে আমরা সন্ধ্যা মালতী ফুল নামে পরিচিত।তো আপনাদের কাছে এই ফুলটি কেমন লাগলো সবাই কমেন্ট করে জানাবেন।

1713011248276.jpg

আপনাদের মাঝে এবার যে ফটোগ্রাফি টি শেয়ার করছি এটা হলো আমার নিজের আমন ভাতিজা। আমার ভাতিজা কেবল মাত্র হাঁটা শুরু করছে,তবে তার হাঁটা হাঁটি দেখতে আমার কাছে ভীষণ ভালো লাগে। কিন্তু তার থেকে আমার কাছে তার সুন্দর হাসি টা অসাধারণ লেগেছে। আমি যখন তার নাম ধরে ডাক দিলাম সে সাথে সাথে সুন্দর একটা হাসি দিলো আর আমি তখনই সেই হাসির ফটোগ্রাফি করি।

IMG_20240413_174502_611.jpg

এবার যে ফটোগ্রাফি টি আপনাদের মাঝে শেয়ার করছি এটা হলো সূর্যাস্তের ফটোগ্রাফি। এই ফটোগ্রাফি টি তেমন ভাবে করতে পারি নাই তার পরেও গাছের ফাঁক দিয়ে ফটোগ্রাফি টা করার চেষ্টা করছি।যখন গাছের ফাঁক দিয়ে সূর্যাস্তের আলো শরীরে লাগলো তখনই তার ফটোগ্রাফি করে রাখলাম। তো এটা কেমন লাগলো আপনাদের মাঝে সবাই কমেন্ট করে জানবেন।

তো বন্ধুরা এই ছিল আজকের এলোমেলো ফটোগ্রাফি।আশা করছি আমার তোলা সব গুলো ফটোগ্রাফি আপনাদের কাছে ভীষণ ভালো লেগেছে।আমি যতটুকু পারছি আপনাদের মাঝে ফটোগ্রাফি গুলো তুলে ধরার চেষ্টা করছি। তো বন্ধুরা আজকের মত এখানেই বিদায় নিলাম। আপনারা সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।



1.png


ছবি সংক্রান্ত তথ্যাবলিঃ
ডিভাইসTecno camon 20
ফটোগ্রাফার@polash123
লোকেশনদিনাজপুর

1000001273.gif

4i88GgaV8qiFU89taP2MgKXzwntUGAvkoQiKU7VxyD37q94i8e38qvF9HBknYTWLbKs3wg1cbtfZvU44CUYbBqLEEX6YDgQznQURMvBExn7FCAPjAUKLwJ1kpe.png

🌸আমার পরিচয়🌸
আসসালামুআলাইকুম,আমার নাম মোঃ পলাশ সরকার রাজু । আমার স্টিমিট ইউজার নেম @polash123 আমি দিনাজপুর জেলার, পার্বতীপুর উপজেলার একজন বাসিন্দা। আমি পড়া শুনা করি এবং পড়াশোনার পাশাপাশি স্টিমিট প্লাটফর্মে কাজ করি। আমি ক্রিকেট খেলতে অনেক ভালোবাসি।আর ক্রিকেট খেলা দেখতেও খুব ভালবাসি।মাঝে মাঝে সময় পেলে যে কোন ধরনের ফটোগ্রাফি করি। আর অংকন করতেও ভালবাসি।আপনারা সবাই ভালো থাকবেন এবং সুস্থ ও নিরাপদে থাকবেন।

4i88GgaV8qiFU89taP2MgKXzwntUGAvkoQiKU7VxyD37q94i8e38qvF9HBknYTWLbKs3wg1cbtfZvU44CUYbBqLEEX6YDgQznQURMvBExn7FCAPjAUKLwJ1kpe.png

You can also vote for @bangla.witness witnesses

3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnpvDGTmz6yM4BdeUwpQ8vMxtR3sQse9kG46R2Lk4NBaGfzPmL5tiA85DdFd7TDvbMGaNMAY2RBgSWfNp5kM1Qjr3515gWKvjxzADBcu4.png
Vote for @bangla.witness

break .png
Banner_Annivr2.png
break .png
Banner.png

আমার বাংলা ব্লগের ডিসকর্ডে জয়েন করুনঃডিসকর্ড লিংক

break .png

Sort:  
 3 months ago 

বেশ চমৎকার কিছু ফটোগ্রাফি শেয়ার করলেন আপনি। বিভিন্ন ক্যাটাগরির ফটোগ্রাফি দেখতে খুবই ভালো লেগেছে। বিশেষ করে সূর্যাস্তের ফটোগ্রাফি তো অনেক ভালো লাগলো। আর সন্ধ্যা মালতি ফুল আমার খুব পছন্দের। আপনার শেয়ার করা প্রতিটি ফটোগ্রাফি অনেক ভালো লেগেছে অনেক ধন্যবাদ।

 2 months ago 

ধন্যবাদ আপু সব সময় সুন্দর সুন্দর কমেন্ট করে আমাকে উৎসাহিত করার জন্য।

 3 months ago 

বাহ ভাইয়া আপনি দেখছি অনেক সুন্দর সব ফটোগ্রাফি করেছেন। সব গুলো ফটোগ্রাফি দেখতে দারুণ হয়েছে। ডুমুর ফলের ফটোগ্রাফি টা বেশ দারুণ হয়েছে। আসলে কোনটা ছেড়ে কোনটা বলবো প্রতিটি ফটোগ্রাফি দারুণ হয়েছে। অনেক অনেক ধন্যবাদ ভাইয়া।

Posted using SteemPro Mobile

 2 months ago 

ধন্যবাদ আপু এতো সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য।

 3 months ago 

আপনার এলোমেলো ফটোগ্রাফি গুলো সত্যি বেশ চমৎকার ছিল। দেখে যেন মন ছুয়ে যাওয়ার মত। অনেক সুন্দর ভাবে আপনি ছবিগুলো তুলেছেন এবং এই ব্লগের মাঝে শেয়ার করেছেন। প্রত্যেকটা ছবি দেখার মত এবং মনোমুগ্ধকর।

 2 months ago 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য

 3 months ago 

ভাই আপনার এলোমেলো ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর হয়েছে। বিশেষ করে আপনার ভাতিজার খুবই কিউট চেহারায় মনোমুগ্ধকর হাসি দেখে মনটা একদম ভরে গেল। সত্যিই ভাই, ছোট্ট শিশুরা যখন হাঁটতে শেখে তখন দেখতে ভীষণ ভালো লাগে। সব মিলিয়ে আপনি খুব সুন্দর ফটোগ্রাফি উপস্থাপন করেছেন এজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি।

 2 months ago 

তার হাসি দেখে আমি ক্রাশ খেয়েছি ভাই। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

যদি আপনি এলোমেলো ফটোগ্রাফি বলেছেন কিন্তু আপনার ফটোগ্রাফি গুলো বেশ গোছালো অনেক ভালো লেগেছে আপনার প্রতিটি ফটোগ্রাফি। এর মধ্যে সবথেকে বেশি ভালো লেগেছে ফুলের ফটোগ্রাফিটি ধন্যবাদ। শুভকামনা রইল এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 months ago 

ধন্যবাদ ভাই সব সময় সুন্দর সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 months ago 

আপনি আজকে বিভিন্ন প্রকারের ফটোগ্রাফি করেছেন। আপনার তোলা ভিন্ন ভিন্ন ফটোগ্রাফি গুলা আমার কাছে বেশ ভালো লেগেছে। ফুলের ফটোগ্রাফি পাশাপাশি বেলের ফটোগ্রাফি সব নিয়ে খুব চমৎকারভাবে ফটোগ্রাফি তুলে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 months ago 

আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো দেখে ভালো লাগলো ভাইয়া। বিশেষ করে আপনার ভাতিজার হাসি ভরা মুখটি।মাশাল্লাহ অনেক সুন্দর হাসি।আর সূর্য অস্ত যাওয়ার ফটোগ্রাফিটি ভীষণ ভালো লেগেছে। চমৎকার কিছু ফটোগ্রাফি সুন্দর বর্ননায় শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 2 months ago 

আপনি বেশ কিছু এলোমেলো ফটোগ্রাফি করেছেন সুন্দর সুন্দর, যেগুলো দেখতেও ভালো লাগতেছে। কাঁচা বেলের ফটোগ্রাফি টা দেখে আমার কাছে খুব ভালো লেগেছে, বেল খেতে আমিও অনেক পছন্দ করি। কিন্তু কখনো বেলের আচার খাওয়া হয়নি। আপনার চাচি এই বেলগুলো দিয়ে আচার বানাবে শুনে ভালো লাগলো। মাশআল্লাহ আপনার ভাতিজা দেখতে কিন্তু অনেক কিউট। বিশেষ করে তার হাসি দেখে আমি তো জাস্ট মুগ্ধ। তার জন্য রইল অনেক অনেক দোয়া এবং ভালোবাসা। তার হাসিমুখের এই ফটোগ্রাফি টা দেখে অনেক ভালো লাগলো।

 2 months ago 

এই ধরনের ফটোগ্রাফি করলে সুন্দর হয় দেখতেও খুব ভালো লাগে। এলোমেলো ভাবে ফটোগ্রাফি করলে আমার অনেক ভালো লাগে। সন্ধ্যা মালতী ফুল আমার কাছে অনেক ভালো লাগে। সন্ধ্যাবেলা হলেই দেখা যায় এই ফুলগুলো সুন্দরভাবে ফুটে। যা দেখতেও খুব দারুণ লাগে। সন্ধ্যা মালতী ফুলের কালারটা আমার একটু বেশি পছন্দের। আপনার ভাতিজা তো দেখছি অনেক খুশি। আপনি ডাকার সাথে সাথেই সুন্দর একটা হাসি দিয়েছে। গাছের ফাঁক থেকে তোলা সূর্যাস্তের ফটোগ্রাফি ও সুন্দর হয়েছে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.029
BTC 62701.29
ETH 3435.22
USDT 1.00
SBD 2.58