||ট্রাভেল পোস্ট:- মোহনপুর রাবার ড্যামে এ ঘুরাঘুরি ||

in আমার বাংলা ব্লগ4 months ago
আসসালামু আলাইকুম:-আদাব
"ভ্রমণ পোস্ট:-মোহনপুর রাবার ড্যাম"
"সবার সুস্বাস্থ্য কামনা করছি"
IMG20240229134830.jpg

আমার প্রিয় বাংলা ব্লগ এর ভাই ও বোনেরা, মুসলিম ভাই ও বোনদের জানাই আসসালামু আলাইকুম সনাতন ধর্মালম্বী ভাই ও বোনদের জানাই আদাব এবং অন্যান্য ধর্ম অবলম্বনকারী ভাই ও বোনদের জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। আশা করি মহান সৃষ্টিকর্তার কৃপায় সবাই বাড়ির সকল সদস্যকে নিয়ে ভালো আছেন সুস্থ আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে এবং আপনাদের সকলের দোয়ায় ভালো আছি, সুস্থ আছি।

প্রতি দিনের মত আজকেও আপনাদের মাঝে আরেকটি বিষয় নিয়ে উপস্থিত হলাম। আজকে আপনাদের মাঝে আমি ভ্রমণ পোস্ট শেয়ার করবো।আসলে বাইরে কোথাও ভ্রমণ করলে খুবই ভালো লাগে। মন খারাপ থাকলে মন ঠিক হয়ে যায়। আর বন্ধুদের সাথে ঘুরতে তো আরো বেশি ভালো লাগে। কারণ তাদের সাথে অনেক রকম মজা ফাজলামি করা করা যায়। তো আমি আপনাদের মাঝে আমার বন্ধুদের সাথে ঘুরতে যাওয়া সম্পর্কে আলোচনা করবো।তাহলে দেরি না করে শুরু করা যাক।

IMG20240229135756.jpgIMG20240229135748_01.jpg
IMG20240229135429.jpg

আজকে থেকে ১০ দিন আগে আমরা কয়েকজন ঘুরতে যাই।আর সেই জায়গার নাম হচ্ছে মোহনপুর রাবার ড্যাম এই জায়গা বর্তমান সবার কাছে জনপ্রিয় হয়ে উঠছে।এখানে বিভিন্ন এলাকার মানুষ ঘুরতে আসে।তো কিছু দিন আগে আমার এসএসসি পরিক্ষা ছিল,, তো একদিন পরিক্ষা শেষ করে সবাই প্ল্যান করলাম যে মোহনপুর ঘুরতে যাবো।আমরা কম পক্ষে ৮ জন ছিলাম। তো প্ল্যান করতে না করতে আমরা রওনা দিলাম।

IMG20240229140043.jpg
IMG20240229135913.jpg
IMG20240229135910.jpg
IMG20240229135818.jpg
IMG20240229134539.jpg

আমার বাসা থেকে আমার পরিক্ষার সেন্টার হচ্ছে ১৭ কিলোমিটার দূরে আর সেখান থেকে মোহনপুর হচ্ছে ২০ কিলোমিটার দূরে। যাইহোক আমরা ঠিক দুপুর বেলা সেখানে পৌঁছায়।গিয়ে দেখি অনেক বাইরের মানুষ এসে দেখে চলে যাচ্ছে। আমরা কয়েকজন নদীর নিছে নামলাম। কারণ সেই সময় তেমন কোন পানি ছিল না,সব পানি শুকিয়ে গেছে। সেখানে দেখলাম কয়েকটি নৌকা আর সেই নৌকা করে তারা মাছ ধরতেছে।আবার কেউ কেউ নৌকা করে মানুষদের কে ভাঁড়া দিতেছে।যারা যেখানে যেতে চায় তাদের সেখানে গিয়ে নিয়ে যায়। তো আমার ২ জন বন্ধু বললো যে চলো আমরাও নৌকা করে ঘুরে আসি।কিন্তু সবাই একে কথা বলে যে আমরা ভয় করি।তার পর দেখলাম কেউ যেতে চাচ্ছে না, পরে আমি নিজে তাদের সাথে গেলাম।

IMG20240229135340.jpg
IMG20240229135419.jpgIMG20240229135402.jpg

আমি ভয় করি না এটা নয়।আমিও তাদের মত প্রচুর ভয় করি।যাইহোক ওইদিন সাহস নিয়ে নৌকায় ভ্রমণ করছি।নৌকায় থেকে পুরো ব্রিজ আর পাথর সব গুলো ফটোগ্রাফি করি।আমার বন্ধুর কয়েকটি ফটোগ্রাফি করলাম।আমরা সেখানে ৩ ঘন্টার মত ভ্রমণ করছি। আরো থাকতে চাইছিলাম কিন্তু বাসায় কেউ বলে আসি নাই তাই তাড়াতাড়ি চলে গেছি।তো আমি মোহনপুর অনেক কয়েকবার ভ্রমণ করছি এটা আমার কাছে অনেক পুরাতন। যারা এখনো দেখে নাই তাদের জন্য আসছিলাম,আবার জায়গা টা দেখলে খুবই ভালো লাগে মনের সব কিছু সেখানে হারিয়ে যায়।

IMG20240229140346.jpg
IMG20240229135723.jpg
IMG20240229135645.jpg

আমরা যখন সেখানে ছিলাম মনে হচ্ছিল কোথাও আমরা হারিয়ে গেছি। যাইহোক সব মিলিয়ে আমার কাছে দারুণ লেগেছে জায়গা টা।আমি প্রায় মাঝে মাঝে সেখানে বন্ধুদের সাথে ঘুরতে যাই।যাইহোক আমি তাদের সাথে সুন্দর একটা মূহুর্ত উপভোগ করছি।তো বন্ধুরা আজকের মত এখানেই বিদায় নিলাম। আপনারা সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। আর আমার লেখায় কোনো ভুল হয়ে থাকলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।



1.png


ছবি সংক্রান্ত তথ্যাবলিঃ
ডিভাইসOppo A57
ফটোগ্রাফার@polash123
লোকেশনদিনাজপুর

1000001273.gif

4i88GgaV8qiFU89taP2MgKXzwntUGAvkoQiKU7VxyD37q94i8e38qvF9HBknYTWLbKs3wg1cbtfZvU44CUYbBqLEEX6YDgQznQURMvBExn7FCAPjAUKLwJ1kpe.png

🌸আমার পরিচয়🌸
আসসালামুআলাইকুম,আমার নাম মোঃ পলাশ সরকার রাজু । আমার স্টিমিট ইউজার নেম @polash123 আমি দিনাজপুর জেলার, পার্বতীপুর উপজেলার একজন বাসিন্দা। আমি পড়া শুনা করি এবং পড়াশোনার পাশাপাশি স্টিমিট প্লাটফর্মে কাজ করি। আমি ক্রিকেট খেলতে অনেক ভালোবাসি।আর ক্রিকেট খেলা দেখতেও খুব ভালবাসি।মাঝে মাঝে সময় পেলে যে কোন ধরনের ফটোগ্রাফি করি। আর অংকন করতেও ভালবাসি।আপনারা সবাই ভালো থাকবেন এবং সুস্থ ও নিরাপদে থাকবেন।

4i88GgaV8qiFU89taP2MgKXzwntUGAvkoQiKU7VxyD37q94i8e38qvF9HBknYTWLbKs3wg1cbtfZvU44CUYbBqLEEX6YDgQznQURMvBExn7FCAPjAUKLwJ1kpe.png

You can also vote for @bangla.witness witnesses

3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnpvDGTmz6yM4BdeUwpQ8vMxtR3sQse9kG46R2Lk4NBaGfzPmL5tiA85DdFd7TDvbMGaNMAY2RBgSWfNp5kM1Qjr3515gWKvjxzADBcu4.png
Vote for @bangla.witness

break .png
Banner_Annivr2.png
break .png
Banner.png

আমার বাংলা ব্লগের ডিসকর্ডে জয়েন করুনঃডিসকর্ড লিংক

break .png

Sort:  
 4 months ago 

মোহনপুর রাবার ড্যামে ঘুরতে গিয়ে সবাই মিলে চমৎকার একটি পার করেছেন। জায়গাটার পরিবেশ অনেক সুন্দর। আর নদীর পানি গুলোও দেখতে অনেক বেশি সুন্দর লাগতেছে। ফটোগ্রাফি এবং বর্ননা অনেক সুন্দর ছিলো। অনেক ধন্যবাদ আপনার অনুভূতি গুলো শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

ধন্যবাদ ভাইয়া সব সময় সুন্দর সুন্দর মন্তব্য করে আমাকে সাপোর্ট দেওয়ার জন্য।

 4 months ago 

সুন্দর একটি স্থান আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে বেশ ভালো লাগলো ভাইজান। বেশ অনেকজন বন্ধুরা মিলে আপনারা ঘোরাঘুরি করেছেন এই জায়গায়। ব্রিজের সৌন্দর দৃশ্য দেখতে পারলাম পাশাপাশি নদীর দৃশ্য এবং প্রাকৃতিক পরিবেশ। সব মিলে অনেক সুন্দর ছিল।

 4 months ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য

 4 months ago 

বাহ জায়গাটি তো বেশ চমৎকার সেজন্য হয়তো মানুষের কাছে অনেক বেশি জনপ্রিয় হয়ে উঠেছে। বেশ ভালো ঘুরাঘুরি করছেন দেখছি। আপনার ফটোগ্রাফি গুলো অসম্ভব সুন্দর হয়েছে সাথে সুন্দর করার মাধ্যমে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আপনাকেও অসংখ্য অসংখ্য ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্য করার জন্য।

 4 months ago 

বাহ! আপনি তো বেশ সুন্দর জায়গায় ঘোরাঘুরি করলেন। রাবার ড্রাম থেকে নেওয়া ফটোগ্রাফি গুলো দেখে খুবই ভালো লেগেছে। এত সুন্দর একটি জায়গায় ঘোরাঘুরি করলে মনটা অনেক ভালো হয়ে যাবে। মুহূর্তটি আপনি বেশ ভালো উপভোগ করলেন বোঝা যাচ্ছে। অনেক ধন্যবাদ ভাইয়া আপনি বিস্তারিত শেয়ার করলেন।

 4 months ago 

ধন্যবাদ আপু সব সময় ভালো ভালো মন্তব্য করে পাশে থাকার জন্য।

 4 months ago 

মোহনপুরে ঘুরতে গিয়ে খুবই সুন্দর একটি এই মুহূর্ত উপভোগ করে তা আমাদের মাঝে শেয়ার করেছেন৷ আপনার কাছ থেকে এরকম সুন্দর একটি মুহূর্ত পড়ে খুবই ভালো লাগলো৷ আসলে আমাদের আশেপাশে কোথাও এরকম রাবার ড্যাম নেই তাই কখনো যাওয়া হয়নি৷ তবে অনেক ইচ্ছা ছিল যে এরকম সুন্দর রাবার ড্যাম এ ঘুরতে যাব এবং সুন্দর কিছু কিছু মুহূর্ত উপভোগ করবো৷ তবে তা এখনো হয়ে ওঠেনি৷ তবে আপনি যেভাবে ঘোরাঘুরি করেছেন এবং খুব সুন্দর কিছু মুহূর্ত ও ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন তা দেখে অনেকটাই ভালো লাগলো৷ অসংখ্য ধন্যবাদ৷

 4 months ago 

এখন পানি কম থাকার কারনে রাবার টি ফোলা হয়নি।যাইহোক সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ ভাই।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 67144.34
ETH 3517.40
USDT 1.00
SBD 2.69